নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আকিলিকস

আকিলিকস › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রী আপনার মত পাকা খেলোয়াড় জয়ও হতে পারবে না........................

২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:১৬

খুব সম্প্রতি ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের জন্মদিন নিয়ে ভারতের এক বিচারপতি অমিতাভকে সার্কাস বলে অবিহিত করেন। অমিতাভকে সার্কাস বলার কারণ ব্যাখ্যা করতে গিয়ে সেই বিচারপতি বলেন, “কাল মার্কস বলেছিলেন, ধর্ম হল আফিমের মত! মানুষকে সেই ধর্মের আসক্তিতে ডুবিয়ে রাখার মাঝেই সরকার প্রধানরা স্বত্বি পান! তেমনি ভারতের সরকারও ভারতের জনগনকে কোন এক মোহের মাঝে কিংবা আসক্তির মাঝে ডুবিয়ে রাখতে পারলে স্বত্বি পান। ভারতে সেই আসক্তি হিসেবে ব্যবহৃত হয় ক্রিকেট,ধর্ম,পুরাহিত সমাজ এবং ফিল্ম। আর সেই ফিল্মেরই একটি অংশ হল অমিতাভ বচ্চন। অমিতাভ বচ্চন এখানে আফিম ছাড়া আর কিচ্ছু না। আগামীকাল অমিতাভের ৭০ তম জন্মদিনের দিনে আমারও ৭০ তম জন্মদিন যাবে। আমার জন্মদিনে আমার স্ত্রী ছাড়া আর কেউই উপস্থিত থাকবে না। এমনকি এমনও জন্মদিন গেছে যা আমার অজান্তে দিনটি পার হয়ে গেছে। কিন্তু অমিতাভের জন্মদিন আজ পত্রিকার শিরোনাম। আমি ভারতের একজন বিচারপতি। সেই অনুযায়ী ভারতের একজন সংবিধান লেখকও। আর অমিতাভ! অমিতাভ একজন ভাল অভিনেতা ছাড়া আর কিচ্ছু না! কিন্তু তাকে ঘিরেই আজ মিডিয়ার নাচানাচি! সাধারণ মানুষও দেশের আর সব চিন্তা বাদ দিয়ে অমিতাভের জন্মদিনের দিকে তাকিয়ে আছে! সে কারণেই অমিতাভ একটি সার্কাস।

ছোট্ট একটি দেশ বাংলাদেশ! দেশটিতে ভারতের মত এতো বেশি আসক্তির জিনিষ না থাকলেও আছে ইস্যু! এই ইস্যুর চাপ এতোটাই বেশি যে মানুষ মাস খানেক ইস্যুটাকেই স্মরণ রাখতে পারে না। সাম্প্রতিক সময়ে তনু হত্যা দিয়ে ইস্যু শুরু হয়ে এখন প্রধানমন্ত্রীর এ্যাওয়ার্ড পাওয়া ইস্যুতে পৌছে গেছে! দুই তিনদিন পরই হয়তো ঢাকা শহরের সবখানে বিলবোর্ড ছেয়ে যাবে! প্রধানমন্ত্রী এ্যাওয়ার্ড পাওয়ায় আমরা আওয়ামিলীগরা ভয়ানক খুশি! কিন্তু দেশের মানুষ?

তনু হত্যার কোন সমাধান না হতেই বাংলাদেশ ব্যাংক ডাকাতি হয়ে গেল! বাংলাদেশ ব্যাংক ডাকাতির সমাধান হওয়াতো দূরের কথা তার আগেই ব্যাংকের কর্মকর্তা গুম হয়ে গেলেন। এর মাঝে সরকার মীর কাশেম আলীর মামলার শুনানি শুরু করলেন! মিডিয়ার সব চোখ গিয়ে নিবদ্ধ হল আন্তর্জাতিক ট্রাইবুনালের পানে! এগুলো সব ইস্যু চাপা পড়ে গেল!

পরের ইস্যু পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী নিহত হওয়াকে কেন্দ্র করে! বাবুল আক্তারের স্ত্রী নিহত হওয়ার পর পুলিশকূল ভাবির হত্যাকারীদের ধরার জন্য সারাদেশে সাড়াশি অভিযান চালালেন। সারাদেশে অভিযান চালিয়ে বাবুল আক্তারের স্ত্রী দেবররা ১৬ হাজার মানুষকে গ্রেফতার করলেন! ১৬ হাজার মানুষকে গ্রেফতার করার পর পুলিশ বলল, এই হত্যাকান্ডের সাথে বাবুল আক্তার নিজেই জড়িত! তাই তাকে চাকরি ছাড়তে হবে! খুনের শাস্তি কি শুধুই চাকরি থেকে বরখাস্ত করা? সে যদি খুনীই হবে তবে কেন তাকে গ্রেফতার করা হল না! এভাবে চাকরির বদলে খুনের সাজা মাফ হলে তো পুলিশরা পাইকারী হারে নিজেদের বউ হ্ত্যা করা ‍শুরু করবে! এই্ ইস্যুটিও আজ কালের গর্ভে বিলীন হয়ে গেছে।

