নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

প্রথম পাতায় লেখার সুযোগ এবং পাসওয়ার্ড জনিত সমস্যা।

১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৬

প্রিয় সহ-ব্লগারবৃন্দ,
অনেকেই বিভিন্ন সময় আমাদেরকে মেইল এবং ফেসবুকে জানিয়েছেন যে তিন দিন অতিবাহিত হলেও তারা প্রথম পাতায় লেখার সুযোগ পাচ্ছেন না এবং অনেক ব্লগার যারা আগে নিয়মিত ছিলেন, তাদের মধ্যে অনেকেই পাসওয়ার্ড ভুলে যাওয়া জনিত সমস্যায় ব্লগে প্রবেশের সুযোগ পাচ্ছেন না। যদিও এই বিষয়ে করনীয় কি তা বিভিন্ন সময়ে বার বার জানানো হয়েছে, তথাপি ব্লগারদের আরো ঘনিষ্ঠ এবং দ্রুততম সময়ে সাহায্যের জন্য এই পোস্ট।

প্রথম পাতা:
সামহোয়্যার ইন... হাতে গোণা কয়েকটা সাইট এর মধ্যে একটি যা প্রতিটি ব্লগারকে প্রথম পাতায় লেখা প্রকাশের সুযোগ দেয়। লেখার বিষয়বস্তু, লেখার মান, ব্লগীয় আচরণ, অন্য ব্লগারদের সাথে মত বিনিময় বা আলোচনায় অংশ নেয়া ইত্যাদি কিছু মানদণ্ডের উপর ভিত্তি করে একজন ব্লগার প্রথম পাতায় লেখার সুযোগ পেয়ে থাকেন।

আমরা বিভিন্ন সময় লক্ষ্য করে থাকি যে, অনেকেই দেশী বিদেশী বিভিন্ন পত্রপত্রিকা থেকে সরাসরি কপি পেষ্ট করে কিংবা যথাযথ রেফারেন্স ছাড়া পোস্ট প্রকাশ করে থাকেন যা ব্লগ নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘন। ব্লগ নীতিমালা লঙ্ঘন করে প্রথম পাতায় লেখার সুযোগ নেই। এখন থেকে কপি পেষ্ট পোস্ট প্রকাশ করা হলে সাথে সাথে একাউন্ট স্থগিত করা হবে।

আমরা লক্ষ্য করছি, অধিকাংশ নতুন ব্লগার কবিতা লেখায় বেশ আগ্রহী এবং প্রতিদিন প্রচুর কবিতাও প্রকাশিত হচ্ছে। এই ক্ষেত্রে প্রথম পাতার পরিচ্ছন্নতা, বৈচিত্রতা ও আকর্ষণ রক্ষার্থে কিছুটা বাড়তি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বলা-বাহুল্য নতুন ব্লগারদের ক্ষেত্রে প্রকাশিত কবিতাকে আমরা সাহিত্যিক মানদণ্ডে বিচারের চাইতে পাঠকের দৃষ্টিকোণ থেকে 'সুখপাঠ্য' কিনা তাতে বেশি গুরুত্ব দিয়ে থাকি।

যারা এখনও প্রথম পাতায় লেখার সুযোগ পাননি, তাদের সম্ভাব্য করনীয়:
১। সৃজনশীল মৌলিক ( অর্থাৎ কপি পেস্ট করা নয়, নিজের ধারনা থেকে লেখা) পোস্ট প্রকাশ করা
২। অন্যদের পোস্টে কমেন্ট করে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেয়ার উপযুক্ততা প্রমাণ করা।
৩। ব্লগ নীতিমালা মেনে চলা।
৪। নিয়ম অনুযায়ী চলার পরও যারা প্রথম পাতায় লেখা প্রকাশের সুযোগ পাচ্ছেন না, তারা অনুগ্রহ করে মন্তব্যের ঘরে নিজের ব্লগের লিংকটি দিন।

পাসওয়ার্ড জনিত সমস্যা
১। আপনার ব্লগের লিংক এবং যে ইমেইল দিয়ে আমাদের সাইটে নিবন্ধন করেছিলেন তা আমাদেরকে মেইল করে দিন, আমরা সেখানে পাসওয়ার্ড পরিবর্তনের লিংক পাঠিয়ে দিবো।
২। নিবন্ধনকৃত ইমেইল ঠিকানা ভুলে গেলে নতুন ইমেইল ঠিকানা আর ব্লগের লিংক আমাদেরকে মেইল করে দিন।
৩। মনে রাখবেন, নিবন্ধনকৃত ইমেইল ঠিকানায় যদি প্রবেশ করতে পারেন, তাহলে পাসওয়ার্ড জনিত সমস্যাটি তাৎক্ষনিক-ভাবে সমাধান করা যাবে।
৪। আমাদেরকে মেইল করার ঠিকানা হচ্ছে - feedback@somewherein.net
৫। চাইলে আমাদের ফেসবুক পেইজেও যোগাযোগ করতে পারেন https://www.facebook.com/somewhereinblog

সবাইকে শুভেচ্ছা।




মন্তব্য ৩০৩ টি রেটিং +৪৫/-০

মন্তব্য (৩০৩) মন্তব্য লিখুন

১| ১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: দেখেন তো আমি প্রথম পাতার যোগ্য কিনা। আমি তো সব নিয়ম কানুন মেনে চলেছি।

লিংক

১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার লেখা আমি আগেই পড়েছি। আমার মতে ব্লগে যারা বিদেশী পত্রিকা অবলম্বনে অনুবাদ ফিচার করছেন যদি নিয়মিত চর্চা করেন, তাহলে তাদের মধ্যে অন্যতম সেরা হতে পারবেন।

প্রথম পাতায় লেখা প্রকাশের সমস্যাটি আপনার সমাধান হয়েছে। আশা করি এখন থেকে আমরা আরো ভালো ভালো পোস্ট আপনার কাছ থেকে পড়তে পারব।

২| ১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৯

ঠ্যঠা মফিজ বলেছেন: একটি ভালো কাজ করেছেন ।

১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনার লেখা ভালো হচ্ছে। আপনি উপযুক্ত রেফারেন্সও দিচ্ছেন। তবে আরো কিছুটা সুলিখিত এবং গোছানো হলে পোস্টের মান অনেক বৃদ্ধি পেতো।

৩| ১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৩৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমার ক্ষেত্রে এ পর্যন্ত কোন সমস্যা হয়নি। তারপরেও ভবিষ্যতে সমস্যা হলে যাতে আপনাদেরকে জানাতে পারি, সে জন্য এই পোস্টটি প্রিয়তে নিয়ে রাখলাম।

ধন্যবাদ ভাই কাল্পনিক ভালোবাসা।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আবু হেনা ভাই। এটা তো আসলে ভেবছিলাম সাময়িক পোস্ট হিসেবে রাখব, এখন দেখি আপনি প্রিয়তে নিয়ে গেলেন।

৪| ১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪৩

মানিজার বলেছেন: বাহঃ B-)

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রায় সোয়া এক বছরে একটি মাত্র পোস্ট ( তাও অভিযোগ পোস্ট) প্রকাশিত হওয়া কি দুঃখজনক নয়??

৫| ১১ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আন্তরিক উৎসাহের জন্য অনেক ধন্যবাদ। এত দ্রুত প্রথম পাতায় জায়গা পাব ভাবিনি। আবারো ধন্যবাদ। :)

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও শুভেচ্ছা। দ্রুততম সময়ে আপনাদের সাহায্য করার জন্যই আমাদের এই উদ্যোগ।

৬| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: কারণ না দর্শাইয়া কেন ফ্রন্টপেইজ ব্যান এবং পোস্ট ব্যান করার শাস্তি? ফ্রন্টপেইজ ব্যান এবং পোস্ট ব্যান করার কতদিন পর আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসা যায়? কোন পাপে কতদিন শাস্তি? একই পাপ পুন:পুন: না করার পরও কেন লঘু পাপে গুরু শাস্তি? এগুলো ক্লাফাই করা দরকার। দয়া করে জানাবেন।


ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই ধরনের প্রেক্ষাপটে অবশ্যই মেইল পাঠানো হয় কারন সেটা সিস্টেমেরই অংশ। অনেক সময় আমাদের ব্লগাররা তাদের নিবন্ধিত ইমেইল ঠিকানা ভুলে যান। ফলে তারা মেইল পান বলে অভিযোগ করেন। আপনি বর্তমানে যে ইমেইল ঠিকানা ব্যবহার করছেন, সেটা একটি প্রাতিষ্ঠানিক ইমেইল ঠিকানা। এই ধরনের প্রতিষ্ঠানে ইমেইল ফিল্টার সিস্টেম বা সিকিউরিটি কিছু অতিরিক্ত থাকে। ফলে অনেক সময় অনেক স্বাভাবিক ইমেইলকেও তারা স্প্যাম হিসেবে চিহ্নিত করে।

কোন ব্লগার যদি ব্লগ নীতিমালা পুনঃপুন লঙ্ঘন করে তখন সেই ক্ষেত্রে ব্যবস্থা গ্রহন করাই স্বাভাবিক। চলুন জানি, আপনার যে পোস্টটি সরিয়ে নেয়া হয়েছে, তা কোন বিষয়ে ছিলো??

৭| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৬

মানিজার বলেছেন: মাথায় বুদ্ধি সুদ্ধি আরো বারুক । পোস্ট করমু তখন । :P

৮| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এটা তো আসলে ভেবছিলাম সাময়িক পোস্ট হিসেবে রাখব, এখন দেখি আপনি প্রিয়তে নিয়ে গেলেন।


পোস্টটির উপযোগিতা ও কার্যকারিতা দুটোই আছে। অনেক ব্লগার বন্ধুর সমস্যা এই পোস্টের মাধ্যমে সমাধান হবার সুযোগ রয়েছে। তাই পোস্টটি আমি প্রিয়তে নিয়ে রাখলাম। আপনি বললে প্রিয় থেকে সরিয়ে দিতে পারি। তবে আমি বলি কি, পোস্টটি এডিট করে সাময়িক পোস্ট কথাটা ডিলিট করে দিন এবং স্টিকি করুন। স্টিকি না করলেও নির্বাচিত পাতায় নিয়ে যান। আমার মনে হয় ব্লগার বন্ধুদের এতে উপকার হবে।

ধন্যবাদ ভাই কাল্পনিক ভালোবাসা।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ হেনা ভাই। বিষয়টি মাথায় আছে।

৯| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১১

ওমেরা বলেছেন: ভাইয়া আমি তো আমার মেইল আইডি দিয়েছি তিন কর্ম দিবস ও শেষ কিন্ত এখনো সমাধান পেলাম না । ভাইয়া আমি আমার আফরা নিকের কথা বলছি নিশ্চয় বুঝতে পারছেন ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি আপনার সমস্যাটির ব্যাপারে বিস্তারিত বলুন। আমরা অন্য একটি নিকের ব্যাপারে মেইল পেয়েছি।

১০| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১১

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: নোটিফিকেশন খুব সমস্যা করছে। ১৫-১৬ টা নোটিফিকেশন শো করে। ক্লিক করলে কিছুই নাই। বেশিরভাগ সময়ই নোটিফিকেশন পাই না। আপনার দ্বিতীয় প্রতি মন্তব্যের টাও পাই নাই। আপনাদের মেইল করেছিলাম।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, এটা আমাদের অনেকেইই সমস্যা। এইটা নিয়ে আপাতত কোন আশার বানী শোনাতে পারছি না।

১১| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১২

ভ্রমরের ডানা বলেছেন: আমরা যারা কবিতা লেখি নিয়ে কিছু বলুন কাভা ভাই! ব্লগের কবিতা চুরি হচ্ছে। কবিতাচোরদের অত্যাচারে শুভ্র আই মিন দিশেহারা রাজপুত্র ব্লগ ছেড়ে চলে গেল। প্লিজ কিছু করুন। কপিরাইট ক্লেইম অথবা কপি প্রোটেকশন কিছু একটা করুন। আমরা চোরের পিছে লাগতে গিয়ে মূল লেখার দিকে নজর দিতে পারছি না। খুব অসহায় লাগে যখন ফেবুতে সার্চ দিয়ে দেখি আমার কবিতা আরেকজন নিজের বলে ক্লেইম করছে, বাহবা নিচ্ছে!


বলুন তো কেমন লাগে!

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লেখা চুরি হওয়াটি খুব দুঃখজনক। আমাদের টেক টিমের সাথে কথা হয়েছে। আশা করছি, ব্লগ থেকে কপি পেষ্ট পোষ্ট করা আগের চাইতে কমে যাবে। আর আপনি আপনার লেখা মালিক। কেউ আপনার লেখা বিনা অনুমুতিতে প্রকাশ করলে প্রয়োজনে প্রশাসনের সাহায্য নিন।

১২| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: প্রাতিষ্ঠানিক মেইল আইডি পরিবর্তে কি ভাবে আমি আমার পারসোনাল মেইল আইডি দেব? সেই সংগে আমি আমার সমস্যার দ্রুত একটি সমাধান চাই। অপেক্ষায় রইলাম।




ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি ইমেইল ঠিকানা পরিবর্তন করতে চাইলে আমাদেরকে ফিডব্যাকে মেইল করুন। সেখানে নতুন একটি ইমেইল ঠিকানা যুক্ত করুন। আমরা তা পরিবর্তন করে দিবো।

ব্লগ নীতিমালা লঙ্ঘন হয় এমন ব্লগীয় আচরন থেকে বিরত থাকলে আপনার সমস্যাটির সমাধান হয়ে যাবে।

১৩| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৪

ওমেরা বলেছেন: ভাইয়া আমার ওমেরা নিকে কোন সমস্যা নেই । আপনারা যেই নিকের ব্যাপারে মেইল পেয়েছেন সেটা আমার বেশ পুরানো নিক সেটাতে পাসওয়ার্ড ভুলে গিয়েছি । সেটার পাসওয়ার্ড পেলে আমি সেটা ব্যবহার করব ওমেরা অফ রাখব ।

১৪| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪২

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ , খুবই গুরুত্বপুর্ণ তথ্য সমৃদ্ধ পোষ্ট । যে কোন সময় কাজে লাগতে পারে , বিশেষ করে কোন কারণে পাশ ওয়ার্ড জনিত সমস্যা হলে। প্রিয়তে নিয়ে গেলাম ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ।

১৫| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:০২

বারিধারা বলেছেন: আমি নীল আকাশ ২০১৬ নামে ব্লগিং করেছি। কয়েক মাস আগে 'পাপের শাস্তি তারা অবশেষে পাওয়া শুরু করেছে' শিরোনামে একটি পোস্ট দিয়েছিলাম। তারপরে মাত্র ৩০ মিনিটেই ৬ টি মন্তব্য পেয়েছিলাম যার মধ্যে কেবল একটি ছিল নেতিবাচক। কিন্তু পোস্ট করার ১ ঘন্টার মধ্যেইঃ
- পোস্টটি সরিয়ে নেয়া হয় (বর্তমানে নিজস্ব পাতায়ও তার অস্তিত্ব নেই)
- ফ্রন্টপেইজ অপশন ব্যান করা হয়
- মডারেশন স্ট্যাটাস এক লাফে সেইফ থেকে ওয়াচে চলে যায়।
- কমেন্ট ব্যান করা হয়।
সেই পোস্টের মধ্যে এমন কি ছিল যে বিনা মেঘে বজ্রপাতের মত এতগুলো শাস্তি একসাথে দেয়া হল?

আমার দুটি নিক আছে নীল আশরাফ ও বিবেকের চিঠি নামে। সেগুলোর মডারেশন স্ট্যাটাস আছে সেইফ, লেখা আছে আমার পোস্ট সরাসরি প্রথম পাতায় প্রকাশিত হবে। কিন্তু পোস্ট প্রকাশ দূরে থাক, কমেন্টও করা যাচ্ছেনা, 'আপনার সমস্যা জানান' অপ্সহনে গিয়ে সমস্যা জানিয়েছি, কোন কাজ হচ্ছে না।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার নীলাকাশ আইডিটি যে কারনে বন্ধ করা হয়েছিলো, এই ক্ষেত্রেও তাই। আমরা স্বাধীন মত প্রকাশকে সমর্থন করি, যতক্ষণ না তা রাষ্টীয় আইন বা অন্যের ব্যাক্তি স্বাধীনতা লঙ্ঘন করে। পাশাপাশি ব্লগ নীতিমালার ৩ঞ ধারা অনুসারে বাংলাদেশ অথবা যে কোন স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ বা অর্থহীন পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে। আশা করি আপনি বুঝতে পেরেছেন।

যৌক্তিক উপায়ে যে কোন সমালোচনা আমরা গ্রহন করতে ইচ্ছুক। সমালোচনার নামে কুৎসা বা গুজব বর্ণনাকে নয়।

ধন্যবাদ।

১৬| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:০৪

ভুয়া মফিজ বলেছেন: খুবই গুরুত্বপুর্ণ পোষ্ট। প্রায়ই বিভিন্ন ব্লগার যে সব বিষয় নিয়ে অভিযোগ করেন, তার সমাধান রয়েছে আপনার এই পোষ্টে। বেশ কিছুদিনের জন্য স্টিকি করে দিন দয়া করে। তবে নিজের কথা চিন্তা করে প্রিয়তে নিলাম.... :)

১৭| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৩

নিউ সিস্টেম বলেছেন: http://www.somewhereinblog.net/blog/newsystem
সামান্য একটু সমস্যা হচ্ছে ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কপি পেষ্ট পোস্ট করে আপনি প্রথম পাতায় লেখার সুযোগ চান? এই পোস্টটি কি প্রথম থেকে পড়েন নি??

