নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“Those who have the privilege to know have the duty to act.”― Albert Einstein

মোস্তফা কামাল পলাশ

"সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে"

মোস্তফা কামাল পলাশ › বিস্তারিত পোস্টঃ

চলুন জেনে নেই কানাডার নতুন প্রধানমন্ত্রী Justin Trudeau কেমন যোগ্যতার মানুষদের মন্ত্রী হিসাবে বেছে নিয়েছেন!!

০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৫





Carla Qualtrough, ক্রিয়া ও শারীরীক প্রতিবন্ধী বিষয়ক মন্ত্রী, জন্ম থেকেই দৃষ্টি প্রতিবন্ধী, কানাডার পক্ষে দৃষ্টি প্রতিবন্ধী অলিম্পিকে অংশ গ্রহণ করেছে।



Bill Morneau, অর্থ মন্ত্রী, কানাডার সবচেয়ে বড় মানব সম্পদ পরামর্শক কোম্পানির প্রতিষ্ঠাতা। Graduated from London School of Economics



Jane Philpott, স্বাস্থ্য মন্ত্রী, পেশায় ডাক্তার, Markham Stouffville Hospital family medicine বিভাগের সাবেক প্রধান, ও University of Toronto এর family and community medicine এর অধ্যাপক।



Marc Garneau, যোগাযোগ মন্ত্রী, কানাডার প্রথম মহাকাশচারী ও কানাডার মহাকাশ গবেষণা সংস্থার সাবেক প্রধান।



Chrystia Freeland, আন্তর্জাতিক বাণিজ্য মন্ত্রী, পেশায় সাংবাদিক, Financial Times, the Globe and Mail and Reuters সংবাদ মাধ্যমে বিভিন্ন সম্পাদক হিসাবে কাজ করেছেন। Bachelor of Arts degree from Harvard University ও পৃথিবীর সবচেয়ে সম্মানিত বৃত্তি রোডস স্কলারশিপ নিয়ে University of Oxford থেকে মাস্টার্স ডিগ্রী করেছেন।



Jean-Yves Duclos, শিশু ও সমাজ কল্যাণ মন্ত্রী, A fellow of the Royal Society of Canada (the highest accolade for Canadian researchers), Duclos is a renowned economics expert at Laval University and co-founder of the Poverty and Economic Policy Research Network. london school of economics থেকে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রী করেছেন অর্থনীতিতে।



Kirsty Duncan, বিজ্ঞান বিষয়ক মন্ত্রী, Duncan was an associate professor of health studies at the University of Toronto and former director at U of T's management school. She has also lectured for the National Geographic Society.



Marie-Claude Bibeau, আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী (কানাডা বিভিন্ন দারিদ্র দেশ গুলোতে যে আর্থিক সাহায্য করে থাকে সেই মন্ত্রণালয়)। Canadian International Development Agency তে কাজ করেছেন ১৫ বছর।



Harjit Sajjan, প্রতিরক্ষা মন্ত্রী, কানাডার সামরিক বাহিনীর মেধা ভিত্তিক স্বচ্ছ সামরিক পদক প্রাপ্ত সৈনিক, পদবি অবসরপ্রাপ্ত লে: কর্নেল। কানাডার সেনাবাহিনীর পক্ষে বসনিয়া হার্জেগোভেনিয়ায় ১ বার ও আফগানিস্তানে ৩ বার যুদ্ধে অংশগ্রহণ করেছে। এছাড়া কানাডিয়ান পুলিশ বাহিনীতে গোয়েন্দা হিসাবে ১১ বছর চাকুরী করেছে।



Jody Wilson-Raybould, আইন মন্ত্রী, একজন আদিবাসী নেত্রী।

প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরে তার মন্ত্রী সভার ৩০ সদস্যকে নিয়ে বাসে করে সংসদ ভবনে যাচ্ছে মন্ত্রীসভার প্রথম মিটিং করার জন্য কানাডার সাধারণ মানুষ যে রকম বাসে চরে ভ্রমণ করে সবসময় তেমনি একটা বাসে করে (মনে করে ঢাকার ১০-১১-১২ পল্লবী কিংবা ৬ নম্বর বাস)। প্রধানমন্ত্রীর পাশের সিটে বসা কানাডার নামকরা সাংবাদিক Peter Mansbridge। সাংবাদিক রসিকতা করে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলে আপনার মন্ত্রীসভার বাসে চড়ে আমার summer camp এ যাওয়ার কথা মনে পড়ে গেল। প্রধানমন্ত্রী ও কম যায় না; হেসে উত্তর দিয়েছেন "দেখুন কানাডার অনেক মানুষ প্রত্যেকদিন কাজে যায় বাসে চড়ে; আমি ও আমার মন্ত্রীসভার সদস্যরাও তাদের মতো বাসে চড়ে কাজে যাচ্ছি।"



