নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

বর্ষপূর্তি\'র কৃতজ্ঞতা জনপ্রতি সামহোয়্যার-ইন-ব্লগে

২৯ শে জুন, ২০১৭ রাত ১১:৪৪



বর্ষপূর্তি'র কৃতজ্ঞতা

আহ! কি আন্তরিক সামহোয়্যার-ইন-ব্লগ আর ব্লগার,
বিরাজমান সদাই সুসম্পর্ক আসল কারণ মন বাঁধার।
বিনয় ভরা প্রেরণাদানে-মন্তব্যে সবাই এখানে সবার,
ঘুরেফিরে-ব্লগ দেখে-পড়ে আলোয় হারে মন-আঁধার।

ই-মেইল নাম লিখে সেদিন সেইযে হল ব্লগিং শুরু,
স্নেহাস্পর্শী শ্রদ্ধাভাজন সাহস বাড়ায় তাঁরাই গুরু।
মন-মহতী শুভেচ্ছান্তেও নিজের ব্লগ দেখায় কুঁড়ো,
লিখতে গেলেই ভুলের ভয়ে বুকটা কাঁপে দুরুদুরু।

শ্রদ্ধেয় সব ভাই বোনদের কাব্য রসিক গল্প পড়ে,
চেষ্টা-বাড়ে লিখে কখন রাখবো জমা ব্লগের ঘরে।
মান-বিচারে নিম্নে সবার তবুও সদা লেখার-ঝড়ে,
চলছে আজো অবিরত কাটুক সময় মনের ডরে।

জ্ঞানীগুণী'র মিলন-স্রোতে অজ্ঞ আমি ভাঙা তরী,
ভ্রান্ত-ত্রুটি প্রতিনিয়ত'ই মন-অজান্তে কতই করি।
স্নেহাশীর্বাদ আন্তরিক-ফল শ্রদ্ধানন্দে সকল পূঁজি,
শুদ্ধত্বে-সব বুদ্ধিদীপ্ত শ্রদ্ধাভাজন মুগ্ধ তাঁদের স্মরি।

নিরন্তর দিলেন সবাই অনেক প্রেম আর ভালবাসা,
যেটুকু শিখি ব্লগ'টি ঘুরে নাইরে কোথাও এ-তুলনা।
উদার সবাই ব্লগ-প্রকৃতির করতে জড়ো সব প্রতিভা,
তানা-হলে পেতাম'না ঠাই আমার মতো অ-কবি'রা।

বর্ষপূর্তি'র কৃতজ্ঞতা জনপ্রতি সামহোয়্যার-ইন-ব্লগে,
বোকাসোকা মানুষ আমি প্যাচ বুঝি-না যাই-না ভুলে।
অজান্তে কোনো মনের ভুলেই শব্দ-কটু বাক্য স্বরে,
কষ্ট পেলে ভাইজান-আপু দিবেন ক্ষমা নিজের-গুণে।


আমি যেহেতু কবিতার মতো করেই বেশি পোষ্ট করেছি ব্লগে তাই উপরে কবিতার মতো করে বর্ষপূর্তিতে শ্রদ্ধেয় সামহোয়্যার-ইন-ব্লগ ও সকল ব্লগার ভাইদের এবং পাঠক-শুভাকাঙ্ক্ষীদের প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশের চেষ্টা করেছি মাত্র।
//

সামুর সকল লেখকই একটু বেশিই উদার প্রকৃতির, সহজেই একজন নতুন লেখককে উৎসাহিত করতে পারে লেখায়। এখানে সবার আন্তরিকতায় মুগ্ধ হয়ে অনেকেই আমার মতো সামুকেই উপযুক্ত মনে করেন নিজের লেখালেখি চালিয়ে যেতে। সামুর সকল সদস্যের প্রতি আমার কৃতজ্ঞতা সবসময় থাকবে এটা আমি নিশ্চিত হয়েই বলি।

আমি অতন্ত সাধারণ একজন মানুষ। লেখালেখির কোন অভ্যাস আমার ছিল না কখনো। তবে মাঝেমধ্যেই দুএক লাইন লেখার চেষ্টা করেছি সবসময়। সেই লেখা দু এক লাইনেই সীমাবদ্ধ থাকতো, এগুতে পারতো না। ঢাকাতে থাকতে যখন বাহিরে থাকতাম কোথাও বসে, পাশে পড়ে থাকা টুকরো কাগজে লিখতা দু এক লাইন। এরকম অনেক লিখেছি সিগারেটের কাগজে বা পড়ে থাকা টুকরো কোন কাগজে। কিন্তু কখনওই সম্পূর্ণ কিছু লিখতে পারতাম না। আসলে আর পারতামই না বেশি লেখতে, সাথে একটু অধৈর্য কাজ করতো। টুকরো কাগজগুলো কিছুদিন সংগ্রহে থাকতো মানিব্যাগের ভিতর, তারপর হারিয়ে যেতো।