১৮| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অসংখ্য ধন্যবাদ কাল্পনিক ভালোবাসা। তবে আপনার ভালোবাসাটা যে খুবই আন্তরিক তা বলার অপেক্ষা রাখেনা।
আমার পূর্বের একটি নিক ছিলো কিন্তু অসতর্কতার কারণে তার পাসওয়ার্ড ভুলে গেছি। অনেক চেষ্টা করেও তা উদ্ধার
করতে না পেরে স্বনামে ব্লগিং করছি। মন্দ লাগছেনা, ছদ্ম নামের চেয়ে নিজের নাম মজাই আলাদা। যা হোক এখনো
মাঝে মাঝে সেই নিকের স্মরণাপন্ন হই এবং কিছু লেখা কপি পেস্ট করে বর্তমান নিকের ঝুলি ভারি করছি।
পরিশেষে আপনাকে আবারো ধনবাদ আমাদের জন্য উজার করা ভালাবাসা প্রকাশ করার জন্য।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি আবার সেই আইডিতে ফিরে যেতে চাইলে আমাকে জানাতে পারেন।

১৯| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৮

পুলক ঢালী বলেছেন: অনেকেই বড় বড় ছবি পোষ্ট করে আমি পারিনা কেন কাভা ভাই? কায়দাটা শিখিয়ে দিন। ;) :D :D =p~

১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পুলক ভাই, আপনি একটু ভালো রেজুলেশনের ছবি দিলেই বোধ করি ছবি কিছুটা বড় আসবে। যদিও আমাদের একটি নির্দিষ্ট সাইজ আছে, এর বাইরে ছবি আসবে না, তবুও আপনি কিছুটা হাই রেজুলেশনের ছবি আপলোড করে দেখতে পারেন।

২০| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৩

নতুন বিচারক বলেছেন: মানুষ মাত্রই ভুল।ভুল কিন্ত গরু ছাগলের কাজ না । পোস্টের জন্য ধন্যবাদ । বিবেচনা সাপেক্ষ্য।

২১| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৫৮

নিউ সিস্টেম বলেছেন: আগে বুঝিনি এখন বুঝতে পারছি ।
শেষমেচ একটা সুযোগ দেয়া যায় কি একটু ভেবে দেখবেন ।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথম পাতায় লেখা প্রকাশের নীতিমালা অনুসরণ করুন।

২২| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৫৯

এম আর তালুকদার বলেছেন: অবশেষে এমন একটি পোস্ট দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আশাকরি আপনাদের চোখ এমনি ভাবে খোলা থাকবে সামনের দিন গুলোতে। আপনাদের গঠনতন্ত্র মতে আমি সেফ হয়ে প্রথম পাতায় লেখার যোগ্য কিনা জানিনা তবে আমার ডাইরির পাতায় লিখেই স্বাচ্ছন্দ্যবোধ করি, এভাবেইই যেন লিখে যেতে পারি দোয়া করবেন। আমার নিকে ঘুরতে আসার নিমন্ত্রণ রইলো।

এম আর তালুকদার

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটির সমাধান করা হয়েছে। :)

২৩| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৩

কালীদাস বলেছেন: কেমন আছেন কাল্পনিক_ভালবাসা? :) কেমন চলছে সব কিছু? :) আপনার আগের পোস্টগুলো দেখতে হবে; একটা টাইটেল দেখলাম কি জানি বোনাস নিয়ে ;) দেখি আশা আছে কিনা :P


পোস্টের পয়েন্টে আসি। এক্সিডেন্টলি ব্লগের পেইজ ওপেন করে ফেলেছিলাম দিনের মহাব্যস্ত দৌড় শুরু করার আগে, আপনার পোস্টটা চোখে পড়ল, তাই খুব দ্রুত কমেন্টটা করে চলে যাচ্ছি। কপিপেস্ট খুব বড় একটা ইস্যু মনে হচ্ছে এবার। সম্ভবত পরশুরাতে একজনের কপিপেস্টের লিংক ধরিয়ে দেয়ায় বারবার কমেন্ট মুছেছে, পরে দেখলাম পোস্ট সরিয়ে দিয়েছেন। ধন্যবাদ। এরকম আরও কয়েকজন ব্লগার দেখছি, যাদের প্রায় সব লেখাই গুগলে গেলেই দেখা যায় আগে কয়েকবার এসেছে। মৌলিক লেখার কষ্টটা আমি খুব ফিল করতাম, জিনিষটা দুঃখজনক।

ভাল থাকবেন :)

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভালো আছি ভাইয়া। আপনি কেমন আছেন?? রম্য লেখা ইদানিং খুব কঠিন হয়ে গিয়েছে। মানুষের মন মেজাজ খারাপ। বেশি রস দেখাইতে গেলে বিপদে পড়তে হয়। তাও ব্লগারদের নিয়ে মাঝে মাঝে একটু দুস্টামি করি। সবচেয়ে বিপদে পড়ি তখন যখন এই দুস্টামিকে সত্য মেনে অনেকেই ছবি তুলে, ফর্ম পুরন করে, আমাকে মেইল করে পাঠিয়ে দেন।

জী। আমি দেখেছি বিষয়টা। আমাকে ব্লগার সুমন কর জানিয়েছিলেন। এই ব্যাপারে আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। উনি আপাতত আর কপি পেষ্ট পোষ্ট দিতে পারবেন না।

আমরা চেষ্টা করছি কপি পেষ্ট পোস্ট বন্ধ করার। আমাদের একার পক্ষে কিছুটা কঠিন। এই জাতীয় কিছু চোখে পড়া মাত্র যদি একটু জানান, তাহলে সুবিধা হয়। মৌলিক লেখা চুরি হলে খুবই কষ্ট লাগে। এই বিষয়ে আমরা কোন ছাড় দিচ্ছি না।

২৪| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: খুব সু্ন্দর পোষ্ট । অনেকেই এবার উপকার পাবে।
অনেকের সমস্যার সমাধান হবে।

ধন্যবাদ।

২৫| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৬

বারিধারা বলেছেন: আপনি একটি প্রশ্নের আংশিক জবাব দিয়েছেন। বাকিগুলো সুকৌশলে এড়িয়ে গেছেন। আমার নীলাকাশ নামে কোন আইডি ছিলনা। নীল আকাশ ২০১৬ যেটি এখনও আছে। সেই ব্লগে গিয়েই আপনি দেখতে পারেন আমি কি ধরণের পোস্ট করি। সেগুলোর কোনটি যদি ব্লগ নীতিমালা লঙ্ঘন না করে, তবে ঐ পোস্টটি কি দোষ করেছিল? আপনি যে কারণ দর্শালেন, সে কারণে পোস্টটি সরানো হয়নি। নোটিসে বলা ছিল, "অবোধ্য শব্দগুচ্ছ ব্যবহারের জন্য পোস্টটি সরানো হয়েছে" আমার প্রশ্ন ছিল "পাপের শাস্তি তারা অবশেষে পাওয়া শুরু করেছে" - এই পোস্টে এমন কি আরবী ফারসী বা হিব্রু ভাষা ব্যবহার করা হয়েছে যা মডুদের বোধগম্য হয়নি? সেই পোস্টে কোন জায়গায় "স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ" করা হয়েছে সেটাও জানতে চেয়েছিলাম। কোন জবাব আসেনি।

আমার নীল আশরাফ এবং বিবেকের চিঠি নিক দুটি সেফ দেখাচ্ছে কেন এবং সেখানে বলা হচ্ছে আমার পোস্ট প্রথম পাতায় স্থান পাবে? অথচ পোস্ট বা কমেন্ট করতে গেলে আটকে দেয়া হচ্ছে?

গুজব ছড়ানো কি নিষেধ? কোন গুজব ছড়ালে ব্লগে এসে সেটা পানি পায়না। ব্লগাররাই সত্যটা প্রকাশ করে দেয়। তাছাড়া কোনটা গুজব আর কোনটা সত্য সেটা মাপার কোন মানদন্ড কি আপনার কাছে আছে?

ব্লগারদের মুখোমুখি যদি হতে চান তবে সৎ সাহস নিয়ে আসুন। জানতে চাইব একটা, উত্তর দিবেন আরেকটা - এরকম হিপোক্রেসির মানসিকতা থাকলে আড়ালেই থাকেন। এরকম সরাসরি পোস্ট দেবেন না।

যদি যৌক্তিক উপায়ে আলোচনা করার ইচ্ছা থাকে, তবে যুক্তিকে প্রাধান্য দিন। অযৌক্তিকভাবে বিনা নোটিশে ব্যান করার মত আহাম্মকি দেখাবেন না।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি নীল আকাশ ২০১৬ আইডির ব্যাপারেই বলেছি। বানান ভুল করার জন্য দুঃখিত।

আপনি যে বিষয়টি নিয়ে কু বিতর্ক করতে চাইছেন, আমার তাতে আগ্রহ নেই। কারন কিছু কিছু সত্য দারুন ভাবে প্রমানিত এবং এই নিয়ে নতুন করে বলার কিছু নেই। ইতিহাস কোন এক দলের ব্যক্তিগত সম্মতি নয়। ফলে ভালো মন্দ অনেক বিষয়েই আমাদেরকে ধারনা রাখতে হয়। আপনার হয়ত জানেন এই সামহোয়্যারইন ব্লগের ব্লগারদের হাত ধরে যুদ্ধাপরাধীদের বিচারের দাবী আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিলো, পিটিশন দায়ের করা হয়েছিলো। ফলে দেশের শীর্ষ যুদ্ধাপরাধীদের সম্পর্কে সাফাই গাইতে যদি কেউ এই প্ল্যাটফর্মকে বেছে নেয়, সেটা অত্যন্ত ভুল একটি ব্যাপার হবে বলেই আমাদের বিশ্বাস।

আপনি জামাতে ইসলামের নেতা নিজামীকে নিয়ে যে পোস্ট দিয়েছেন, সেটা আপাতত রেখে দেয়া হয়েছে। কারন সেই পোষ্টটি পড়লেই সকলেই বুঝতে পারবে ব্লগ নীতি মালার ৩ঞ ধারাতে কি বলা হয়েছে।

ব্লগ নীতিমালার মধ্যে থেকে যৌক্তিকভাবে সরকার, বিরোধী দল, ব্লগ, ইত্যাদি যে কোন বিষয়ে সমালোচনা করুন। আপনার মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। কিন্তু মত প্রকাশের নামে যদি কেউ ব্লগ নীতি মালালঙ্ঘন করেন বা রাজাকার সংশ্লিষ্ট ইস্যুতে কোন প্রকার বির্তক সৃষ্টি করেন সেই ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করি।

ধন্যবাদ। ভালো থাকুন।

২৬| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১০

মামুন ইসলাম বলেছেন:
জীবনে মিয়া কোনদিন ব্লগে জেনারেল হইছিলেন ? যদি হইয়া থাকেন তাহলে নিশ্চয় বুঝে থাকবেন ৩ বছর ২ মাস ব্লগ লিখার
পরেও জেনারেল হওয়ার মজা কত ?

আমি নতুন ভাবে ব্লগীং শিখতে চাই ।সেটার কোন ব্যবস্থা আসে কি ব্লগে । :(

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: উইকি পিডিয়া থেকে কপি পেষ্ট করা বন্ধ করুন। সুত্র বিহীন পোস্ট দেয়া বন্ধ করুন। সমস্যা এমনিতেই সমাধান হয়ে যাবে।

২৭| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১১

নতুন নকিব বলেছেন:



আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ।
নিশ্চয়ই ভাল আছেন, প্রিয় কাভা ভাই। অনেক দিন (নেয়ার এ্যাবাউট টু মান্থস) পরে সামুতে লিখছি। প্রিয় প্রাঙ্গনের প্রিয় মুখগুলোও ভাল রয়েছেন আশা করি।

ব্লগারদের সমস্যা সমাধানের এই উদ্যোগ নিসন্দেহে ধন্যবাদযোগ্য। আন্তরিক অভিনন্দন। পোস্টটি প্রিয়তে নিলাম। স্টিকি করলে আরও বেশি ব্লগার বন্ধু উপকৃত হতে পারবেন হয়তো।

ভাল লাগা অফুরান।

১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওয়ালাইকুম আস সালাম। ভালো থাকবেন, শুভেচ্ছা রইল।

২৮| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১৬

বারিধারা বলেছেন: নীল আকাশ ২০১৬ এর নোটিসে লেখা ছিলঃ
dear blogger, your post (পাপের ফল তাহলে তারা পাওয়া শুরু করেছে! ) have been deleted due to violation of the blog rules. please do not republish this writing again on the blog or we will be forced to ban you from the blog. 2i. if the post contains totally unrecognizable and meaningless words and/or sentences that is created to with the intention to fill up spaces on the front page. ২ঝ. যদি প্রথম পাতা পূর্ণ করার উদ্দেশ্যে কেউ অহেতুক, একাধিকবার ব্যবহৃত বা মডারেটরের কাছে দুর্বোদ্ধ শব্দ,ভাষা কিংবা বাক্য পোস্ট করেন তবে তা সরিয়ে দেয়া হতে পারে। regards, somewherein blog team.

এই দুর্বোদ্ধ শব্দ,ভাষা কিংবা বাক্য - এর সংজ্ঞা কি?

আগের কমেন্টটা একটু রূঢ় হয়ে গেছে। এজন্যে স্যরি। আসলে বারবার মডুদের হাতে নিগৃহীত হলে মেজাজ ঠিক রাখা কঠিন হয়ে দাঁড়ায়।

২৯| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১৬

জোকস বলেছেন: আমি প্রথম পাতায় কবে যামু :( আমার কি দোষ?

৩০| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২২

গেম চেঞ্জার বলেছেন: যারা কপিপেস্টে ধরা খায়, তাদের ব্লগ প্রথম পাতা থেকে সরানো উচিত। আর যারা হুদাই প্রথম পাতায় লেখা দেয় তাদের জন্যও নজরদারি + ১ম পাতা থেকে সরানো উচিত!

ব্লগের বর্তমান তৎপরতা দেখে ভাল লাগছে। :)

১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, এই ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছি আমরা। কপি পেষ্ট পোস্ট বন্ধ করতেই হবে।

৩১| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩০

কুঁড়ের_বাদশা বলেছেন:
গুরু,আমার মত অলসকে প্রথম পাতায় লেখার সুুযোগ না দেওয়াই ভাল। :) বর্তমানে আমার কোন সমস্যা নেই। :)

৩২| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৫

কাছের-মানুষ বলেছেন: ধন্যবাদ সুন্দর পোষ্টের জন্য কাভা ভাই।

কপি পেস্ট এর ব্যাপারে আশার বানী শুনতে পেলাম, এখন যথাযথ প্রতিফলন দেখতে পেলে খুশি হব।
ব্লগে প্রায় দেখা যায় অশ্লীল মন্তব্যে করতে কিছু আজেবাজে নিক থেকে, প্রথম পাতায় লেখার সুবিদা যেমন করে দেয়া হয়, কমেন্ট এর সুবিদাও পর্যবেক্ষণে রেখে কয়েক দিন পর দেয়া কিনা ভেবে দেখবেন।

ভাল থাকবেন।

৩৩| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৭

blogermassud বলেছেন: http://www.somewhereinblog.net/blog/massud1 এটা আমার আগের নীকছিল । পাসওয়ার্ড জনিত সমস্যার কারনে
আবার নতুন করে নতুন নিকে আসতে হল ।

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার তো অধিকাংশ পোস্টই উইকিপিডিয়া থেকে সংগ্রহ করা। এই ব্যাপারে আপনার বক্তব্য কি?

