নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের রং

আসাদ ইসলাম নয়ন

লেখক ও পরিচালক ।

আসাদ ইসলাম নয়ন › বিস্তারিত পোস্টঃ

অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:১৭

অস্ট্রেলিয়া ক্রিকেট দল নিরাপত্তার কারন দেখিয়ে বাংলাদেশ সফরে আসতে দেরি করছে । বাংলাদেশ সরকার এখন পরিস্কার করছে না নিরাপত্তার অভাবটা কই এবং কেনো । বিসিবি একটা কথা বলেছে যে,শুধু বাংলাদেশ নয় পুরো উপমহাদেশের নিরাপত্তা নিয়ে অস্ট্রেলিয়া চিন্তিত । জানি না এটা অস্ট্রেলিয়া দলের অফিসিয়াল বক্তব্য কি না । কথা হলো এখন উপমহাদেশের দেশ গুলোর মাঝে নিরাপত্তা সবচেয়ে ভালো বাংলাদেশে । আর এখন ভারত যদি অস্ট্রেলিয়াকে সফরের আমন্ত্রন জানায় অস্টেলিয়া পা চাটতে চাটতে যাবে এটা নিশ্চিত । অস্ট্রেলিয়া যে র্নিলজ্জ মিথ্যা বলছে এটা এখন সত্য । অস্ট্রেলিয়া কেনো এমন করলো তা সরকারকেই বের করতে হবে । ব্যাপারটা জরুরী । এখন আশা যাক নিরাপত্তার কথায় । হ্যাঁ বাংলাদেশে জঙ্গি আছে এটা সত্য । নয়তো ব্লগাররা মরলো কেনো ? হেফাজত একটা বড় প্রশ্ন । কিছু মানুষ ধর্ম নিয়ে কথা বলায় কেনো দেশে থাকতে পারছে না ? তবে সুখের বিষয় হলো এই জঙ্গিরা সরকারের নিয়ন্ত্রনেই আছে । মাঝে মাঝে নিয়ন্ত্রনের বাহিরে যায় । তবে তা খুব একটা ক্ষতিকর নয়, যার জন্য অস্ট্রে লিয়া দল সফরে আসতে পারবে না ।
বিএনপি আজ যেই বিবৃতিটা দিয়েছে তা অস্ট্রেলিয়ার সফর বা নিরাপত্তার দিকে তাকিয়ে নয় । যে দল বলে যে তাদের হাজার হাজার নেতা কর্মীকে হত্যা করা হচ্ছে প্রতিদিন । সেই দলের মুখে এই কথা মানায় না । বিএনপির বক্তব্যটা ধুর্ত রাজনৈতিক বক্তব্য । এটা কেবল সরকারকে লক্ষ্য করে দেয়া বক্তব্য । বিএনপি এখানে সত্য লুকচ্ছে । জঙ্গিদের বাঁচাচ্ছে । হ্যাঁ বিএনপির মতো আমিও অপেক্ষা করছি । সরকার কি বলে তার । সরকার এতো দিন সরাবিশ্বে জঙ্গি জঙ্গি বলে চিৎকার করেছে । এখন সরকার কি বলবে?
অন্য একটা ব্যাপার একটু বলি । ভারতে জঙ্গি আছে আমরা সবাই জানি । ভারতও সারা পৃথিবীতে চিৎকার করে বলে বেড়ায় । তার পরও কেনো বিশ্ব ভারতকে জঙ্গি রাষ্ট্র বলে না ? নিরাপত্তার অজুহাত খঁজে না বা ভারতের বিরোধী দল গুলো বলে না যে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সরকার বা সরকার ভারতকে ব্যার্থ রাষ্ট্র বানাচ্ছে এগুলো ? এটা কি শুধু ধর্মের কারনের জন্য বিশ্ব বলে না,না কি সকল রাজনৈতিক দল ও জনগনের শক্ত ও স্বচ্ছ কমিটমেন্টের জন্য ? এটা এখন আমাদের ভেবে দেখা উচিত ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২৬

মোহাম্মদ জামিল বলেছেন: গুলশান এ আজকে ইতালি নাগরিক এর মৃত্যু---- সন্দেহ লাগিতেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.