নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আকিলিকস

আকিলিকস › বিস্তারিত পোস্টঃ

কাশ্মিরীরা সন্ত্রাসী হলে বাংলাদেশিরা আরও বড় সন্ত্রাসী!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২৪

১৯৭১ সাল! ইউরোপের বিভিন্ন প্রভাবশালী পত্রিকায় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম নিয়ে একটা নিউজ প্রকাশ হল। ‘বাঙ্গালী সন্ত্রাসীদের হামলায় পাকিস্তান সেনাবাহিনীর ১৩ সৈন্য নিহত’। আবার কিছুদিন পর জাহানারা ইমামের পুত্র ‍রুমীকে নিয়ে একটা নিউজ ভাইরাল হল। ‘ বিপুল পরিমান গোলাবারুদ এবং গ্রেনেডসহ বাঙ্গালী জঙ্গি পাকিস্তান সেনাবাহিনীর হাতে গ্রেফতার’।

হ্যালো দেশপ্রেমিক জনগন! নিশ্চয়ই আমাকে গালি দেবার জন্য লুঙ্গিটা ভাল করে বেঁধে কি-বোর্ড ঠিকঠাক করে নিচ্ছেন! গালি দেবার আগে দু’টা কথা শুনুন! উপরের নিউজগুলো পুরোটাই কাল্পনিক। এতোদিন পরে এসে আমাদের স্বাধীনতা সংগ্রামকে যে কেউ সন্ত্রাসী কর্মকান্ড বললেও আমাদের পিত্য জ্বলে যায়! মনটা চায় তাকে ওখানেই শেষ করে দেই! নিজের স্বাধীনতা মূল্যটা ঠিকই বুঝলেন। কিন্তু ভূস্বর্গ খ্যাত কাশ্মিরের স্বাধীনতা কামী মানুষদের স্বাধীনতার জন্য হাহাকারটা বুঝলেন না। স্বাধীনতাকামী সেই মানুষদের স্বাধীনতার জন্য যুদ্ধকে আপনি একজন বাংলাদেশি হয়ে সন্ত্রাসী কর্মকান্ড বলছেন! তাহলে কি বলতে চান, ৭১ এর স্বাধীনতা যুদ্ধটাও একটা সন্ত্রাসী কর্মকান্ড ছিল। কাশ্মিরের স্বাধীনতাকামী দলের নেতা বুরহান রুহানী হত্যার পর থেকে এখন পর্যন্ত ভারতীয় সেনা এবং পুলিশের হাতে ৮৫ জন কাশ্মিরি নিহত হয়েছে। তার বিপরীতে গতকাল স্বাধীনতাকামীদের পাল্টা হামলায় ভারতীয় ১৭ সেনা সদস্য নিহত হয়েছে। আর এই ঘটনাকে আমাদের দেশের বহুল প্রচারিত পত্রিকা প্রথম আলো সন্ত্রাসী কর্মকান্ড বলে প্রচারনা চালিয়ে যাচ্ছে।


এমন সিন্ডিকেট রিপোর্ট ভারতীয় গণমাধ্যমের করার কথা! কারণ ভারত যাই করুক না কেন সেটা তাদের দেশের স্বার্থ! ভারত কাশ্মিরে গণহত্যা চালালেও ভারতীয় মিডিয়া সেটাকে জনসেবা বলে চালিয়ে দিবে। কারণ তাতে ভারতের স্বার্থ জড়িয়ে রয়েছে। তাহলে কি একই স্বার্থে প্রথম আলোও কাজ করে যাচ্ছে! বাংলাদেশের মাটিতে বসে মতির প্রথম আলু ভারতের স্বার্থ কায়েম করে যাচ্ছে! মতির প্রথম হাগু মার্কা এই রিপোর্টের বিপরীতে সাধারণ মানুষ তিব্র প্রতিক্রিয়া দেখিয়েছে। প্রথম আলোর কমেন্ট বক্সে সেই প্রতিক্রিয়া ফুটে উঠেছে!