৩৪| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০২

খায়রুল আহসান বলেছেন: চমৎকার এ উদ্যোগের জন্য সাধুবাদ। এতে অনেকেই উপকৃত হবেন বলে আশা করি। পোস্টটা কিছুদিন স্টিকি করে রাখা যেতে পারে।
প্লাস ও "প্রিয়" তে।

১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্যে সব সময় ভালো লাগা কাজ করে।

৩৫| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০৭

এম আর তালুকদার বলেছেন: আমাকে সেফ করার জন্য ধন্যবাদ জানাই সামহোয়্যার ইন ব্লগের সকল মোডারেট বৃন্দকে। আমি সেফ হওয়ার আগে যে সকল সহ ব্লগারগন আমাকে অনুপ্রাণিত করেছেন তাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

৩৬| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০৯

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আমার কোন সমস্যা নাই ।
আশা করি এখন আমি ঠিক আছি।

৩৭| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২০

মো: নিজাম গাজী বলেছেন: শ্রদ্ধেয় স্যার নিচে আমার নতুন লেখার লিঙ্ক দিলাম। দয়া করে একটু বিবেচনা করে আমাকে নিরাপদ ব্লগার হিসেবে পুনর্বহাল করুন। প্রসঙ্গত আমি দীর্ঘ তিন বছর যাবৎ আপনাদের ব্লগে নিরাপদ ব্লগার হিসেবে লিখে যাচ্ছিলাম। কিন্তু আমাকে কোনোরুপ পূর্ব সতর্কতা না জানিয়ে আজ সাধারন ব্লগার হিসেবে পদোবনত করা হয়েছে। যা সত্যিই দুঃখজনক। যাহোক আমি এখন আপনাদর সিদ্ধান্তনুযায়ী সুখবরের অপেক্ষায় আছি। আপনাদের যেকোনো সিদ্ধান্তকে আমি মাথা পেতে গ্রহন করবো। তাই দয়া করে স্যার একটু পুনর্বিবেচনা করুন। ধন্যবাদ।
http://www.somewhereinblog.net/blog/nizamgazi1/30214397

১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি পুরো পোষ্টটি পড়ুন। পড়লে বুঝতে পারবেন আপনার করনীয় সম্পর্কে।

৩৮| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২১

বারিধারা বলেছেন: শুনতে আশ্চর্য লাগলেও এটি সত্যি যে, শাহবাগ আন্দোলন যখন শুরু হয়েছিল, তখন আমিও সেই আন্দোলনের সাথে একাত্ম হয়েছিলাম এবং ঐ বছর ৮ ও ৯ ফেব্রুয়ারি রাতে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যান বিভাগের উদ্যোগে শাহবাগে অবস্থান নিয়েছিলাম। গলা ফাটিয়ে চিৎকার করে স্লোগান দিয়েছি এবং সে ছবি ফেসবুকে প্রকাশও করেছি (সঙ্গত কারণেই ফেসবুক আইডি এখানে প্রকাশ করা নিরাপদ মনে করছিনা)। কাজেই বুঝতেই পারছেন, যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করার ব্যাপারে আমার অবস্থান দেশের সংখ্যাগরিষ্ঠ জনতার সাথেই ছিল । কিন্তু সময়ের সাথে সাথে সরকারের আচরণ, আন্দোলনকারীদের অতিকথন, মিডিয়ার উদ্দেশ্যমূলক প্রোপাগান্ডা এবং আইন শৃঙ্খলা বাহিনীর মাত্রাতিরিক্ত বাড়াবাড়ির কারণে সর্বোপরি হেফাজতে ইসলামের মুভমেন্টের কারণে এই তথাকথিত আন্দোলনের প্রকৃত উদ্দেশ্য প্রশ্নের সম্মুখীন হয়, তখন সচেতন জনগোষ্ঠীর সাথে আমিও সরে আসি। পরে আমার এক শান্ত নিরুদ্রব বয়স্ক প্রতিবেশী চাচার উপর কেবল জামায়াত সমর্থন করার কারণে যে অমানবিক আচরণ করা হয়, তা দেখে আমি মুদ্রার আরেক পিঠ জানতে উৎসাহী হই। তারপর সে অনেক কথা।

এখানে ইশ্যুটা রাজাকার বিষয়ক তর্কের খাতিরে নয়। আমার পোস্টগুলার উদ্দেশ্য ছিল সত্য প্রকাশ করা, যা অধিকাংশ মানুষ না জেনেই অনেক ভুল ধারণা করে বসে আছে। তর্ক করে আমি কখনোই মজা পাইনি। কিন্তু মানুষকে সত্য জানানোয় আমি আনন্দ পাই। বাংলাদেশ জামায়াতে ইসলামীই একমাত্র দল যাদের কর্মী সমর্থকেরা ব্যক্তিগত জীবনে রাসুলের (স) সুন্নতকে অনুসরণের চেষ্টা মনেপ্রাণে করে থাকে। সংগঠন থেকে এজন্যে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হয়। এই দলের নিয়মিত তৎপরতার কারণেই ইসলাম সম্পর্কে সচেতন একটি তরুণ প্রজন্ম গড়ে উঠেছে, ভোগবাদী সমাজের উপকরণ দিয়ে যাদেরকে প্রলুব্ধ করা যায়না। দেশের বিভিন্ন কর্মকাণ্ডে মেধা ও সৃষ্টিশীল নেতৃত্ব যারা দিচ্ছে, তাদের একটা বড় অংশ এই সংগঠনেরই প্রোডাক্ট। সততার প্র্যাক্টিস থাকার কারণে এর কর্মীরা ব্যবসা বাণিজ্যেও সফল।

এরকম একটা সংগঠন যাদের হাতে গড়ে উঠেছে, সেই শীর্ষ নেতাদের সব একযোগে ফাঁসি দিয়েই ভারতের অনুগামী এই সরকার সন্তুষ্ট না, ঘরে ঘরে গিয়ে তাদেরকে কোন ছাড়াই ধরপাকড় অত্যাচার নির্যাতন করে সংগঠনটাকেই প্রকারান্তরে শেষ করে দিতে চাইছে। এটা কি বৃহৎ কোন ষড়যন্ত্রের একটা ক্ষুদ্র অংশ নয়? এ নিয়ে কেউ কখনো চিন্তা করেছে?

আমার এই কমেন্টের কোন জবাব দিতে হবেনা। কেবল কয়েকটি ব্যাপার জানতে চাচ্ছি। উত্তর দিতে ইচ্ছা না থাকলে দরকার নেইঃ
১ - তিনটি নিকেই মডারেশন স্ট্যাটাসে বলা আছে আমার লেখা প্রথম পাতায় প্রকাশিত হবে। তাহলে হচ্ছেনা কেন?
২ - দুটি নিকে নতুন ব্লগ লিখুন ক্লিক করলেই ভেসে ওঠে - ইউ আর নট এলাউড। কেন?
৩ - মহিষের সার্কাস নামে এক ব্লগার অবিরাম ব্লগ নিয়ম ভঙ্গ করে যাচ্ছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছেনা কেন?
৪ - আমার বর্তমানে কোন নিকেই লেখার সুযোগ নেই। কেবল এই একটিতে কমেন্ট করার সুযোগ আছে। আমি কি ব্লগিং বা কমেন্ট করা ছেড়ে দেব?

৩৯| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২৩

এডওয়ার্ড মায়া বলেছেন: প্রথম পাতায় আমার পোষ্ট না গেলে সমস্যা নাই।
যা লিখেছি, লেখা গুলো বেঁচে থাকলেই হল !
খালি একটা উপকার কইরেন-ব্লগ বন্ধ হয়ে গেলে জানাইয়েন,লেখা গুলো সরিয়ে নিব।

১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি তো সেফ! আপনার কথা শুনে মনে হচ্ছে, আপনি নিজেও ঠিক জানেন না যে আপনার প্রথম পাতায় এক্সেস রয়েছে কিনা।
আপনার লেখা আপনি যে কোন সময় সরিয়ে নেয়ার অধিকার রাখেন।

৪০| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২৪

আবু তালেব শেখ বলেছেন: আমাকে তিনদিনের পর্যবেক্ষন রাখছে প্রথম পাতায় লেখার সুযোগ দেয়ার জন্য। কপিপেষ্ট করতাম তবে এখন বাদ দিয়েছি।
আমি কষ্ট করে একটা পোস্ট দেবো আর সেটা যদি আমার নিজের পড়তে হয় তাহলে কিভাবে ভালো লেখা প্রকাশ করবো?
আমার প্রোপাইল টা দেখতে পারেন
ক্লিক

৪১| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩১

তারেক ফাহিম বলেছেন:
ভালো বলেছেন মনে হচ্ছে আমার মত নতুন ব্লগারের জন্য উপকৃত পোষ্ট।

আমিতো মনে হয় এখনও অযোগ্য।

৪২| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩১

আবু তালেব শেখ বলেছেন: আমাকে দয়া করে প্রথম পাতায় সুযোগ দিন। ক্লিক

৪৩| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩৪

ফেরদৌসা রুহী বলেছেন: এই পোস্ট অনেকের কাজে লাগবে। নির্বাচিত পাতায় অনেক দিন এই পোস্ট থাকা উচিত। তাহলে অনেকেরই সমস্যার সমাধান হবে।

৪৪| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪০

শাহেদ খান বলেছেন: গতবছর এই পাসওয়ার্ড সমস্যায় পড়ে আপনার সহায়তা পেয়েছিলাম!

কৃতজ্ঞতা এবং সবসময়ের শুভকামনা জানবেন!

৪৫| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:১৪

মো: নিজাম গাজী বলেছেন: নিচে আমার নতুন লেখার লিঙ্ক দিলাম শ্রদ্ধেয় স্যার। দয়া করে বিবেচনা করবেন। ধন্যবাদ।

http://www.somewhereinblog.net/blog/mozaddid/30214515

৪৬| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২২

মো: নিজাম গাজী বলেছেন: উপরের লিঙ্কটা ভুল দিয়েছি। মন্তব্য মুছার ও কোনো সিস্টেম নেই। যাহোক এর জন্য আমি দুখঃ প্রকাশ করছি। নিচে আমার লেখার লিঙ্ক দিলাম।

http://www.somewhereinblog.net/blog/nizamgazi1/30214549

১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার বার বার লিংক দেয়ার প্রয়োজন নেই। সময় হলে আমরাই প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

৪৭| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৩২

দিশেহারা রাজপুত্র বলেছেন: নাম চেঞ্জ করতাম। কী করা যায়?

১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সে কি নাম পরিবর্তন কেন করবেন আপনি?

৪৮| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪৩

এস আর বিপ্লব বলেছেন: অনুগ্রহ করে দেখবেন আমার লিখা প্রথম পাতায় আসার সম্ভাবনা আছে কিনা। ধন্যবাদ।

১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটির সমাধান করা হয়েছে। যদিও লেখার ক্ষেত্রে আরো বাড়তি আন্তরিকতা প্রয়োজন।

৪৯| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: [img|http://s3.amazon

নিরাপদ' আছি কিন্তু পোষ্ট করতে গেলে এরকম দেখায়-
-

এখন এই টেকনিক্যাল সমস্যার সমাধান দরকার। দয়া করে বিষয়টা দেখবেন।

৫০| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৫১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন:
মডারেশন স্টাটাস।।


মডারেশন স্টাটাস।।


বাস্তবে।।

১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার প্রথম পাতায় লেখার সুবিধা আপাতত স্থগিত আছে।

৫১| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:১০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: প্রতি মন্তব্যে ধন্যবাদ। বিষয়টা ক্লিয়ার হওয়া গেছে। খুব তাড়াতাড়ি ছেড়ে দিবেন আশাকরি।

৫২| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৬

এস আর বিপ্লব বলেছেন: সর্বোচ্চ চেষ্টা থাকবে। ধন্যবাদ জানবেন।

৫৩| ১১ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৯

জুনিয়ার ব্লগার বলেছেন:

এই নিকটাকে কী মুক্তি দেওয়া যায়? যদি প্রথম পাতায় লেখার সুযোগ পেতাম,তবে ব্লগে কবিতা লিখতাম।আর এই নিক নেমের বানানটা একটু সংশোধন করে নিতাম।


http://www.somewhereinblog.net/blog/jn

৫৪| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২২

চাঁদগাজী বলেছেন:


পোস্টটি দেয়াতে ভালো হলো; যদিও সব নিয়ম-কানুন লিখিত আছে, মাঝে কাঝে ব্লগারেরা আপনাদের সাথে ইন্টারএকটিভ হতে চায়।

৫৫| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

সনেট কবি বলেছেন: আমি কেন প্রথম পাতায় লেখার সুযোগ পাচ্ছিনা তা’ আমার বোধগম্য নয়। আমার বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ রইল।

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মাঝে মাঝে কবিতার বাইরেও অন্য কিছু লিখবেন, আলোচনায় অংশগ্রহন করবেন। যাইহোক, আশা করি আপনার সমস্যাটির সমাধান হয়েছে।

৫৬| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

MirroredDoll বলেছেন: very informative!
though I wrote only one still I wanna clarify
when exactly I'd know that I can post in front page
tnx

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যেহেতু আমরা বাংলায় কন্টেন্ট প্রকাশ করে থাকি, তাই আপনি বাংলায় পোস্ট দেয়ার পর প্রথম পাতায় লেখার সুযোগ পাবেন।

৫৭| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

উম্মে সায়মা বলেছেন: খুব ভালো একটা পোস্ট দিয়েছেন। এমন একটা পোস্টেরর দরকার ছিল.......

৫৮| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:২১

আবু তালেব শেখ বলেছেন: রাতে স্বপ্ন দেখেছি প্রথম পাতায় লেখা প্রকাশিত হয়েছে। বাস্তবে তো ভিন্ন।
আমার প্রোপাইল টা দেখবেন দয়া করে।
নাকি আমি অনিরাপদ?আমার প্রোপাইল

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ পেতে আরো কিছুটা পরিশ্রম করতে হবে। বানান ভুলের পরিমান কমিয়ে আনতে হবে।

৫৯| ১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

সুমন কর বলেছেন: চমৎকার কার্যকরী পোস্ট। এটার প্রয়োজন ছিল।

প্রথমে বলি, যারা পুরাতন ব্লগার তারা সামুর স্টিটেম আপডেট হবার পর পাসওয়ার্ড জনিত সমস্যা কাটিয়ে, আর ফিরে আসার চেষ্টা করেনি। যদি ফিরে আসতে চাইতো, তবে আপনি সাথে সাথে এবং সামুর টিম সহায়তার হাত অবশ্যই বাড়িয়ে দিত। যেমনটি আমাদের মতো কিছু পুরনো ব্লগার পাসওয়ার্ড জনিত সমস্যা কাটিয়ে দিব্যি নিয়মিত আছে এবং আশা করি থাকবে। যা হোক, যারা আবার নিয়মিত হতে চান, তাদের জন্য এটি খুবই দরকারী পোস্ট। ;)

শেষে বলি, সামুর বিভিন্ন ব্লগার মাঝে মাঝেই নিজের পোস্ট বা লেখা চুরি নিয়ে ভিষণ চিন্তিত। আমিও। এটা বন্ধ হবার দরকার। সামু যদি, পোস্ট প্রকাশিত হবার পর কপি করার অপশনটা বন্ধ করে দেয়, তাহলেই চুরি প্রায় ৬০% এর মতো কমে যাবে। যাদের বেশি কবি হবার ইচ্ছে, তারা অন্তত কষ্ট করে টাইপ করে চুরি করুক। X(( X(

ভালো থাকুন।

৬০| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৮

আমপাবলিক বলেছেন: http://www.somewhereinblog.net/blog/public154

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথম পাতায় সুযোগ পাওয়ার জন্য আপনার আরো বেশ কিছুটা সময় প্রয়োজন।

৬১| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৭

সোহানী বলেছেন: খুবই প্রয়োজনীয় পোস্ট। প্রায়ই দেখি এ ধরনের সমস্যা নিয়ে লিখা। অনুসরনে রাখলাম যদি কখনো প্রয়ােজন হয়। ধন্যবাদ

৬২| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪৭

উদাস মাঝি বলেছেন: ঘটনা হল ইমেইল আইডি ভুলে গেছি,

নতুন করে সেটাপ করা যাবে কি ?

