নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শেরপা

দেখতে চাই ধরনী

মুনতাসির

আমি পাহাড়ে চড়ি,সাগরে ডুবি, পৃথিবী আমার প্রেম

মুনতাসির › বিস্তারিত পোস্টঃ

আইফোন ইউজাররা কি একজন মিথ্যাবাদি অন্তত একটা ব্যাপারে?

২০ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আইফোন ইউজার

সর্বশেষ পর্যন্ত আমার পরিচিত ১২ জনের সাথে যোগাযোগ করেছিলাম তাদের এ্যপেল আইডিতে কোন ঠিকানা ব্যবহার করছে সেটা জানার জন্যে। এই ১২ জনের সবাই প্রায় ১০ বছরের বেশি সময় ধরে আইফোন ব্যবহার করে আসছেন। এবং তারা তাদের এ্যপেল আইডি টি খুলেছেন প্রথমবার ব্যবহার করার সময়। সেই আইডি তারা এখনও ব্যবহার করে আসছেন।

এই তথ্যের সত্যতা শতভাগ। বেশির ভাগেরই এমন হবার কথা।

ওটিপির জন্যে এখন বাংলাদেশের নাম পাওয়া যায় তবে বিলিং এবং শিপিং এড্্েরসটা বাংলাদেশের কোন ঠিকানা কেউ ব্যহার করেন বা করছেন বলে এখন কোনো উদাহরণ পাইনি।

এত কথা বলার কারন হলো,

আমরা এই একটা ব্যপারে (প্রায়) সবাই মিথ্যার আশ্রয় নিয়েছি। এই প্রায় সবাইয়ের মধ্যে দেশ পরিচালনায় যারা আছেন এবং যারা আইফোন ব্যবহার করেন তারা যেমন আছেন তেমনি ধর্মপ্রচারক, ধার্মিক, দেশপ্রেমিক, সংস্কৃতিমনা মঙ্গল প্রদীপ জ্বালানো ব্যক্তিরা, ইমাম সাহেবেরা, যারা যারা এই আইফোন ব্যবহার করেন সবাই আছেন এই দলে।

এই মিথ্যাটা একটা স্বাধীন দেশকে অস্বীকার করার সত্যতা দেয়। এটা কি অনেক বড় অসৌজন্যতা নয়? কারও কি খারাপ লাগে নাই এটা হজম করতে?

আমার সীমিত পরিসংখ্যান থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে আমার এই প্রশ্নের উদয় হয়েছে। এটা পরিবর্তন হতে পারে যদি পরিবর্তন হবার মতন যথেষ্ট তথ্য পাওয়া যায়।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০২৪ সকাল ১১:৪০

দি এমপেরর বলেছেন: আপনি আসলে কী বলতে চাইছেন সেটা আমি বুঝতে পারলাম না। তবে প্রায় পনের বছর আগে আইডি খোলা আমি জানি বিলিং অ্যাড্রেসে বাংলাদেশের নাম নেই এবং এখন পর্যন্ত নেই-ই। কিন্তু ফোন নাম্বার ভেরিফিকেশনের সময় লিস্টে বাংলাদেশের নাম আসে। বিলিং অ্যাড্রেসে বাংলাদেশের নাম আমি আজ পর্যন্ত খুঁজে পাইনি। তবে কেউ পেয়ে থাকলে এখানে স্ক্রীনশট দিলে আমার মনে হয় সবার সুবিধে হতো।

ধন্যবাদ।

২০ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৫

মুনতাসির বলেছেন: শুধু এটাই বলার চেষ্টা করছি, ১৫ বছর থেকে আমরা সবাই একটা মিথ্যা বলে আসছি। যদি বা মনে হতে পারে এটা মিথ্যা না, তবে এটা বড় ধরনের মিথ্যা!

২| ২০ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৪৩

জ্যাক স্মিথ বলেছেন: ১৮ কোটি জনগনের এই দেশকে এ্যপেল কোম্পানি হয়তো ভুলেই গেছে, দেশে হাজার হজার আইফোন ইউজার অথচ ওদের লিস্টে বাংলাদেশের নামই নেই, এর কারণ বাংলাদেশে লিগ্যালভাবে আইফোন আসে না, ট্যাক্স ফাঁকি দিয়ে লাগেজ পার্টির মাধ্যমে দেশে আইফোন ঢুকে আর কিছু প্রবাসীরা পাঠায় বা নিয়ে আসে।

২০ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৬

মুনতাসির বলেছেন: কি নিদারুণ বাস্তবতা।

৩| ২০ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৩৭

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপলের ইউজাররা আরও আরও মিথ্যা কথা বলে। তার মধ্যে বড় মিথ্যা কথা হচ্ছে আপলের ডিভাইসে সমস্যা কম।

যেহেতু আপল একটা স্বাধীন দেশকে অস্বীকার করার সত্যত দিয়ে ফেলেছে, আপনি একটি কাজ করুন। আপনার আপল ডিভাইসটি ভেঙ্গে একটা ভিডিও করে ইন্টারনেটে ছেড়ে দিন। এত যেমন আপনার দেশ প্রেম প্রকাশ পাবে, হয়ত আপলের টনকও নড়বে।

২০ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:০৯

মুনতাসির বলেছেন: খেয়াল করে দেখছেন কাজ কিন্তু হইয়েছে :) যেটা ভাঙ্গার সেটা ভাংছে।

৪| ২০ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩৭

রাজীব নুর বলেছেন: আইফোন আমি ইউজ করি না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.