নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

ক্ষমা করবেন যদি মনের অজান্তে কারো মনে কষ্ট দিয়ে থাকি

০৫ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:৫৩



আপনারা জেনে খুশি হবেন যে আমার মতো একজন অলেখক ব্লগের মূল্যবান জায়গা নষ্ট করবেনা আর। অনেকদিন আমার অলেখা পোস্ট করে ব্লগের মূল্যবান জায়গা নষ্ট করেছি। দুই বছর তিনমাস আমার ব্লগ সময়ে অনেক আন্তরিকতা পেয়েছি শ্রদ্ধেয় সকল ব্লগার ভাই বোনদের কাছ থেকে। সবার আন্তরিক উৎসাহদানে অনুপ্রাণিত হয়েছি নতুন পোস্ট লিখতে। অনেক শ্রদ্ধেয় প্রিয় ব্লগার ভাই বোনদের সুপরামর্শ পেয়েছি নিজের লেখার মান ভালো করতে, সেজন্য সকলের প্রতি আমি চির কৃতজ্ঞ রইলাম, সকল ব্লগার ভাই বোনদের জন্য শ্রদ্ধা আর ভালোবাসা থাকবে চিরদিন। কিন্তু দুঃখের বিষয় আমি এখন পর্য্ন্ত্ ভালো লেখা লিখতে পারিনি। সবসময় অলেখা কুলেখা পোস্ট করে সবাইকে বিভ্রান্ত করেছি, সেজন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি আজ থেকে ব্লগে আর কোন পোস্ট করবোনা, কারণ আমি যেনে গেছি, আমার দ্বারা আর কখনও ভালো মানসম্পন্ন লেখা ব্লগে দেয়া সম্ভব হবে না। ভালো লেখার জন্য জ্ঞান থাকতে হয়, আমার সে জ্ঞান নাই আমি বুঝে গেছি। তাই নিজেকে সরিয়ে নিচ্ছি সকল জ্ঞানী সুপ্রিয় ব্লগারদের মাঝ থেকে। আমার ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে অনুরোধ।

সামু ব্লগের ভালোবাসা ভুলবো না কখনো, আমার অন্তরে সবার জন্য ভালোবাসা থাকবে। ভালো থাকুন আপনারা, ভালো থাকুক সামহোয়্যারইন ব্লগ। শুভকামনা সবার জন্য নিরন্তর। বাংলার জয় হোক, জয় হোক সামহোয়্যারইন ব্লগের, বিজয়ী হোক সকল প্রতিভাধর ব্লগার ভাই ও বোনেরা।

সামহোয়্যারইন কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসার কখনওই শেষ হবে না আমার অন্তর থাকে।

সামু পরিবারের বন্ধন বড়ই শক্ত বন্ধন, বড়ই আন্তরিক এই সামুপরিবার। আমি এই আন্তরিক ভালোবাসা হারাতে চাই না, তাই নিজের ভুল সিদ্ধান্ত বুঝতে পেরে সবাইকে অনাকাঙ্ক্ষিত কষ্ট দেয়ার জন্য দুঃখিত, ক্ষমা করবেন। আমি আপনাদের সাথে আছি থাকবো যতদিন বেঁচে থাকবো পৃথিবীর বুকে। সবার এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থাকবে আমার। শুভকামনা সামুবাসীর জন্য।

মন্তব্য ১১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১১০) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:৫৮

স্রাঞ্জি সে বলেছেন:

আপনার হঠাৎ প্রস্থান কেন..???

০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমি কৃতজ্ঞ আপনাদের সকলের ভালোবাসার কাছে, আমি সত্যি ভাগ্যবান, আমাকে যে আপনারা এতটা ভালোবাসেন তা জেনে আনন্দঅশ্রুতে সিক্ত দুচোখ। থাকতে পারলাম না ভাই আপনাদের ছেড়ে।

ব্লগ ছাড়ার উদ্দেশ্য কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না, ছিল বৈষম্য

শুভকামনা জানবেন ভাই।

২| ০৫ ই অক্টোবর, ২০১৮ ভোর ৫:০৫

শুভবাদী রোদ বলেছেন: কেন, কেন ???

০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের ভালোবাসা আমাকে সিদ্ধান্ত বদলে বাধ্য করলো ভাই।

আপনাদের আন্তরিকতা আমি যেন ধরে রাখতে পারি, দোয়া করবেন ভাই।
আমি আপনাদের ছেড়ে থাকতে পারলাম না ভাই।

শুভকামনা আপনার জন্য

৩| ০৫ ই অক্টোবর, ২০১৮ ভোর ৫:১৮

কাওসার চৌধুরী বলেছেন:



প্রিয় 'নয়ন' ভাই,
হঠাৎ কি হলো আপনার? কে বলেছে আপনার লেখার মান ভাল নয়? আমি তো নিয়মিতভাবে আপনার লেখা পড়ি। আপনার লেখার মান খুব ভাল। যদি কোন কারণে মানসিক কোন টানাপোড়নে তাকেন তবে ব্লগ থেকে কয়েকদিন বিশ্রাম নিন। ছেড়ে যাবেন কেন? মানুষ তো লেখতে লেখতে লেখক হয়। আপনিও একটা সময় নিজেকে ছাড়িয়ে যাবেন।

অনুরোধ করবো ব্লগ ছেড়ে, আমাদের থেকে দূরে হারিয়ে না যেতে। (ধন্যবাদ)

০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: বড়ই কৃতজ্ঞতা ও শ্রদ্ধা রাখছি আপনাদের সকলের ভালোবাসার কাছে।
আমি আপনাদের ছেড়ে থাকতে পারলাম না, পারবো না ভাই।

আপনাদের ভালোবাসা আমাকে সিদ্ধান্ত বদলে নিতে বাধ্য করলো।
শুভকামনা আপনার জন্য সবসময়।
ক্ষমা করবেন দুঃখ দিয়ে ফেললাম হয়তো ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে।

ভালোবাসা জানবেন সবসময়

৪| ০৫ ই অক্টোবর, ২০১৮ ভোর ৬:২৮

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: চলে গেলে আমি মন খারাপ করব কিন্তু।

০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের মনে কষ্ট দিয়ে আমি হারাতে চাইনা ভাই। আমার হঠাৎ সিদ্ধান্ত আপনার মনে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করবেন ভাই।

আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, নিজেকে সত্যি ভাগ্যবান মনে করছি।

শুভকামনা আপনার জন্য সবসময়

৫| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৭:২২

সৈয়দ ইসলাম বলেছেন:
আলনার এই সিদ্ধান্ত শুনে আমি তো আপ্পনার উপর পুরাই ক্রুদ্ধ হয়ে আছি। যা বলছেন তাতে তো বিদায় নেয়ার কোন কারণ দেখছি না! আমি তো আপনার/আপনাদের চেয়ে অধম। কিন্তু এমন কথা তো কল্পনাতেও ভাবি না!

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:০১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ক্ষমা করবেন ভাই, আমার হঠাৎ সিদ্ধান্ত আপনার মনে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা চাই। আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, অাপনাদের এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি।

আমি আর কখনো আপনাদের ছেড়ে যাওয়ার চিন্তা করবোনা। ক্ষমা করবেন ভাই হঠাৎ সিদ্ধান্তে কষ্ট দিয়ে ফেলেছি।
দোয়া করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়

৬| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৭:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সাধু, সাধু, সাধু!

