নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“Those who have the privilege to know have the duty to act.”― Albert Einstein

মোস্তফা কামাল পলাশ

"সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে"

মোস্তফা কামাল পলাশ › বিস্তারিত পোস্টঃ

ডঃ ইউনুস সমালোচকদের আর একবার চপেটাঘাত করল বিশ্ববিখ্যাত ফোর্বস ম্যাগাজিন দারিদ্র দূরীকরণে তার অবদানের স্বীকৃতি দিয়ে।

২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:৪৬





ডঃ ইউনুস সমালোচকদের আর একবার চপেটাঘাত করল বিশ্ববিখ্যাত ফোর্বস ম্যাগাজিন দারিদ্র দূরীকরণে তার অবদানের স্বীকৃতি দিয়ে।



বিশ্ববিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের আগামী ডিসেম্বর মাসের কভার স্টোরিতে বর্তমান বিশ্বের দারিদ্র দূরীকরণে সবচেয়ে বেশি যে মানুষ গুলো অবদান রেখেছেন তাদেরকে নিয়ে কভার স্টোরি করেছেন। এই উপলক্ষে যে ছবিটি ছাপিয়েছেন তারা তাতে আছে বর্তমান বিশ্বে সবচেয়ে বড়লোক ও সবচেয়ে বেশি অর্থ দানকারী মাইক্রোসফট কর্পোরেশনের চেয়ারম্যান বিল গেটস, রাশিয়ার রক মিউজিক স্টার বুনো আর নিশ্চিত ভাবেই আছেন বাংলাদেশের গর্ব ডঃ ইউনুস A Golden Age Of Philanthropy



বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক নারীকে ক্ষমতায়নের পথ প্রদর্শনকারী মানুষটিকে তার গত ৪০ বছরের কাজের স্বীকৃতি দিয়ে আর একবার নিন্দুকদের মুখে চাপেটাঘাত করল বিশ্ববিখ্যাত ফোর্বস ম্যাগাজিন।



আশাকরি আগামী কয়েকদিন বাংলাদেশের চুলকানির মলম ;);)তৈরির কারখানা মালিক ও বিক্রেতাদের মুখে হাঁসি :D:Dদেখতে পাব।







এই ছবি দেখে বাংলাদেশের কোন শ্রোণীর মানুষগুলো আজকে রাতে ঘুমাতে পারবেন বলুন দেখি ;);)X(





মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:৫০

সোহানী বলেছেন: ওয়েট করেন..... উই প্রাউড ফর ড: ইউনুস......................

২| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:১০

শাহ আজিজ বলেছেন: ভালো করেছে ,দেশে কদর নেই বিদেশে তো আছে । লোকটির পিছনে এতো লোক লেগেছে যে শেখ বাড়ির কুত্তাটাও নেক্সট নোবেল পেতে চায় লেজ নাড়ানোর শান্তিময় ভঙ্গির জন্য ।

৩| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:২০

ঢাকাবাসী বলেছেন: এসব খবর পড়লে কিছু মানুষের ব্রম্মতালু জ্বলে যায়!

৪| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৪

বিজন শররমা বলেছেন: আমাদের দেশের অবস্থা আমরা নিজেরা জানি না , ফোর্বস ম্যাগাজিন যা বলবে তাই আমাদের বিশ্বাস করতে হবে । তবে এটা বোঝা যাচ্ছে, এদেশে বোকার কোন অভাব নেই, আর কারো কারো বুদ্ধি একেবারেই নিম্ন মানের ।

৫| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫৬

ক্লিকবাজ বলেছেন: ইউনুস একা না বাংলাদেশের প্রশিকা, ব্রাক, কেয়ার, প্লান, ভার্ক ইত্যাদিসহ সব আরো অনেক জানা-অজানা এনজিও সুদের ব্যবসায় কারো কোন আপত্তি নাই। শুধু ইউনুস এর "গু" তেই বিরাট দূগন্ধ।
পাবলিক ভালভাবেই জানে যে, ইউনুসের একমাত্র দোষ তার নোবেল প্রাইস হাসিনারে না দিয়া তারে দেয়া হৈল, আর বাকি সব কথার কথা।