প্রবাদে আছে সকাল বেলার সূর্য দেখেই বোঝা যায় দিনটি কেমন হবে বা "Morning shows the day"। প্রধানমন্ত্রী বাদে ৩০ জন মন্ত্রীর মধ্যে ১৫ জন পুরুষ ও ১৫ জন মহিলা। শুরুটা কেমন করলেন সেটা নিশ্চয় বলে দিতে হবে না। Best of luck Justin Trudeau

মন্তব্য ৪৫ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৪৫) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:০৩

কালের সময় বলেছেন: তাদের মাথা বাংলা মালের মাথা না তাদের মাথাই মন্ত্রী যোগ্য মাথা । =p~

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩১

মোস্তফা কামাল পলাশ বলেছেন: "আপনারা যদি আমাকে ভোট দিয়া এমপি বানান তবে আমি এই ডিগ্রী কলেজরে ইন্টারমেডিয়েট কলেজ বানাইয়া দিমু"

এই কথা কিন্ত আমার না বাংলাদেশের জাতীয় সংসদের এক এমপি বলেছিল =p~

২| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৭

সুমন কর বলেছেন: আমাদের দেশে এমন কবে হবে !!!!

চমৎকার শেয়ার।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩২

মোস্তফা কামাল পলাশ বলেছেন: যেদিন আমাদের রাজনৈতিক দল গুলো এই যোগ্যতার মানুষদের নমিনেশন দিবে ও আমরা ভোট দিয়ে তাদের নির্বাচিত করবো।

৩| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৭

জেনারেশন সুপারস্টার বলেছেন: চমৎকার,এশিয়ান আর আরব সংস্কৃতির প্রতি তার অনুরাগ রয়েছে।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৩

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আমিও মুগ্ধ হয়েছি তার চেক এন্ড ব্যালেন্স মন্ত্রিসভা দেখে।

৪| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫২

আমিনুর রহমান বলেছেন:



প্রিয়তে রাখলাম।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

মোস্তফা কামাল পলাশ বলেছেন: প্রিয়তে রাইখা লাভ নাই; এর চেয়ে বরং বাবা-মার কাছে চইলা আহেন ২ ভাতিজার ভবিষ্যতের কথা চিন্তা করে; নইলে তাদের দাদা-দাদির কাছে রাইখা যান।

৫| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৪

কিরমানী লিটন বলেছেন: আমাদের প্রতিবন্ধি মানসিকতা জাতীর কাছে এ গল্প পাপ,চলুন এরচেয়ে কারো পশ্চাদদেশে কিভাবে অঙ্গুলি ঢুকানো যায়-তা নিয়ে ভাবি....

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: B:-/ B:-/

৬| ০৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:২৬

গোধুলী রঙ বলেছেন: পোস্টে সুপার লাইক সঙ্গত কারনে

আর কিরমানী লিটন ভাইয়ের কমেন্টে সুপার ডুপার লাইক আমাদের মন মানসিকতাকে চমৎকার ভাবে তুলে ধরার জন্যে।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আপনাকে ধন্যবাদ।

৭| ০৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৪

জেনারেশন সুপারস্টার বলেছেন: সেদিন দেখলাম হিন্দি গানের তালে ইন্ডিয়ানদের সাথে আনন্দ করছেন তিনি।বোঝাই গেল জ্ঞানবুদ্ধি খুব ভালই আছে তার।আর এত কম বয়সে প্রধানমন্ত্রী হয়েছে,নিশ্চিৎভাবেই কানাডার উন্নতির গতি তরতর করে বাড়বে।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৮

মোস্তফা কামাল পলাশ বলেছেন: ট্রুডিউ মানুষটা আসলে বুঝে কেমন করে মানুষের হৃদয়ের ভিতরে ঢুকা যায়। এইডা কিন্তু আমি না :P


৮| ০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৫১

প্রবাসী একজন বলেছেন: ভাই চমতকার পোস্ট। কেউ কি আমাদের দেশের মন্ত্রীদের যোগ্যতার বিবরন দিতে পারবেন। এই রকম করে।

০৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৯

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আমাদের দেশের মন্ত্রীদের যোগ্যতা হলো কে কত টাকা ব্যাংক থেকে মেরে দিয়েছে; কয়টা খুনের কেস আছে? কয়টা মানুষরে নিজ হাতে প্রকাশ্যে গুলি করেছে? B-)) B-))

৯| ০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ১:০৭

আমিনুর রহমান বলেছেন:



ভদ্রলোককে দেখেই আমি প্রেমে পড়ে গেছি। তাই প্রিয়তে নিলাম এবং কানাডাতে আসার একটা ইচ্ছেও জেগেছে।
প্রেমের কথা শুনে আমাকে আবার গে ভাইবো না :P

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: ভাউ চইলা আহেন আমাদের প্রধানমন্ত্রী নিজ হাতে বেলন দিয়া পিঠা বানাইয়া খাওয়াইবো আপনারে

১০| ০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৩:১৩

প্রবাসী পাঠক বলেছেন: উনাদের সাথে আমাদের অনেক অনেক পার্থক্য। উনাদের মন্ত্রী উনাদের সমাজ থেকেই উঠে এসেছে। আর আমাদের মন্ত্রী উঠে আসে আমাদের সমাজ থেকে। আমাদের সমাজ পরিবর্তন হলে মন্ত্রীও পরিবর্তন হবে। একদিন হবে এই আশা করা আপাতত আর কিছুই করার নেই।

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৬

মোস্তফা কামাল পলাশ বলেছেন: কাজী নজরুল ইসলাম এর "খোকার সাধ" কবিতাটা পড়েছেন?

আমি হব সকাল বেলার পাখি
সবার আগে কুসুম-বাগে উঠব আমি ডাকি।
সূয্যিমামা জাগার আগে উঠব আমি জেগে,
'হয়নি সকাল, ঘুমো এখন'- মা বলবেন রেগে।
বলব আমি, 'আলসে মেয়ে ঘুমিয়ে তুমি থাক,
হয়নি সকাল- তাই বলে কি সকাল হবে না কা!
আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে?

১১| ০৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫২

গোধুলী রঙ বলেছেন: একটা দেশের নেতারা সেই দেশের জনগনের ভিতর থেকেই আসে, আসমান থেকে নাজিল হয় না, অধিকাংশ জনগন যেমন চিন্তা ভাবনার অধিকারী নেতারা তারই বাস্তব চিত্র। দুনিয়ার প্রায় সকল দেশের ক্ষেত্রে এটা প্রযোজ্য।

তাই আমাগো নেতাগো গাল দিয়া নিজেরা যতই জাতে উঠার চেষ্টা করিনা ক্যান, কুনু লাভ নাইক্কা।

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৯

মোস্তফা কামাল পলাশ বলেছেন: জনগন কে ভাই?

আপনি, আমি, আমার বাবা-চাচা। চলুন না নিজের পরিবার থেকে শুরু করি। হয়ত ১০ বছর লাগবে, বা ২০ বছর বা সর্বোচ্চ ৩০ বছর। ব্রিটেন আজকের পর্যায়ে এসেছে ৩০০ বছরে; আমেরিকা ২০০ বছরে; কানাডা ১৫০ বছরে।

১২| ০৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:০২

জেকলেট বলেছেন: আমাদের দেশের মন্ত্রীদের যোগ্যতার লিষ্টি হলে কি লেখা থাকবে??? কয়টা খুন, কতটাকা ব্লাক মানি, চাদাবাজি, ৪০০ কোটি টাকা কিছুই না ইত্যাদি ইত্যাদি।
আর বাসে চড়ে প্রধানমন্ত্রীর কার্যালয় যাত্রা!!! ভাই এইটা না লেখলেও পারতেন। কবে আবার আমাদের পিএম বাসে যাত্রা করে ফেলেন!!! আর তার ফলে সিকিউরিটির জন্য ঐ দিন সব বাস চলাচল বন্ধ থাকবে। ভুগান্তিতে নিরিহ জনসাধারন। আবার কোন তৈলবাজ আবার "জাতিসংঘের" কাছে দাবী করে বসবে যেহেতু দুনিয়ায় এমন নযির আর নাই তাই উনাকে যোগাযোগে নোবেল দেওয়া হউক। বলা যায়না জাতিসংঘ অবরোধ বা হরতাল পালন হতে পারে!!!