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, আমি সত্যি ভাগ্যবান, হঠাৎ সিদ্ধান্তে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন ভাই। আপনাদের ছেড়ে যাবোনা কখনো।

শুভকামনা জানবেন সবসময়

৭| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৭:৫৫

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ নাঈম জাহাঙ্গীর নয়ন - আপনার কি বিদায় সংবর্ধনা দরকার ?

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:০৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই চাই না সংবর্ধনা, আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে। নিজের ভুল সিদ্ধান্ত বদলে নিয়েছি ভাই।
কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন। দোয়া করবেন যেন আপনাদের মাঝে থাকতে পারি মৃত্যুর আগে পর্যন্ত।

শুভকামনা আপনার জন্য

৮| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৭:৫৬

নতুন নকিব বলেছেন:



ব্লগে কেউ কষ্ট দিয়েছে?

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না শ্রদ্ধেয় কবিবর, কেউ কষ্ট দেয়নি, বৈষম্য আমাকে মর্মাহত করেছিল, তাই ব্লগ ছাড়ার জন্য ভুল সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, আমি ভাগ্যবান আপনাদের ভালোবাসা পেয়ে।
দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়

৯| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৮:২০

রাকু হাসান বলেছেন:


সকাল সকাল ব্লগে এসেই এই খবর :( :(
নয়ন ভাই আমি অল্প দিনে যা বুঝেছি আপনি যথেষ্ট মান সম্মত কবিতা লিখেন। আপনি যদি এইসব বলেন তাহলে আমার মত চুনোপুটিরা কিভাবে ব্লগিং করবে ! :( । আমার তো এখন ছেড়ে দেওয়া উচিত । কারও কথায় কষ্ট পেয়েছেন মনে হয় । অভিমান করে বা রাগে এই সিদ্ধান্ত নিবেন না প্লিজ । কে কি বললো বা সেটা মনে নিয়ে আামাদের সাথে আন্তরিক সম্পর্ক কে আঘাত করেন ,দূরত্বসৃষ্টি হয় তাহলে কষ্ট পাব । আপনার প্রত্যেকটা কথায় অভিমানের ,কষ্টের সুর । :(( :((
থাকুন না আমাদের মাঝে ।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:১৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আজ নিজেকে সত্যি খুব ভাগ্যবান মনে হচ্ছে। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল।
না ভাই, কারো কথায় কষ্ট পেয়ে এমন সিদ্ধান্ত নিইনি, বৈষম্য আমাকে মর্মাহত করেছিল। আজ বুঝতে পারছি সত্যি আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, সিদ্ধান্ত বদলে নিতে বাধ্য হলাম।
দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

আমি আপনাদের ছেড়ে থাকতে পারলাম না, চাইনা ভাই আপনাদের ছেড়ে থাকতে। অহেতুক কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়

১০| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৮:২৭

চাঁদগাজী বলেছেন:


আপনি সামু ব্লগের খুবই জনপ্রিয় কবি, আপনি মন খারাপ করেছেন কোন কারণে; ভুলে যান সব কারণ, ব্লগে থাকেন।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা শ্রদ্ধেয়, আজ বুঝতে পারছি আপনাদের আন্তরিক ভালোবাসা, আপনাদের এই আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি শ্রদ্ধেয়।

কারো কথায় কষ্ট পাইনি আমি, বৈষম্য আমাকে মর্মাহত করেছিল, আমি বৈষম্যকে ঘৃণা করি। তবে ব্লগ ছাড়ার সিদ্ধান্ত আমার খুবই ভুল সিদ্ধান্ত হয়েছিল তা আপনাদের এমন আন্তরিক ভালোবাসার আমাকে বুঝিয়ে দিলো।
আমার হঠাৎ এমন ভুল সিদ্ধান্ত আপনার মনে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করবেন শ্রদ্ধেয়, আমি আপনাদের ছেড়ে থাকতে পারলাম না, পারবোনা।
দোয়া করবেন।

শুভকামনা জানবেন।

১১| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:০৯

সুমন কর বলেছেন: কেন? না, ব্লগেই থাকুন। আপনি ভালোই লিখেন সুতরাং ছেড়ে যাবার প্রশ্ন আসে না। যদি কেউ কিছু বলে থাকে, তাকে ইগনর করুন। আপনি আপনার মতো ব্লগিং করুন এবং আমাদের সাথেই থাকুন।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:২৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা সুপ্রিয় কবি দাদা, আমি আপনাদের মাঝেই থাকবো, আপনাদের এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা, বড়ই কৃতজ্ঞ আর শ্রদ্ধা আপনাদের আন্তরিক ভালোবাসাতে। নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে আজ।

না দাদা কারো কথায় কষ্ট পাইনি, কারো প্রতি অভিমান ছিল না, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন সুপ্রিয়।
দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়

১২| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:১১

কেএসরথি বলেছেন: কি সমস্যা? মানুষ পাত্তা কম দিসে? নাকি বেশী? ব্লগ ছেড়ে যাবা কি আছে?

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:২৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই পাত্তা কম বেশির কারণ ছিল না, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল, আমি আপনাদের মাঝে থাকতে চাই মৃত্যুর আগে পর্যন্ত।
দোয়া করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়

১৩| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:১৬

এ.এস বাশার বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন ভাই আপনি ফিরে আসুন। কে বলেছে আপনার লেখা মানসম্পন্ন নয়। আপনি কোন নিজেকে অপ্রতুল্য মনে করছেন? সব ইগো মন থেকে ঝেড়ে ফেলুন। ফিরে আসুন মোদের মাঝে।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:২৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি আপনাদের সকলের ভালোবাসার কাছে।
আমার হঠাৎ এমন ভুল সিদ্ধান্তে আপনার মনে কষ্ট দিয়ে ফেলেছি ক্ষমা করবেন। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়

১৪| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:১৭

আহমেদ জী এস বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন,



আজ শুক্রবার নানা কাজে ব্যস্ততার দিন । তবুও আপনার এই অসময়ের লেখাটি দেখে লগইন করলুম ।
ব্লগে মান সম্মত লিখতে পারাটাই সব নয় । ব্লগে মানুষ লেখে নিজেকে উজার করে দিতে । একটু একটু করে হামাগুড়ি দিয়ে পথ চলতে চলতেই সে শিখে নয় হাটার কৌশল । তখন তার নিজেকে উজার করে দেয়ার ভরা জোয়ারের দিন ।
আপনি ব্লগে যা লিখেছেন তা হৃদয়হরণকারী । অনেকটাই হাহাকার ভরা লেখা । এমন হাহাকার ভরা লেখা ক'জনেই বা লিখতে পারে ? সেখানে আপনি অনন্য ।

বলি , অভিমান নয় আরো দৃঢ় প্রত্যয়ে ফিরে আসুন । একদম হারিয়ে যাওয়ার কোন প্রয়োজন নেই ।

শুভেচ্ছা রইলো এই সকালের ।



০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৩২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি আপনাদের সকলের প্রতি এমন আন্তরিক ভালোবাসা পেয়ে। সত্যি খুব ভাগ্যবান মনে করছি নিজেকে। কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন শ্রদ্ধেয় প্রিয় ভাই। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময় শ্রদ্ধেয় প্রিয় কবিবর।

১৫| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:০৮

রাজীব নুর বলেছেন: কি হয়েছে?
যাই হোক যাবেন না।
ইটস এন অর্ডার।
খবরদার বলছ।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনার আন্তরিক অর্ডার আমাকে কৃতজ্ঞ করেছে ভাই, কোন রাগ বা ক্ষোভ ছিল না আমার, বৈষম্য আমাকে মর্মাহত করেছিল, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন ভাই। আমি আপনাদের ছেড়ে থাকতে পারবোনা, দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়, শ্রদ্ধা ও ভালোবাসা নিরন্তর

