নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় জুড়ে শুধু শুন্যতা ...

সময় জুড়ে শুধু শুন্যতা ...

টানিম

তড়িৎ প্রকৌশলী। টুইটার : https://twitter.com/mztanim88

টানিম › বিস্তারিত পোস্টঃ

কনফেশন জ্বরে আক্রান্ত বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান

১১ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:২৯





অনেকগুলা ইউনির কনফেসন পেজ ঘুরে একটা জিনিষই দেখলাম।



ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ক্রাশ ও কোন মেয়েরে দেইখা পোলাপাইন ভাত খাওয়া , পায়খানা ভুলে গেছে ।




ব্যাপক হারে বাংলাদেশে কনফেশন জ্বরে আক্রান্ত হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। আর এর প্রভাব পরিলক্ষিত হচ্ছে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও। বড়-ছোট সকল প্রতিষ্ঠানেরই দেখা মিলছে এক বা একাধিক কনফেশন পেজের। পেজ গুলাতে নাম লুকিয়ে কেউ হয়তো করছেন প্রেম নিবেদন, কেউ করছেন বিষেদগার, এমনকি কেউ কেউ শিক্ষকদের সম্পর্কেও তুলে ধরছেন ক্ষোভের কথা।



দেশের তাবৎ সকল বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যেই এই ধরনের গোপন পেজ খোলা হয়েছে। শীর্ষ প্রতিষ্ঠানগুলোর অনুকরণে এখন ছোট ছোট প্রতিষ্ঠানেও কনফেশন জ্বর দৃশ্যত হচ্ছে। এই ধরনের পেজগুলো নিয়ে মিশ্র প্রতিক্রিয়া, কেউ পেজগুলোকে দেখছেন মনের ভাব প্রকাশের মাদ্ধ্যম হিসেবে, কেউ দেখছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যাবহার হিসেবে। আসছে পেজগুলো নিয়ে বিস্তর অভিযোগও। তবে এই ধরনের পেজ পৃথিবীর সকল দেশেই থাকায় খুব অল্প সংখ্যক মানুষই একে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যাবহার হিসেবে দেখছেন।



আমি আশা করছি এই ধরনের পেজগুলো শুধুমাত্র বিনোদনেরই ক্ষেত্র হবে এবং এর দ্বারা কোনধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যাবহার হবে না যার ফলে একজন মানুষের কোন প্রকার সম্মানহানি ঘটে।





ধন্যবাদ ।

লেখাটি শেয়ার করা । ধন্যবাদ নিচের লিংক কে ।

কনফেশন জ্বরে আক্রান্ত বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০১৩ রাত ৩:০৩

টানিম বলেছেন: B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.