নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘৃণাকে ঘৃণা করি... ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসি...

মৌ ফারজানা

ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসি...

মৌ ফারজানা › বিস্তারিত পোস্টঃ

বাংলা থেকে ফ্রেঞ্চ শেখার ফ্রি মোবাইল অ্যাপ! আশা করি সবার কাজে লাগবে...

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৪:২৮

ইউরোপের অন্যতম সমৃদ্ধ দেশ ফ্রান্সের সঙ্গে নানান কারণে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বেশ ভালো। অভিভাসন, পড়াশোনা, ব্যবসা-বাণিজ্য ইত্যাদি কারণে বাংলাদেশের অনেকেই ফ্রান্সমুখী। কিন্তু ফ্রান্সে যেতে চাইলে, সেখানে ভালোভাবে থাকতে চাইলে সবচেয়ে বেশি দরকার ফরাসি ভাষা ভালোভাবে জানা।

তাই মাতৃভাষা বাংলা থেকে ফরাসি ভাষা শেখার জন্য ডিগবাজার লিমিটেড নিয়ে এসেছে ফ্রি মোবাইল অ্যাপ। আপনার প্রিয় অ্যান্ড্রয়েড কিংবা আইফোন/আইপ্যাডে বিনামূল্যেই পাবেন এই অ্যাপটি। তা হলে আর দেরি কেন! এখনই ডাউনলোড করে নিন বাংলা-ফ্রেঞ্চ মোবাইল (Bangla-French Learning App) অ্যাপটি। অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোরের লিঙ্ক হলো : https://goo.gl/GfbZfm আর অ্যাপস্টোরে পাবেন এই লিঙ্কে : http://apple.co/2oY0kDp

নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজার লিমিটেডের ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন এ প্রসঙ্গে বলেন, এই অ্যাপটিতে গুরুত্বপূর্ণ অভিধানের পাশাপাশি উচ্চারণসহ বর্ণমালা, সংখ্যা গণনা, প্রশ্নবোধক শব্দের ভাণ্ডার, আর্টিকেল ইত্যাদি রয়েছে। সেই সঙ্গে ফরাসি ভাষায় কীভাবে জরুরি কথাবার্তা বলতে হয় সে বিষয়গুলিও পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত হয়েছে।

উদ্যোক্তারা জানান, মাত্র কয়েক মেগাবাইট আকারের Bangla-French Learning App-এর সবগুলো পেজই চলবে কোনো ধরনের ইন্টারনেট ছাড়াই, অর্থাৎ এটি অফলাইন একটি অ্যাপ। তাই কেবল ফ্রান্সে যাবার জন্য নয়, বরং শখের বশেও আপনি ফ্রেঞ্চ শিখতে পারেন। কারণ ফরাসি ভাষা পৃথিবীর অন্যতম গুরুত্বপূর্ণ একটি ভাষা। জাতিসংঘের ৫টি দাপ্তরিক ভাষার মধ্যে ফ্রেঞ্চ একটি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০৪

Al Rajbari বলেছেন: ভাল লাগলো.!

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৫:২১

মৌ ফারজানা বলেছেন: ধন্যবাদ।

২| ২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০৮

রিফাত হোসেন বলেছেন: স্কুলে ফরাসী ভাষা শেখার সুযোগ হয়েছিল, চর্চার অভাবে ভুলে যেতে বসেছি। এক কথায় ভুলেই গিয়েছি মনে হয়। তবে মুভি দেখলে কিছু অর্থ শুনে বুঝতে পারি। এই টুকুই। ভাল পোস্ট

২৩ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৫:২২

মৌ ফারজানা বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.