এই নিক ফিরে পাওয়ার পর থেকে সবার আন্তরিক উৎসাহ আমার আগ্রহটাকে অনেক বাড়িয়ে লেখতে প্রেরণা যোগায়। মানসম্মত কিছু লিখতে আমি পারিনা, সেটা আমি নিজেও বুঝি। তবে যেটুকু লেখছি এই সবই সামুর জন্য সামুর সকল উদার প্রকৃতির লেখকদের জন্যই সম্ভব হয়েছে। আমি যতদিন লেখার জগতে থাকবো সামু আর সামুর সকল ভাইদের প্রতি আমার কৃতজ্ঞতা থাকবে। থাকবে সবার জন্য আমার আন্তরিক ভালোবাসা।

সিনিয়র কিছু ব্লগার আছেন, এই যেমন চাঁদগাজী, আহমেদ জী এস, সুমন কর, জুন, সচেতনহ্যাপী, সামু পাগলা ০০৭, আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম, রূপক বিধৌত সাধু; এদের অনুসরণ করলে অনেককিছুই শিখতে পারবেন যে কেউ, চিন্তা-ভাবনাও প্রসারিত হবে অনেক। এটি নিঃসন্দেহে একটি ভালো পরামর্শ হতে পারে আমিসহ সবার জন্য, বিশেষ করে যারা আমার মতো নতুন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ পরামর্শ বলতেই পারি। কৃতজ্ঞতা সাধু ভাইয়ের প্রতি। সবাইকে আমি শ্রদ্ধা-চোখে অনুসরণ করি।

আরও আছেন যাদের কাছ থেকে আমি আলোচনা ও আন্তরিক প্রেরণা পাই সবসময়। তাঁদের আমি শ্রদ্ধার সাথে স্মরণ করি ও ভালোবাসি, যেমন ড. এম এ আলী, আমি যেদিনই বিষাদিত মনে ব্লগ থেকে দূরে থাকবো ভেবেছি নিরাশায়, ঠিক তখনই প্রিয় ভাইটি আমাকে তাঁর স্নেহগুণে ভরসা দিয়ে গেছেন ঢেলে, যা আমাকে নতুন উদ্যোমে জাগিয়েছে। কাজী ফাতেমা ছবি আপু আমার অনলাইনের প্রথম অনুসারিত(গুগলে) কবি। ধ্রুবক আলো ভাই খুবই আন্তরিক ও উদার প্রকৃতির মানুষ, তার কাছ থেকে সবসময় উৎসাহ ও সুপরামর্শ পাই। মানবী আপুকে সাত্যি মানবিক গুণসম্পন্না মনের অধিকারী মনে হয় আমার কাছে। শায়মা আপু'তো মাঝেমধ্যে বিখ্যাত করে দিয়ে যান আন্তরিক সব কথায়। কল্লোল পথিক ভাই, সাইফুল্লাহ্ শামীম ভাই ছিলেন। বিজন রয়' দাদা আমার ব্লগের প্রথম পোষ্ট করার খুব অল্প সময়ের মধ্যেই প্রথম প্রেরণা রেখেছিলেন আন্তরিক সব আশা জাগানিয়া কথামালায়, আমার আগ্রহটাই বাড়িয়ে দিয়েছিলেন তিনি, এখনো সবসময় অনেক সহযোগিতা করেন, করেই চলেছেন নিজগুণে। পলাশ মিঞা ভাই ছিলেন পরামর্শ দিতেন। মোস্তফা সোহেল ভাই আছেন অনেক পরামর্শ দিয়ে সহযোগিতা করেন সবসময়। নীল পরী আপু'র আন্তরিক সব ভরসাদান করে যাওয়া আমার কাছে মাথার উপর ছাঁদের মতো মনে হয়, আমি শ্রদ্ধা ভরে প্রেরণা গ্রহণ করি। ইপ্সিতা চৌধুরী আপুও অনেক আন্তরিক উৎসাহ দিয়ে যান, ওমেরা আপু, উম্মে সায়মা, মৌমুমু আপুরা সবসময় আন্তরিক মন্তব্যে উৎসাহিত করে গেছেন, কৃতজ্ঞতা রাখি সবার প্রতি সবসময়।কালনি নদী ভাই ছিলেন আমার এই ব্লগের প্রথম প্রেরণা উৎসাহ, তাঁকে মিস করি, স্মরণ করি মাঝেমধ্যেই, তিনি প্রথম থেকেই আমাকে অনেকভাবে সাহস যোগিয়েছেন লিখতে। দ্বিতীয় প্রেরণা হয়ে সস্নেহে উৎসাহ-পরামর্শ কখনো ভুল শুধরে দিয়ে আন্তরিকভাবে কৃতজ্ঞ করে গেছেন শ্রদ্ধেয় খায়রুল আহসান স্যার, ইনি যেমন সুন্দর করে নিজের মন্তব্য রেখে যান তেমনি সুন্দর কথামালায় মুগ্ধ করেন প্রতিউত্তরে।