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি আপনার ব্লগের লিংক, নতুন ইমেইল আইডি দিয়ে আমাদেরকে মেইল করুন ফিডব্যাকে। দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।

৬৩| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মডারেশনের আন্তরিক সহযোগিতায় পুরনো পাসওয়ার্ড জনিত সমস্যা কাটিয়ে দিব্যি আছি।
''খায়রুল আহসান বলেছেন: চমৎকার এ উদ্যোগের জন্য সাধুবাদ। এতে অনেকেই উপকৃত হবেন বলে আশা করি। পোস্টটা কিছুদিন স্টিকি করে রাখা যেতে পারে।---'' আমারও একই মত ।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ লিটন ভাই, পাশে থাকার জন্য। অনেকদিন মনে হচ্ছে আপনার পোষ্ট পাচ্ছি না??

৬৪| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৪

তারছেড়া লিমন বলেছেন: আমি তো কবতে ছাড়া কিছুই লিখতে পারি না ভাই................... তাইলে আমার কি হবে. ;) ;) ব্লগে ভাল মডারেশন হোক এই কামনায় করি।।।

৬৫| ১১ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৬

মলাসইলমুইনা বলেছেন: আমি এখনই পোস্ট দেখলাম/এখনই মন্তব্যে ঠিকানা লিখলাম :
http://www.somewhereinblog.net/blog/molasoilmuina

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। আশা করি সামনে আপনার কাছ থেকে দারুন সব পোস্ট পাবো।
শুভেচ্ছা রইল।

৬৬| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক উপকারী পোষ্ট
এবার আশা করছি বন্ধুদের সামুতে ফিরে পামু....

খুব ভালো জানান দিয়েছেন, কৃতজ্ঞতা রইল পোষ্টে

৬৭| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২৭

কালীদাস বলেছেন: এখন ভাল আছি, অতি ব্যস্ততার জন্যই লাইফ ছ্যাড়াবেড়া :( নেট খুব স্লো, আপনার আগের লেখা দুইটা পড়েছি, কমেন্ট এখানেই করে যাচ্ছি: লেখা দুইটাই ভাল লেগেছে আমার। রেপের পোস্টে যেটা বলেছেন, সামারিটা সত্যি; পারিবারিক শাসন উঠে গেছে বললেই চলে এখন। জাতি এর আরও খেসারত দেবে। তবে একটা জিনিষ মার্ক করলাম; অনেক ব্লগার আপনাকে ব্লগার না ভেবে কেবল মডারেটর হিসাবে কমেন্ট করছে একজন ব্লগার হিসাবে আপনার করা সাধারণ পোস্টেও, কমপ্ল্যান করছে অতিরিক্ত রকমের। এটা আপনার স্বাভাবিক ব্লগিংকে ভালই হ্যাম্পার করছে মনে হল। এই পোস্টের কথা আলাদা, আগের দুইটা পোস্টে অনেকের কমেন্টই দেখলাম সম্পূর্ণ অফটপিকে করা। হা হা, মনে হচ্ছে আপনার নিজের ব্লগ পরিষ্কারের জন্যই আগে মডারেশন শুরু করতে হবে ;)


হ্যাঁ, কপিপেস্ট দেখলে রিপোর্ট করব। ফেসবুক তো ইউজ করি না, এখানে কিছু কিছু লেখা আছে দেখলেই ডাউট লাগে; গুগুলে গেলেই ধরা পড়ে সব। একটু আগেও একজনকে মার্ক করে আসলাম, দেখি রেফারেন্স উল্লেখ করে কিনা। না করলে রিপোর্ট করব।

ভাল থাকবেন :)

১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা। আপনি আমার মনের কথা বলেছেন। আমি সিদ্ধান্ত নিয়েছি ঐ সব পোস্ট থেকে সকল অফটপিক কমেন্ট মুছে দিবো। অনেক বার বলেছি, কিন্তু তারা তা শুনতে চায় না। এই ব্যাপারেও কঠোর অবস্থান নিতে যাচ্ছি। বিষয়টা আমার জন্য খুবই হাস্যকর। আমি এই কারনে পোস্টও দিতে বিব্রত বোধ করি। আগামীবার পোস্টে লিখে দিতে হবে, ব্লগের সমস্যা জনিত কোন কমেন্ট এই পোস্টে করলে তা মুছে দেয় হবে।

৬৮| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২৮

প্রামানিক বলেছেন: পোষ্টটি স্টিকি করার জন্য অনুরোধ করছি।

৬৯| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৩৬

জীবন সাগর বলেছেন:
আমার যে কি দোষ সেটাই বুঝতে পারছিনা ভাই!!! ডিসেম্বর এলে একবছর পুরা হবে আমার।
কত সখ ছিল নিজের বলতে না পারা কথাগুলো সামুর সাথে শেয়ার করবো, সখ সখেই রয়ে গেল, শুরুটাই থমকে দাঁড়িয়ে গেল!!

feedback@ এ সেদিন শ্রদ্ধেয় চাঁদগাজী ভাইয়ের পরামর্শ পেয়ে ই-মেইল করলাম, কই, কোন উত্তর পেলাম না!
আমাকে একটু সহযোগিতা করবেন প্লীজ ....

১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার ব্লগে দেখেছি, আপনি অনুগ্রহ করে আরো কিছুটা সময় নিয়ে পোস্ট লিখুন। আমার মতে প্রথম পাতায় স্থান পাবার জন্য আপনার আরো কিছুটা পরিশ্রম করা উচিত। আমি মনে করি, এই ক্ষেত্রে আপনি ভালো ভালো লেখক এবং কবিদের লেখা পড়তে পারেন। নতুন শব্দ, উপমা,দর্শন আরো ভালো করে আয়ত্ব করতে পারবেন।

শুভ কামনা রইল। এই পোস্টে বর্ণিত উপায় গুলো যথাযথভাবে অনুসরন করুন।

৭০| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৪৯

সচেতনহ্যাপী বলেছেন: কেমন আছেন।।
অনেকদিন পর পোষ্টে পেয়ে, এই সুযোগে আমার সমস্যাটাও জানিয়ে দেই।। তেমন বড় কিছু না।। শুধু নোটিফিকেশনে এক/দেড়শো দেখালেও কখনও দুই/একটা পাই।। কখনো আবার খোজাই বিফল!!
এই মুহুর্তে দেখাচ্ছে ১৭২টা!!

৭১| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১:০৪

জীবন সাগর বলেছেন: প্রতিউত্তর পেয়ে খুব ভালো লাগছে, কৃতজ্ঞতা রাখছি ভাই।

আসলে, লেখার ইচ্ছে থাকা সত্বেও যখন সেফ হতে পারছিনা, তখন লেখার আগ্রহটা হারিয়ে গিয়েছিল। আপনার পরামর্শ আবার আমাকে অনুপ্রাণিত করবে নিশ্চয়। দোআ করবেন।

আমি আসলে আগে কোথাও লেখালেখি করিনি, অভ্যাসও ছিল না, তবে বেশ কয়েক বছর (এগারো সালে প্রথম ফেসবুক একাউন্ট খোলার পর থেকে) যাবত এখানে এসে মাঝেমধ্যে কবিতা গল্প পড়তাম(আগের গল্প ব্লগ গুলো বেশি মনোযোগ কাড়তো আমার), সেই থেকেই ইচ্ছে আগ্রহটা নিজের কথাগুলো লেখার। শুরুও করেছিলাম, কিন্তু কেমন যেন আগ্রহটায় ভাটা পরে গেল।
আপনার প্রতিউত্তর আমাকে স্থিত করে গেল ভাই, আমি লেখবো যেরকমভাবেই পারি, প্রথম পাতায় যাক বা না যাক। দোআ করবেন ভাই।

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা সবসময়।

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার মনে হয় আপনার সমস্যা সমাধান হয়ে গেছে। :)
আশা করি আপনি আমাদেরকে দারুন সব লেখা উপহার দিবেন। নিজের উপর প্রেসার নেবার কিছু নেই। যা ভালো লাগে, মনে যে সব ভাবনা আসে, তাই গুছিয়ে লিখুন। শুভ কামনা রইল। শুভ ব্লগিং!

৭২| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ২:৪১

রোকনুজ্জামান খান বলেছেন: কয়েকটি কপি পেষ্ট করেছি, প্র্রথম পাতায় যাওয়ার জন্য। কিন্তু না পরে জানতে পারলাম কপি পপেষ্ব্লট গ নিতি মালা লঙ্গন, এখন আমার জন্য কি কি করনীয় কাজ প্রথম পাতায় যাওয়ার জন্য।

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কপি পেষ্ট করা হয়েছে প্রমানিত হওয়া মাত্রই আমরা সেই ব্লগ একাউন্টটি বন্ধ করে দেই। এই ক্ষেত্রে আপনি নিজেকে প্রমান করুন। এই পোস্টে যা যা বলা আছে, তা অনুসরন করুন।

৭৩| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ২:৪৭

রোকনুজ্জামান খান বলেছেন: Click This Link

৭৪| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ৩:০০

মলাসইলমুইনা বলেছেন: আমার মন্তব্যেও একটা প্রতি মন্তব্য আশা করেছিলাম কিন্তু !

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার প্রোফাইলে গিয়ে দেখুন।

৭৫| ১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:০১

দীপঙ্কর বেরা বলেছেন: Click This Link

পোস্ট করেছি: ৪৪টি
মন্তব্য করেছি: ১১৬টি
মন্তব্য পেয়েছি: ৩৩টি
ব্লগ লিখেছি: ৪ মাস ৩ সপ্তাহ
অনুসরণ করছি: ১ জন
অনুসরণ করছে: ২ জন
এই হিসেবে
১। সৃজনশীল মৌলিক ( অর্থাৎ কপি পেস্ট করা নয়, নিজের ধারনা থেকে লেখা) পোস্ট প্রকাশ করা - বেশির ভাগ লেখা আমার নিজস্ব ধারণা থেকে।
২। অন্যদের পোস্টে কমেন্ট করে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেয়ার উপযুক্ততা প্রমাণ করা। - আমি নিয়মিত অন্যদের পোষ্টে কমেণ্ট করি। উপরে প্রমাণ।
৩। ব্লগ নীতিমালা মেনে চলা। - ব্লগ নীতি মেনে চলি।
৪। নিয়ম অনুযায়ী চলার পরও যারা প্রথম পাতায় লেখা প্রকাশের সুযোগ পাচ্ছেন না, তারা অনুগ্রহ করে মন্তব্যের ঘরে নিজের ব্লগের লিংকটি দিন। - আমার লিঙ্ক Click This Link


কিন্তু প্রথম পাতায় একদিনও সুযোগ পাই নি। জানার ইচ্ছে থাকল। মেল করে উত্তর পাই নি। এখন যদি সময় করে জানান। আমার ভাল লাগল।

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। লেখায় আরো কিছুটা বাড়তি মনযোগ আশা করছি।

৭৬| ১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৩৯

লেখা পাগলা বলেছেন: আমার সমস্যার কথা কমু না।

৭৭| ১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৩

রানার ব্লগ বলেছেন: অনেক দিন হোল কিছু লিখছি না , আমি কি প্রথম পাতায় আছি ? বুঝতে পারছি না। নাম টা আমিও চেঞ্জ করতে চাই। সম্ভব ?

৭৮| ১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫২

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন: ধন্যবাদ

৭৯| ১২ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৪

মেটাফেজ বলেছেন: কাভা ভাই, ব্লগার লিচপেথের পুষ্টগুলা একটু দেখবেন। সব কয়টা চুরি করা পুষ্ট। রিপোট কর্সি আসল পুষ্টের লিংকসহ।

১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: উনার ব্লগ বন্ধ করে দেয়া হয়েছে। কপি পেষ্ট পোস্ট আসা মাত্রই ব্যান করা হবে।

৮০| ১২ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২১

ফয়সাল রকি বলেছেন: কাভা ভাই, "নির্বাচিত পোষ্ট" নির্বাচন করার ক্ষেত্রে কি কি নীতিমালা অনুসরণ করা হয়? জানতে ইচ্ছা করে আর কি... আমি খুবই অনিয়মিত লিখি, তবুও মাঝে মাঝে সুপ্ত বাসনা জাগে যে, যদি দুই একটা লেখা নির্বাচিত পাতায় আসতো!!!

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি খুবই দুঃখিত। আপনার অনেকগুলো ভালো পোস্ট নির্বাচিত পাতায় যায় নি।
আপনি প্লীজ লিখবেন। আপনার লেখার হাত বেশ ভালো। তবে কিছু কিছু জায়গায় হয়ত আরো ভালো করা যায়।

শুভেচ্ছা রইল।

৮১| ১২ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

নাইম রাজ বলেছেন: ধন্যবাদ ।আমার সাইটটি ঘুরে আসর আমন্ত্রন থাকল। :(

৮২| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪০

মলাসইলমুইনা বলেছেন: গতকাল আপনার লেখায় আমি মন্তব্য করেছি অনেক পরে | কোনো কারণে আপনার পোস্টটা চোখ এড়িয়ে গিয়েছিলো | যাহোক, তবুও এতো ব্লগারের সমস্যার মধ্যে আপনি গত কালকেই আমার ব্লগেও গিয়েছিলেন দেখে খুবই ভালো লেগেছে | আপনার প্রম্টনেস থেকে ব্লগ তদারকিতে আপনার আন্তরিকতা খুবই পরিষ্কার করে বুঝেছি |হ্যাটস অফ শুভেচ্ছা সেজন্য | আমার ব্লগ দেখার পর আপনার অবজারভেশন, সাজেশন (যদি থাকে) আমাকে জানালে আমি খুবই এপ্রিশিয়েট করবো | থ্যাংকস এ লট |

৮৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৩১

আবু তালেব শেখ বলেছেন: আমার কমেন্ট আপনার চোখে পড়ছে না? নাকি আমি একঘরে

৮৪| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৫০

অপর্ণা মম্ময় বলেছেন: অনেক কমেন্ট, অভিযোগ ও কম না। ব্লগার হবার এই মজা। ধুমসে এসে অভিযোগ করা যায় মডারেটরের পোস্টে।
ভালো কবিতা খুঁজে পড়তে ব্লগের অনেকগুলি পাতা উল্টালাম, তেমন পাইনি।

৮৫| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ২:০১

মার্কো পোলো বলেছেন:
খুবই দরকারি পোস্ট। প্রত্যেকের বিশেষকরে নতুন ব্লগারদের জন্য সহায়ক হবে। স্টিকি করার জন্য ধন্যবাদ।

৮৬| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ২:২৭

কামরুজ্জামান শুদ্ধ বলেছেন:

স্যার, আমি একজন নতুন ব্লগার। ব্লগ এর ব্যাপারে তেমন বুঝি না। আমার ব্লগ খোলা ৩দিন পার হয়েছে।। আমি ব্লগ খোলার পরেই ২টি কবিতা পোস্ট করেছিলাম। কি।তু সেগুলো কত নম্বর পেজে প্রকাশিত হয়েছে সেটাও বুঝতে পারছি না।। আমি ১২ নম্বর পেজ পর্যন্ত গিয়েও পায়নি।। আদৌ কি সেগুলো প্রকাশ পেয়েছে।। আমার করণীয় জানাবেন প্লিজ। আমার লিঙ্কঃ

http://www.somewhereinblog.net/blog/kobikrzbd

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার মনে হয় প্রথম পাতায় লেখার জন্য আপনার আরো কিছুটা সময় প্রয়োজন।

৮৭| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ২:৫০

ফাহমিদা বারী বলেছেন: প্রায় আটমাস পরে প্রথম পাতায় যাওয়ার সুযোগ পেয়েছি। এক পর্যায়ে আশাই ছেড়ে দিয়েছিলাম। যে লেখাগুলো পোস্ট করেছিলাম, বেশিরভাগ সরিয়েও ফেলেছিলাম।
যাক, সুযোগ অবশেষে পেয়েছি। এটাই বড় কথা।
ধন্যবাদ আপনাদের। :)

৮৮| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৩:২০

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: আমি কিন্তু তিন দিন পরেই প্রথম পাতায় সুযোগ পেয়েছিলাম
তখন শুধু কবিতাই লিখতাম এখন ব্লগ লিখতে চেষ্টা করি ।
আর এই সুযোগটা সামুই করে দিল ধন্যবাদ সামু পরিবারের সবাইকে।

৮৯| ১৩ ই অক্টোবর, ২০১৭ ভোর ৬:১০

হাফিজ হুসাইন বলেছেন: সেই কবে থেকে প্রথম পাতায় লেখার সুযোগের অপেক্ষায় আছি। মনে হচ্ছে সামুতে প্রথম পাতায় লেখার সুযোগ পাওয়া ইউরোপ আমেরিকা কানাডার ভিসা পাওয়ার থেকেও বেশী কঠিন।

লোকে বলে অল্প দুঃখে কাতর আর অধিক সুখে পাথর। আমার সে অবস্থা।

তাই অনুরোধ যদি পারেন একটু সুযোগ করি দিয়েন।

আপনার প্রতিউত্তরের অপেক্ষায় আছি।

http://www.somewhereinblog.net/blog/hafizhussain

৯০| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ৭:৫৪

প্রশ্নবোধক (?) বলেছেন: Click This Link

৯১| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ৮:৫৮

খায়রুল আহসান বলেছেন: কালীদাস এর ৬৭নং মন্তব্যটা এবং সেই সাথে দেয়া আপনার উত্তরটাও ভাল লেগেছে।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুভ সকাল প্রিয় খায়রুল ভাই। আশা করি ভালো আছেন। এটা ছাড়া আর কোন উপায় কি আমার জন্য খোলা আছেন বলুন? :(

৯২| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৬

দীপঙ্কর বেরা বলেছেন: স্টিকি তো হল। প্রশ্নের উত্তর পেলাম না। বা পাঁচ মাসেও প্রথম পাতায় এলাম না। জানার ইচ্ছে থাকল। ব্যাপারটা কি?