১৬| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:০৮

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: ভাল লাগার যায়গা থেকে কেউ বিদায় নেয় না। চলে যেতে চাইলে বাধা দেয়া উচিত নহে।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: যেদিন থেকে ব্লগে ঢুকেছি সেদিন থেকে ফেসবুকের চেয়েও ভালো লাগার জায়গা আমার এই ব্লগ। হঠাৎ নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন ভাই। আমি আপনাদের ছেড়ে থাকতে পারবোনা, আপনাদের এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়

১৭| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:২৯

সনেট কবি বলেছেন: আপনি চলে যান সেটা আমাদের কাম্য নয়।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের ভালোবাসা ও আন্তরিকতা আমাকে কৃতজ্ঞ করেছে শ্রদ্ধেয়, আমার প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন শ্রদ্ধেয় কবিবর, দোয়া করবেন যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময় সুপ্রিয়

১৮| ০৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৮

খায়রুল আহসান বলেছেন: কী হলো আপনার? কার উপর এত অভিমান?
আপনার লেখা অনেক কয়টা গানই খুব সুন্দর। ইউ টিউবেও আমি আপনাকে সে কথা জানিয়েছি। খালি কন্ঠেও বাজনাবিহীন আপনার গান শুনতে কখনো খারাপ লাগেনি আপনার সুকন্ঠের জন্য, এবং ভাল সুরের জন্য।
আশাকরি আপনার এ সিদ্ধান্ত ধনুর্ভঙ্গ পণ নয়, আপনি অচিরেই ব্লগে প্রত্যাবর্তন করবেন।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি শ্রদ্ধেয় কবিবর, ক্ষমা করবেন। আমার ভুল বঝতে পেরেছি, আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে। নিজেকে ভাগ্যবান মনে করছি আপনাদের এমন আন্তরিক ভালোবাসার জন্য। দোয়া করবেন শ্রদ্ধেয় কবিবর যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়

১৯| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:০৬

আরজু পনি বলেছেন: শুধু শিরোনাম পড়ে এলাম।
আমি নিজেও অনেকবার ব্লগ ছেড়েছি। আবার ফিরে এসেছি।
প্রথমদিকে পোস্ট ড্রাফট করে ফেলতাম সব। পরে নিজেই যখন অন্যের দরকারী পোস্ট ড্রাফটে থাকার কারণে বঞ্চিত হতাম তখন থেকে পোস্ট ড্রাফট না করে চুপচাপ ব্লগ থেকে চলে যেতাম।
তবে ভালোবাসা ব্যাপারটা এমন যে, ফিরে ফিরে আসতেই হয়।
যদি সত্যিই ভালোবেসে থাকেন তবে যত রাগ, অভিমানই থাকুক না কেন ফিরে আসবেন, জানি।
শুভকামনা অনেক।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি আপনাদের এমন আন্তরিক ভালোবাসার প্রতি। কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন ভাই, দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি। আমি আপনাদের এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা, আপনাদের ছেড়ে থাকতে পারবোনা কখনোই।

শুভকামনা জানবেন সবসময়

২০| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪১

শাহরিয়ার কবীর বলেছেন:
প্রিয় নয়ন ভাই,

ব্লগ ছেড়ে যাওয়ার উদ্দেশ্য আসলে কি সেটা জানতে চাই না। শুধু বলতে চাই আপনি ব্লগে নিয়মিত লিখুন। আপনার মত প্রতিভাবান একজন লেখক কে হারাতে চাই না। বিশেষ করে আপনার গান ও কবিতাগুলো জনপ্রিয় সবার কাছে। আমাদের ছেড়ে গেলে সবাই কষ্ট পাবো। তার প্রমাণও নিশ্চয় পেয়েছেন উপরের ব্লগার ভাইদের মন্তব্যগুলো দেখে। আশা করি, ব্লগ ছেড়ে কোথাও যাবে না। শুভকামনা ও ভালোবাসা রইলো সব সময়।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৫১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল, কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা করবেন ভাই, আমি আপনাদের এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা সুপ্রিয় কবি ভাই। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময় সুপ্রিয় কবিবর।

২১| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪২

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় নয়নভাই,

সকালে প্রথমে আপনার পোস্টটি যখন চোখে পড়ে, তখন দেখে প্রচন্ড চিন্তিত হয়ে পড়লাম। কিন্তু সেসময় টাইপ করার মত অবস্থায় ছিলাম না। যাইহোক আপনার সিদ্ধান্ত আপনার নিজস্ব ব্যাপার , তবে অল্পদিনেই আপনার প্রত্যেকটা গান বা কবিতার প্রতি আমি ভক্ত হয়ে গেছিলাম। ইউ টিউবে আপনার সুন্দর খালি গলার গান শুনেছি । আপনি সত্যিকার একজন প্রতিশ্রুতিমান শিল্পী । আবেগ শিল্পীদের মজ্জাগত । তারই বহিপ্রকাশ তাদের কৃত্তির মধ্যে ধরা পড়ে। আপনি যদি আমাদের ছেড়ে একবিন্দু শান্তি পান , তাহলে আপনার সিদ্ধান্তকে আমরা মাথে পেতে নেব। কিন্তু যদি উল্টোটা হয়, তাহলে আবার ফিরে আসবেন। আমরা আপনার অপেক্ষায় থাকলাম।


আমরা মনকে সান্ত্বনা দেব এটা ভেবে যে আমাদের এক গায়ক কবি ছিলেন , কিন্তু উনি আমাদেরকে ছেড়ে চলে গেছেন।


ভালো থাকুন।





০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৫৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুপ্রিয় চৌধুরী ভাই, কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল। ফিরে আসতেই হলো, আপনাদের সকলের এমন আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে ভাই, নিজেকে ভাগঢবান মনে করছি আপনাদের আন্তরিক ভালোবাসা পেয়ে। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি। আপনাদের ছেড়ে থাকতে পারবোনা ভাই আমি।

শুভকামনা জানবেন সবসময়

২২| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: হায়রে তোমার আবার কি হলো ভাইয়ু???

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৫৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না আপু কিছুই হয়নি, কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল। দোয়া করবেন আপু যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময় সুপ্রিয় আপু

২৩| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:১৬

নূর আলম হিরণ বলেছেন: ব্লগে থাকুন, ব্লগকে প্রাণবন্ত রাখুন।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আপনাদের মাঝে থাকতে চাই মৃত্যুর আগে পর্যন্ত, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। আপনাদের আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি।

শুভকামনা জানবেন সবসময়।

২৪| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: আপনি যদি নিজের সাইটের ওপর মনোনিবেশ করতে চান তাহলে ব্লগে থেকেও করতে পারতেন। আর যদি শিক্ষার্থী বা সংসারী হন তাহলে কিছু বলার নাই। কারন শিক্ষা সংসার এগুলোকে হ্যাম্পার করে এমন সবকিছুই পরিত্যাজ্য


যে উদ্দেশ্যেই ছাড়ছেন আশা করি উদ্দেশ্য সফল হোক

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই, নিজের সাইটের চেয়েও ব্লগ আমার কাছে প্রিয় ও ভালোবাসা বেশি। নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি ভাই, আপনাদের ছেড়ে থাকতে পারবোনা কখনোই। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি। আপনাদের এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি।

শুভকামনা জানবেন সবসময়

২৫| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫৫

স্বপ্নডানা১২৩ বলেছেন: চাঁদগাজী বলেছেন:
আপনি কি আপনার আগের পোস্ট এইতো সময় এ চাদগাজীর করা এই কমেন্টে মাইন্ড করেছেন???