ছিলেন দরবেশমোছাফির ভাই, ভ্রমরের ডানা ভাইও দারুণ পরামর্শ দিয়ে সহযোগিতা করেন মাঝেমধ্যেই, সাদা মনের মানুষ ভাই তো আছেনই, ইদানিং ব্লগে সময় খুব কম সময় দিচ্ছেন হয়তো ব্যস্তার কারণ। মাহমুদুর রহমান সুজন ভাইকে মিস করছি খুব, এই ভাইটি আমাকে সবসময় আন্তরিক কথামালায় প্রেরণার আকাশ হয়ে এসেছেন, সাহসী করে গেছেন। বিলিয়ার রহমান ভাই অনেকভাবে আমাকে সহযোগিতা করেছেন, ইদানিং খুব মিস করি প্রিয় ভাইটিকে আমি! জাহিদ অনিক ভাই, শূন্যনীড়, তোমার জন্য মিনতি, প্রিয় কবি শাহরিয়ার কবীর ভাই যিনি প্রথম থেকেই উৎসাহ প্রেরণা দিয়ে যাচ্ছেন, আমার প্রতি পোষ্টেই তিনি উৎসাহিত করেন কখনো আমার নিয়মিত পোষ্টে বিরক্তবোধ না করে সাহসী করে গেছেন সব আন্তরিক কথামালায়।
নাগরিক কবি ভাই মাঝেমধ্যে অসাধারণ সহযোগিতা করেন সুন্দর পরামর্শে, গেম চেঞ্জার ভাই মাঝেমধ্যে অনেক উদার মন্তব্যে উৎসাহিত করে যান। সোনাবীজ না হয় ধুলোবালি ছাই ভাইয়ের পোষ্ট থেকে অনেক শিখেছি আমি, সেজন্য সবসময় কৃতজ্ঞতা রাখি মহান মানুষটিকে।

সামু পাগলা ০০৭ তো বিনয়ী হতে সাহায্য করেন সবসময় আন্তরিক মন্তব্যে প্রতি উত্তরে, আমি এই আপুকে বিনয়ের অবতার ভাবি। ফরিদ আহমদ চৌধুরী ভাই তো আছেনই সবসময় আন্তরিক উৎসাহে আমাকে আরো ভালো করার পরামর্শ দিয়ে একটু ভালো করার আশায় সবসময় আন্তরিক প্রেরণা দিয়ে থাকেন। সুসাহিত্যিক লিটন ভাই আছেন মাঝেমধ্যে আন্তরিক উৎসাহ প্রেরণা দিয়ে যান আমাকে। এই মুহূর্তে নাম মনে না আসা আরো অনেক শ্রদ্ধেয় প্রিয় ভাই আপু'রা আন্তরিক উৎসা পরামর্শ দিয়ে অনেকভাবে সহযোগিতা করে যান। তাঁদের কারো প্রতিই আমার কৃতজ্ঞতার শেষ হবার নয় কোনদিন।

দুই চার লাইন মিলাইতে পারতাম না, এখন কয়েক ঘন্টায় পুরো কবিতার মতো লিখে ফেলি এর সবই সামু ব্লগ আর সকল উদার প্রকৃতির শ্রদ্ধেয় প্রিয় ব্লগার ভাইদের আপুদের জন্যই সম্ভব হচ্ছে। উপরোক্ত ও বাকী আরো অনেক ভাই আপু আছেন যাদের আন্তরিক উৎসাহ মন্তব্য পরামর্শ, তাঁদের প্রতিউত্তর দেয়ার ধরণ সবই আমি মনোযোগ দিয়ে গ্রহণ করি শ্রদ্ধার সাথে। আমি লিখতে চাই, আমার মনের না বলা, অপ্রকাশিত অনেক কথা অনেক কিছু। তাই সবাইকে শ্রদ্ধার সাথে অনুসরণ করি, আমি শিখতে চাই, চেষ্টা করে যেতে চাই, সবার কাছে দোআ চাই, যেন একটু ভালো লেখতে পারি।

অনেক কথা বলে গেলাম বিরক্তিকর মনে করবেন না প্লীজ। আরো লিখতে ইচ্ছে করছিল এখন, যদি খারাপভাবে দেখেন তাই শর্ট করে কিছু কথা শুনিয়ে গেলাম মন থেকে। দোআ করবেন, আপনাদের অাশীর্বাদ যেন না হারাই কখনো এমনটাই প্রত্যাশা।