৯৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:২২

দীপঙ্কর বেরা বলেছেন: আমার পরের প্রশ্নের উত্তর দেওয়া আছে। কিন্তু আমার প্রশ্নের উত্তর পাই নি। লেখাও প্রথম পাতায় আসে নি। অর্থাৎ আমি সেফ নই। এই ব্লগ অথবা লেখালেখির ব্যাপারে আমি সেফ নই, নিশ্চয় ভয়ঙ্কর কিছু। তাই এর পরেও অবাক হওয়া ছাড়া আর কিছু নয়। বেশ। সবাই ভাল থাকবেন।

৯৪| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫২

ব্লগ সার্চম্যান বলেছেন: পোস্টটা সকলের কাজে লাগবে ।

৯৫| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:০২

অভিজিৎ দাস বলেছেন: অনেকদিন পর ফিরলাম সামুতে, নতুন আইডি নিয়ে । আশা করি প্রথম পাতায় লেখার সুযোগ পাবো তিনদিন পর থেকে । ধন্যবাদ ।

৯৬| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৫

এপিস বলেছেন: অনুগ্রহ করে দেখবেন আমার লিখা প্রথম পাতায় আসার সম্ভাবনা আছে কিনা।http://www.somewhereinblog.net/blog/Apis

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অন্য ব্লগারদের সাথে আপনার যোগাযোগ খুবই কম। প্রায় এক বছরে আপনি খুবই নগন্য মন্তব্য করেছেন।

৯৭| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৩২

সত্যের পয়গাম বলেছেন: নিবন্ধনকৃত ইমেইল ঠিকানা ভুলে যাওয়ার কারনে নতুন ইমেইল।
"Magicmanob@Gmail.com"
ব্লগের লিঙ্ক : "http://www.somewhereinblog.net/blog/loolvi1"

অনেকদিন যাবত লগিন করতে পারছিনা, পাসওয়ার্ড উদ্ধার করার পথ দেখিয়ে দিলে খুবই উপকৃত হব। সামুকে ধন্যবাদ এমন ভালো একটি উদ্যোগ নেয়ার জন্য অনেকেই আমার মত এই সমস্যায় ভুগছে।

৯৮| ১৩ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫৯

নতুন নকিব বলেছেন:



অবশেষে পোস্টটি স্টিকি করায় কর্তৃপক্ষকে অশেষ মোবারকবাদ।

শুভকামনা সকলের জন্য।

৯৯| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫১

আবু তালেব শেখ বলেছেন: অনেক কমেন্ট করলাম আপনাকে একটা উঃ দিলেন না। কেন? আমার সমস্যার কোন সমাধান দিলেন না। এটাকি আশা করেছিলাম?

১০০| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২১

ধ্রুবক আলো বলেছেন: প্রথমে পোষ্টের জন্য ধন্যবাদ জানাই।

কয়েকজন ব্লগার ব্লগের নিয়ম মেনেই ব্লগে কমেন্ট, ও লেখা পোষ্ট করছে, তাদের তো প্রথম পাতায় লেখা আসছে না। আসা একটু লক্ষ্য করবেন।

১০১| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২১

হুয়ায়ুন কবির বলেছেন: আমার facebook id তে পোস্ট করা নিজের লেখা somewhereinblog.net এ কপি পেস্ট করলে কোন সমস্যা আছে? আমার facebook id 'র নাম হচ্ছে Humayon Kabir একই প্রোফাইল পিকচার সহ। আমার facebook বন্ধুদের বেশিরভাগই somewhereinblog.net সম্পর্কে ওয়াকিবহাল নয়, বিধায় facebook id এবং somewhereinblog.net দু'টিতে একই লেখা প্রকাশ করি। ধন্যবাদ।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না সমস্যা নেই। আপনার লেখা কপি করলে সমস্যা কেন থাকবে।

১০২| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২৪

রুরু বলেছেন: প্রথম পাতায় প্রথম যেদিন
দেখি নিজের লেখা,
সেদিন থেকেই বুঝে গিয়েছি
আমি নই একা।

লক্ষ ব্লগার সাথে আমার
শুদ্ধতার বন্ধনে,
পিছু চাইনি ব্লগটি ছেড়ে
দুষ্টের ইন্ধনে।

১০৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৬

সাহাবুব আলম বলেছেন: সমস্যা সমাধানের পোষ্ট

১০৪| ১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৩

সাদা মনের মানুষ বলেছেন: সামহোয়্যারইন ব্লগের জন্য সব সময় শুভ কামনা।

১০৫| ১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২১

তার ছিড়া আমি বলেছেন: ধন্যবাদ একটি গণউপকারি পোষ্ট দেয়ার জন্য। ইদানিং লেখা চুরির উপর বেশ কিছু পোষ্ট পড়েছি। কিন্তু আমার কোন টেনশন নেই। কারন, আমার যে লেখা, তা কেউ চুরি করবে না। আর আমাকেও কারোর চুরি করা লেখা পড়তে হয় না। কারন, চুরি সাধারণত:
"কবিতা" হয়ে থাকে। আর এই "তার ছিড়া আমি" কখোনই ব্লগে কবিতা পড়িনা। হা..... হা...হা... ;)

১০৬| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

মিঃ ফারহান বলেছেন: নিকনেইম পরিবর্তন কোরবো কি ভাবে?

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ব্লগে নিবন্ধন সম্পন্ন করার পর নাম পরিবর্তন করার কোন সুযোগ নেই। যদি না সেখানে বানান ভুল জনিত কোন সমস্যা থাকে।

১০৭| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

ফিনিক্স! বলেছেন: ধন্যবাদ পোস্টের জন্য, যদিও এই বিষয়ে একাধিক বার ইমেইল পাঠিয়েও প্রতিউত্তর পাই নি।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। ব্লগারদের সাথে ইন্টারেকশন বাড়ানোর অনুরোধ রইল।

১০৮| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২১

মলাসইলমুইনা বলেছেন: আমি এই মুহূর্তে ঠিক কি বলবো বুঝতে পারছি না | পরে গুছিয়ে মন্তব্য করলে আশাকরি কিছু মনে করবেন না | অনেক ধন্যবাদ |

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই। শুভ কামনা রইল। :)

১০৯| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

দ্বিতীয়ার চাঁদ বলেছেন: জনাব, সালাম নিবেন।

প্রথম পাতায় লেখা না আসলে লিখতে ইচ্ছে করেনা। যা’হোক
সামহোয়্যার ইন ব্লগে... আপনাকে স্বাগতম। আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার আগে আপনাকে ৩ দিন পর্যবেক্ষনে রাখা হবে। প্রথম পাতায় লেখা পোষ্ট করার সুবিধা পেতে ভালো লেখা পোষ্ট করুন এবং ব্লগের নিয়ম মেনে চলুন।
যেহেতু ৩ দিনেই সেই সুযোগটা আসেনা (যদিও আমি পোষ্ট একটি করেছি) কিন্তু অন্যান্যদের মন্তব্য পাঠে মনে হয় তিন দিনে আসলেই হচ্ছেনা! সুতরাং ওখানে ৩ দিন উল্লেখ না করে, “কিছুদিন” শব্দটা ব্যবহার করলে ভালো হত।

আন্তরিক ধন্যবাদ জানবেন।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটির সমাধান হয়েছে।

১১০| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:১৬

জাহানারা আক্তার জোছনা বলেছেন: আমি একজন রেজিস্টার্ড ফার্মাসিস্ট। বিগত ২ মাস ৩ সপ্তাহ ধরে ঔষধ বিষয়ক ব্লগ লিখছি। আমি সর্বমোট ৫টি ব্লগ লিখেছি, তম্মধ্যে উল্লেখযোগ্য একটির লিংক দেয়া হল-
http://www.somewhereinblog.net/blog/Moongirl/30206778

আমাকে কেন প্রথম পাতায় লেখার সুযগ দেয়া হচ্ছে না বা কখন দেয়া হবে তার উত্তর দিলে কৃতজ্ঞ থাকিব। এর আগে আপনাদের
সাথে ইমেইলেও যোগাযোগ করে কোন সদুত্তোর পাই নি। দয়া করে জানাবেন।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার ব্লগ থেকে অন্য সাইটের লিংক সরিয়ে নিন। আমরা এই ধরনের লিংক দেয়াকে অনুমোদন করি না। যেহেতু পোস্টটি আপনি লিখেছেন, আপনাকে তাই পোস্টের শেষে উল্লেখ্য করে দিতে হবে- আমার এই লেখাটি 'ইপ্রকাশ' নামক একটি সাইটেও প্রকাশিত হয়েছে। কোন ভাবেই ইংরেজী অক্ষরে বা সাইটের ঠিকানা আকারে তা প্রকাশ যোগ্য নয়।

১১১| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

আমানউল্লাহ রাইহান বলেছেন: সুপ্রিয়, জনসচেনতার জন্য অধমের এই লেখাটি প্রথম পাতায় দেয়া যেতে পারে কিনা বিবেচনার অনুরোধ করছি।
http://www.somewhereinblog.net/blog/amanullahraihan/30214839

১১২| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

দীপঙ্কর বেরা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। লেখায় আরো কিছুটা বাড়তি মনযোগ আশা করছি। - এই উত্তর পেয়েছি। কিন্তু সেফ নই। বুঝতেই পারছি না। আমি কি ব্লগার হিসেবে এতই বিপদজনক? সবাই ভাল থাকবেন।

১১৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:০৩

দীপঙ্কর বেরা বলেছেন: সামহোয়্যার ইন ব্লগে... আপনাকে স্বাগতম। আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার আগে আপনাকে ৩ দিন পর্যবেক্ষনে রাখা হবে। প্রথম পাতায় লেখা পোষ্ট করার সুবিধা পেতে ভালো লেখা পোষ্ট করুন এবং ব্লগের নিয়ম মেনে চলুন।

এই ৩ দিন তো শুধুই কথার কথা। তাই না?

১১৪| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১০

দীপঙ্কর বেরা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। লেখায় আরো কিছুটা বাড়তি মনযোগ আশা করছি। - লেখা প্রথম পাতায় এলে তবে তো লেখা ও লেখা পড়ায় মনোযোগ করব। এ তরফা তো কোন কিছু হয় না। আমি যেমন অন্যের লেখায় মন্তব্য করব আমার লেখায় মন্তব্য আশা করতেই পারি। লেখা প্রথম পাতায় আসে না। কেউ মন্তব্য করে না। অথচ আমি কত আর মন্তব্য করব। লিখতেই আছি। এখানে প্রথম পাতায় আসে না। তাই মাঝে মধ্যে ঘুরে যাই। আর ভাল লাগছে না। প্রায় ৫ মাস হতে গেল।

১১৫| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২২

নিপীড়িতের দীর্ঘশ্বাস বলেছেন: অামি কয়েগদিন অাগে একটা পোস্ট করেছি কিন্তু অামার লেখা কোন পাতায় দেখা যায়নি ৷

১১৬| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৩

জীবন সাগর বলেছেন:
অনেক অনেক কৃতজ্ঞতা শ্রদ্ধা ভাই আপনার প্রতি,

আমার আনন্দ উল্লাস কিভাবে প্রকাশ করবো ভাই, অনেক অনেক আনন্দ আজ আমার, আমি মহা খুশি



এ আমার জন্য অনেক বড় সুযোগ .... শ্রদ্ধা আর ভালোবাসায় যতনে রাখিব।
দোআ করবেন ভাই ......

১১৭| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৫

মো: আব্দুল মোমেন বলেছেন: প্রথম পাতায় লেখা যেতেই হবে এমনটা নয় বরং একসময় প্রতম পাতাই আমাকে খুজে নিবে এমনটা আশা করতে হবে।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি নিরাপদ ব্লগার! :)

১১৮| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০০

ফয়সাল রকি বলেছেন: ধন্যবাদ কাভা ভাই। আমার লেখা পড়েছেন জেনে খুবই ভাল লাগলো।
কাল একটা পোষ্ট করেছিলাম প্রথম পাতায় গিয়েছিল কিন্তু আজ আবার একটা পোষ্ট দিলাম সেটা প্রথম পাতায় গেলো না :(

১১৯| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০২

ফয়সাল রকি বলেছেন: দুঃখিত কাভা ভাই... পাঁচ মিনিট পরে এসেছে :)
মন্তব্য দুটা ডিলিট করে দিতে পারেন।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কোন সমস্যা নেই। লেখালেখি চলতে থাকুক।

১২০| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:১৬

সনেট কবি বলেছেন: অবশেষে আমার সমস্যার সমাধান করে দেওয়ার জন্য আপনি ও আপনাদেরকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। এখন চেষ্টা করব এ প্রাপ্তির সম্মার রক্ষা করতে। যদি সেটা পারি তবে নিজেকে ধন্য মনে করব। তবে যদি আবারো ব্যর্থ হয় তবে হতাশার শেষ থাকবেনা। তখন আপনাদেরকে আর কিছু বলারও থাকবেনা।

১২১| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৭

আবু তালেব শেখ বলেছেন: চেষ্টা করবো ভালো লেখার। যোগ্যতা দিয়ে প্রথম পাতা দখলে নেব অনুরোধ করে নয়। একটায় দাবি নজরে রাখবেন।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই। বিভিন্ন পোস্টে মন্তব্য বাড়ান।

১২২| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২০

আমি চির-দুরন্ত বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। আরেকটা কথা, বিষয়ভিত্তিক ব্লগে গল্প অপশনে নতুন লেখা অনেকদিন ধরে যোগ হচ্ছে না সেই ফেব্রুয়ারীতে যোগ হয়েছে শেষটা। কারন কি?

আর কবিতার বিষয়টা সঠিক বলেছেন। প্রথম ৩ -৪ পেজে কবিতা আর কবিতাই শুধু। ব্যতিক্রমী লেখা পাওয়াই যায় না প্রায়।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই বিষয় নিয়ে আমরা কাজ করছি। সত্য বলতে মাঝে মানসম্মত গল্প খুবই কমে গিয়েছিলো। তাই নতুন করে আমরা এই বিষয়ে কাজ করছি।

১২৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৭

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: Click This Link

১২৪| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৫২

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: অসংখ্য ধন্যবাদ।লিংক দিয়ে দিলাম।আশা করছি নিজের লেখা প্রথম পাতায় দেখতে পাব।কারন আমি স্বকীয়তায় বিশ্বাসী।

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হলো। তবে অনুরোধ রইল, প্রথম পাতায় লেখা প্রকাশের বিষয়গুলোতে কিছুটা বাড়তি মনযোগ দেয়ার জন্য।

১২৫| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০২

শৈবাল আহম্মেদ বলেছেন: অতএব-লেখা প্রথম পেজে আসাটা নির্ভর করে ব্লগ নিয়ন্ত্রকদের মন,জ্ঞান ও মানসিকতার উপর। এজন্য যদি মাঝে মাঝে ব্লগ নিয়ন্ত্রকদের পরিবর্তন করা হয় তাহলে বোধহয় ভাল হয়। কেননা জগতের সবকিছুই যেখানে আপেক্ষিক সেখানে মাঝে মাঝে জ্ঞানের ধারার মানুষের পরিবর্তন করা দরকার। তাহলে বোঝা যাবে মানুষের চিন্তা চেতনা কার কেমন এবং মন্তব্য কি আসছে ইত্যাদী। ধন্যবাদ।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটা তো অবশ্যই ভাই। তবে ভালো মন্দের যে নূন্যতম পার্থক্য আছে, তা মডারেটরা নির্ণয় করতে সক্ষম বিধায় এই কাজটি তাদের উপর ন্যস্ত হয়েছে। আপনার প্রস্তাবটি খুবই মুল্যবান। সত্যি বলতে প্রাথমিকভাবে কোন লেখককে আমরা সাহিত্যমান দিয়ে বিচার করি না। বিচার করি, তার সৎ এবং আন্তরিক প্রচেষ্টা দ্বারা।

১২৬| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৫৬

শুভবাদী রোদ বলেছেন: ভাই আমারে একটু প্রথম পাতায় আনা যায় না?
ভালো কিছু লিখতে চাই, কিন্তু প্রথম পাতায় সুযোগ না পেয়ে আগ্রহ কমে যায়, আর কি। কয়েকদিন বেশ সক্রিয় ছিলাম, তারপর থেকে ঝিম মেরে আছি। আশা করছি আমার ঝিমমারা অবস্থার অবসান ঘটাতে উদ্যেগী হবেন।
http://www.somewhereinblog.net/blog/shuvobadiroud

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেয়া হলো। তবে অনুরোধ রইল সমসাময়িক বিষয় নিয়ে তুলনামুলক বেশি লেখার।

১২৭| ১৪ ই অক্টোবর, ২০১৭ ভোর ৪:০১

শূন্যনীড় বলেছেন:
আমার শূন্যনীড় শূন্যই রয়ে গেল, সেফ হতে পারলো না! ৭ মাস পার হলেও তিনদিনের পর্যবেক্ষক কমিটির পর্যবেক্ষণ শেষ হলো না!!