হয়তো আপনি লিখেননি, কিন্তু এই ধরণের কথা কবিরা বলেছেন ১৯৭০ সালে, ১৯৭২ সালে; ৪৭ বছরে বিশ্বের মানুষ অনেকটুকু এগিয়েছে, বাংলাদেশে কিছু মানুষ বাকীদের চেয়ে বেশী এগিয়ে গিয়েছে

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না ভাই, চাঁদগাজী ভাইয়ের কথায় কষ্ট পাইনি আমি, তাছাড়া সেটা পরে বুঝেছিই। কষ্টটা ছিল বৈষম্য দেখে, ব্লগে কেমন যেন বৈষম্য চলছে, নির্বাচিত পাতা ফলো করলে সেটা আপনার নজরে পড়বে। আমি চাঁদগাজী ভাইকে শ্রদ্ধা ও ভালোবাসি সবসময়, তার কথায় রাগ বা ক্ষোভ কখনোই হয় না আমার।
যা হোক, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই। আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ ও গর্বিত করেছে ভাই, এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা।

শুভকামনা জানবেন সবসময়

২৬| ০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫৬

স্বপ্নডানা১২৩ বলেছেন: :
আপনি কি আপনার আগের পোস্ট এইতো সময় এ চাদগাজীর করা এই কমেন্টে মাইন্ড করেছেন???
চাঁদগাজী বলেছেন---
হয়তো আপনি লিখেননি, কিন্তু এই ধরণের কথা কবিরা বলেছেন ১৯৭০ সালে, ১৯৭২ সালে; ৪৭ বছরে বিশ্বের মানুষ অনেকটুকু এগিয়েছে, বাংলাদেশে কিছু মানুষ বাকীদের চেয়ে বেশী এগিয়ে গিয়েছে

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না ভাই, চাঁদগাজী ভাইয়ের কথায় কষ্ট পাইনি আমি, তাছাড়া সেটা পরে বুঝেছিই। কষ্টটা ছিল বৈষম্য দেখে, ব্লগে কেমন যেন বৈষম্য চলছে, নির্বাচিত পাতা ফলো করলে সেটা আপনার নজরে পড়বে। আমি চাঁদগাজী ভাইকে শ্রদ্ধা ও ভালোবাসি সবসময়, তার কথায় রাগ বা ক্ষোভ কখনোই হয় না আমার।
যা হোক, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই। আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ ও গর্বিত করেছে ভাই, এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা।

শুভকামনা জানবেন সবসময়

২৭| ০৫ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:০৫

সৈকত জোহা বলেছেন: আপনি যদি মনে করেন, এই সিদ্ধান্ত আপনাকে ভাল রাখবে তাহলে আপনার জন্য শুভকামনা

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:১১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই , এই সিদ্ধান্ত আমাকে ভালো লাখবেনা, আপনাদের সবার এমন আন্তরিক ভালোবাসা পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। সকলের এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা ভাই। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি। আপনাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি।

শুভকামনা জানবেন সবসময়।

২৮| ০৫ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৬

চাঁদগাজী বলেছেন:


ব্লগার Shopnodana123 'এর কমেন্ট থেকে বলছি, আপনার একটি পোষ্টে আমার কমেন্টটি একটু অপরিস্কার ছিল, সেটা বাক্য গঠনের কারণে; সেখানে আমি বলতে চেয়েছিলাম যে, আপনি যা এখন চাচ্ছেন, ১৯৭০-১৯৭২ সালে অনেকেই আপনার মতো দেশের ভালো চেয়েছিলেন; কিন্তু সাধারণ মানুষের জন্য ভালো কিছু ঘটেনি।

ইহাতে মন খারাপ করার মতো কিছু ছিলো না।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না শ্রদ্ধেয়, আপনার কথায় আমার মন খারাপ বা রাগ হওয়ার প্রশ্নই উঠে না কখনও কোনদিন। আপনি আমার শ্রদ্ধাভাজন গুরুজন, আপনাকে আমি মন থেকে শ্রদ্ধা ও ভালোবাসি।

আমি উনার উত্তর দিয়েছি এইভাবে ----না না ভাই, চাঁদগাজী ভাইয়ের কথায় কষ্ট পাইনি আমি, তাছাড়া সেটা পরে বুঝেছিই। কষ্টটা ছিল বৈষম্য দেখে, ব্লগে কেমন যেন বৈষম্য চলছে, নির্বাচিত পাতা ফলো করলে সেটা আপনার নজরে পড়বে। আমি চাঁদগাজী ভাইকে শ্রদ্ধা ও ভালোবাসি সবসময়, তার কথায় রাগ বা ক্ষোভ কখনোই হয় না আমার।
যা হোক, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই। আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ ও গর্বিত করেছে ভাই, এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা।

শুভকামনা জানবেন সবসময়

২৯| ০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪০

স্বপ্নডানা১২৩ বলেছেন: @ চাঁদগাজী, আপনি যে লিখেছিলেন, হয়ত আপনি (নয়ন) লিখেননি, এটাতে হয়ত উনি কস্ট পেয়ে থাকতে পারেন। অনুমান মাত্র তবে উনি কিন্তু তখন প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:১৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না ভাই, চাঁদগাজী ভাইয়ের কথায় কষ্ট পাইনি আমি, তাছাড়া সেটা পরে বুঝেছিই। কষ্টটা ছিল বৈষম্য দেখে, ব্লগে কেমন যেন বৈষম্য চলছে, নির্বাচিত পাতা ফলো করলে সেটা আপনার নজরে পড়বে। আমি চাঁদগাজী ভাইকে শ্রদ্ধা ও ভালোবাসি সবসময়, তার কথায় রাগ বা ক্ষোভ কখনোই হয় না আমার।
যা হোক, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই। আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ ও গর্বিত করেছে ভাই, এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা।

শুভকামনা জানবেন সবসময়

৩০| ০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

স্বপ্নডানা১২৩ বলেছেন: @ চাঁদ গাজী, আপনি এখন যেটা পরিস্কার করে বলেছেন সেটা ঠিক আছে।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমি নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি ভাই। আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, নিজেকে ভাগ্যবান মনে করছি। আমি ব্লগ ও আপনাদের খুবই বেশি ভালোবাসি, আপনাদের এমন আন্তরিক ভালোবাসার কাছে আমার সকল অভিমান তুচ্ছ হয়ে গেল, আমি আপনাদের ছেড়ে থাকতে পারবোনা ভাই, দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই।

শুভকামনা জানবেন সবসময়

৩১| ০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

উদাসী স্বপ্ন বলেছেন: ভাই আপনি কি চাদগাজীর এই হাল্কা কথায় মাইন্ড খাইছেন?

এই সামান্য সমালোচনাতেই এই অবস্থা?

আমার শেষ পোস্ট গুলো দেখেন, তার মন্তব্য গুলো পড়েন। দেখেন সমালোচনা থ্রেট কারে কয়। সাম্প্রতিক মন্তব্যে গেলো দেখবেন ামারে গালি দেয়া লোকজনের পোস্ট। তাদের ভুল ধরায় দিলেও দোষ হয় এইভাবে ভুল ধরাইবেন কেন!