আমি সর্বপ্রথম সবাইকে বিনয়ের সাথে মন্তব্য প্রতিমন্তব্য করে থাকি, এটিও উপরোক্ত শ্রদ্ধেয় সবার মন্তব্য প্রতিউত্তর দেখেই শিখেছি এবং এই ব্যাপারটি সর্বোত্তম মনে করি আমি।

সামুতে আমার কাছে বেশি যে দিকটা পছন্দ, তা হলো- এখানে একটা লেখা শেয়ার করলে সেই লেখার ভুলগুলো শুধরে নেয়া যায় বড় ভাইদের কাছ থেকে। অনেক বড় ভাই আছেন আমাকে আমার ভুল গুলো ধরিয়ে দিয়ে শুধরানোর সুযোগ করে দেন, সাথে দিয়ে যান অনেক গুরুত্বপূর্ণ পরামর্শও। এরচেয়ে বেশি একজন নতুন লেখকের পাওয়া আর কি হতে পারে! আমি সেই সব আন্তরিক মন্তব্যে সবসময় কৃতজ্ঞতা জানাই। আমার শ্রদ্ধা বেড়ে যায় তাঁদের প্রতি। এই তো সামুর ভালোবাসা, আন্তরিকতার প্রয়াস।

এভাবেই আন্তরিকতায় এগিয়ে যাক সামু ব্লগ অনন্তকাল- বাংলাকে সাথে করে।
শুভ হোক আগামীর দিনক্ষণ প্রত্যাশা সবার জন্য।
সামান্য দোআ আমার জন্য রাখার অনুরোধকারী রইলাম।

(গদ্যাংশ টুকুর জন্য কৃতজ্ঞতা শ্রদ্ধেয় ব্লগার 'নীলপরী' আপু ও 'রূপক বিধৌত সাধু' ভাইয়ের প্রতি। তাদের পোষ্টে কিছু কিছু লিখেছিলাম মন্তব্যের ঘরে। সেগুলো একটু এডিট করে রেখে দিলাম।)

মন্তব্য ৪৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০১৭ রাত ১১:৫০

চাঁদগাজী বলেছেন:


অভিনন্দন।
ব্লগ এক বিরহের কবি পেয়েছে, অনেকেই আপনার কবিতা পছন্দ করেছেন; আরও সাফল্য কামনা করছি!

৩০ শে জুন, ২০১৭ রাত ২:১৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভাগ্যমান মনে হচ্ছে আজ নিজেকে, আপনার কাছে প্রশংসা পাওয় সৌভাগ্যে সবসময়।
আপনার এমন আন্তরিক আশীর্বাদ প্রেরণার জ্যোতি হয়ে থাকুক।

অভিনন্দন আপনার প্রতিও শ্রদ্ধার সাথে।
শুভহোক আপনার আগামী দিনক্ষণ।

২| ২৯ শে জুন, ২০১৭ রাত ১১:৫৪

শায়মা বলেছেন: শায়মা আপু'তো মাঝেমধ্যে বিখ্যাত করে দিয়ে যান আন্তরিক সব কথায়।

হা হা :P

অনেক অনেক শুভকামনা! :)

৩০ শে জুন, ২০১৭ রাত ২:২১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক প্রেরণা পাই প্রিয় আপুর উপস্থিতিতে। কৃতজ্ঞতা জানবেন আপু।

ভালো আনন্দময় হোক আপনার প্রতিক্ষণ এমন প্রত্যাশা সবসময় করি।

৩| ৩০ শে জুন, ২০১৭ রাত ১২:২৮

সুমন কর বলেছেন: বর্ষপূর্তি'র শুভেচ্ছা। !:#P লেখা আর কবিতা ভালো লেগেছে। +।

৩০ শে জুন, ২০১৭ রাত ২:৩৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা পেয়ে ধন্য হলাম ভাই। কৃতজ্ঞতা রাখছি ভাই আগমনে। ভালো লাগাটুকু আশীর্বাদ হয়ে থাকুক হে-প্রিয় কবি।

শুভকামনা আপনার জন্য, ভালোবাসা জানবেন সবসময়।

৪| ৩০ শে জুন, ২০১৭ রাত ১২:৪০

কানিজ রিনা বলেছেন: আন্তরিক অভিনন্দন সবাইকে প্রশংসা রাখার
জন্য। লেখার জগতে আপনার মনের প্রফুল্লতা
অনেক গুনে বেড়ে উঠুক উৎসাহ বড় একটা
ব্যাপার উৎসাহ পেলে অনেক দুরে আগানো
সম্ভব। লেখা জোখা একরম প্রেম মনকে
বিকশীত করে। বিরহের কথা বলতে পারাও
একরকম ঔষধী। শুভকামনা।

