নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শেরপা

দেখতে চাই ধরনী

মুনতাসির

আমি পাহাড়ে চড়ি,সাগরে ডুবি, পৃথিবী আমার প্রেম

মুনতাসির › বিস্তারিত পোস্টঃ

জাতীয় দলের জার্সিতে পতাকা : এটাকে কি ভুল বলা যায়?

০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:৫২

জাতীয় দলের জার্সিতে পতাকা : এটাকে কি ভুল বলা যায়?



আমাদের জাতীয় ক্রিকেট দলের জার্সিতে বাংলাদেশের জাতীয় পতাকা আছে। পিঠে প্লেয়ারদের নামের ঠিক উপরে দেখতে পাওয়া যায়। আদতে আমাদের জাতীয় পতাকার মতো মনে হলেও আমার কাছে পতাকার মাপটাকে ঠিক বলে মনে হয়নি। এটা হয়তো বা বিশেষ কিছু নয়। তার পরও মনে হলো ব্যপারটা শেয়ার করা যেতে পারে। কেননা জাতীয় পতাকা বলে কথা । এটা আমার নিতান্ত ব্যক্তিগত উপলবদ্ধি। আমারও ভুল হতে পারে। তাই সব গুলো ছবি শেয়ার দিলাম। সত্যি ই যদি ভুল হয়ে থাকে তে পরের বার যেন না হয় এটাই উদ্দেশ্যে । আর বর্তমানের উন্নোত ডিজিটাল প্রিন্টের জার্সিতে রং টাকেও মনে হয় আরও এক্যুরট করা যেতে পারে। আমি জার্সিও কথা বলছিনা। বলছি পতাকার কথা:



মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ দুপুর ১:১২

ইমতিয়াজ ১৩ বলেছেন: বিসিবিকে বিষয়টা নিয়ে কাজ করতে হবে? মাপটা বুঝতে পারছি না তকে রং টা ঠিক ব্যবসাহর করা হয় নি।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:২৪

মুনতাসির বলেছেন: পুরো পতাকাটাই ভুল ভাবে ছাপা হয়েছে। সাইজ যেমন ভুল ভাবে এসেছে , রং টাও। যারা জার্সিটা বানায় তাদের কে মনে হয় পতাকার একটা উদাহরন দেয়া হলে কাজ হতোা পতাকা বলে কথা।

২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ দুপুর ১:৩০

ঢাকাবাসী বলেছেন: বি.. বির উর্বর মস্তিষ্কের অশিক্ষিত প্রশিক্ষনহীন লোভী করাপটেড দায়িত্বজ্ঞানহীন জবাবদিহীতাবিহীন লোকেরা এর চাইতে ভাল কিছু দিতে পারেনা!

৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৬

সুমন কর বলেছেন: বিষয়টি নজরে আনার জন্য আপনাকে ধন্যবাদ।

৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ রাত ১০:৩৬

আফসানা যাহিন চৌধুরী বলেছেন: বিষয়টা শেয়ার করার জন্য ধন্যবাদ। আমাদের সচেতনতা এবং জানাটুকু কোথায় গিয়ে ঠেকেছে! জাতীয় পতাকার ছবি একটা জায়গায় ব্যাবহার করব, তা-ও হাবিজাবি যেমন মনে হল তমন বসিয়ে দিলাম.. আশ্চর্য মানুষ আমরা।

আপনার সাথে অবশ্যই সহমত মুনতাসীর, পতাকার ছবি কোথাও ব্যাবহার করা হলে-- যেমন এখানে জার্সিতে ব্যাবহার হল, এছাড়া পাসপোর্ট এ, ন্যাশনাল আইডিতে, আরও অনেক জায়গায় জাতীয় পতাকার ছবি ব্যাবহার করা হয়- এসব জায়গায় অবশ্যই পতাকার রং এবং মাপ ঠিক রাখা দরকার..! এটাও যে কেউ ভুল করতে পারে, আমার জানা ছিল না।

৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:৫৩

কলমের কালি শেষ বলেছেন: জরুরী বিষয় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.