এইভাবে প্রায় এক যুগ চলছে ব্লগে

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না ভাই, চাঁদগাজী ভাইয়ের কথায় কষ্ট পাইনি আমি, তাছাড়া সেটা পরে বুঝেছিই। কষ্টটা ছিল বৈষম্য দেখে, ব্লগে কেমন যেন বৈষম্য চলছে, নির্বাচিত পাতা ফলো করলে সেটা আপনার নজরে পড়বে। আমি চাঁদগাজী ভাইকে শ্রদ্ধা ও ভালোবাসি সবসময়, তার কথায় রাগ বা ক্ষোভ কখনোই হয় না আমার।
যা হোক, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই। আপনাদের সকলের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ ও গর্বিত করেছে ভাই, এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা।

শুভকামনা জানবেন সবসময়

৩২| ০৫ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:১৭

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @নাঈম জাহাঙ্গীর নয়ন
ভালো থাকবেন। দেখা হবে....




@Shopnodana123
কি নতুন বোতলে পুরোনো মদ, আমাকে কমেন্ট ব্লগে করেছেন কেন??
রাগে?
লজ্জায়?
না ভয়ে??

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:২১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই, কারো প্রতি কোন রাগ বা ক্ষোভ ছিল না আমার, নিজের প্রতি ঘৃণা থেকে এমন ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি ভাই। আপনাদের আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা কখনো। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই।

শুভকামনা জানবেন সবসময় ভালোবাসা নিরন্তর

৩৩| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:০৪

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @Shopnodana123
আপনার পেজে আমাকে ব্লক করেছেন কেন জানাবেন।







লেখক বলেছেন: ব্লগ ছাড়ার উদ্দেশ্য কারো প্রতি রাগ বা ক্ষোভ ছিল না, ছিল বৈষম ।
আপনি এসে ভালো করেছেন। লেখকরা ব্লগ থেকে চলে যাবার কথা খারাপ লাগে।

সমস্যা না থাকলে, আপনি কী রকম বৈষম্যের স্বীকার বললে সুবিধা হত।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমি যেনে শুনে বুঝে কাউকে ব্লক করে রাখিনি ব্লগে, তবে স্বপ্ননীড় সাইটে অনেক লেখককে ব্লক করে রেখেছি কারণ তাতের নাম ইমেইল ঠিক নাই। তার মধ্যে আপনি থাকলে জানাবেন সেটা ঠিক করে দিবো, লিখতে পারবেন ইচ্ছে মতো।

হ্যা, এই ব্লগে বৈষম্য চলছে, সেটা আপনি নির্বাচিত পাতা ফলো করলে বুঝতে পারবেন।

শুভকামনা জানবেন সবসময়, ভালোবাসা নিরন্তর।


স্বপ্ননীড়ে লেখতে চাইলে একাউন্ট করে লিখতে পারবেন অবশ্যই স্বপ্ননীড়

৩৪| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:১৬

নজসু বলেছেন: ছেড়ে থাকতে পারবেন তো?
খারাপ লাগবে না?

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৩২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই, থাকতে পারবোনা, আপনাদের এমন আন্তরিক ভালোবাসা আমি হারাতে চাইনা। আমার ভুল সিদ্ধান্ত আপাদের কষ্ট দিয়েছে সেজন্য ক্ষমা চাইছি ভাই, দোয়া করবেন যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি। আপনাদের ভালোবাসর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখি।

শুভকামনা আপনার জন্য সবসময়

৩৫| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:২৬

কাছের-মানুষ বলেছেন: আপনি ভাল কবিতা লেখেন। উপরে প্রতি মন্তব্যে সিদ্ধান্ত বদলের সিদ্ধান্তে খুশী হয়েছি।
কবিতা দিয়ে ব্লগ মাতিয়ে তুলুন। ব্লগে বিভিন্ন বিষয়ে নিয়ে মতবিরোদ থাকতে পারে তাই বলে চলে যাবার সিদ্ধান্ত নিবেন না।
থাকুন আমাদের সাথে।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, নিজের প্রতি ঘৃণা থেকে এই ভুল সিদ্ধান্ত নিয়ে সবার মনে কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চাইছি। দোয়া করবেন ভাই যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই।
আপনাদের আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখি ভাই।

শুভকামনা আপনার জন্য সবসময়।

৩৬| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ফিরেই যখন এসেছি নিজের ভুল সিদ্ধান্ত বুঝতে পেরে তাই ভেবেছিলাম পোষ্টটি ডিলিট করে দিবো, কিন্তু মন চাইছে না। এখানে সবার যে আন্তরিক ভালোবাসা আমি পেয়েছি তা থাকুক।
সবার আন্তরিক ভালোবাসার প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা থাকলো।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৩৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শিরোনাম একটু চেঞ্জ করলাম শুধু।

৩৭| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৪৬

নীলপরি বলেছেন: আপনার পোষ্টের শিরোনাম দেখে বিস্মিত হয়ে গেছিলাম । তারপর কমেন্টে আপনার সিদ্ধান্ত বদলের কথা শুনে প্রাণ ফিরে পেলাম । কবিতা বিশ্বে অনেকেই লেখেন ।তবে আপনার মতো নিরহঙ্কার কবি আমি কম দেখেছি । জানেন , আপনি অনেকের অনুপ্রেরণা । আর আপনার উৎসাহ আমাকে যে কতোটা অনুপ্রেরণা দেয় ,সেটা লিখে বোঝাতে পারবো না । অভিমান হতেই পারে । আমারও হয় । ওটা না হয় এখন একটু দূরে সরিয়ে রাখুন । সমস্যা থাকলে তার সমাধানও থাকবে । আর সেটা আমরা সবাই মিলে করবো ।
আপাতত আপনার নতুন পোষ্টের অপেক্ষায় থাকলাম ।
অনেক শুভকামনা রইলো

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনি নিঃসন্দেহে আমার এাকজন সুপ্রিয় শুভাকাঙ্ক্ষী, আপনার আন্তরিক প্রেরণাদায়ক প্রশংসা গুলো আমাকে অনুপ্রাণিত করে সবসময়, সাহসও যোগায় নতুন কিছু লিখতে, আপনার মতো শুভাকাঙ্ক্ষী পাওয়া যে কারোর জন্যই সৌভাগ্যের, আমার আরও বেশি। আপনাদের এমন আন্তরিক ভালোবাসা ছেড়ে কিভাবে থাকবো দূরে নিজেকে আঁড়াল করে! পারবোনা, আপনাদের এমন আন্তরিক ভালোবাসা ভুলে থাকার মতো এতটা বিবেকহীন আমি কখনোই হতে পারবো না। একদিনই বুঝেছি আমি কতটা ভেঙে পড়েছিলাম, ব্লগে না আসতে পারাটা খুবই কঠিন কাজ আমার জন্য, সময়ের অভাবে না আসা আর জেনে শুনে না আসার মধ্যে অনেক তফাৎ।
দোয়া করবেন আপু যেন মৃত্যুর আগে পর্যন্ত আপনাদের মাঝে থাকতে পারি এভাবেই।

শুভকামনা আপনার জন্য সবসময়, ভালোবাসা নিরন্তর।

৩৮| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:২১

স্বপ্নডানা১২৩ বলেছেন: @ নয়ন ভাই, আপনি থেকে গেলে খুব ভাল হবে।

@ পাঠকের প্রতিক্রিয়া, ধর্মীয় পোস্টে দেখেছি, আপনি যুক্তি দেন না, শুধুই কমেন্ট করেন। এবং আগে গালি শুরু করেন কোনো কোনো ক্ষেত্রে। আপনাকে গালি দিলে চুপ থাকতে বলছি না, কিন্তু একজন ধার্মিক শ্রেণীর উচ্চ শিক্ষিত প্রতিনিধি হিসেবে কিছু কিছু ক্ষেত্রে আপনার আগাম আচরণ হতাশাজনক।

রাজীব নুরকেও আমি ব্লক করেছি দ্বিচারিতার জন্য। সে সনেট কবির পোস্টে ধর্মীয় ব্যাপারে মারহাবা বলবে, আবার আরেক জায়গায় এর উল্টো করবে।

আর ভাই, আমি নাদান ব্লগার। আমার এইখানে কমেন্ট করলে আপনারও কোনো বস্তুগত লাভ নাই, আমারও.......