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১০

মোস্তফা কামাল পলাশ বলেছেন: =p~

১৩| ০৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:০২

প্রামানিক বলেছেন: আমাদের প্রতিবন্ধি মানসিকতা জাতীর কাছে এ গল্প পাপ,চলুন এরচেয়ে কারো পশ্চাদদেশে কিভাবে অঙ্গুলি ঢুকানো যায়-তা নিয়ে ভাবি....

কিরমানী লিটনের উপরের কথাগুলো বাস্তবতার ভিত্তিতেই লেখা।

ধন্যবাদ পোষ্টের জন্য।

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১১

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আপনাকেও ধন্যবাদ প্রামানিক ভাই। শুরুটা আমাদেরই করতে হবে।

১৪| ০৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৩

সেলিম আনোয়ার বলেছেন: মন্ত্রীসভা ভাল লেগেছে । দেখা যাক কেমন সাফল্য লাভ করে এই সরকার । নেতা তার দৃষ্টিভঙ্গি বাস্তবায়ন করেছেন । ভাল কিছু হলে এটা অনেকের কাছে আদর্শ মন্ত্রীসভা সিলেকশন পদ্ধতি হতে পারে ।

০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৪

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আমরাও অপেক্ষায় আছি ট্রুডিউ এর প্রমিস বাস্তবায়ন দেখার জন্য। কানাডার মানুষ মুখিয়ে আছে শান্তি প্রিয় দেশ হিসাবে নিজেদের সারা বিশ্বের মানুষদের সামনে পরিচয় দিতে। হার্পারের নেতৃত্বে কানাডার আমেরিকা ও ইসরাইলের ভায়রা ভাই হিসাবে পরিচিত হয়ে পড়েছিল।

আপনাকে ধন্যবাদ সেলিম ভাই।

১৫| ০৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: আমরা কবে মানুষ হব! তাদের মতো মানুষ!


@লেখক আর আমিনুর ভাই- দুজনেই দেখি ঠাকুর ঘরে কেরে আমি খলা খাইনার ভক্ত ;) =p~ =p~ =p~



০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: খামোসসসসসসসসসসসসসস B-))

১৬| ০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৮

রমিত বলেছেন: পলাশ ভাই আপনার পোস্ট-টি খুব সুন্দর হয়েছে।
আসলে এগুলো অনেক কথা। আমি একবার এক বক্তৃতায় আমাদের কিছু ত্রুটির কথা উল্লেখ করেছিলাম, আমাকে একজন প্রশ্ন করলেন, "সমস্যাগুলি কি আমাদের রাজনীতিবিদদের?" উত্তরে আমি বলেছিলাম, "না ভাই, ত্রুটিগুলো আমাদের সবার। আমাদের রাজনীতিবিদদের বিদেশ থেকে আমদানী করা হয়না, তারা আমাদের সমাজেরই পার্ট। আমরা যে দোষে দুষ্ট ঐ একই দোষে আমাদের রাজনীতিবিদ ও অন্যান্য পেশাজীবি গোষ্ঠিগুলোও দুষ্ট।"
সুদীর্ঘকালীন উপনিবেশিক শাসন আমাদের অন্ধকারে নিমজ্জ্বিত রেখেছিলো, সেখান থেকে বেরিয়ে আসতে সময় লাগবে। সমাজের সচেতন অংশটিকে তাই এ্যাকটিভ হতে হবে। লেখালেখি এর একটি পার্ট। অনেক সময় দেখা যায় যারা দেশের/সমাজের জন্য কষ্ট করছে তারাই সমস্যায় পড়ছে (উলুবনে মুক্তা ছড়ানোর মতো)। তারপরেও দেশের প্রতি ভালোবাসা থেকে, কষ্ট স্বীকার করেই এগিয়ে যেতে হবে।
সুন্দর পোস্ট দেয়ার জন্য আবারো ধন্যবাদ।

১০ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:০৮

মোস্তফা কামাল পলাশ বলেছেন: "সমস্যাগুলি কি আমাদের রাজনীতিবিদদের?" উত্তরে আমি বলেছিলাম, "না ভাই, ত্রুটিগুলো আমাদের সবার। আমাদের রাজনীতিবিদদের বিদেশ থেকে আমদানী করা হয়না, তারা আমাদের সমাজেরই পার্ট। আমরা যে দোষে দুষ্ট ঐ একই দোষে আমাদের রাজনীতিবিদ ও অন্যান্য পেশাজীবি গোষ্ঠিগুলোও দুষ্ট।"