যদি আমার দোষটা জানতে পারতাম, তবুও না হয় শুধরে নিতে পারতাম নিজেকে

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আশা করি আপনার সমস্যাটি সমাধান হয়েছে। আসলে এত বেশি কবিতা আমাদের এখানে প্রকাশিত হয় যে কবিতার বাজার খুবই প্রতিযোগিতা মুলক। তথাপি নতুন ব্লগার হিসেবে আপনাকে উৎসাহ দেয়ার জন্য প্রথম পাতায় লেখার অনুমুতি দেয়া হলো।

১২৮| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:০০

সুলতানা সাদিয়া বলেছেন: অনেক ধন্যবাদ। ব্লগার অপর্ণা প্রায় টেনে নিয়ে এলো ব্লগে। আমার কোনো সমস্যাই হয়নি। পাসওয়ার্ড রিসেট করে আরামে লগইন করতে পেরেছি। অনেক ধন্যবাদ কর্তৃপক্ষকে।

১২৯| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৯

মো. মিজানুর রহমান বলেছেন: http://www.somewhereinblog.net/blog/kobey লগ-ইন করতে পারছি না বহুদিন। মেইল এড্রেসেই ভুলে গেছি। তো এখন করণীয় কি ভ্রাতা।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি প্লীজ আমাকে ফিডব্যাকে এখনই মেইল করুন আর সাথে ব্লগ লিংকটি জানান।

১৩০| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:০৫

রাসেল উদ্দীন বলেছেন: ব্লগ লিখছি ৬ মাস ২ সপ্তাহ। পোস্ট করেছি ১৭টি, মন্তব্য করেছি ১৯টি এবং মন্তব্য পেয়েছি ১২টি। তবুও প্রথম পাতায় লেখার সুযোগ পায়নি। নোটিশে এখনো বলা হচ্ছে,
আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার আগে আপনাকে ৩ দিন পর্যবেক্ষনে রাখা হবে। প্রথম পাতায় লেখা পোষ্ট করার সুবিধা পেতে ভালো লেখা পোষ্ট করুন এবং ব্লগের নিয়ম মেনে চলুন।

ই-মেইলে অভিযোগ পাঠিয়েছি। কিন্তু কোন সাড়া পায়নি। এমন হলে তো আমরা নতুন ব্লগাররা লেখার উৎসাহ হারিয়ে ফেলব। সমাধান চাই!
http://www.somewhereinblog.net/blog/raseluddin1

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। তবে প্রথম পাতায় লেখার সুযোগ পাওয়ার জন্য যা যা করনীয় সেই ব্যাপারে আপনার আরো মনযোগ আকর্ষন করছি।

১৩১| ১৪ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩১

তারেক ফাহিম বলেছেন: রিকুয়েষ্ট করে নয়, যোগ্যতার বলে প্রথম পাতায় লিখার সুযোগ দিবে সামু পরিবার।

দোয়া করবেন যেন নিজ যোগ্যতায় প্রথম পাতায় লিখতে পারি।
পরিসংখ্যনের কথা বলেই আর কী হবে, 9 মাস ব্লগ পড়ে লিখে এখনও পাঠকিই রয়ে গেলাম।

ধন্যবাদ আপনার পোষ্টে ব্লগারগণদে লেখার অনুপ্রেরণা বাড়বে আশা করি, যেমনটি আমি অনুপ্রাণিত হয়েছি।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটির সমাধান করা হয়েছে। আশা করি আরো মানসম্মত লেখা আমরা সামনে উপহার পাবো।

১৩২| ১৪ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪৯

নাঈম ফয়সাল নয়ন বলেছেন: অসংখ্য ধন্যবাদ নতুন আপডেটের জন্য। সামুর একজন ব্লগার হওয়াই নিজেকে সবসময় গর্বিত মনে করি।

১৩৩| ১৪ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৫৭

রেজাউল করিম সাগর বলেছেন: কিছু প্রশ্ন আছে আমার ব্লগ কতৃপক্ষের কাছে-
১। আমার লেখাগুলো প্রকাশ হচ্ছে কিনা সেটা কীভাবে বুঝবো?
২। মন্তব্য করা না করার মানদন্ড কীভাবে নির্ণয় করবেন? অর্থাৎ কতবেশি মন্তব্য করলে সুযোগ পাবে কেউ?
৩। মূল পাতার অনেক লেখককেই মানহীন লেখা প্রকাশ করতে দেখি,তাদের জন্য কি কোন নিয়ন্ত্রণ ব্যবস্থা নেই? একবার সুযোগ পেলে তখন যা ইচ্ছা লেখা যাবে? নাকি তাদের সুযোগ দেওয়ার ক্ষেত্রে এতো বেশি বিধি নিষেধ ছিলোনা, অথবা তাদের বাছাই ঠিকমত করা হয়নি?
৪। কবিতা লিখুক বা যা-ই লিখুক একজন লেখক তার নিজের লেখার বিষয়ে নিশ্চই স্বাধীন?
৫। লেখা প্রকাশের পর কি আপনারা জানান লেখা প্রকাশ হয়েছে?

আমার ব্লগ - Click This Link
জানাবেন দয়া করে লেখা প্রকাশ হল কিনা।

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। পোস্টের শুরুতেই বলা হয়েছে, সামহোয়্যারইন ব্লগ হাতে গনা অল্প কয়েকটি সাইট যারা প্রথম পাতার লাইভ ফিডে সবাইকে লেখার সুযোগ প্রদান করে। আমরা অতীতে দেখেছি, এই সুযোগটিকে অনেকেই অপব্যবহার করেন এবং ইচ্ছেমত কপিপেষ্ট, নুন্যতম মানহীন লেখা প্রকাশ করে ভালো লেখাগুলোর জন্য স্পেশ সমস্যা সৃষ্টি করেন।

আমরা একটা সময়, ব্লগারদেরকে উৎসাহ দেয়ার জন্য, ব্লগ সম্পর্কে বিভ্রান্তিমুলক অপপ্রচার বন্ধ করার নিমিত্ততে সকলেই লেখার সুযোগ দিয়েছিলাম। তখন খুব অল্প দিনেই প্রথম পাতায় লেখা সুযোগ পাওয়া যেতো। কিন্তু দুঃখজনকভাবে অনেকেই এই সুবিধাটির অপব্যবহার করেছেন, মন্তব্য পোস্ট ফ্লাডিং করে ব্লগীয় পরিবেশ নষ্ট করেছেন। তাই প্রথম পাতার বৈচিত্র এবং মান রক্ষার্থে আমরা কিছুটা বাড়তি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়েছি। তাই প্রথম পাতায় লেখা অনুমতি পেতে কিছুটা সময় লাগছে। আশা করি আগামী অল্প কিছুদিনের মধ্যে এই সুফল আমরা সকলেই টের পাবো।

আপনার ব্লগে আপনি ব্লগ নীতিমালার মধ্যে থেকে যৌক্তিকভাবে যে কোন কিছু বলতে পারেন। তবে উল্লেখ্য, আমরা ব্লগে বাংলাদেশের স্বার্থক্ষুন্নকারী এবং বাংলাদেশের স্বাধীনতাবিরোধী কোন চক্র বা গোষ্ঠি বা সমর্থক ইত্যাদি ব্যাপারে জিরো টলারেন্স গ্রহন করি।

লেখা প্রকাশিত হবার পর আপনি স্বয়ংক্রিয় একটি ম্যাসেজ পাবেন আপনার ব্লগ পাতায় যে আপনার পোস্টটি প্রকাশিত হয়েছে।

যাইহোক, আপনার সমস্যাটির সমাধান করা হয়েছে। শুভ কামনা রইল।

১৩৪| ১৪ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৪

দীপঙ্কর বেরা বলেছেন: ১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০০ ১
লেখক বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। লেখায় আরো কিছুটা বাড়তি মনযোগ আশা করছি।

উপরের উত্তর পাওয়ার পরে সেফ নই। ব্যাপার কি? দেশে দেশে http://www.somewhereinblog.net এর মত কড়া মডারেটর থাকলে আমাদের পৃথিবী ধন্য হয়ে যাবে। কেউ আর রা কাড়তে পারবে না। সমস্ত সেরা সামনে আসবে। আর সব লুকিয়ে যাবে। কিন্তু সেরা বাছবে কে? যা বাছাই সবই কি সেরা?

সবাই ভাল থাকবেন। ধন্যবাদ। অনেক হয়েছে। আর না? ৪৫ টা লেখা দিয়েছি। সেগুলো কি এতই ফেলনা? বেশ কয়েকটি ছাপা হয়েছে। দু একটা পুরস্কার জুটেছে। তারা কি কিছুই জানে না?
হবে হয়তো।

১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমরা বিষয়টি অনুসন্ধান করে দেখছি। এই ব্যাপারে আপনাকে মেইলের রিপ্লাইও দেয়া হয়েছে।

আপনার অভিমানের বিষয়টি মাথায় রেখেই অনুরোধ করছি। আমাদের সকলেরই যে কোন সমস্যা সমাধানের ক্ষেত্রে আরো পরিপক্ক আচরন করা উচিত। এই সমস্যাটি সমাধানের জন্য আমরা চেষ্টা চালাচ্ছি। আশা করি দ্রুত তা সমাধান হয়ে যাবে।

১৩৫| ১৪ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২৭

জাহিদ হাসান বলেছেন: আমার এরকম কোন সমস্যা নাই।
সামু ব্লগে ভাল আছি। শুভকামনা কাল্পনিক ভালবাসা ভাই।

১৩৬| ১৪ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:১৮

শরীফুর রায়হান বলেছেন: একদিন আমিও প্রথম পাতায় লেখার সুযোগ পাবো সে আশায় আছি,

১৩৭| ১৪ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

জাহিদ অনিক বলেছেন:



কাভা ভাই,


শুরুতেই অপরাধ মার্জনা করার অনুরোধ করছই। আমার এই মন্তব্যটা পোষ্টের সাথে সম্পৃক্ত নয়।

এমনটা কি করা সম্ভব যাতে পুরানো পোষ্টগুলো পড়তে পারি? ধরা যাক, আমার ইচ্ছে হচ্ছে আমি ২০০৮ এর নির্দিষ্ট একটা দিনের পোষ্টগুলো দেখতে চাই। সেক্ষেত্রে আমার কি করার ? কিছুই করার নেই।
একটা অপশন চালু করা যায় না যাতে নির্দিষ্ট দিন মাস বছর ইনপুট দিয়ে এন্টার দিলে ঐ তারিখের সব পোষ্টগুলো পেতে পারি !

এমনটা যে নেই কোথাও তা কিন্তু নয়। অনলাইন পত্রিকার সাইটে আমরা দেখতে পাই পুরানো সংখ্যা পেতে হলে নির্দিষ্ট দিন তারিখ দিয়ে ইনপুট দিলে সেই দিনের পত্রিকাটা পাওয়া যায়।


ধন্যবাদ ।

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমাদের এখানেও এই সুবিধাটি বিদ্যমান আছে। :)

১৩৮| ১৪ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

জাহানারা আক্তার জোছনা বলেছেন: কই কিছু ত বললেন না ?

১৩৯| ১৪ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

জাহানারা আক্তার জোছনা বলেছেন: http://www.somewhereinblog.net/blog/Moongir

১৪০| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৮

অ্যাপল ফ্যানবয় বলেছেন: প্রিয় কাভা ভাই,

আমাকে কি একটু প্রথম পাতায় লেখার সুযোগ করে দেয়া যায় ? ১ মাস ৩ সপ্তাহ হয়ে গেলো তো স্যার ।

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে। :) শুভ কামনা রইল।

১৪১| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৯

আকতার আর হোসাইন বলেছেন: ব্লগ লিখছি ৪ মাস তিন সপ্তাহ
পোস্ট করেছি ৬ টি
মন্তব্য করেছি ৯ টি
মন্তব্য পেয়েছি ৫ টি
অনুসরণ করছে ১ জন

কিন্তু লেখা প্রথম পাতায় প্রকাশ হয় না।


আপনারা আমাদের নতুন ব্লগারদের লেখা পর্যবেক্ষণ করে আমাদের লেখা কেন প্রথম পাতায় প্রকাশের অযোগ্য কিংবা কি করলে প্রথম পাতায় লেখা প্রকাশ করা হবে তা জানিয়ে দিয়ে আমাদের লেখায় যে ভুল ত্রুটি তা ধরিয়ে দিলে আমরা নিজেদের শোধরানোর সুযোগ পেতাম।।


somewhereiinblog.net/arh100

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি ভালো করছেন, তবে আমার মতে আপনি যদি আরো কিছুটা সময় নিয়ে পোস্ট দেন, উপযুক্ত রেফারেন্স ব্যবহার এবং পোস্টে তা উল্লেখ্য করেন, তাহলে হয়ত খুব দ্রুত আপনি ব্লগে নিরাপদ হয়ে যেতে সক্ষম।

আপাতত আপনি প্রথম পাতায় লেখার সুযোগ পাচ্ছেন না। তবে আপনার প্রতি আমার পরামর্শ হচ্ছে, এই মাসের ভেতর আপনার নিজস্ব ধারনা থেকে কয়েকটি ভালো পোস্ট প্রকাশ করে তা আমাদেরকে জানানো। আমাদেরকে জানানোর জন্য আপনি ফিডব্যাকে মেইল করতে পারেন এবং রেফারেন্স হিসেবে আপনার প্রতি আমাদের পরামর্শের বিষয়টি উল্লেখ্য করতে পারেন।

শুভেচ্ছা জানবেন।

১৪২| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩০

আকতার আর হোসাইন বলেছেন: ব্লগ লিখছি ৪ মাস তিন সপ্তাহ
পোস্ট করেছি ৬ টি
মন্তব্য করেছি ৯ টি
মন্তব্য পেয়েছি ৫ টি
অনুসরণ করছে ১ জন

কিন্তু লেখা প্রথম পাতায় প্রকাশ হয় না।


আপনারা আমাদের নতুন ব্লগারদের লেখা পর্যবেক্ষণ করে আমাদের লেখা কেন প্রথম পাতায় প্রকাশের অযোগ্য কিংবা কি করলে প্রথম পাতায় লেখা প্রকাশ করা হবে তা জানিয়ে দিয়ে আমাদের লেখায় যে ভুল ত্রুটি তা ধরিয়ে দিলে আমরা নিজেদের শোধরানোর সুযোগ পেতাম।।

somewhereiinblog.net/blog/arh100

১৪৩| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৪

উথোই মারমা জয় বলেছেন: আমার প্রফাইলের ইংরেজি নামটি বাংলায় পরিবর্তন করতে চাচ্ছি। তা কিভাবে করতে পারি একটু জানাবেন কি? আর আমার লেখা প্রথম পাতায় প্রকাশ করতে কি করতে হবে তাও একটু জানাবেন কি?
আমার আইডি লিংক- http://www.somewhereinblog.net/blog/uthwai

