নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মগজ

মুয়াজ

আমি যে কি তা আমি নিজেও জানিনা

মুয়াজ › বিস্তারিত পোস্টঃ

"শিল্পের মহাযাত্রা, শত বাধা সাথে নিয়ে ইউডা চারুকলা" জাতীয় চিত্রশালায় ১৭ থেকে ৩০ সেপ্টেম্বর ১৩ দিন ব্যাপী চিত্র প্রদর্শনি।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৩১

"শিল্পের মহাযাত্রা, শত বাধা সাথে নিয়ে ইউডা চারুকলা" জাতীয় চিত্রশালায় ১৭ থেকে ২৭ সেপ্টেম্বর ১১ দিন ব্যাপী চিত্র প্রদর্শনি।





হাটি হাটি পা পা করে...... ইউডা চারুকলা আজ ১২ বছরে পা দিতে যাচ্ছে। অল্প শিক্ষক, শিক্ষার্থি,ছোট জায়গা, অপ্রতুল জিনিষ পত্র আর আকাশের মত বিশাল আশা নিয়ে শুরু হয় সেদিনের যাত্রা। সেই পদযাত্রা আজ মহাযাত্রা হয়ে মহাকালের অভিমুখে ছুটে চলেছে। বাংলাদেশের শিল্পকলার ইতিহাসে আজ ইউডা চারুকলা এক অন্যতম অংশ। নানা বাধা, প্রতিকুলতা কে সঙ্গি করে নিরবে এগিয়ে চলেছে পরিবারটি। আমরা হারতে শিখিনি, আমরা হারতে জানিনা। আর তাইতো কোন অভাব, কোন বাধা, কোন প্রতিকুলতা পারেনি আমাদের দীপ্ত পথচলাকে থামিয়ে দিতে। যত দিন বেড়েছে ততোই ভারী হচ্ছে সফলতার ঝুড়ি।



আমরা সফল ভাবে শুরু করেছিলাম বাংলাদেশের সবচেয়ে বড় পথ চিত্রাঙ্কন। যা হয় ২৫ মার্চ কাল রাতকে স্মরন করে। শিল্প শিক্ষার পাশা পাশি নানা সংকট কে সাথে নিয়ে আমরা সফল ভাবে উদযাপন করি এ দেশের ঐতিহ্যবাহি উৎসব গুলো। আমরাও এগিয়ে যাই দেশের যে কোন সংকটে, দুর্যোগে যতটুকু আছে তাই নিয়ে।



২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর আমাদের ইউডা চারুকলার ১২ তম প্রতিষ্ঠা দিন। আর তাই আমদের চারুকলা অনুষদের ১ যুগে পদার্পনকে স্মরনিয় করে রাখতে আমরা বাংলাদেশ শিল্পকলা একাডেমির "জাতীয় চিত্রশালায়" শিল্প প্রদর্শনির আয়োজন করেছি।



এখানে উপস্থিত থাকবেন বরেন্য শিল্পিরা ছাড়া ও দেশের বিভিন্ন পর্যায়ের গুনীজনেরা। প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পি কাইয়ুম চৌধুরী। এছাড়াও আরো উপস্থিত থাকবেন বোমাং রাজা গ্রী উ-চ-প্রু, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দিন পিএসসি দৈনিক প্রথমআলোর সম্পাদক মতিউর রহমান এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও নাট্যব্যক্তিত্ত্ব লিয়াকত আলি লাকি।

সভাপতিত্ব করবেন ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান।



আগামি ১৭ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত এটি চলবে। এখানে থাকবে ইউডা চারুকলার বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থিদের প্রায় ৫ শতাধিক শিল্পকর্ম।



::::সময়::::



উদ্বোধনঃ বেলা ১২:০০ টা (১৭ই সেপ্টেম্বর মঙ্গলবার)



মধ্যাহ্ন ভোজঃ বেলা ০২:০০ টা (১৭ই সেপ্টেম্বর মঙ্গলবার)



সাংস্কৃতিক অনুষ্ঠানঃ বিকাল ০৩:০০ টা (১৭ই সেপ্টেম্বর)



প্রদর্শনী খোলা থাকবে ১৭ই সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর প্রতিদিন সকাল ১১:০০টা থেকে রাত ০৮:০০টা পর্যন্ত। শুক্রুবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।



ফেইসবুক ইভেন্ট

সকলের জন্য রইল আন্তরিক আমন্ত্রন। আসবেন সবাই দল বেধে।



০১৭১৫১৪৩৩৭৭

[email protected]

"শিল্পের মহাযাত্রা, শত বাধা সাথে নিয়ে ইউডা চারুকলা

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৫২

পরিবেশ বন্ধু বলেছেন: শিল্পের মহা যাত্রা
চারুকলার যে শিল্প নিদর্শন
আনিল বাংলার এক মনোরম সাজ
ইতিহাস হয়ে থাক নব নব প্রতিভায় , পুস্পটিত হোক আরও
বার বছরে অগ্রযাত্রায় , সংশ্লিষ্ট সবাই কে
শুভ অভিনন্দন ।।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৫০

মুয়াজ বলেছেন: ধন্যবাদ।

২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৫০

মুয়াজ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.