নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের রং

আসাদ ইসলাম নয়ন

লেখক ও পরিচালক ।

আসাদ ইসলাম নয়ন › বিস্তারিত পোস্টঃ

কি বলবেন আজ খালেদা ?

১৩ ই মার্চ, ২০১৫ বিকাল ৪:৪৮

প্রধানমন্ত্রী সংসদে খালেদা জিয়াকে গ্রেফতার না করার ব্যপারে যা বলেছেন তা আশাব্যজ্ঞক । এটা গনতন্ত্রের জয় । কারন এক নেত্রীর হাতে অন্য নেত্রী গ্রেফতার হয়াটা অন্য শক্তি গুলোকে ক্ষমতায় আনতে সাহস জোগাতো । আর এটা বর্তমান সরকারের জন্য খুব একটা ভালো কাজ হতো না বর্তমান সময়ে ।এখন দেখার বিষয় আজকের সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এটাকে আলোচনার সুযোগ না আওয়ামীলীগের পরাজয় হিসেবে দেখেন ।
আওয়ামীলীগ আলোচনার জন্য মোটামুটি ২ টা শর্ত দিয়েছে এক সহিংসতা বন্ধ ও দুই জামাতকে জোট থেকে বের করে দেয়া । সংহিসতা বন্ধ এটা সবার দাবি এমন কি বিএনপির একটা অংশের নিজের ও ।বাকি একটা জামাত । এখন যদি জামাতকে আলোচনায় বসার জন্য বিএনপি ছাড়ে তাহলে আলোচনায় বসার আগেই বিএনপির পরাজয় হবে । এটা আওয়ামীলীগের জয় নয় জয় জামাতের । কারন জামাত এতো দিন এতো ভাবে বিএনপিকে ব্যবহার করেছে যে এখন জামাত আর বিএনপির কর্মীদের বিভিন্ন বিষয়ের যুক্তিতে কোনো ফারাক দেখি না ।যাই হোক বিএনপি যদি লম্বা সময়ের কথা ভেবে জামাতকে ছাড়ে তাহলে দেখার বিষয় বিএনপি কি জামাতের উদার ও মধ্যপন্থী দের সমর্থন পাবে না বিএনপির কট্ররপন্থীরা দল ছাড়বে । বিএনপি কি ভোট হারাবে না পাবে ।
বিএনপি এখন এই আন্দোলন বাদ দিয়ে সিটি নির্বাচন নিয়ে ভাবা উচিত তাতে বিএনপি অনেক গুলো লাভ হবে । সরকার ভোট চোর কি না দেখা যাবে । দেখা যাবে বিএনপির জন সমর্থন কেমন আছে তাও । যা পরবর্তিতে বিএনপিকে সরকার পতন আন্দোলনে সাহায্য করবে ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.