নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মন যোগাতে নয় মন জাগাতে

নকিব হাসান আবিদ

কষ্ট পাওয়া খুব সহজ বরং সুখে থাকাটাই অনেক কঠিন

নকিব হাসান আবিদ › বিস্তারিত পোস্টঃ

প্রথম দেখা

২০ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:২১

একদম অপরিচিত একটা জায়গায় দাঁড়িয়ে আছি । মফস্বলের একটি কলেজের পাশের রাস্তায় । সব মানুষগুলো অপরিচিত । এখানে এসেছি নুসরাত নামের একটা মেয়ের সাথে দেখা করতে ।

নুসরাতকে আমি কখনো এর আগে স্বচক্ষে দেখিনি । ভিতরে একটা অজানা উত্তেজনা কাজ করছে । নুসরাতের সাথে পরিচয়টা হয়েছে রং নাম্বারে । ৭ মাস আগে । রাত তিনটার সময় কল দিয়েছিলাম এক বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে । কিন্তু রিসিভ হওয়ার পরে মেয়ে কন্ঠ শুনে কলটা কেটে দেই ।

পরদিন সকাল থেকে একের পর এক ফোন । বাধ্য হয়ে ফোনটা রিসিভ করি । বুঝিয়ে বলি যে রং নাম্বার । কন্ঠটা শুনে মায়ায় পরে গিয়েছিলাম । দুইদিন পরে আবার ফোন দেই শুধু কন্ঠ শোনার জন্য । প্রথম প্রথম কথা বলতে চাইতো না । কিছুদিন পর থেকে নিয়মিত কথা বলার শুরু ।

দেখতে ইচ্ছে করতো খুব । যার কন্ঠ এত সুন্দর সেই মানবীটা কত সুন্দর । কিন্তু মুখ ফুটে আমি কখনো দেখা করার কথা বলিনি । ভাল লাগলেও সে কথা জানাইনি । যদি ভুল বুঝে আর কথা না বলে । শেষ পর্যন্ত নুসরাতই সেদিন বললো তোমাকে দেখতে ইচ্ছে করছে । আমি খুব আগ্রহ নিয়েই জিজ্ঞেস করলাম কবে আসবো বল । উত্তর আসলো যত তারাতারি পারো ।

পনেরো মিনিট হল দাঁড়িয়ে আছি । এভাবে দাঁড়িয়ে থাকতে কেমন যেন লাগছে তাই একটা সিগারেট ধরালাম । নুসরাতকে দেখে যাতে চিনতে পারি সেজন্যে কালো ড্রেস পড়ে আসতে বলেছি । আমিও কথা অনুযায়ী কালো টিশার্ট পড়ে এসেছি । সিগারেটে টান দিচ্ছি আর চারদিকে খুজে ফিরছি কালো পোশাক পড়া কেউ আসছে কিনা । হঠাৎ পেছন থেকে একটা কন্ঠ শুনতে পেলাম ।

- এই তুমি যে সিগারেট খাও সেকথা তো আমাকে বলোনি !

- আপু আপনাকে তো চিনলাম না !

- আমার সাথে দেখা করতে এসে এখন আমাকেই চেননা ?

- আরে তুমি !!! তোমার না কালো পোশাক পড়ে আসার কথা ?

- সেটা করলে তো দূর থেকেই চিনে ফেলতে, তাহলে কি এত কাছে এসে আমি আগে কথা বলতে পারতাম ।

- আমাকে কিভাবে চিনলে ?

- এতদিন ধরে কথা বলি আর চিনতে পারবোনা ! কেমন আছো ? আসতে অসুবিধা হয়নি তো ?

- এতক্ষন খারাপ ছিলাম এখন ভাল আছি ।

- চলো কলেজের ভিতরে গিয়ে বসি , মফস্বল তো কেউ দেখে ফেললে সমস্যা হবে ।

- আচ্ছা চল ।

মফস্বলের একটা মেয়ে এত সাবলীল ভাবে কথা বলতে পারে এটা নুসরাতকে না দেখলে জানতামনা । দুই ঘন্টা একসাথে বসার পরে যখন উঠবো তখন হঠাৎ নুসরাত আমার ডান হাতটা ধরে ছোট্ট একটা চুমু দিয়ে এক দৌড় । আর পিছন ফিরে তাকায়নি । যখন চোখের আড়াল হল একটা মেসেজ আসলো "সাবধানে যেও" । অনর্গল কল দিয়ে যাচ্ছি রিসিভ করছে না । বাসে উঠে মেসেজ পাঠালাম । দুই ঘন্টা পরে রিপ্লাই আসলো ।

" প্লিজ রাগ করনা অনি । আমার বড় ভাইকে কলেজে দেখে আমি চলে আসতে বাধ্য হয়েছি । ইচ্ছে থাকলেও তোমাকে ঠিকভাবে বলে আসতে পারিনি । আর অনেকদিন থেকেই তোমাকে অনেক ভাল লাগতো, কিন্তু না দেখে কিছু বলতে চাইনি । তাই দেখা করতে আসতে বলেছিলাম । ভালবাসার কথাটা মুখ ফুটে আমরা মেয়েরা বলতে পারিনা । তুমি তো বুঝেছো যে আমিও তোমায় অনেক পছন্দ করি, অন্তত তুমি তো নিজে থেকে কিছু বলতে পারতে । বললে না তাই আসার সময় তোমাকে বুঝিয়ে দিয়ে আসতে বাধ্য হয়েছি যে এই পাগলীটা তোমার প্রেমে পড়েছে"।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৫৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: পাগলীর প্রেমে পড়ে তবে ভালই আছেন ;)


রোমান্তিক গল্প! :)

++

২| ২০ শে আগস্ট, ২০১৫ রাত ১১:১৩

নকিব হাসান আবিদ বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.