নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মন যোগাতে নয় মন জাগাতে

নকিব হাসান আবিদ

কষ্ট পাওয়া খুব সহজ বরং সুখে থাকাটাই অনেক কঠিন

নকিব হাসান আবিদ › বিস্তারিত পোস্টঃ

মুক্তি

১৮ ই আগস্ট, ২০১৫ রাত ১০:০৫

পরপর তিনটি গাজা খেয়ে মাথা ঘুরাচ্ছে । উঠে এসে ছবিরহাটে ঈমনের দোকানে বসলাম । অর্ডার দেয়ার আগেই ঈমন এসে এককাপ গুড়ের চা দিয়ে গেল । গত ছয় বছর যাবৎ এই জায়গাটিতে আড্ডা দেই । প্রথম একবছর শখের বসে খুব আয়েশ করে গাজায় টান দিতাম । যখন বুঝতে পারলাম এতে শরীরের ক্ষতি তাছাড়া আমার তো কোন কষ্ট নেই তবে কেন আমি গাজা খাব । ছেড়ে দিলাম । তবে সিগারেটটা ছাড়তে পারিনি, এটা আমার নিত্যদিনের সংজ্ঞী ।

অনেকদিন পরে আজ গাজায় টান দিলাম । শুনেছি গাজা নাকি সব কষ্ট ধোয়ার মাধ্যমে উড়িয়ে দিতে পারে । আজ আমার অনেক কষ্ট । তাই চেষ্টা করছি কষ্ট উড়িয়ে দেয়ার ।

একদিনে একটা মানুষ এতগুলো আঘাত পেতে পারে তা নিজেকে না দেখলে বুঝতাম না । যেই চাকরিটা আমার একমাত্র সম্বল ছিল সেটা আজ চলে গেছে । তিনদিন পরে মায়ের অপারেশন, বাবা বলেছিল যদি কিছু টাকা দিতে পারিস তবে আমার উপর চাপটা কমতো । বাবাকে কি বলবো বুঝতে পারছিনা । ছোট বোনটার পড়াশুনার খরচ গত দুই বছর ধরে আমিই চালাই । কিভাবে সেটা আর সামনের দিকে এগিয়ে নিয়ে যাব বুঝে উঠতে পারছিনা । অইদিকে তিন্নিকে কথা দিয়েছি সামনের মাসেই বিয়ে করবো ।

তিন্নির সাথে সম্পর্ক হয়েছে চার বছর হল । ছোটবেলা থেকে গ্রামে বড় হয়েছে, চেয়ারম্যানের মেয়ে । ঢাকায় এসেছে পড়াশুনা করতে । এই মাসেই তার ফাইনাল পরীক্ষার রেজাল্ট দিবে, তার বাবা বিয়ে ঠিক করেছে এক আধবুড়োর সাথে । কিন্তু তিন্নি বড্ড ভালবাসে আমায় । অনেক কান্নাকাটি করে বলেছে রাতুল কিছু একটা কর, আমি তোমাকে ছাড়া সুখী হতে পারবোনা । কথা দিয়েছি তিন্নিকে সামনের মাসেই বেতন পেয়ে সারাজীবনের জন্য নিজের করে নেব তাকে ।

এই মুহুর্তে যদি তিন্নিকে এই চাকুরি চলে যাবার কথাটা বলি তাহলে সব থেকে বেশি কষ্ট পাবে সে । আর বাবাকে তো কোনভাবেই বলতে পারবোনা । নাহ আর কাউকেই কিছু বলবোনা ।

হাটতে হাটতে বাসায় ফিরে এলাম । প্রচন্ড ক্ষুধা পেয়েছিল । ভাত খেয়ে, গোসল করে একটা সিগারেট ধরিয়ে বাইরে বের হলাম । আজ আর ঘুম আসবেনা । তাই ঠিক করলাম আজ সারারাত রেললাইনে বসেই কাটিয়ে দিব । দূর থেকে তীব্র আলো ছড়িয়ে ছুটে আসছে একটা ট্রেন । আজ আর উঠতে ইচ্ছে করছেনা রেললাইন ছেড়ে । বসেই থাকি, দেখি শেষ পর্যন্ত কি হয় !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই আগস্ট, ২০১৫ রাত ১১:০৬

তানভীরএফওয়ান বলেছেন: B:-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.