কোন মন্ত্রী যেন কৈছিল "ইউনুস কোথায যুদ্ধ করেছিলেন যে সে শান্তিতে নোবেল পাইছে?
" কিরাম আবালরা আমাগো মন্ত্রী সভায়।

৬| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:১৮

রুপ।ই বলেছেন: আমাদের আপা কে কি ওরা চোখে দেখে না ?

৭| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:২৫

হাফিজুর রহমান মাসুম বলেছেন: ইউনুসের মত একটা লোক যে কি না তার দেশের সবচেয়ে সঙ্কটময় মূহূর্তে এবং সবচেয়ে স্পর্শকাতর বিষয়গুলোতে চোখ বন্ধ রাখে সুবিধাবাদীদের মত, সমকামিতার পক্ষে কথা বলতে পারেন বটে, কিন্তু মৌলবাদের বিরুদ্ধে কথা বলতে তার মত বেহায়ার লজ্জা লাগে! দালালি করেন সাম্রাজ্যবাদের সুতরাং তার কাজের প্রশংসা তার প্রভুরাই করবে। দেশে তার জনপ্রিয়তা যেটুকু আছে তাও শেখ হাসিনা তার পিছনে লেগেছেন বলেই আছে। তার কাজের কারণে নয়।

৮| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:৩০

নকি৬৯ বলেছেন: ক্লিকবাজ ভাই একটু ভেবে দেখবেন যে, ইউনুস সাহেবকে কি শুধু আওয়ামিলীগের মানুষই অপছন্দ করে তা কিন্তু না, সমাজের একটা বিশাল জনগুষ্টিই তাকে অপছন্দ করে। কারন কি জানেন তার কার্যক্রমগুলো প্রশ্নবিদ্ধ। অশ্বীকার করার কিছু নাই যে উনি একজন আন্তর্জাতিক ব্যক্তিত্ত সে হিসেবে উনি দেশের জন্য কি করেছে একটু ভেবে দেখবেন। খবর নিয়ে দেখেনতো উনি কোথাও কোন ষ্কুল কলেজ নির্মান করেছে কিনা। আর সবশেষে বলবো উপরে ছবিতে যাদেরকে দেখানো হয়েছে তাদের সংগে ইউনুস সাহেবের মৌলিক পার্থক্য হলো আর সবাই নিস্বার্থ ভাবে দারিদ্র দূরীকরণে কাজ করছে আর উনার মধ্যে নিজ স্বার্থ্য জরিত আছে।

৯| ২০ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১২:৪১

জহির উদদীন বলেছেন: বড়ই টেনশনে ফেলায়া দিলেন.....

১০| ২০ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৬

একাকী সমুদ্রে বলেছেন: বিল গেটসরে আমি অনেক শ্রদ্ধা করি। লোকটা নিজের ইনকামের টাকা দান করে ম্যালেরিয়া,পোলিও এসব গবেষণার কাজে। বাংলাদেশের অনেক শিশুর দেহে এখন তার দেয়া টাকায় টীকা দেয়া। কিন্তু ইউনুসের কাজ প্রশ্নবিদ্ধ। আমি আমার আশেপাশের ক্ষুদ্রঋণের মানুষগুলোকে দেখেছি। ফোর্বস মনে হয় না আমার মত এত কাছ থেকে দেখেছে ।ক্ষুদ্রঋণ আসলে কার্যকর কোন সমাধান না। ইউনুস গ্রামীণ ব্যাঙ্কের টাকা অন্যত্র সরানোর অনেক ব্যাপার নিয়ে প্রশ্নবিদ্ধ। এই প্রতিবেদনটা মানতে পারলাম না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.