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রিয় উথাই, সামহোয়্যারইন ব্লগে নিবন্ধন করার জন্য আপনাকে ধন্যবাদ। স্বাভাবিক ভাবে আমাদের সাইটে প্রথম পাতায় লেখার সুযোগ পেতে নুন্যতম তিন দিন সময় দিতে হয়। আপনি তো মাত্র একদিন হলো ব্লগে নিবন্ধন করেছেন।

আপনার ইংরেজি নামটিকে আমরা বাংলা করে দিয়েছি। প্রথম পাতায় লেখার সুযোগ পেতে এই পোস্টটি উল্লেখ্যকৃত বিষয় সমুহে বাড়তি মনযোগ দিন। শুভ ব্লগিং ।

১৪৪| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪২

ঋতো আহমেদ বলেছেন: তিন দিন অপেক্ষার পর তিন মাস তারপর বছর গড়িয়ে গেল এখনও সামুতে আমি নিরাপদ ব্লগার হতে পারিনি। কিন্তু কেন বুঝতে পারছি না। যাই হোক নিচে লিংক দিলাম। দেখি এবার কি হয়-


http://www.somewhereinblog.net/blog/Rrito

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যা সমাধান করা হলো। তবে প্রথম পাতায় লেখা প্রকাশের শর্তে আরো দৃঢ়ভাবে লক্ষ্য রাখুন।

১৪৫| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৫৫

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন: এই লেখাটি দেখার অনুরোধ করছি।
http://www.somewhereinblog.net/blog/jahangirkabir/30214984

১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান হয়েছে।

১৪৬| ১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৩৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন: লেখাটি'র জন্যে অনেক ধন্যবাদ।

প্রথম পাতায় সুযোগ পাইনি এখনো, কথাটি লিখতে লজ্জা লাগছে। তবু, ব্লগের লিংকটি দিলাম- view this link

ভালো থাকুন নিরন্তর।

১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে।

১৪৭| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ২:০১

Mamun Adda বলেছেন: এখন সুযোগ হয়নি আমার প্রথম পাতায় লিখার,তবে আসা রাখি হবে।

১৪৮| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ২:১৬

Mamun Adda বলেছেন: Click This Link যদি দয়া হয় তবে আজ কে লিখা টি যাতে করে প্রথম পাতায় সুযোগ পায় আামার।

১৪৯| ১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৭:৪৮

ব্যোমকেশ বাবু বলেছেন: কবিতা এবং ফটো ব্লগের জন্য আলাদা মেনু বার বা লিংক করা যায় না / সময় সাময়িক বিষয়ের উপর ব্লগ আর কবিতা ঠিক এক সাথে যায় না / এর পাঠকও ভিন্ন /

১৫০| ১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৯

Habiib R. Chowdhury বলেছেন: আটকে আছেঃ http://www.somewhereinblog.net/blog/Habiib

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি তো প্রথম পাতায় লেখা প্রকাশের কোন নূন্যতম শর্তই পূরন করেন নি।

১৫১| ১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:০৫

কেন্দ্রবিমুখ সঞ্জয় বলেছেন: আমার লিখা তো পোষ্ট হয় না

১৫২| ১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:২১

হাইড্রোক্লোরিক হার্ট বলেছেন: ভাইয়া, আমি ব্লগার মৌমুমু র আগের পোস্ট গুলো দেখতে পাচ্ছি না কেন?...
আমি নতুন যুক্ত হলাম ‌। প্রিয় ব্লগারদের সাথে

১৫৩| ১৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৮

জোয়ান অব আর্ক বলেছেন: ১৫৫টি মন্তব্যের মধ্যে মাত্র ৫৫টির উত্তর দিলে পোষাবে কি করে? সামুর ব্লগারদের সাথে যোগাযোগ আরও বাড়ানো উচিত।

আমার প্রস্তাবনাঃ
নির্বাচিত পোস্ট এবং সকল পোস্টের পাশাপাশি আরেকটি পাতা খোলা উচিত, যেখানে
- ৩ দিন পার হওয়া নতুন ব্লগাররা পোস্ট করতে পারবে
- জেনারেল হওয়া ব্লগাররা পোস্ট করতে পারবে
- যেসব ব্লগাররা ব্লগ ব্যবহার নিয়ে সমস্যায় ভুগছে, তারা তাদের সমস্যা জানাতে পারবে। কারণ মডুদের কাছে মেইল করে কেউ জবাব পেয়েছে এরকম কোন ইতিহাস নেই।
- কপি পেস্ট ব্লগগুলো এই ব্লগে প্রকাশ করা হবে।

দরকার হলে সেই পাতার জন্য আলাদা এডমিন নিয়োগ দেয়া যেতে পারে।

১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রয়োজনীয় সকল প্রশ্নেরই জবাব দেয়া হচ্ছে। শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটির দিন। ফলে এই দুই দিনে জমাকৃত প্রশ্ন আমরা সাপ্তাহিক কর্মদিবসের প্রথম দিন থেকেই দিয়ে যাচ্ছি। তবুও কিছুটা বিলম্বের জন্য আমরা দুঃখিত।

"মডুদের কাছে মেইল করে কেউ জবাব পেয়েছে এমন কোন ইতিহাস নেই" - যে ইতিহাসে এমনটা আছে, সেটা আর যাইহোক সঠিক ইতিহাস নয়। ভুল ইতিহাস নিয়ে বাড়তি কথা বলার প্রয়োজন দেখি না।

যাইহোক, মেইলেই আমরা সমস্যার সমাধান বেশি করি। এটা অবশ্যই অনস্বীকার্য যে মাঝে মাঝে কিছু কিছু মেইলের জবাব দিতে আমাদের দেরী হয়ে যায় বা চোখ এড়িয়ে যায়। আমরা যতটা সম্ভব চেষ্টা করি ব্লগারদের ভালো সেবা দিতে। কিন্তু অনেক সময় ইচ্ছা থাকা স্বতেও আমরা তা পারি না।

১৫৪| ১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০২

শহিদুল ইসলাম মৃধা বলেছেন: বেনামে এবং ছবি ছাড়া রেজিস্ট্রেশন করা না গেলে হয়ত এই কপিপেস্ট সমস্যাটি কমে যেত।

১৫৫| ১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৫৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন: আমি লিখছি ৫ মাস ৬ দিন হয়ে গেলো। এখনো প্রথম পৃষ্ঠায় সুযোগ পাইনি। এটা সত্যিই অপমানজনক ও লজ্জার।

আমার কোথায় ভুল, এ ব্যাপারে বিস্তারিত জানতে পারলে বাধিত হবো।

ধন্যবাদান্তে,
ব্লগার সত্যপথিক শাইয়্যান

১৫৬| ১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:১৭

শাহরিয়ার খান রোজেন বলেছেন: আর কতদিন আমাকে মডারেশনে রাখা হবে ?

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যা সমাধান করা হয়েছে।

১৫৭| ১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩২

পলষ্টার বলেছেন:
সেইফ হওয়ার লাইনে আমিও দাঁড়িয়ে, ভাইয়া।

১৫৮| ১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩৮

মোস্তফা সোহেল বলেছেন: কাল্পনিক ভাই,এই ব্লগে অনিয়মিতভাবে আছি আট-নয় বছর চলছে।অন্যদের লেখায় আমি কমেন্ট করলে তারা যদি উত্তর দেয় তবে আমি কোন নটিফিকেশন পাইনা।তাই আমার কমেন্টে কে কখন উত্তর দিচ্ছে বুঝতে পারিনা।
বিষয়টি আশা করি সমাধানের চেষ্টা করবেন।

১৫৯| ১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২১

নাঈমুর রহমান আকাশ বলেছেন: বেশ ভালো পদক্ষেপ। ব্লগের কর্তৃপক্ষ কর্তৃক এমন পদক্ষেপ নেবার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

১৬০| ১৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০২

আন্দালিব তিয়েন বলেছেন: http://www.somewhereinblog.net/blog/andalib ...... দেড় মাস হয়ে গেল। আমি তিয়েন আন্দালিব। আগের সচল আকাউন্ট ছিল। কিন্তু 'তিয়েন আন্দালিব' নামের অই আকাউন্টের পাসওয়ার্ড ও ইমেইল জনিত সমস্যার কারণে ঢুক্তে পারছি না। অনেক চেষ্টা করেছি, ঢুক্তে পারি নি। তাই এই অ্যাকাউন্ট খুলেছি। একটু দেখবেন।

১৬১| ১৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০০

সত্যপথিক শাইয়্যান বলেছেন: সমস্যার সুন্দর সমাধানের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।

আপনাদের জন্যে শুভ কামনা।

১৬২| ১৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০২

মারুফ রুসাফী বলেছেন: Click This Link

১৬৩| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৫

উথোই মারমা জয় বলেছেন: আমার ইংরেজি নামটি বাংলায় করে দেওয়ার জন্য ব্লগ কতৃক পক্ষকে ধন্যবাদ। কিন্তু আমার বাংলা নামটি বানানে একটু ভুল হয়েছে। যদি উথাই মারমা জয় নামের স্থলে উথোয়াই মারমা জয় হয় তাহলে শুদ্ধ হবে।

আইডি লিংক: http://www.somewhereinblog.net/blog/uthwai

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সমস্যাটির সমাধান করা হয়েছে।

১৬৪| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৩২

সোহাগ সালেহ বলেছেন: আমি কখনোই কারো লেখা কপি পেস্ট করি না। যা লিখেছি, সম্পূর্ণ নিজস্ব ভাবনা থেকেই লিখেছি। তবুও আমার লেখা প্রথম পাতায় প্রকাশিত হয়নি। তাই এখন আর লিখি না। আগ্রহ হারিয়ে ফেলেছি।

১৬৫| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৫২

Realanswer বলেছেন: অসংখ্য ধন্যবাদ।লিংক দিয়ে দিলাম।---- Click This Link
পূর্বে আমার লেখা ১ম পাতাতে নিয়মিতই প্রকাশ হত, কিন্তু কিছুদিন হলে আর কাজ করছে না। আশা করছি এখন থেকে আবারও নিজের লেখা প্রথম পাতায় দেখতে পাব।

১৬৬| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৫২

সাইফুর রহমান খান বলেছেন: Click This Link
যে কটা লেখাই লিখেছি সবই আমার নিজস্ব। তবু..... মন্তব্য আশা করছি। ধন্যবাদ

১৬৭| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০৬

জাহিদ অনিক বলেছেন:




অনেক অনেক ধন্যবাদ কাভা ভাই !

ব্লগ আর্কাইভের এই ব্যাপারটা এতদিন খেয়ালই করি নাই !
অনেক ধন্যবাদ

১৬৮| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৪৩

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: মেইল করে আমি জবাব পেয়েছি।আজই আমি সেফ জোনে প্রবেশ করলাম।সেজন্য কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

১৬৯| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:২২

NurunNabi বলেছেন: আসসালামু আলাইকুম। স্যারকে আমার মনের ব্যাপারটি আরো আগেই জানাতে চেয়েছিলাম। যাইহোক আজকে সুযোগ করে দেয়ায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমি যখন ব্লগার হিসেবে রেজিস্ট্রেশন করি তখন দেখলাম, তিন দিন পরেই প্রথম পাতায় লেখতে সুযোগ দেয়া হবে মর্মে বলা আছে। তাই তখন থেকেই সেই সুযোগটি পাওয়ার আশায় অপেক্ষার পর অপেক্ষা করছি। কেন জানি আমি বরাবরই অগ্রাহ্য হচ্ছি বলে মনে হচ্ছে!

আমার বিশ্বাস, যদি সেই সুযোগ পাই তবে ভাল কিছু লেখা সবাইকে উপহার দিতে পারব। যাতে দেশ ও দশের উপকারে আসে।

আমার লেখাগুলো সম্পর্কে আপনার মূল্যায়ন ও মতামত জানাবেন!

@সামু কর্তৃপক্ষ

১৭০| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:০১

চাঁনমিয়া বলেছেন: নিঃসন্দেহে এটা ভালো একটা উদ্ধেগ।

১৭১| ১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:০৮

মো. মিজানুর রহমান বলেছেন: মেইল করেছি, কাল্পনিক_ভালোবাসা ভ্রাতা। গতকাল আপনার রিপ্লাইটা দেখতে পাইনি। আজ আবার ইমেইল করলাম। যে নিকটি ফেরত পেতে চাই http://www.somewhereinblog.net/blog/kobey আর ইমেইল করেছি bhanganet@gmail.com হতে। আশা করছি খুব শিঘ্রই পুরনো নিকে ফিরতে পারব। অগ্রীম ধন্যবাদ ভ্রাতা।

১৭২| ১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৮

আবু তালেব শেখ বলেছেন: অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে ভাল পান্ডীত্য কিভাবে জাহির করিবো?

১৭৩| ১৬ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৪

আবরার নাঈম বলেছেন: তিন দিন নয় কেটে গেছে ছয় মাস তারপরও প্রথম পাতায় লেখা যায়নি

http://www.somewhereinblog.net/blog/Oscarjulu999

১৭৪| ১৬ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৪৯

দীপঙ্কর বেরা বলেছেন: মেল পেয়েছি। টেকনিক্যাল ত্রুটি বুঝলাম। কিন্তু আমার ৪৫ টি লেখা কোথায় গেল? আজও একটা লেখা দিলাম। তাও দেখতে পাই নি। সমাধান আশা করি।

১৭৫| ১৬ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০২

রুলীয়াশাইন বলেছেন: ’দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেয়ার উপযুক্ততা প্রমাণ কর’এই বিষয়টা বুঝতে পারিনি

১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অর্থাৎ বিভিন্ন পোস্টে মন্তব্যের মাধ্যমে আলোচনায় অংশ নেয়ার প্রবনতা। যেমন এই পোস্টে আপনি সমস্যা নিয়ে মন্তব্য করেছেন। অনেকেই এখানে সমস্যা ছাড়াই মন্তব্য করে ভালোমন্দ পরামর্শ দিয়েছেন। ব্যাপারটা ঠিক এমনই।

১৭৬| ১৬ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

সুয়েব আহমেদ খান বলেছেন: দুই মাস হয়ে গেলো এখনও প্রথম পাতায় লিখতে পারতেছি না। দয়া করে কি একটু দেখবেন।-http://m.somewhereinblog.net/mobile/blog/mdsoyeb

১৭৭| ১৬ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

জাহানারা আক্তার জোছনা বলেছেন: আমার ব্লগ থেকে অন্য সাইটের লিংক সরিয়ে ফেলেছি। এবার কি আমাকে প্রথম পাতায় লিখার সুযোগ দেয়া যাবে ?

১৭৮| ১৬ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সেই কবে জেনারেল হয়েছি ভুলেই গিয়েছি। এখন যদি আমার দিকে একটু নজর দেন।

১৭৯| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৪

মোঃ বাবুল অাহমেদ বলেছেন: নাম পাল্টানো যায়?



#ভাই

১৮০| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৮

অ্যাপল ফ্যানবয় বলেছেন: আপনাকে যে কি বলে ধন্যবাদ জানাবো তা আমার জানা নেই । আসলেই আজ আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি । শুভেচ্ছা রইল ।

১৮১| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৭

আবু তালেব শেখ বলেছেন: অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে পান্ডিত্য কিভাবে জাহির করিবো???
একবার সুযোগ দিয়েই দেখুন

১৮২| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৫০

আবু তালেব শেখ বলেছেন: পুনরায় মন্তব্য


অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে ভাল পান্ডীত্য কিভাবে জাহির করিবো?অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে ভাল পান্ডীত্য কিভাবে জাহির করিবো?

১৮৩| ১৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২১

শাহানাজ সুলতানা বলেছেন: আমি ব্লগ লিখেছি: ২ মাস ১ সপ্তাহ আজো আমার কোন লেখা প্রথম পাতায় আসেনি। অনেক আশা করে এখানে রেজিস্ট্রশন করেছিল্মা। কিন্তু এখন হতাস হয়ে যাচ্ছি। মনে হচ্ছে আআম্র লেখা কোন দিনও প্রথম পাতায় আসবে না।

১৮৪| ১৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৫২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: প্রথম পাতায় প্রকাশ হলে কি,
সাহিত্যর ভাষায় উৎকৃষ্ট লেখা বলে মনে হবে বা
আত্ততৃপ্তি পাব ???.................................................................

