নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোট থাকতে পছনদো করি

নাঈম ফয়সাল নয়ন

সত্য কে সত্য আর মিথ্যা কে মিথ্যা বলার চেষ্টা করি

নাঈম ফয়সাল নয়ন › বিস্তারিত পোস্টঃ

সত্যের চিঠি

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:৫৬


প্রিয় বন্ধু,
আমার নাম "সত্য"। সমগ্র মানব জাতির উদ্যেশ্যে আমার এই চিঠি। আশাকরি আমার কথা গুলো তোমরা মন দিয়ে পড়বে।
আমার কোন জন্ম নেই, মৃত্যু নেই, বয়স নেই, ঘর নেই, ঠিকানা নেই, ধরা যায়না, ছোঁয়া যায়না ... কিন্তু অস্তিত্ব আছে!! ফলাফল আছে!! অনুভূতি আছে ...! আমি মিশে আছি তোমার অন্তরের কলবে। তোমার মস্তিষ্কে! তোমার শিরায় শিরায় উপশিরার প্রতিটি ধমনীতে। যেখান থেকে আমাকে আলাদা করার সাধ্য তোমার নেই। তুমি নিজে হয়তো সবার চোখে ধুলো দিয়ে আমাকে ধামাচাপা দিচ্ছো। কিন্তু নিজেকে নিজেই পারছ কি ধুলো দিতে?! তোমার অন্তরে যে আদালত আছে, যার নাম 'বিবেকের আদালত'। যে আদালতের বিচারক সয়ং তুমি নিজে। আবার আসামিও তুমি। সেই আদালতের কাঠগড়ায় কি নিজেকে দেখতে পাওনা ঘুমের ঘোরে? বুকের ভিতরে কি খোচা দিয়ে ওঠেনা মৃত্যুদণ্ডের রায় শুনে?
আর কত পালিয়ে বেড়াবে নিজের থেকে? রংচঙে, চাকচিক্যময় এই পৃথিবীর সমস্ত আনন্দ ফুর্তির মাঝে আর কতদিন বুদ হয়ে থাকবে তুমি? আর কত নারী হলে তোমার যৌন খুধা শান্ত হবে? আর কত পুরুষ হলে সন্তুষ্ট হবে তোমার শরীর? আর কত নেশা খেলে ভুলে থাকতে পারবে আমাকে?
নেশা যখন কেটে যায় ... পতিতার শরীরে সমস্ত রাগ মোচন করে যখন নরম বিছানায় এলিয়ে দাও ক্লান্ত শরীর টা, তখনো কি আমার কথা মনে পরেনা?
মনে পরেনা কত তাজা রক্তে হাত রাঙিয়েও প্রমানের অভাবে আজ তুমি নিরঅপরাধ? কত অত্যাচার অনাচার তুমি করেছ ভুলে যাও? কিভাবে আজ তুমি আঙ্গুল ফুলে কলাবাগান করেছো, কিভাবে কোন পথে, কাদের হক মেরে আজ তুমি কোটিপতি ভুলে যাও? কিন্তু আমি যে ভুলিনি হে বন্ধু ...!! আমি যে তোমার সব অপকর্মের সাক্ষী হে আমার প্রিয়। সারাজীবন অন্যায় করেছ, ঘুষ খেয়েছো, ধর্ষণ করেছ, খুন করেছ, গরীবের পেটে লাথি মেরেছ, স্বামীকে ঠকিয়েছ, স্ত্রীকে ঠকিয়েছ, নেশা করেছ .... যৌবনের সর্ণসময় টাকে নিজের ইচ্ছেমত পরিচালিত করে এখন এসেছ বৃদ্ধকালে ইবাদত করতে!!! ক্ষমা চাইতে ঈশ্বরের কাছে?
একবার বুকে হাত রেখে বলতো - তুমি নিজে পারো নিজেকে ক্ষমা করতে?
তোমাদের যার যার সৃষ্টিকর্তা তার তার কাছে, যার যার ইবাদত তার তার কাছে। ক্ষমা চাও তোমার প্রভুর কাছে। সমস্যা নাই, আমি কিন্তু ক্ষমা করবো না!! আমি কিন্তু সমস্ত সত্য উগ্রে দেব তোমাদের সৃষ্টিকর্তার কাছে। কেননা আমিই একমাত্র রাজসাক্ষী তোমাদের সকল কৃতকর্মের। ....
আমাকে দেখতে চাও?? আয়নার সামনে দাঁড়াও ... অবাক হয়ে কি দেখছ? ওটাই আমি!!! আমিই তোমার বন্ধু ... আমিই তোমার শত্রু। হাহাহা....

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.