৩০ শে জুন, ২০১৭ রাত ২:৪৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর মন্তব্য রেখে গেছেন আপু। আপনার এই সময় খরচ করে বড় করে মন্তব্য রেখে যাওয়াতে আমি সবসময় আন্তরিক স্নেহ ভালোবাসা পাই। আপনার প্রশংসা আমার প্রতি আশীর্বাদ হয়ে থাকুক প্রত্যাশা।

শুভেচ্ছা রইল আপু।
শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

৫| ৩০ শে জুন, ২০১৭ রাত ১২:৪৭

নদীর মোহনা বলেছেন: অভিনন্দন।
আমি সামু তে নতুন, লিখার মান ও ভাল না। সামু আমাকে প্রথম পাতায় সুযোগ দিবে কি না জানিনা।

চেষ্টা করে যাব। না দিলেও পাশে থাকব।

৩০ শে জুন, ২০১৭ রাত ৩:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক মুগ্ধতা আপনার মন্তব্যে। অভিনন্দন জানবেন ভাই।
অনেক ভরসার বাণী রেখে গেছেন পাশে থাকার কথা বলে, কৃতজ্ঞতা রইল ভাই।

আপনার মন্তব্যে অনেক বিশ্বাস ভালোবাসায় ভরেছেন। ভালো মন্দ মন্তব্য পাঠকরাই করবে ভাই, আপনার লিখে যাওয়ার আগ্রহে শ্রদ্ধা রইল। কেউ লেখক হয়ে জন্মেছিল বলে আমি শুনিনি ভাই! সবাই লিখতে লিখতেই লেখক হয়েছেন। তাই লিখতে হবে এটিই লক্ষ্য হওয়া উচিৎ আমাদের।

অবশ্যই আপনিও পাবেন ভাই প্রথম পাতার ব্যবহার। পর্যবেক্ষক মহোদয়দের সময়জ্ঞান একটু কমই, তিন কথা কতদিনে গড়ায় সে হিসাব তিনারা রাখেন না! এটাই ব্লগের বিরক্তিকর ভাবছে সবাই। কোন চিন্তা করবেননা, আপনি লিখতেই থাকুন অবিরাম। তাদের সময় হবেই কোন না কোন সময়।

শুভকামনা রইল ভাই আপনার জন্য।

৬| ৩০ শে জুন, ২০১৭ রাত ১২:৪৯

ধ্রুবক আলো বলেছেন: বর্ষপূর্তি'র শুভেচ্ছা। !:#P অনেক শুভ কামনা রইলো। কবিতা সুন্দর লিখেছেন।

ব্লগ একটি আধুনিক প্লাটফর্ম আর আপনি হচ্ছেন একজন আধুনিক লেখক। শত, হাজার বর্ষ পূর্ন হোক এভাবেই।

ব্লগিং চলুক অবিরত...

৩০ শে জুন, ২০১৭ রাত ৩:০৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা পেয়ে ধন্য হলাম ভাই। ভালো লাগা জেনে অানন্দিত।

অনেক বড় অাশীর্বাদ রেখে গেছেন ভাই, অনেক অনেক ভরসাদায়ক। প্রেরণা হয়ে থাকবেন আমার মন আকাশে।

শুভেচ্ছা ও ভালোবাসা জানবেন ভাই।

৭| ৩০ শে জুন, ২০১৭ রাত ১২:৫৮

শাহরিয়ার কবীর বলেছেন: বর্ষপূর্তি'র শুভেচ্ছা রইলো প্রিয় কবি ।

৩০ শে জুন, ২০১৭ রাত ৩:০৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক অানন্দিত করে গেলেন প্রিয় কবি ভাই। শুভেচ্ছা পেয়ে ধন্য হলাম ভাই।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

৮| ৩০ শে জুন, ২০১৭ রাত ২:১১

কাছের-মানুষ বলেছেন: বর্ষপূর্তি'থেকে যুগপূর্তি হয়ে এভাবেই চলতে থাকুক লেখা।
আমাদের আরো নতুন নতুন কবিতা উপহার দিন এভাবেই। ব্লগিং এ আপনার আন্ত্রিকতা আমাকে মুগ্ধ করে।
শুভেচ্ছা রইল কবির প্রতি !

