নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন মানেই হতাশার মাঝে আশার আলো খুজে বের করা

ভবোঘুরে মুন্না

ঝামেলা আছে !!

ভবোঘুরে মুন্না › বিস্তারিত পোস্টঃ

পরিচিত জায়গাগুলো এক সময় কতো অপরিচিত হয়ে যায় ।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৪১

সময়ের সাথে সাথে মানুষের চিন্তা চেতনা সব কিছুই পরিবতন হয় , যখন স্কুলে পরতাম স্কুলটা কতো আপন হয়ে গেছিলো । ক্লাস করি আর না করি স্কুলে যেতে হবে । স্কুল কি জিনিস সেটা বুঝতে পারলাম ক্লাস ৮ এ বসে । সব কিছু বোঝার আগেই দেখি স্কুল থেকে বিদায় নেওয়ার সময় হয়েগেছে ।



সেই স্কুলের চেয়ার টেবিল বেঞ্চ গুলো আজো আছে শুধু নেই আমরা । প্রত্যেক বছর একদল চলেযায় আবার একদল ভর্ হয় । সেই বেঞ্চ গুলো খালি থাকেনা কখনো । কেউ না কেউ বসে কিন্তু আমাদের স্মৃতি গুলো কি তারা নিয়ে যেতে পারে,, না পারে না কখনো নেওয়া সম্ভব না ।



স্কুলের পিছনের সেই সিড়ি সেই পুকুর ,,সেই রাস্তা দিয়ে স্কুলফাকি দিয়ে পালিয়ে যেতাম । আজ সেখান থেকে অন্য কেউ পালিয়ে যায় সেই সিড়িতে অন্যকেউ আড্ডা দেয় । এইভাবেই চলতে থাকবে দিনের পর দিন বছরের পর বছর যুগের পর যুগ ।



সব কিছুই এখন স্মৃতির পাতায় জমা হয়ে আছে । কিছু মনে আছে আবার কিছু স্মৃতি হারিয়ে গেছে । আচ্ছা জীবনের না না ব্যাস্ততার কারনে স্মৃতি গুলো হারিয়ে যাবেনাতো কখনো হয়তো কারো হারিয়ে যাবে কেউ আবার স্মৃতির পাতায় ধরে রাখবে ।



শিত এলেই মনে পরে সেই দিনটার কথা প্রাইভেট ফাকি দিয়ে ঘন কুয়াসায় নদীর পারে খালিপায়ে হাটা । হাটতে হাটতে ক্লান্ত হয়ে গেলে এককাপ চা খাওয়া তার পরে আবার হাটা । শিশিরের কনা গুলো পায়ের মধ্যে লেগে থাকা ,ঘন কুয়াশার মধ্যে লুকোচুরি খেলা কাশফুলের মধ্যে নিজেকে হারিয়ে ফেলা । হালকা বাতাস এলো দৌরে পালানো শিতের হাতথেকে বাচার জন্য । শিতে কাপুনি উঠে গেলে কারো ঘরের কাঠ চুরি করে আগুন জালিয়ে শিত তারানো আরো কতো কি ।



আরো কতো যে স্মৃতি আছে , এই সব পরিচিত যায়গা গুলো আজ কতো অপরিচিত হয়ে গেছে এই যায়গাগুলো হয়তো একদিন ভুলেই যাবে আমাদের ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৫৩

অপূর্ণ রায়হান বলেছেন: স্মৃতিময় কথামালা ভালো লাগলো ভ্রাতা ।


ব্লগে স্বাগতম !:#P

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৫৬

ভবোঘুরে মুন্না বলেছেন: ধন্যবাদ ভ্রাতা ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.