রমিত ভাই আপনার সাথে সম্পূর্ন একমত। আমিও উপরে একজনকে একই রকম মন্তব্য করেছি কাজী নজরুল ইসলামের কবিতার লাইন কোট করে। পরিবর্তনটা শুরু করতে হবে নিজেদের পরিবার থেকে। সামাজিক পরিবর্তন সময় সাপেক্ষা ব্যাপার।


আপনাকে ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

১৭| ০৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪৪

নতুন বলেছেন: আমাদের সমাজ পাল্টাতে হবে আমাদেরই।

আমাদের মানুষের বুঝতে হবে যে ভাল.যোগ্য লোককে ভোট দিতে হবে। সন্ত্রাসীকে না।

আমাদের দেশেও হবে। পরিবত`ন হচ্ছে।

১০ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:০৯

মোস্তফা কামাল পলাশ বলেছেন: "আমাদের সমাজ পাল্টাতে হবে আমাদেরই।"

আপনার মন্তব্যের সাথে একমত। পরিবর্তনটা শুরু করতে হবে নিজেদের পরিবার থেকে।

১৮| ০৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৩

মুহাম্মদ গোলাম কিবরিয়া বলেছেন: ব্যতীক্রমী মন্ত্রীসভা, দেখে ভাল লাগল .. আশা করি ভালোই হবে । ভাল-মন্দ ভবিষ্যতে বুঝা যাবে।

১০ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:১১

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আমরা আশা করছি ব্যতীক্রমী মন্ত্রীসভা ভাল কিছু উপহার দিবে। ভাল কিছু পাওয়ার অপেক্ষায় রইলাম।

১৯| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

ইলুসন বলেছেন: চমৎকার পোস্ট। পড়ার সময় অনেক কষ্ট হচ্ছিল বাংলাদেশ নামক দুখিনী মায়ের কথা চিন্তা করে।

১০ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:১২

মোস্তফা কামাল পলাশ বলেছেন: ব্রিটেন আজকের পর্যায়ে এসেছে ৩০০ বছরে; আমেরিকা ২০০ বছরে; কানাডা ১৫০ বছরে। পরিবর্তনটা শুরু করতে হবে নিজেদের পরিবার থেকে। চলুন শুরে করে দেই।

২০| ০৯ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:১২

জুন বলেছেন: তার আব্বাও ভালো লোক ছিল পিয়েরে ট্রুডো। তা ওদের অন্যান্য মন্ত্রিদের নাম নেই দেখি লিষ্টে ;)

১০ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:১৭

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আপা আমি প্রচন্ড ধৈয্যহীন একটা মানুষ। শক্তিতে কুলোয় নাই ৩০ জন মন্ত্রীর ঠিকুঝি লিখার :(( :P

তয় ইমানে কইতাছি আপনার পোষ্ট পড়ার পর নিজের লেখনী শক্তির অ-ধৈয্য শক্তি দেখিয়া উটপাখির মতো বালুর মধ্যে নিজের মাথা ঢুকিয়েছি। আগামী মার্চ মাসের পূর্বে মাথা বাহির করা সম্ভব নহে =p~

২১| ২১ শে নভেম্বর, ২০১৫ ভোর ৬:৪৩

প্রবাসী পাঠক বলেছেন: Polash vai, it is easy to say but so difficult to do so. You and me could write thousands of article. But if u asked me to come forward in politics. I will say no. This is reality, cause i have responsibility of my family. Thats why our society doesnt change so much.



Fully agreed with Romit vai's comment.

২২| ২৭ শে জুন, ২০১৬ সকাল ৯:২৮

সারাফাত রাজ বলেছেন: অসাধারণ একটা সংকলন পড়লাম। ধন্যবাদ আপনাকে। আমি শুনেছি কানাডার বর্তমান প্রধানমন্ত্রীর বাবা নাকি বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় নৈতিক সহায়তা করেছিলেন। আশা করি এ সম্পর্কে আপনার কাছ থেকে ভালো লেখা পাবো।

২৩| ১৩ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

সোহানী বলেছেন: তোমার এ পোস্টা মিস করছিলাম.... যা্ক আবার রিপোস্ট করো সাথে আমাগো মন্ত্রী মহোদয়গোর হিসাব কিতাব ও দিও ....

২৪| ০১ লা আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: যে যত বেশী চামচামী করবে তাকেই সবচেয়ে ভালো এবং গুরুত্বপূর্ণ পদে পদায়ন করা হবে এটাই হলো বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.