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৩৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, থেকেই গেলাম, থাকবো যতদিন বাঁচবো। দোয়া রাখবেন ভাই।

পাঠকের প্রতিক্রিয়ার ব্যাপারটা সে নিজেই জবাব দিবেন। কট্টরপন্থী কখনোই সুফল বয়ে আনতে পারে না।

রাজীব ভাই একজন ভালো লোক, তিনি হয়তো অনেক পোস্ট না পড়েই মন্তব্য দিয়ে থাকেন, হয়তো কিছুটা পড়েই মন্তব্য রাখেন, সেটা আপনাকে বুঝে নিতে হবে।

আমি স্পষ্ট বলতে ভালোবাসি, ভালো লাগলে ভালো আর মন্দ লাগলে মন্দ বলতে কোনপ্রকার ভয়ডর লাগেনা আমার।

শুভকামনা আপনার জন্য, ভালোবাসা নিরন্তর।

৩৯| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:২৪

স্বপ্নডানা১২৩ বলেছেন: @ লেখক ভাই, পোস্ট রেখে দিন, ব্র‍্যাকেটে লিখুন আপনাদের ভালোবাসায় ফিরে এলাম আবার

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৪০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, সেটাই ভাবছি, শিরোনামে লিখবো নাকি পোষ্টের নিচে লিখবো সেটাই ভাবছি, কোনটা ভালো হবে বুঝতে পারছিনা।
পরামর্শে কৃতজ্ঞতা

৪০| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৩১

রাকু হাসান বলেছেন:

নয়ন ভাই! আপনি জানবেন না কতটা ভালো লাগছে আমার । আমি বলতে আসছিলাম ,‘আপনি হয়ত লগ ইন না করে দেখছেন কি বলছি আমরা । এসব দেখে আপনি এভাবে চলে যেতে পারেন না ,...............’
এসে আপনার মন্তব্য পড়ে সত্যি খুব ভালো লাগছে । এটা আপনার অর্জন ভাই । দেখুন কত ভালোবাসে । আমরা এক ছাতার নিচে অনেক জন মানুষ আছি সেটা একটা পরিবার । কেউ চলে গেলে কষ্টটা তাই বেশি । আর আমি মনে করি পোস্টটি থাক । অনেক মূল্যবান পোস্ট । এমন ভালোবাসা ময় পোস্ট আর কিভাবে হয় !ফিরে এসেছেন দেখে পোস্ট থাকবে না এমন কথা নয় । থাকুন পোস্ট সেই সাথে আপনিও :) :)
ফিরে আসায় অভিনন্দন ভাই।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৫২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই সত্যি আমি অবাক হয়েছি আপনাদের সকলের এমন আন্তরিক ভালোবাসা পেয়ে, আমার চাওয়ার চেয়েও অনেক বেশি পেয়েছি ভাই, সেজন্য সবার এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধাবোধ আর ভালোবাসা থাকবে আমার।

আমি ব্লগে লগইন করা ছাড়াও আর আসিনি সারাদিন। সন্ধ্যার পর আমার ইনস্ট্রাতে একজন সুপ্রিয় ব্লগার আমাকে অনুরোধ করে যেন ব্লগে লগইন করি, একপর্যায়ে অনুরোধ করে, তার অনুরোধ রাখতেই লগইন হয়ে পোষ্টে আপনাদের এমন উদার আন্তরিক ভালোবাসা দেখে বিস্মিত হয়েছি, সত্যি আমরা এখানে একটা পরিবার। সবাই কত আন্তরিক! আমি আপনাদের ভালোবাসার লোভে পড়ে গেলাম, নিজের ভুল বুঝতে পারলাম, সিদ্ধান্ত বদলে নিতে আর দ্বিতীয়বার ভাবতে চাইলাম না।

দোয়া করবেন ভাই, আপনাদের এই আন্তরিক ভালোবাসা যেন ধরে রাখতে পারি।

শুভকামনা আপনার জন্য সবসময়, ভালোবাসা নিরন্তর।

হ্যা ভাই, পোস্টটি থাকবে সামুপরিবার যে এক আন্তরিক বন্ধনে আবদ্ধ সেটার প্রমাণ হয়ে।

৪১| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৪৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ Shopnodana123
সোজা কথা বলায় ধন্যবাদ। ভেবেছিলাম আপনি আমার পরিচিত কেউ। তাই প্রশ্নটা করেছিলাম। (আপনাকে অগ্রীম দাওয়াত। এক মাস পর আমার পেজে এসে রিপোর্ট করবেন, আমি কেমন??) ;)


@ Shopnodana123বলেছেন: @ নয়ন ভাই, আপনি থেকে গেলে খুব ভাল হবে।
আমাদের নয়ন ভাই ব্লগে থাকবে।:)

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ধন্যবাদ ভাই, আপনার এমন উত্তরে শ্রদ্ধা রইল, আমাদের মাঝে ভুলত্রুটি হতেই পারে, তা মনের ভিতর চাপা না রেখে সরাসরি আলোচনা করে নিতে পারাটাই সফলতা মনে করি।

হ্যা ভাই আমি থাকবো আপনাদের মাঝে, আমি চাওয়ার চেয়েও অনেক বেশি ভালোবাসা পেয়েছি আপনাদের থেকে, আল্লাহর কাছে শুকরিয়া ও আপনাদের আন্তরিকতায় শ্রদ্ধা ও ভালোবাসা।

দোয়া করবেন ভাই।
শুভকামনা আপনার জন্য সবসময়, ভালোবাসা নিরন্তর

৪২| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৪৮

স্বপ্নডানা১২৩ বলেছেন: @ পাঠকের প্রতিক্রিয়া, একমাস পর কী হবে? বিয়ে? বিয়ের পর বদলে যাবেন??

