নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় জুড়ে শুধু শুন্যতা ...

সময় জুড়ে শুধু শুন্যতা ...

টানিম

তড়িৎ প্রকৌশলী। টুইটার : https://twitter.com/mztanim88

টানিম › বিস্তারিত পোস্টঃ

খোলামেলা তারকার অতিকথন ; ও বাস্তবতা ।

২৬ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬





লস অ্যাঞ্জেলেসের চেয়ে ভারতের নারীরা অনেক বেশি সুবিধা বঞ্চিত ও সমালোচিত। ভারতের সমাজ ব্যবস্থাই এর জন্য দায়ী। এমনটাই মনে করেন বলিউড তারকা মল্লিকা শেরাওয়াত।



‘পশ্চাদগামী আর বিষণ্ন’ নারীদের জন্য এমনই পরিবেশ ভারতে। নারীদের জন্য ‘হিপোক্রেট ভারতীয় সমাজ ব্যবস্থা’।এখানে পুরুষেরা সুবিধাবাদী আর নারীরা অবহেলিত। আর এর বিপরীতে আমেরিকার নারীরা সুবিধা পায় বহুগুণে। উন্নত দেশে নারীদের জন্য বিশেষ ব্যবস্থা আছে, আর ভারতে নারীদের নির্যাতন থেকে শুরু করে অনেক রকম অত্যাচার সহ্য করতে হয়। এমনটাই জানালেন মল্লিকা ৬৬ তম কান চলচ্চিত্র উৎসবে এক সাক্ষাতকারে।



মল্লিকা যখন আমেরিকায় যান, তিনি বেশ স্বাচ্ছন্দে চলা ফেরা করেন। একজন স্বাধীন নারীর স্বাধ উপভোগ করেন। আর ভারতে ফিরে তিনিও বিষণ্ন হয়ে পড়েন। এখানে নারীরা অনেকটাই পিছিয়ে। না আছে তাদের পুরোপুরি স্বাধীনতা, না আছে তাদের যথাযোগ্য মর্যাদা। সমালোচনায় হারিয়ে যায় শুরুতেই তাদের ক্যারিয়ার, এমনটাই জানালেন মল্লিকা।



জ্যাকি চানের ‘মিথ’ ছবির প্রচারে কান চলচ্চিত্র উৎসবের এক ভোজে অংশ নেন মল্লিকা। আর এটাই ছিল মল্লিকার প্রথম পরিদর্শন। এই মুহূর্তে তিনি ব্যস্ত আপকামিং ‘ডার্টি পলেটিক্স’ ছবি নিয়ে।



এ ছবি প্রসঙ্গে তিনি বলেন, “ছয় মাস হলো ছবিটির কাজ শুরু হয়েছে। এখানে একজন সেবিকার চরিত্রে অভিনয় করেন। পরবর্তীতে সেবিকা পলেটিক্সে জড়ান। আর খুনের মধ্য দিয়ে জীবনাশান হয় সেবিকার।”



এ ছবি প্রসঙ্গে মল্লিকা বলেন, এ ছবিটিতে ভারতের সমাজ ব্যবস্থার চিত্র তুলে ধরা হয়েছে। আর ভারতের নারীরা যে কতটা সুবিধা বঞ্চিত, তা নিজে ভারতীয় নারী হয়েই অনুধাবন করতে পারছেন, এমনটাই জানান মল্লিকা।



ভারতে পুরুষের চেয়ে নারীদের অবস্থান অনেক নিচে আর এ চিত্রই তুলে ধরা হয়েছে ছবিতে।



২০০৩ সালে ‘খোয়াইশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে পদার্পণ করেন মল্লিকা। বার বার আলোচনায় আসেন তিনি খোলামেলা অভিনয়ের জন্য। কমপক্ষে পনেরটি চুম্বনের দৃশ্যে অভিনয় করে বিতর্কিত হন এ তারকা।



সূত্র:টাইমস অব ইন্ডিয়া



আমার আক্ষেপ গুলো হলো:



এই মহিলা কি একবারও ভারতের নির্যাতিত মহিলাদের দিকে তাকালো না ? যে ভারতে এতো ধর্ষন ও মহিলা নিপীড়ন হয় সেখানে এই মহিলা এমন সাংর্ঘসিক কথা কিভাবে বলে ???




ধন্যবাদ



বিস্তারিত : হিপোক্রেট ভারতীয় সমাজ ব্যবস্থা: মল্লিকা

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৪৩

টানিম বলেছেন: পড়বেন আশা করি । ধন্যবাদ

ভারতের বিহারে গণধর্ষিতা বান্ধবীকে বিয়ে করলেন এক যুবক

২| ২৬ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:২৭

তিতুন বলেছেন: ঠিক কোন কথাটা সাংঘর্ষিক মনে হল আপনার কাছে তা বোধগোম্য হল না। ভারতের নির্যাতিত মহিলাদের দিকে তাকিয়েই তো তিনি এই কথা বলেছেন, তা না হলে তো তার আক্ষেপের কোন কারণ ছিল না।

২৬ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

টানিম বলেছেন: ভারতের বর্তমান সমাজ ব্যবস্থায় একটা মেয়ে রাস্তায় খোলামেলা বের হলে কি হয় সেটা জানেন । কিছু ঘটনা সেটা আরো প্রকট করে তুলেছে । এমতাবস্থায় নিরাপত্তা আগে পরে অন্য কিছু । আগে তো তাদের সমাজ ব্যবস্থা উন্নত করতে হবে তাই না । যারা ভিকটিম তাদের জন্য কি উনার কোন করনীয় নেই ???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.