১৮৫| ১৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১:৫৪

অনল চৌধুরী বলেছেন: সবচেয়ে নীম্নমানের লেখা প্রথম পাতায় আসে কিন্ত দেশ-জাতি-সমাজ পরিবর্তনের জন্য অপরিহার্য লেখাগুলি পড়ে থাকে শেষ পাতায়।

১৮৬| ১৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৯

অনিক_আহমেদ বলেছেন: একেকজন ব্লগার যেখানে ছয় সাত মাস ধরে চেষ্টা করেও প্রথম পাতায় লেখার সুযোগ পাচ্ছে না সেখানে মাত্র সাড়ে তিন দিন ব্লগিং করে অনুরোধটা করতে একটু লজ্জা লাগছে। আমি প্রতিদিনই কিছুটা সময় সামুতে ব্যয় করি। এরই মধ্যে একটি পোস্ট এবং ৫২ টি কমেন্ট করে ফেলেছি। ২য় পোস্টটি লেখাও শুরু করে দিয়েছি। আমার ব্লগটা একবার দেখে আসার অনুরোধ রইল। দয়া করে জানাবেন ২য় পোস্টটি (মানে গল্পটি) প্রথম পাতায় প্রকাশিত হতে পারবে কি না।

ধন্যবাদ সামুকে।

১৮৭| ১৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৯

আবু রায়হান ইফাত বলেছেন: ব্লগে সমস্যা হয়ে ছিলো ছয় মাস আসতে পারি নাই, এখন থেকে ইনশাআল্লাহ নিয়মিত আসবো ।
ব্লগ লিংক http://www.somewhereinblog.net/blog/ifatrayhan

১৮৮| ১৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২০

অরফিয়াস বলেছেন: এই নিকটাকে কি ফ্রন্ট পেজে একসেস দেয়ার জন্য বিবেচনা করা যেতে পারে কাভা ভাই! :)

১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার আগের নিকের কি হলো?

১৮৯| ১৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪৬

মনুমনু বলেছেন: নিয়মিত নিয়মিত ( হ্যা ২ বার নিয়মিতই লিখেছি ) চেক করতে করতে প্রথম পাতায় পোস্টের প্রকাশ কেন হরণ করে দেয়া হয়েছিল তা জানবার আগ্রহই মরে গেছে বেশ লম্বা সময় হল।
যদিও এখন আমার ব্লগিং নিরাপদ বলেই এই .নেট পেইজ ঘোষনা করে যাচ্ছে !! সরাসরি প্রথম পাতায় প্রকাশের প্রকাশ্য ঘোষনা আজও দেখছি।
আমার পোস্ট কি সরাসরি প্রথম পাতায় আসবে ? জানাবেন ।

আপনাদের সময়ের জন্য শুভকামনা।

১৯০| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আজ কতটাদিন হয়েগেছে মাত্র ২৫২৮ বার পঠিত
১৯টি আর ৩৮টি লাইক মন্তব্যের কথা নাই বল্লাম।
অথচ অনেকে পোস্ট দেয়ার কয়েক মিনিটেই প্রচুর হিটম্যান হয়ে যাচ্ছে পাশাপাশি পোস্টও চলে যাচ্ছে আলোচিত ব্লগে ।
সেসব পোস্টে কোন মন্তব্যও থাকে না ।এটা কি করে সম্ভব একটু বুঝিয়ে বলবেন।

হয়ত মন্তব্যের কৌশলে আপনাকে বিরক্ত করলাম। :)

১৯১| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪২

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

আজকে এই নোটিশ পেয়েছি-

'আপনার ফ্রন্টপেইজ ব্যান তুলে নেওয়া হয়েছে'

আমি তো আগে ফ্রন্ট পেজে এক্সেসই পাইনি। তাহলে ব্যান হলাম কি করে!!! আর এ ব্যাপারে কোন নোটিশও আগে পাইনি।

একটু বিভ্রান্ত হয়েছি। একটু জানাবেন কি কি হয়েছে, প্লিজ?

১৯২| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:১৪

কম্পমান বলেছেন: নটিফিকেশন আসে কিন্তু দেখতে পারি না, ক্লিক করলে দেখায় ০ নটিফিকেশন।তাই আমার কমেন্টে কে কখন উত্তর দিচ্ছে বুঝতে পারিনা

১৯৩| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৫

অরফিয়াস বলেছেন: প্রথমেই প্রতি উত্তরের জন্য ধন্যবাদ জানাচ্ছি! আপনাকে ফের ধন্যবাদ জানাচ্ছি কপিপেস্ট বিষয়ে জিরো টলারেন্স দেখানোর জন্য! :)

বহুমাত্রিক ব্লগিং থেকে কবিতাগুলোকে একটু আলাদা করতেই এই নিকের সৃষ্টি! তবে এটা যদি ব্লগের নিয়ম-রীতি বিরুদ্ধ হয় হয় তবে এই নিক পরিহার করতে আমি রাজি আছি!

আমি আমার মূল নিক নিয়ে ভীষণ খুশি!

এই মন্তব্যে আপনার মাধ্যমে সামু অথরিটির কাছে লেখাচুরির বন্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার অনুরোধ জানাচ্ছি!

১৯৪| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:২৭

আবু তালেব শেখ বলেছেন: অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে পান্ডিত্য কিভাবে জাহির করিবো???
একবার সুযোগ দিয়েই দেখুন

১৯৫| ১৭ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৬

লুশ্যে বলেছেন: তিন দিন অপেক্ষার পর প্রায় ৬ মাস গড়িয়ে গেল এখনও সামুতে আমি নিরাপদ ব্লগার হতে পারিনি। কিন্তু কেন বুঝতে পারছি না। যাই হোক নিচে ছবি ও লিংক দিলাম। দেখি এবার কি হয়-তিন দিন অপেক্ষার পর প্রায় ৬ মাস গড়িয়ে গেল এখনও সামুতে আমি নিরাপদ ব্লগার হতে পারিনি। কিন্তু কেন বুঝতে পারছি না। যাই হোক নিচে ছবি ও লিংক দিলাম। দেখি এবার কি হয়-

লিংক: http://www.somewhereinblog.net/blog/Luse#nogo

১৯৬| ১৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩০

বাংলার ডাক-হরকরা বলেছেন:

আমার ৩দিন কবে শেষ হবে ?
আমিতো গান গাইতাছি:
বন্ধু তিনদিন, বন্ধু তিনদিন
ও বন্ধু তিনদিন তোর্ বাড়িতে গেলামদেখা পাইলাম না,
বন্ধু তিনদিন গাঙ পাড় হইতে ছয় আনা,
ফিরা আইতে ছয় আনা গাঙ পাড় হইতে ছয় আনা,
ফিরা আইতে ছয় আনাআইতে যাইতে বারো আনা উশুল হইলো না

১৯৭| ১৮ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৩৮

আবু তালেব শেখ বলেছেন: অপেক্ষার প্রহর গুনে আমি ক্লান্ত। মনের প্রশান্তি তেপান্তরের মাঠ পেরিয়ে অজানা কোথাও যাত্রা করিয়াছে । তবু ও আশা নিয়ে রহিলাম। প্রিয় মডারেট আপনাকে তেল দিয়ে কোন লাভ দেখিতেছি না। মোদ্দা কথা প্রথম পাতা য়লেখা না প্রকাশিত না হইলে পান্ডিত্য কিভাবে জাহির করিবো???
একবার সুযোগ দিয়েই দেখুন

১৯৮| ১৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৭

কৃষ্ণকবি বলেছেন: আমি জানি না আমার লেখা প্রথম পাতায় প্রকাশের যোগ্যতা অর্জন করেছে কি না।একটু দেখবেন আমার ব্লগের লিংক দিচ্ছি Click This Link

১৯৯| ১৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৩৮

দীপঙ্কর বেরা বলেছেন:

এই আমার অবস্থান কিন্তু লেখা দিতে প্রথম পাতাতে দেখছি না। কি করা যায়? একটু বলবেন প্লিজ।

২০০| ১৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪০

দীপঙ্কর বেরা বলেছেন: আমি সেফ দেখাচ্ছে কিন্তু লেখা দিলে প্রথম পাতায় আসছে না,

২০১| ১৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:২৬

টি-ভাইরাস বলেছেন: আপনার এই পোস্টের কারনে অনেক অনেক দিন পড়ে আবার লগইন করতে পারলাম

২০২| ১৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৩০

শুভবাদী রোদ বলেছেন: আজকে থেকে সামুতে লেখালেখি করমু না। প্রথম পাতায় আসার জন্য হাতে পায়ে ধইরা ও কোনো কাম হয় না। বাই, বাই।

২০৩| ১৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৭

Al Rajbari বলেছেন:

-
http://www.somewhereinblog.net/blog/Nasiruddinalrajbari

ধন্যবাদ..
বাংলাদেশের সকল শ্রেণীর মানুষের লেখার সুযোগ করে দেওয়ার জন্যে।
লেখার মান আরও ভাল করার চেষ্টা করবো।

২০৪| ১৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:১৫

শিখণ্ডী বলেছেন:

হায় আমার তিন দিন শেষ হইল না!!!!!!!!!!!!!!!!!!!!!

২০৫| ১৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:২৭

সাজ্জাদ সুবর্ণ বলেছেন: Click This Link

২০৬| ১৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:৫৭

শরীফুর রায়হান বলেছেন: প্রথম পাতায় লেখা আসেনা বলে ভিউ বেশি হয় না, আর ভিউ হয় না বলে লিখতে ই্চ্ছে হয় না। আমি কি প্রথম পাতায় যাওয়ার সুযোগ পাবো না?

২০৭| ১৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:৫২

দীপঙ্কর বেরা বলেছেন: প্রথম পাতায় লেখা আসার জন্য এর পরে আমার কি করণীয়? কেউ একটু বলবেন প্লিজ। কেন না সেফ হওয়ার পরেও লেখা প্রথম পাতায় আসছে না। সবাই ভাল থাকবেন। প্রথম পাতায় লেখা আসার জন্য এর পরে আমার কি করণীয়? কেউ একটু বলবেন প্লিজ। কেন না সেফ হওয়ার পরেও লেখা প্রথম পাতায় আসছে না। সবাই ভাল থাকবেন।

১৯ শে অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি এত অস্থির হচ্ছেন কেন? আপনাকে বলা হয়েছে, আপনার সমস্যাটি নিয়ে আমরা কাজ করছি এবং সমস্যাটি সমাধান করে আপনাকেই আমরা জানাবো!! অনুগ্রহ করে ধৈর্য ধরে আমাদের সাথে থাকুন।

২০৮| ১৯ শে অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩৩

অপর্ণা মম্ময় বলেছেন: আমরা সবাই খালি লিখতেই চাই। লেখক হইতেই চাই। অন্যের পোস্টে কমেন্ট করি, ইন্টারেকশন করে কেউ পাঠক, কমেন্টার কম হতেই চাই।
যাদের প্রথম পাতায় লেখার এক্সেস পেতে দেরি হচ্ছে, আলোচিত পাতায় পোস্ট যাচ্ছে না, সর্বাধিক লাইক বা কমেন্ট পাচ্ছে না, নির্বাচিত পাতায় পোস্ট যাচ্ছে না তাদের ক্ষোভ বোঝার সাধ্য নাই। আবার অনেকের কষ্ট সেকেন্ড, থার্ড নিক কেন সেফ হচ্ছে না ইত্যাদি। এক নিক চালানো বা রেগুলার রাখাই কষ্ট অন্য কাজের ভীড়ে, সেখানে এত নিক দিয়ে কী হবে হু নউজ!

আমি এই পোস্টের কমেন্ট গুলো এঞ্জয় করেছি সত্যি B-)

২০৯| ১৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

জাহানারা আক্তার জোছনা বলেছেন: Click This Link

২১০| ১৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:০২

আবু তালেব শেখ বলেছেন: আমাকে ভাল মন্দ অন্ততপক্ষে একটা কিছু বলুন

২১১| ১৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:১৭

মিঃ আতিক বলেছেন: মডারেটর মহোদয়,
আমি এই ব্লগে গত ১১ মাস যাবত বিভিন্ন ব্লগারদের লেখা পড়ছি, নিজের অনুভূতিগুলো মন্তব্যে লিখছি, মাঝে মাঝে নিজেও কিছু কিছু লিখছি। ব্লগের নিয়মাবলী মেনে চলার চেষ্টা করেছি। এর পর কোন ভুল ভ্রান্তি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি কামনা করছি। সেফ ব্লগার হওয়ার জন্য বা প্রথম পাতায় লেখার সুযোগ পাওয়ার জন্য আমার প্রতি যদি আপনাদের আরও কোন নির্দেশনা থাকলে আমাকে ই-মেইল করে জানিয়ে বাধিত করবেন। ধন্যবাদ।
view this link

২১২| ২০ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:৫০

জ্ঞানহীন মহাপুরুষ বলেছেন: আগে তো আমার লেখা প্রথম পাতায় আসতো। কিন্তু এখন আসছে না কেন? হেল্প প্লিজ।আগে তো আমার লেখা প্রথম পাতায় আসতো। কিন্তু এখন আসছে না কেন? হেল্প প্লিজ।

২১৩| ২০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:২৮

রেজাউল করিম সাগর বলেছেন: অনেক ধন্যবাদ।।

২১৪| ২০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:০৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আমাকে ফ্রন্ট পেইজে নিয়ে আসার জন্য অনুরোধ থাকল।

২১৫| ২০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫২

সোহাগ তানভীর সাকিব বলেছেন: সুন্দর পরামর্শ প্রদানের জন্য ধন্যবাদ।
আমি যা কিছু পোষ্ট করি সবই আমার নিজের রচনা। অচিরেই গল্পের বই প্রকাশ করার ইচ্ছা আছে। সাম্প্রতিক বিষয় নির্ভর আমার লেখায় কাউকে কটাক্ষ নেই, নেই ধর্মীয় আঘাত। ধ্রুব বাস্তবতা তুলে ধরার চেষ্টা করি। তারপরও কেন আমার লেখা প্রথম পাতায় প্রকাশিত হয় না?

২১৬| ২০ শে অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৮

বিষাদ সময় বলেছেন: আমাদের মাঝে উপস্থিত হওয়ায় আপনাকে স্বাগত। এভাবে মাঝে মাঝে উপস্থিত হলে পরষ্পরের মধ্যে হৃদ্যতা বাড়ে, ব্লগ সজীব হয়।
সামু ব্লগ একটি অসাধারণ ব্লগ এ ব্যাপারে কোন সন্দেহ নাই। তবে সামুর ইমোর ভাণ্ডারটি নিয়ে আমার সামান্য অভিযোগ আছে। ব্লগের ইমুর মান এবং সংখ্যা কোনটাই যেন এ ব্লগের মানের সমকক্ষ নয়। বেশির ভাগ সময় কোন ইমোশনকে ইমো দিয়ে প্রকাশ করতে গেলে আটকে যেতে হয়, হয় সঠিক ইমোটি পাওয়া যায় না অথবা ইমোটি যেন ভাবটিকে স্থুল ভাবে প্রকাশ করে। অবশ্য এটি একান্তই আমার ব্যাক্তিগত মতামত।

তাই ইমো ভাণ্ডারটিকে আরো সমৃদ্ধ্ এবং শিল্পমান সম্পন্ন করতে অনুরোধ করছি।

ভাল থাকুন, সুস্থ থাকুন এবং আমাদের মধ্যে বার বার আসুন সেই কামনা।

২১৭| ২০ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০৫

বিক্রয় প্রতিনিধির দিনলিপি বলেছেন: এই ব্লগ প্রচুর মানুষ মোবাইল থেকে ব্যবহার করে। কিন্তু ওয়েব সাইটি মোবাইল ফ্রেন্ডলি না। আবার কোন এপও নেই। শুধু টাকা কামান নিয়া থাকলে হবে? উন্নয়ন করতে হবে।

২১৮| ২০ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:২৫

আবু তালেব শেখ বলেছেন: view this link

২১৯| ২১ শে অক্টোবর, ২০১৭ সকাল ৭:০০

আশিক মাসুম বলেছেন: আমার কি প্রথম পাতায় লিখার কোন যোগ্যতা নাই

২২০| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪২

খায়রুল আহসান বলেছেন: ইমো ভাণ্ডারটিকে আরো সমৃদ্ধ্ এবং শিল্পমান সম্পন্ন করতে অনুরোধ করছি -- বিষাদ সময় এর মন্তব্যের এ অংশটুকুর সাথে আমিও একমত পোষণ করি এবং এর উন্নতিকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করছি।

২২১| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:১৯

আলমির শাকিল বলেছেন: আমি দু মাস ধরে আছি কিন্তু চারটি লিখার একটিও প্রথম পাতায় আসেনি। জানিনা লিখায় কোন ভুল ত্রুটি আছে কিনা তবে নিজের থেকেই সবগুলো লিখা লিখেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.