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা বিয়ে করলেই যে মন ভাল হয় তা কিন্তু না, অনেক সময় বিপরীতও হয় বউয়ের চাপে হা হা হা যে কারণে জাহিদ অনিক ভাই বিয়ের কথা শুনলেই ভয় পায়।


ভালো লাগলো রসায়ন

৪৩| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৫৭

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @নাঈম জাহাঙ্গীর নয়ন
আপনার সাথে আমার নতুন/পুরাতন কোন দ্বন্দ্ব নেই। ব্লকের ব্যাপারে Shopnodana123 এর কাছে একটা প্রশ্ন ছিল। ওটা হয়ে গিয়েছে।:)


@এই ব্লগে বৈষম্য চলছে, সেটা আপনি নির্বাচিত পাতা ফলো করলে বুঝতে পারবেন।
নয়ন ভাই, এটা আমি জানি। নীল আকাশ৩৯ এর পোস্টে এ নিয়ে কথাও হয়েছে। (২০১৩ থেকে ব্লগের সাথে আছি। অনেক কিছুই বুঝতে পারি।)


@পাঠকের প্রতিক্রিয়ার ব্যাপারটা সে নিজেই জবাব দিবেন। কট্টরপন্থী কখনোই সুফল বয়ে আনতে পারে না।
প্রবলেম সলভড।
আপনি নিজেই যে অতি কট্টর আওয়ামিলীগ সমর্থক, সেটার কী হবে?? (আমি নিজেও লীগ সমর্থক ও মুক্তিযোদ্ধা পরিবারের ছেলে।) ;)


পুনশ্চ:
শিরোনামটা চেন্জ করে দিন। গুডবাই সামু মুছে ফেলুন।
ব্লগে থাকলে দু-চার কথা হবেই। ওসবে মন খারাপ করলে চলে!!!
শুভরাত্রি

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:২০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা দারুণ বলেছেন ভাই, ভালো লাগলো। হ্যা আমি দেশ জাতি আওয়ামী লীগে কট্টরপন্থী তবে ভেবে দেখুন আমি কখনো কাউকে গালি দিইনা(যদি একান্তই না দিলে না হয়,আর জামাত শিবির ছাড়া) আমি কারো যৌক্তিক কথায় দ্বিমত হইনা। অন্যান্য মতাদর্শের লোকদের সাথে তর্কে যাইনা, সত্য কথায় বাঁধা দেই না।


হ্যা ভাই, শিরোনাম ঠিক করে নিচ্ছি।

শুভকামনা আপনার জন্য, ভালোবাসা সবসময়

৪৪| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ Shopnodana123


কয়েক দিন ব্লগে থাকিলেই বুঝিবে বন্ধু, নিজু কেমন??

শুভরাত্রী।

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৩০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের নিজু সম্পর্কে আমার জানতে চাওয়ার অধিকার নাই, তাই চাইবোনা জানতে, তবে শুভকামনা জানাতেই পারি।


শুভরাত্রী, স্নিগ্ধ সবুজ নির্মল বিশুদ্ধ সকালের আশায়

৪৫| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০২

উদাসী স্বপ্ন বলেছেন: নির্বাচিত পাতায় আমার পোস্ট লাস্ট কবে গেছে জানি না। তবে এটা জানি পোস্টে মাল থাকলে পাঠক পড়বেই। নির্বাচিত হোক না হোক। আর যখন বিরোধী পক্ষ গালি দিবে যুক্তি না দিয়ে মনে করবেন আপনি সঠিক রাস্তায় আছেন।


কিছু দিন স্পেস নেন, তারপর ফিরে আসেন। নিজের পছন্দের বিষয় নিয়ে লেখেন। কথা দিলাম সময় পাই কি না পাই আপনার পোস্ট পেলে আমি পড়বো

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর বলেছেন ভাই, ভালো লাগলো, উৎসাহও পেলাম। আমার পোস্টও বেশ কয়েকটি গেছে, কিন্তু কবিতার ব্যাপারে, যে কবিতা গুলো নির্বাচিত হয় তারচেয়েও ভালো কবিতা ব্লগে আসে, আমারটা ভালো নয় জানি কিন্তু কিছু ভালো কবিতাও তাদের নজরে পড়ে না!! যাক সেসব চিন্তা মুছে ফেলেই মনোনিবেশ করেছি। দোয়া করবেন ভাই।

স্পেস নেয়ার প্রয়োজন হবে না ভাই, এমনিতেই নতুন কর্মস্থলে বিষণ্ণতা ঘিরে ধরেছে, তাই একটু কমই সময় পাই ব্লগে আসার।
দোয়া রাখবেন ভাই।
শুভকামনা জানবেন সবসময়, ভালোবাসা নিরন্তর

৪৬| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৩৯

আকতার আর হোসাইন বলেছেন: ব্লগে যদিও সময় লহুব কম দেয়.. তবু যে কজন ব্লগারের লেখা ভাল লাগে তার মধ্যেই আপনি অন্যতম ভাই..
আপ্পমার লেখাকে অলেখা, কুলেখা কে বলে...??

সিদ্ধান্ত একান্তই আপনার। তবে এই সিদ্ধান্ত একই সাথে আমার রাগ ও দুঃখ হচ্ছে।

যদিও ব্যক্তিগত কন সমস্যা থাকে তাহলে ভাই কিছুদিনের এজন্যেই রেস্ট নিন।।।

আপনারর কবিতাগুল্প ভিষন মিয়া করব

০৬ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:২০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে ভাই, নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি আপনাদের এমন আন্তরিক ভালোবাসা পেয়ে। নিজের প্রতি ঘৃণা থেকে হঠাৎ করে ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের মনে কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চেয়ে নিচ্ছি ভাই। আমি আপনাদের এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা, আমি থাকবো আপনাদের মাঝে মৃত্যুর আগে পর্যন্ত। দোয়া রাখবেন ভাই। আপনাদের আন্তরিক ভালোবাসাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।

শুভকামনা আপনার জন্য সবসময়

৪৭| ০৬ ই অক্টোবর, ২০১৮ রাত ২:০৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: সিদ্ধান্ত বদল করেছেন জেনে ভালো লাগছে। সামুতে সময় পেলেই উকি দেই, সামনে যা পাই পড়ি। আপনার খালি গলায় গাওয়া গান। গীতিকবিতা খুব ভালো লাগে। ভেতরে নাড়া দেয়।

যাক, আপনাকে মিস করতে হবেনা।

অনেক অনেক শুভকামনা সতত।

০৬ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:২৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কৃতজ্ঞতা আপনাদের আন্তরিক ভালোবাসার প্রতি। আমি আপনাদের এই ভালোবাসা হারাতে চাইনা কোনদিন।
দোয়া করবেন ভাই, যেন আপনাদের মাঝে মৃত্যুর আগে পর্যন্ত থাকতে পারি।
আপনাদের এমন আন্তরিক ভালোবাসায় শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।

শুভকামনা আপনার জন্য সবসময়

৪৮| ০৬ ই অক্টোবর, ২০১৮ রাত ২:৩৮

বাকপ্রবাস বলেছেন: নিশ্চয় কোন টানাপোড়ন যাচ্ছে। সময়ে সব ঠিক হয়ে যায় কিন্তু কিছু ভুল আর শুধরানো যায়না। আপনি শুধু ভাল লিখেন তা নয়, আপনি ভাল গানও। নিজেকে তুচ্ছ ভাবাটা ভাল। তবে নিজেকে গুজে রাখা ভাল নয়। মনে ঘুণোপোকা বাসা বাঁধে। ব্লগ একটা সার্বজনীন প্লাটফর্ম। সেখানে সবাই আছে একই সাথে। নির্দিষ্ট কোন ব্যাক্তি বা বস্তু নয়। তায় অভিমানটা কার সাথে? ব্লগইতো আপনাকে সঙ্গ দেবে একাকিত্বের। কিছু একটা লিখতেই হবে, কিছু একটা করতেই হবে কে বলেছে? এইযে আমরা অনেকে প্রতিদিন অংবং লিখছি আর পড়ছি সেসবকি কিছু একটা? না, তা নয়। তবুও লিখি, তবুও পড়ি এটা মনের খোরাক। মনকে বঞ্চিত করলে মানুষ এর মনে ঘুনোপোকা বাসা বাধে আর নিরবে শেষ করে দেয়। ব্লগে থাকুন, ব্লগের সঙ্গে থাকুন। লিখুন, পড়ুন, কমেন্ট করুন। একদিন মন খারাপনেস চলে যাবে তখনো ব্লগ আপনার বন্ধু আজও যেমন।