৩০ শে জুন, ২০১৭ রাত ৩:১২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা জানবেন ভাই।

অনেক আন্তরিক ভালোবাসা রেখে গেছেন ভাই। কৃতজ্ঞতা রাখছি।
দোআ করবেন ভাই, এই ভালোবাসা ধরে রাখার যোগ্য যেন হতে পারি। প্রেরণা হয়ে থাকবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়।

৯| ৩০ শে জুন, ২০১৭ রাত ২:৩৬

ওমেরা বলেছেন:

বর্ষপূর্তিতে অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া ।

৩০ শে জুন, ২০১৭ রাত ৩:১৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা পেয়ে ধন্য হলাম আপু।
প্রেরণা হয়ে থাকবেন সবসময়।

শুভেচ্ছা জানবেন,
শুভকামনা আপনার জন্য সবসময়।

১০| ৩০ শে জুন, ২০১৭ সকাল ৮:৩২

সামিউল ইসলাম বাবু বলেছেন: ঈদের শুভেচ্ছা।

বর্ষপূর্তিতে অনেক অনেক শুভেচ্ছা।

হাজার হাজার বর্ষপূর্তি হোক এই কামনা করি।

৩০ শে জুন, ২০১৭ সকাল ১০:৩৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ঈদ মোবারক প্রিয় বাবু ভাই। শুভেচ্ছা পেয়ে ধন্য হলাম।
কৃতজ্ঞতা রাখছি ভাই।


শুভকামনা জানবেন সবসময়।

১১| ৩০ শে জুন, ২০১৭ বিকাল ৫:৫৮

শূন্যনীড় বলেছেন: অভিনন্দন

সুন্দর লিখেছেন। ভালো লাগলো

৩০ শে জুন, ২০১৭ রাত ৮:৫৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক আনন্দিত হলাম ভাই, অভিনন্দন।

প্রশংসাটুকু প্রেরণা হয়ে থাকবে ভাই।

শুভেচ্ছা ও শুভকামনা সবসময়।

১২| ৩০ শে জুন, ২০১৭ রাত ৯:১০

কাজী ফাতেমা ছবি বলেছেন: অভিনন্দন

৩০ শে জুন, ২০১৭ রাত ৯:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: স্মরণীয় হয়ে থাকুক প্রিয় কবি আপুর উপস্থিতি।


শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

১৩| ০১ লা জুলাই, ২০১৭ রাত ১২:৩৮

নীলপরি বলেছেন: বর্ষপূর্তি'র শুভেচ্ছা রইলো । এভাবেই লিখতে থাকুন ।

খুব ভালো থাকুন । :)

০১ লা জুলাই, ২০১৭ সকাল ৯:৪০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রিয় আপুর উপস্থিতিতে অনেক আনন্দিত। দোআ করবেন আপু।

শুভেচ্ছা আর শুভকামনা জানবেন সবসময়।

১৪| ০১ লা জুলাই, ২০১৭ ভোর ৫:০৯

উম্মে সায়মা বলেছেন: বর্ষপূর্তির শুভেচ্ছা রইলো নয়ন ভাই।

০১ লা জুলাই, ২০১৭ সকাল ৯:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অভিনন্দন আপু, মন্তব্য পেয়ে ভালো লাগলো, আনন্দিত হলাম।
দোআ করবেন আপু

শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়

১৫| ০১ লা জুলাই, ২০১৭ ভোর ৫:৪৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: হাঁটি হাঁটি পা পা করে
এক সাল পুরালো;
স্বমহিমে নয়নটা
সামুয় আলো ছড়ালো।

০১ লা জুলাই, ২০১৭ সকাল ১০:০৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:


প্রিয় ভাইয়ের আগমনে
আনন্দ আর ছাড়ে না,
কি আর বলিব খুশিতে
শব্দ তো আর বেরইনা।

ছন্দের তালে তালে
রেখে গেলেন প্রশংসা,
কৃতজ্ঞ ভালোবেসে
অভিনন্দন ও শুভেচ্ছা।

১৬| ০১ লা জুলাই, ২০১৭ দুপুর ১:২৭

বিএম বরকতউল্লাহ বলেছেন: ভাই নয়ন, পড়লাম। লেখাটি খুব ভাল লেগেছে।
তবে লেখার অবয়ব আরো ছোট হলে ভাল হতো।
ধন্যবাদ রইল।

০১ লা জুলাই, ২০১৭ বিকাল ৫:০১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা ভাই আপনার মন্তব্যে। ভালো লাগা জেনে আনন্দিত ও প্রীত হয়েছি।

শ্রদ্ধা ও আনন্দচিত্তে আপনার পরামর্শ গ্রহণ করেছি, কৃতজ্ঞতা জানবেন পরামর্শে।
আপনার মন্তব্য পড়ে আগে এডিট করে এসেছি, গদ্য কবিতা দুই জায়গাতেই কমিয়েছি অনেকটুকু।

শুভকামনা জানবেন, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

১৭| ০১ লা জুলাই, ২০১৭ রাত ৯:০০

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: ফরিদ আহমদ চৌধুরী ভাই তো আছেনই সবসময় আন্তরিক উৎসাহে আমাকে আরো ভালো করার পরামর্শ দিয়ে একটু ভালো করার আশায় সবসময় আন্তরিক প্রেরণা দিয়ে থাকেন। আপনার উন্নতি চোখে পড়ার মতো। আমার পোষ্টে দেখলাম শূণ্য নীড় জানতে চেয়ে আপনি সনেট পোষ্ট করছেন না কেন? এতে আপনার প্রতি তাঁর আন্তরিক আগ্রহ বুঝাগেল। সাকুল্যে বিষয়টা উপভোগ করছি!

