নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেই নাবিকঃ হাল ভেঙে যে নাবিক হারায়েছে দিশা

নিজের সম্পর্কে গুছিয়ে কিছু লেখা আমার কাছে খুবই কঠিন গদ্য। আমি এক এলেবেলে মানুষ। লেখালেখির কিচ্ছু জানি না। গায়ের জোরে লিখে যাই। তবে ছোটকালে ভালো লিখতাম। বড় হয়ে মনে হয় নষ্টদের অধিকারে চলে গেছি।

মৃদুল শ্রাবন

মেরিনার

মৃদুল শ্রাবন › বিস্তারিত পোস্টঃ

থ্রিজি চাইনা টুজি চাইনা কোন রকম একটা জি হইলেই চলে

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:১৫

বর্হিনোঙর থেকে বন্দরে আবার বন্দর থেকে বর্হিনোঙরে এই করে আজ পচিঁশ দিন হয়ে গেল নেটওয়ার্কের মধ্যে আছি। অনেক বড় প্রাপ্তি এটা আমার জন্য। ঠেলায় গুতায় নানা বৈচিত্রময় স্পিডে নেট চালাইত্যাছি। তবে গোপনে বলি সিমটা আমার অবৈধ্য। ইন্ডিয়া সিম কেনার ব্যাপারে যত কড়াকড়ি আরোপ করেছে দুনিয়ার কোন জাতি এরকম করেনি। হ্যারা নিজেদেরকে আমেরিকার থেকেও গুরুত্বপূর্ন চিজ মনে করে তা আমরা সবাই জানি। তবুও অবৈধ্য ভাবে একটা সিম ম্যানেজ করে ফেললাম পানি সাপ্লাই দেয়া বার্জ থেকে। এই ঘটনার মধ্যে দিয়া জাহাজের একমাত্র আমিই নেটওয়ার্কের আওতাধিন হইলাম। ব্যস আমার কেল্লা ফতে হইয়া গেল। ভস্কো-দা-গামা'র মতো ইন্ডিয়া আবিষ্কারের মজা পাইলাম। ভাগ্য আমার সর্বদা সুপ্রশন্ন বলা চলে। চায়নাতে চ্যানেলের মধ্যে নোঙর করে খুব বিপদে আছি। ইন্টারনেটের কোন ব্যবস্থা নেই। বিকেল বেলা সিসিআর এ বসে কি যেন একটা করছিলাম। হঠাৎ ভটভট শব্দে বাইরে আসলাম। দেখি একটা সওদাগর নৌকা। চিল্লাইয়ে ডাকলাম। জাহাজের কাছে আসলো। বালতিতে দড়ি বেধে ডলার নামিয়ে দিলাম আর না দেখে শুনে সিম কার্ড কিনলাম। তারপর সেই চাইনিজ সিম চাইনিজ ভাষা ডাবিং করে কিভাবে যে ইন্টারনেট চালু করলাম সে আর এক ইতিহাস। ওখানেও জাহাজের একমাত্র ইন্টারনেট ব্যবহারকারির খেতার পেয়েছিলাম।



জাহাজ সেইলিং এর টাইম ঘনিয়ে আসছে। ভাল লাগছে না মোটেও।

নেটওয়ার্কের বাইরে যেতে একদমই মুন চায়না। মুন আমার থ্রিজি টুজি কিছুই চাইনা চাই শুধু কোনরকমে তেজ হারানো লাটিমের মতো হেলেদুলে ঘুরতে ঘুরতে হলেও আমার সার্ফিং টা চলুক............. :-D:-D:-D:-D

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:৫৮

বিডি আইডল বলেছেন: জাহাজের নিজস্ব ইন্টারনেট ব্যবস্হা কি?

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:২৮

মোমেরমানুষ৭১ বলেছেন: আহা সাগরে, মজাই আলাদা। আবার ইন্টারনেট লাগে?

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৫

মৃদুল শ্রাবন বলেছেন: আপনি তো মোমের মানুষ। তাই আগুনে ভয় ; পানির প্রতি টান। যদি রক্ত মাংসের মানুষ হতেন তবে বুঝতেন।

৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১১

অপরাজিতা হিমু বলেছেন:
জাহাজী অইতে মুঞ্চায়............
কিন্তু উপায় নাই

বয়স কেন বাড়ে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.