এরপরও যদি আপনি কাশ্মিরিদের সন্ত্রাসী বলেন তাহলে বুঝতে হবে আপনার জন্মের ঠিক নাই। বুঝতে হবে কাশ্মিরিরা মুসলিম বলেই আপনি তাদের স্বাধীনতার আন্দোলনকে গ্রহণ করতে পারছেন না! আরে ভাই আপনি গরুর জন্য মায়া কান্না করতে করতে জীবনটাই শেষ করে দিলেন! তারপরও কাশ্মিরের মানুষের রক্ত আপনার চোখে পড়ে না! এমন বিভক্তিমূলক মানববতাবোধ নিয়ে নিজেদেরকে আবার মুক্ত মনের মানুষ দাবি করে থাকেন! বুরহানসহ কাশ্মিরের স্বাধীনতাকামীদের সন্ত্রাসী বলা যায় তাহলে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি হবার কারণে বঙ্গবন্ধু সবচেয়ে বড় সন্ত্রাসী।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৩

রূপক বিধৌত সাধু বলেছেন: আচ্ছা বুঝলাম, পাকিস্তানের বেলুচিস্তান এর ব্যাপারে কী বলবেন? কিংবা শ্রীলঙ্কার তামিল, ভারতের আসামীজ অথবা আমাদের পার্বত্য চট্টগ্রাম এর আদিবাসীদের ব্যাপারে?

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৩৪

চিন্তিত নিরন্তর বলেছেন: জোর যার মুল্লুক তার, তবে কাশ্মীরী রা শিক্ষিত হলে সারা পৃথিবীর মানুষের একটা অংশ তাদের পক্ষে থাকতো। তারা নিজেদের হাইলাইটস করতে পারেনি। রক্ত দিলে হবে না, ফিলিস্তিন রক্ত দিয়েছে আবার তাদের শিক্ষিত রা সারা পৃথিবীতে প্রোপাগান্ডা চালিয়েছে। তাই এখন মেসি রোনালদো রাও তাদের পক্ষে। সুস্থ সচেতন মানুশ শুধু ইহুদী বাদে সবাই তাদের বিপক্ষে নয়।

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৫০

সািদকআরকে বলেছেন: রুপোক সাধু বাংলাদেশ এ কোন আদিবাসী নাই

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৫৩

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: কাশ্মীরি মুসলমানদের (হ্যাঁ মুসলমান ... হিন্দু ,শিখ ,বৌদ্ধ কাশ্মীরি নয় ) স্বাধীনতা চাই। তাদের হুংকার : কাশ্মীর বনেগা পাকিস্তান ,ইনশা আল্লা। আরেকদলের দাবী :লেকে রহেঙ্গে আজাদী, ইনশা আল্লা।
কিন্তু ঘটনা হচ্ছে আল্লাহ এখন ইনশা করছেন না। তিনি অন্য কাজে ব্যস্ত। গোপন সূত্রে খবর :ভারত সরকার কে তিনি ইরশাদ করেছেন ২৬৮ বছর ৩৬৪ দিন পরে ভেবে দেখবেন। তত দিন আমার এই লেখাটা পড়ুন :কাশ্মীর -অতীত , বর্তমান এবং ভবিষ্যৎ

১৯-২০ বছরের কাশ্মিরী মুসলমান যুবকরা স্লোগান দিয়ে দিয়ে মুখে ফেনা তুলে ফেলছে :
Kashmir main rahna hai, Allah-ho-Akbar Kahna hoga.
(If you choose to live in Kashmir, you will have to say Allah-o- Akbar).

Asi gachi Pakistan, Bata ros ta batanev san.
(We want Pakistan, with Kashmiri Hindu women and without their men-folk).

Allah-o-Akbar, Musalmano jago Kafiro bhago, jehad aa raha hai.
(Allah-o-Akbar, arise and awake Muslims, buzz off infidels, jehad is approaching.)

Kashmir kya banega - Pakistan
(What will Kashmir be - Pakistan)

Zalimo O, Kafiro, Kashmir hamara chhod do
(Ye cruel Kafirs (infidels) vacate our Kashmir)

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০০

অেসন বলেছেন: যদি কাশ্মিরিরা জুদ্ধ করত তাহলে সেটা অবশ্যই স্বাধীনতা যুদ্ধ বলতাম। যারা হামলা করেছে তারা পাকিস্তানী, কাশ্মীরি নয়। কারগিল যুদ্ধের সময়ই তা দেখা গেছে। আর আপনি কি মনে করেন এভাবে কাশ্মির স্বাধীন হবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.