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা, তার সাথে আমার অনেকদিনের চেনা জানা, সে আমার সাইটেও লেখক। তার আগ্রহ দেখে আমিও মুগ্ধ ও প্রেরিত।

সামান্য উন্নতি করতে পারলেও আমার জন্য অনেক পাওয়ার। সবই আপনাদের আন্তরিক উৎসাহ প্রেরণার ফসল। ব্লগ আর আপনাদের প্রতি আমার শ্রদ্ধা ভালোবাসা কমবে না কোনদিন।

আমি সামান্য ব্যস্ত হয়ে পড়েছি, বুঝতে পারতেছি না আগের মতো সময় পাই কিনা। দোআ করবেন।
কবিতাটি পোষ্ট করবো ভেবেছিলাম, কিন্তু নতুন প্লেসে একটু সময়ের অভাবে আছি।

আপনার আশীর্বাদ যেন না হারাই প্রিয় কবি।
শুভকামনা জানবেন সবসময়।

১৮| ০২ রা জুলাই, ২০১৭ রাত ২:২৫

ভ্রমরের ডানা বলেছেন:

আপনার জনপ্রিয়তাই আপনার পরিচয়! আশাকরি আঘামীর দিন গুলোতে আপনার কাব্য ক্ষুধা দেখতে পাব। আপনার সাফল্য কামনা করছি! বর্ষপূর্তি সফল হোক!

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক আন্তরিকতা ভরে রেখে গেছেন মন্তব্য ভাই, শ্রদ্ধা আর ভালোবাসা হয়ে থাকবেন আমার আগামীতে।

দোআ করবেন ভাই, বর্তমান পোষ্টিং প্লেস একটু ব্যস্ত সময় পার করতে হবে মনে হচ্ছে। তবুও আমার চেষ্টা থাকবে ভাই, ব্লগ আর আপনাদের কাছ থেকে পাওয়া স্নেহ ভালবাসা আমি ভুলতে চাই না কোনদিন।

অনেক প্রেরণা রেখে গেছেন ভাই, কৃতজ্ঞ রইলাম।
আশীর্বাদ টুকু যেন না হারাই ভাই।
শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

১৯| ০২ রা জুলাই, ২০১৭ সকাল ৮:৪৩

জুন বলেছেন: বর্ষপূর্তি'র শুভেচ্ছা সাথে অভিনন্দন নাইম জাহাঙ্গীর নয়ন ।


সেই সাথে আমাকেও স্মরণ করার জন্য অশেষ ধন্যবাদ :)

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক আনন্দিত প্রিয় আপুর শুভেচ্ছা পেয়ে। আশীর্বাদ হয়ে থাকুক আপনার আন্তরিক শুভেচ্ছা।

কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধা ভালোবাসা রাখছি উপস্থিতিতে।
শুভকামনা জানবেন সবসময়।

২০| ০২ রা জুলাই, ২০১৭ সকাল ১০:১৮

মোস্তফা সোহেল বলেছেন: অনেক পরে হলেও বষৃপূর্তির শুভেচ্ছা নয়ন ভাই। কয়েকদিন ব্লগে ছিলাম না। আপনার অনেক লেখায় মিস করেছি। আস্তে আস্তে পড়ে নেব।
ভাল থাকুন।

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১২:৫১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রিয় ভাইয়ের উপস্থিতিতে আনন্দ বেড়ে গেল ভাই। অনেকদিন আপনাকে মিস করছি। ফিরে আসার জন্য কৃতজ্ঞতা রাখছি ভাই।

আমিও সম্ভবত এখন আর নিয়মিত থাকতে পারবোনা! কারণ, নতুন পোষ্টিং প্লেস সবকিছু মানিয়ে নিতে একটু সময় লাগবে। তারপর সময় আর আগের মতো নাও পেতে পারি। দোআ করবেন ভাই।

শুভেচ্ছা ও ভালোবাসা জানবেন সবসময়।

২১| ০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১:৪৮

রূপক বিধৌত সাধু বলেছেন: বর্ষপূর্তিতে অভিনন্দন আপনাকে; দীর্ঘজীবী হোন ।

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ১:৫৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা ও অভিনন্দন জানবেন ভাই। আশীর্বাদটুকু যেন হারাই প্রত্যাশা।

