নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের রং

আসাদ ইসলাম নয়ন

লেখক ও পরিচালক ।

আসাদ ইসলাম নয়ন › বিস্তারিত পোস্টঃ

হরতাল ।

২৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ১:৩৪

কাজীপাড়ায় একটি সিএনজিতে আজ পেট্রোল বোমা মারা হয়েছে রাতা । গাড়িতে ৩ জন যাত্রী ছিলো । তারা শান্তি নগরে ডাঃ দেখাতে গিয়েছিলো । ফেরার পথে এই ঘটনা ঘটে । এখন কথা হলো হারতালের আগের রাতে গাড়ি পুড়বে,বোমা ফাটবে,পুলিশ ধরপাকড় করবে সব মেনে নেয়া যা ( একান্ত বাদ্ধ হয়ে মানতে হচ্ছে কারন এর কোনো ব্যাতিক্রম রাজনীতিবিদদের কাছে নাই ) কিন্তু সধারন মানুষ কেনো বিরোধী দলের আক্রমনের লক্ষ বস্তু হবে । খালি সিএনজিতেও পেট্রোল বোমা মারা যেতো ( যদিও সিএনজি বা অন্যন পাবলিক গাড়ি বিএনপির কোনো নেতার বাপের না ) তাহলে কেনো যাত্রীবাহি সিএনজিতে পারা হলো । এই থেকে এটা পরিস্কার বোঝা যায় বিএনপির এখন লাশ দরকার । আমরা বোধয় আবার লাশের রাজনীতিতে ফিরে যাচ্ছি ।
হরতালের আগের রাতে তো বিরোধী দল কোনো কর্মসূচি দেয় না । তাহলে হরতালের আগের রাতে কেনো হত্যা,বোমাবাজি,গাড়ি পোড়ানো হবে ? খুব সম্ভবত মানুষের মনে এই ধারোনা তৈরি করা যে,হরতালটা হবে ব্যাপক সংঘাতের । এখন প্রশ্ন হলো কোনো কর্মসূচী না থাকার একটা দিনে যদি এগুলো হয় এবং পুলিশ আক্রমনে যায় তাহলে আমরা কতোটুকু পুলিশকে দোষ দিতে পারি বা সরকারকে ।
বিএনপি যতো কঠর হবে সরকারও ততো কঠোর হবে এটাহ স্বাভাবিক । হ্যা সরকার কঠোর হয়েছে । পুলিশের ধরপাকোড় চলছে । নিউজ এজ এক অফিসে পুলিশ গেছে । বেশ কিছু নেতাকে আটক করা হয়েছে । সরকার আস্তে আস্তে সৈরাচারী মনোভাব দিকে যাচ্ছে । এটা হবেই বিএনপি এবং সরকার এটা জানে । সময় যতো যাবে সরকারের এই মনোভাব মনুষের কাছে খারাপ লাগবে । কারন ভুক্তভূগির সংখ্যাটা বাড়বে । জনগন একসময় বলবে আর হরতাল চাই না । আলোচনায় বসুন । বিএনপি বলবে নির্বাচন ছাড়া আলোচলা না । সরকার নার্বাচন দেবে না । সময় ক্ষেপোনও করতে পারবেনা সরকার । কারন সামনে অনেক সময় হাতে । তখন রাষ্ট্র, পুলিশি রাষ্ট্র হবে । আমরা সবাই মিলে এর জন্য সরকারকে গালি দেব । এভাবেই জনমত পাল্টাবে । এই কথা গুলো এই কারনে বললাম যে, ৫ই জানুয়ারির নির্বাচনে যদি প্রথম থেকে বিএনপি আসতো এবং নির্বাচনের কয়দিন আগে সরকারে দোষ গুলো মানুষের কাছে ফুটে ওঠার পর বা নির্বাচন কমিশনের দন্যতা ফুটে ওঠার পর যদি নির্বাচন বয়কোট করতো অথবা নির্বাচনে গিয়ে কারচুপি গুলো যদি জনগনের সামনে তুলে ধরত । তাহলে আজ বিএনপির অবস্থা অন্যরকম হতো । নাকি বিএনপি বুঝে গিয়েছিল জনগন তাদের চায় না । সুতরাং একেবারেই যাওয়া যাবে না । এটা সময় বলে দেবে । তবে তখন নির্বাচনে একেবারেই না যাওয়াটা ছিল ভুল সিদ্ধান্ত ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ ভোর ৪:৩১

খেলাঘর বলেছেন:

খুশী হতাম যদি এটর্নী জেনরেলকে পোড়াতো, বেকুবটা দগ্ধ মনিরের বিচার করেনি।

২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৫৪

আসাদ ইসলাম নয়ন বলেছেন: ধন্যবাদ । ভালো থাকবেন ।

২| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ১০:৩২

নীল আকাশ ২০১৪ বলেছেন: খুব বেশি খুশী হতাম যদি বিএনপির চামচিকাগুলোকে একসাথে খাঁচায় আটকে সেই খাঁচাটা ফার্মগেট ওভারব্রীজের সাথে ঝুলিয়ে দিত।

২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৫৪

আসাদ ইসলাম নয়ন বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.