এরপর হঠাৎ করেই ঝিনাইদহে চলল ক্রসফায়ারের মিছিল! একের পর এক ক্রসফায়ার দিয়ে মিডিয়ার সব চোখ ঝিনাইদহে গিয়ে আটকে পড়ল! মিডিয়া যখন ঝিনাইদহ নিয়ে ব্যস্ত ঠিক সেই সময়ে গুলশানের হলি আর্টিজেনে সন্ত্রাসী হামলা ঘটল! সন্ত্রাসী হামলায় নিহত হলেন কুখ্যাত ওসি সালাউদ্দিন এবং এসি রবিউল! মিডিয়া এখন গুলশান নিয়ে ব্যস্ত! এরই মাঝে প্রথম আলো ফারাজ কে নিয়ে কান্না শুরু করেদিল। প্রেমিকার জন্য জীবনদিল নাকি সেও সন্ত্রাসীদের একজন ছিল তা আর প্রথম আলুর আলুগিরির জন্য প্রকাশ পেল না! কারণ প্রথম আলো সিন্ডিকেট আকারে এক যোগে সকল পত্রিকা থেকে ফারাজকে নিয়ে রিপোর্ট করাল।

এরপর ইস্যু ঘুরে গেল আফসানা হত্যার দিকে! আফসানা হত্যাকান্ডে ছাত্রলীগের নেতা জড়িত থাকবার স্পষ্ট প্রমাণ পাওয়া গেলেও পুলিশ এবং সরকার ছিল নির্বিকার। তাই আবারো শাহবাগে ৪২ জনের আন্দোলন ডাক দেয়া হল! মিডিয়া সেই ৪২ জনের আন্দোলন নিয়েই মাথা ঘামাতে ঘামাতে কল্যাণপুরে সন্ত্রাসী অভিযানে বেশ কয়েকজন সন্ত্রাসী মারা গেল। আপেল কাটা চাকু আর ছয় রাউন্ড গুলির রিভালবার দিয়ে সন্ত্রাসীরা কি করে সারারাত যুদ্ধ করল তা আমাদের মত আমপাবলিকে বোধগম্য হয় না! মিডিয়া এই হামলা নিয়ে ব্যতিব্যস্ত হওয়ার মাঝেই নারায়নগঞ্জে সন্ত্রাস বিরোধী অভিযানে আরও দুইজন তথাকথিত সন্ত্রাসী নিহত হল। আর কিছুদিন আগে তিন নারী সন্ত্রাসী ধরা পড়ল ! তারা নাকি পুলিশের দিকে মরিচের গুড়া ছুড়ে সন্ত্রাসী হামলা চালায়!

এতোসব ইস্যুর মাঝে বড় ইস্যু রামপাল বিদ্যুৎকেন্দ্র ইস্যুটা ধাপাচাপা পড়ে গেল! আর এই ইস্যুটিকে ধামাচাপা দেবার জন্য তথাকথিত যুদ্ধপরাধী মীর কাশেম আলীকে ফাঁসি দেয়া হল। আর এই ফাঁসির মাঝামাঝি সময়েই রামপাল বিদ্যুৎকেন্দ্র চুক্তি সই হয়ে গেল! সত্যিই প্রধানমন্ত্রীর তুলনা তিনি নিজেই। তার বিকণ্প আর কেউ হতে পারে না। তার মত ইস্যু দিয়ে ইস্যুকে চাপা দেবার মত পাকা ওস্তাদ আর একজনও হতে পারবে না।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:২৭

শাহীবুল বারী বলেছেন: হুম,,, তবে সবকিছুই এক ধাচে ফেললে হয় না।

২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:০২

রাােসল বলেছেন: I agree with you. I think most of us agree with you but those, who are blind. This is not new. Thanks

৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:১২

লাডল্লা পোলা বলেছেন: ভাই আর যায় বলেন, শেখের মাইয়ারে কিছু বইলেন না। অনেকে হুট করে অনেক কিছু বলতে পারে, চামরার মুখ এটাই সাভাবিক। বাঙালী আসলেই একটা মেধাশূন্য জাতি, প্রতিযোগিতা করে কার আগে কে কতটা মিথ্যা, ভুল, অযুক্তি কথা বলবে সেটার চর্চা আদিম বর্বর মানুষের মতো এখনো করে । ভাই আপনি ভারতে থেকে বাংলাদেশের অভ্যন্তরিক জিবন যাত্রার মান কতোটুকো উন্নত হইছে কিভাবে বুঝবেন ? শেখ হাসিনার জায়গায় কাকে দিলে সে পাকা খেলোয়ার হিসেবে জিতে আসবে এটা জানার বড়ো স্বাদ ছিলো আমার । জাতি হিসেবে আমরা বাংগালিরা মূল্য দিতে না পারলে কি হবে বিদেশী জ্ঞানী রত্নগুলো ঠিকই তার ম্ূল্য দিয়ে যাসছে । হাসিনার পাওয়া এওয়ার্ড গুলো কোনো চুরি বাটপারি ভিক্ষা না করে পাওয়ানা, তার যোগ্যতা তাকে এই প্রাপ্তিযোগ করেছে । মনে কিছু নিয়েন না ভাই, ভুল হলে ক্ষমাপ্রাথী। আমি ভারত এবং ভারতবাসীদের খুব পছন্দ করি অ্যান্ড ইয়ু আর ওয়ান অব দেম আর সাথে রইল জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.