প্রিয় ভাইয়ের উপস্থিতি স্মরণীয় হয়ে থাকবে বর্ষপূর্তি।

শ্রদ্ধা ও ভালোবাসা সসবসময়।

২২| ০২ রা জুলাই, ২০১৭ দুপুর ২:৩২

ডঃ এম এ আলী বলেছেন: বর্ষপূর্তিতে রইল প্রাণডালা অভিনন্দন ।
কবিতার ভুবনে উত্তরোত্তর সাফল্য কামনা করি ।
অনেক অনেক শুভেচ্ছা রইল ।

০২ রা জুলাই, ২০১৭ দুপুর ২:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শ্রদ্ধেয় প্রিয় ভাইয়ের উপস্থিতিতে ধন্য হলো আমার বর্ষপূর্তি।

আন্তরিক আশীর্বাদটুকু যেন না হারাই প্রত্যাশা।

শুভেচ্ছা ও অভিনন্দন রইল, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

২৩| ০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: নয়ন সাহেব কিছু মনে করবেন না, বেশ লেইট হয়ে গেল এই পোস্টটিতে কমেন্ট করতে। ব্লগে বেশ কদিন নিয়মিত ছিলাম নাতো সেজন্যে।

পুরো পোস্টটাই অসাধারণ। সামু ও এর ব্লগারদের প্রতি আপনার যে আন্তরিকতা সেটাকে সম্মান জানানোর ভাষা আমার নেই।

সামু পাগলা ০০৭ তো বিনয়ী হতে সাহায্য করেন সবসময় আন্তরিক মন্তব্যে প্রতি উত্তরে, আমি এই আপুকে বিনয়ের অবতার ভাবি।
হাহা, অনেক ধন্যবাদ পোস্টে আমার কথা মেনশন করায়। এতটার যোগ্য আমি নই, তবে মাথা পেতে নিলাম আপনার স্নেহ!

আরো অনেক বছর ব্লগে থাকুন, এবং সবাইকে আন্তরিক ও সাবলীল লেখনীতে মুগ্ধ করে যান এভাবেই।
আপনার ও আপনার পরিবারের সবার জন্যে শুভেচ্ছা রইল!

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৯:৪৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: লেইট মনে করছিনা আপু, আমি জানি যেখানেই থাকুন আমার প্রতি আপনার স্নেহ আন্তরিক ভালোবাসা সবসময় থাকে। এই আশীর্বাদ আমি যেন ধরে রাখার যোগ্য হতে পারি আপু এমন প্রত্যাশা সবসময় করি। প্রিয় আপুর উপস্থিতি আমার বর্ষপূর্তির আনন্দ স্মরণীয় করে গেল, কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধা রাখছি আপ।

পোষ্টটি আপনার কাছে ভালো লাগায় অনেক অনেক আনন্দিত ও উৎসাহিত হলাম। আপনার এই উচ্ছ্বসিত আন্তরিকবাদ প্রেরণার আকাশে ভরসার জ্যোতি হয়ে থাকবে আপু। আপনার মন্তব্য প্রতিমন্তব্য দেখেই আমার মতো অনেকেই বিনয়ী হয়েছে/হবে আমি নিশ্চিত। আপনি আমার প্রেরণার উৎস আপু। দোআ করবেন।

আপনাকে আমি স্নেহ করার সাহস করিনা আপু, শ্রদ্ধা আর ভালোবাসার চোখে দেখি সবসময়।
আপনি আগের জন্মে সাক্ষাৎ আমার বড় আপু ছিলেন মনে হয় আপনার আন্তরিক খুঁজখবর নেয়ায়।

শ্রদ্ধা আর ভালোবাসা জানবেন প্রিয় আপু, শুভ হোক আপনার প্রতিটি ক্ষণ।

২৪| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ১০:০১

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা কি যে বলেন! আমি ভার্সিটিতে পড়ি, বয়সে আপনার অনেক ছোটই হব। তাই ছোট আপু হিসেবে স্নেহই সই। :)

ভীষন আন্তরিক প্রতিমন্তব্যে কৃতজ্ঞতা।
শুভকামনা!

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ১০:২২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা আবারো এসে মনোমুগ্ধকর অভয় বাণীতে।

মানুষ কেবল বয়সেই বড় হয় না আপু, আমি আপনার জ্ঞান গুণের একশর মধ্যে দশ পার্সেন্টও অর্জন করতে পারিনি।

ঠিক আছে, আমার ছোট আপুর জন্য স্নেহভরে ভালোবাসা থাকবে সবসময়।

শুভকামনা রইল ছোট আপুর জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.