০৬ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:২৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর বলেছেন ভাই, আপনাদের এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা কোনদিন। আমার ভুল সিদ্ধান্তে আপনাদের কষ্ট দিয়ে ফেলেছি, সেজন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। দোয়া করবেন ভাই, যেন আপনাদের এমন আন্তরিক ভালোবাসা ধরে রাখতে পারি।
আপনাদের আন্তরিক ভালোবাসায় শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।

শুভকামনা জানবেন সবসময় প্রিয় ভাই

৪৯| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:৩৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: সবার এমন আন্তরিক ভালোবাসার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থাকবে আমার। শুভকামনা সামুবাসীর জন্য।
পরে আবার তা প্রত্যাহার,
মানে আপনি খুব অভিমান করেন ।
তাহলে দেখুন এক বৎসর নয় মাসে এতদিন পর
আমি কেন সেফ হলাম ???
......................................................................................
আমরা হিউম্যান স্পেসিস , রবোটনা, অতএব ভূল আমাদের হবেই ।
সবার শুভেচ্ছা নিয়ে ভাল থাকুন ।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না ভাই, মনে রাখবো আপনাদের ভালোবাসা, এত আন্তরিক ভালোবাসা পাবো আমি কল্পনাও করিনি। আমি এই ভালোবাসা হারাতে চাই না।

দোয়া করবেন ভাই।

আপনি সেফ হয়েছেন জেনে আনন্দিত হয়েছি।

শুভকামনা আপনার জন্য সবসময়

৫০| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:১০

ওমেরা বলেছেন: ফিরে আসার জন্য শুভেচ্ছা।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে আপু।

অভিনন্দন ও ভালোবাসা জানবেন সবসময়

৫১| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:২৮

বিজন রয় বলেছেন: প্রিয় নয়ন, আপনার এভাবে, হুট করে হঠাৎ আপনি চলে যেতে পারে না।

এটা আমার একটাই কথা।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা দাদা, হুট করে ভুল সিদ্ধান্ত নিয়ে আপনাদের মনে কষ্ট দিয়ে ফেলেছি, ক্ষমা করবেন এই ছোট ভাইটাকে।
আমি আপনাদের আন্তরিক ভালোবাসা সৌভাগ্যের ফল মনে করি।
দোয়া করবেন দাদা।


আর হ্যা, আমাদের নিলপরী আপুর খুব সখ গইছে সবাই মিলে চার লাইন করে কবিতা লিখবে, প্রথম চার লাইন পোস্ট হবে পরে যে যার মতো চার লআইন করে লিখে যাবে যা দ্রুত মূল পোস্টে যুক্ত করা হবে লেখকের নামসহ। আপনাকে ফেসবুকে পাইনা তাই এখানেই জানালাম। আপনার সহযোগিতা কাম্য। আপনি শিরোনাম সিলেক্ট করে দিবেন ভাই।

শুভকামনা আপনার জন্য সবসময়

৫২| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:৪৭

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাই,দেখুন আপনাকে সবাই কত্ত ভালবাসে।এই ভালবাসা রেখে কেউ চলে যেতে পারে?
আমি নিজেই অনেক আগে থেকে লেখা পোষ্ট দিতে লজ্জা পাই।কারন আমার মনে হয় আমি ব্লগে মানসম্মত কোন কিছু লিখতে পারিনা।
কিন্তু তারপরও মাঝে মাঝে লেখা পোষ্ট করি আপনাদের সাথে কানেক্ট থাকতে।
আপনিও ফিরে আসবেন এই ব্লগে আমাদের ভালবাসার টানে।এখানে আপনাকে যেই ভালবাসুক না কেন সেটা নিস্বার্থ ভালবাসায় বলতে পারেন।
আমিও আপনাকে অনেক ভালবাসি।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আপনাদের আন্তরিক ভালোবাসা আমাকে ভুল প্রমাণ করেছে। আপনাদের এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা কোনদিন। কৃতজ্ঞ, চির কৃতজ্ঞ আপনাদের সকলের প্রতি।

শুভকামনা জানবেন সবসময়, ভালোবাসা নিরন্তর

৫৩| ০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:০১

আরজু পনি বলেছেন: আপনার অভিমানের কারণ বুঝতে পারছি। ও নিয়ে অনেকেরই অভিমান আছে। আমার একাধিক পরিচিতজন এই কারণে সব পোস্ট ড্রাফটে রেখে চলে গেছেন।
আপনার চোখে যে সব পোস্ট নির্বাচিত পাতায় আসার মতো কিন্তু আসেনি সেসব পোস্ট নিয়ে দৈনিক বা সাপ্তাহিক পোস্ট দিতে পারেন। এতে পোস্টদাতা পাঠক উভয়েই উপকৃত হবেন।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই আপনি মূল অভিমান ধরেছেন। খুবই কষ্ট লাগে, যেখানে আমরা সাম্যতার কথা বলি বৈষম্য মুক্ত সমাজ গড়তে প্রত্যয়ী সেখানেই বৈষম্য!! খুবই বিরক্তিকর লাগছিল, তাই ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। কিন্তু আপনাদের সবার এমন আন্তরিক ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে, আমি সবার এমন আন্তরিক ভালোবাসা হারাতে চাইনা। দোয়া রাখবেন ভাই।

হ্যা সেরকম সাপ্তাহিক পোস্ট দিতে পারলে ভালো হতো, কিন্তু ভাই চাকরির ফাঁকে ব্লগিং করি, এইকাজ করতে চাইলে নিয়মিত হতে হবে। তাছাড়া মোবাইলে সবকিছু সহজ হবেও না।
থাকুক ভাই, আমার মতো আমি থাকি, আপনাদের এমন আন্তরিক ভালোবাসাই আমার সৌভাগ্য।

শুভকামনা আপনার জন্য সবসময়, ভালোবাসা নিরন্তর

৫৪| ০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫০

বিজন রয় বলেছেন: আমাদের নিলপরী আপুর খুব সখ গইছে সবাই মিলে চার লাইন করে কবিতা লিখবে,.......... ওটা কোথায়? ফেসবুকে না ব্লগে?

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ব্লগে পোস্ট করবে, আমাকে বলছে আপনি পোস্ট করবেন, কিন্তু কিভাবে শিরোনাম লিখবো বা কি নাম দিলে সার্বজনীন কবিতা হবে তা কিছুই বুঝে উঠতে পারছিনা। যদি শিরোনাম আর একটা কবিতার নাম সিলেক্ট করে দেন কৃতজ্ঞ রবো। আমি কথা দিছি পরে হ্যা আজ সন্ধ্যায় পোস্ট করবো। কিন্তু কিছু বুঝতেছি না, কিভাবে শুরু করবো।

৫৫| ০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩১

বিজন রয় বলেছেন: আপনি তো ব্লগার সেবু মোস্তাফিজ এর কথা মনে করিয়ে দিলেন। ওনার এক লাইনের কবিতা বা শতকবির বন্ধনার শত কবির বন্দনা-‍"আসুন একটা কবিতা লিখি" বিষয়ে দুটি কথা.... এসব কথা মনে করিয়ে দিলেন।

সেসব অনেক আগের কথা!!

আচ্ছা, নীলপরিকে শুরু করতে বলেন। শিরোণাম না হয় পরে দেওয়া যাবে।

০৮ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আচ্ছা ভাই, আমি তাকে ভূমিকা লিখতে বলেছি, সন্ধ্যায় পোস্ট করা হবে।

কবিতার নাম সিলেক্ট করে দিলে সকলের লেখার বিষয় সম্পর্কে জানা হতো, লেখতে সুবিধা হতো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.