নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মন যোগাতে নয় মন জাগাতে

নকিব হাসান আবিদ

কষ্ট পাওয়া খুব সহজ বরং সুখে থাকাটাই অনেক কঠিন

নকিব হাসান আবিদ › বিস্তারিত পোস্টঃ

আমরা কি পাপ করেছিলাম ???

১৮ ই মে, ২০১৫ সকাল ৯:২৮

অনেকদিন ঘুমের অসুধ খাই না, তাই ঘুমাতেও পারিনা । বড্ড অগোছালো হয়ে গেছে জীবনটা । আগে তো আমার ঘুমের অসুধ লাগতো না, তুমি ফোন দিয়ে মিষ্টি করে ঘুমাতে বললেই ঘুমিয়ে পড়তাম । তুমি যাওয়ার পরে কয়েকদিন নিয়ম করে ঘুমের অসুধ খেতাম , তুমি জানতে পেরে তাও নিষেধ করে দিলে, আমার এখন আর দু চোখের পাতা এক হয় না । এক হিসেবে ভালোই হয়েছে । এখন আর কষ্ট করে সকাল দেখার জন্য ঘড়িতে এলার্ম দিতে হয়না , দিন দেখি, রাত দেখি, সন্ধ্যা দেখি, সকাল দেখি, চাদ দেখি, জ্যোৎস্নার সাথে লুকোচুরি খেলি ।

জানো ইদানিং আমার সিগারেটের নেশাটা বড্ড বেশি বেড়ে গেছে । কি করবো বলো? সারাক্ষন যে একা থাকি । একাকিত্বতা দুর করার মাধ্যম ছিলে তুমি, সেই তুমিই নেই । তাই তোমার জায়গাটা অনায়াসে দখল করে নিয়েছে বদ সিগারেট গুলো । বদ বলাটা বোধহয় ঠিক হয়নি , কারন ওরাই এখন আমার সংগী ।

এখন আর নিয়ম করে মোবাইলে টাকাও রিচার্জ করতে হয় না । কারন এখন আর তুমি আমার কলের জন্য অপেক্ষায় থাক না । এখন আর বল না আমি ফোন না দিলে তুমি খাবে না । এখন আর তোমাকে আমার ঘুম থেকে জাগাতে হয় না । তোমার মনে আছে তুমি আমার এক্সামের সময় নিয়ম করে আমায় জাগিয়ে দিতে ? সেদিন আমার এক্সাম ছিলো, ঘুম থেকে কেউ জাগায়নি, তাই সঠিক সময়ে উপস্থিত হতে পারিনি বলে এক্সামটা আর দেয়া হয়নি ।

তুমি না থাকায় একটা উপকার হয়েছে সত্যি , এখন আর কেউ খাওয়া দাওয়া নিয়ে প্রশ্ন করে না । খেতে আমার একদমই ভাল লাগতো না, তুমি রাগ করবে বলেই নিয়ম করে খেতে হত । এখন আর আমি কোন নিয়মের ধার ধারি না , ইচ্ছে হলে খাই, না হলে খাই না ।

আজ মেঘের মনটা কোন এক অজানা কারনে খুব বিষন্ন । তাই বাসন্তীর ছবির দিকে তাকিয়ে একা একা অনর্গল কথা বলে যাচ্ছে পাগলের মত । মেয়েটিকে নিজের থেকেও বেশি ভালোবাসতো মেঘ । মেয়েটি হয়তো তার থেকেও বেশি ভালবাসতো । আসলে পরিমাপের উর্দ্ধে ছিল মেঘ আর বাসন্তীর ভালবাসা । বড় অবেলায় চলে গেল মেয়েটি । বাসন্তীর মৃত্যুর খবর শোনার পর মেঘ একমাসের মত পাগল ছিল, এখন মোটামুটি সুস্থ স্বাভাবিক আছে । তবুও মাঝে মাঝে পুরনো স্মৃতি আউলা ঝাউলা করে দেয় মেঘের জগত । মেঘের হিসেব কিছুতেই মিলছে না, তারা তো কোন পাপ করেনি, তাহলে সৃষ্টিকর্তা কিসের জন্য তাদের সাথে এমন খেলা খেললো ?

তারা দুজন দুই ধর্মের ছিল, এক ধর্মের মানুষ অন্য ধর্মে বিয়ে মানে না । দুই ধর্মে তো দুজন ঈশ্বর । আচ্ছা তাদের ধর্ম নিয়ে কি ঈশ্বরেরা বিবাদ করেছিল ? বাসন্তীর ঈশ্বর হেরে গিয়েছিল বলেই কি তাকে মেরে ফেলা হয়েছে ?

মেঘের মাথায় কাজ করছে না । সে আর কিছু ভাবতে পারছে না ।

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০১৫ সকাল ১০:৩৮

জমিদার সাহেব বলেছেন: সত্যিকার অর্থে কাউকে ভালোবাসলে সারাজীবন কষ্ট পেতে হয়। নিখাদ ভালোবাসাটাই একটা পাপ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.