নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের রং

আসাদ ইসলাম নয়ন

লেখক ও পরিচালক ।

আসাদ ইসলাম নয়ন › বিস্তারিত পোস্টঃ

থু সমাজের মুখে ।

২৫ শে মে, ২০১৬ রাত ১:২৮

ঐশির রায় নিয়ে ভাবছি । ভাবছি তার ভবিষ্যত নিয়ে । ভাবছি সমাজে টিনএজদের প্রতিনিধি নিয়ে । আমাদের মানোবাধিকার সংস্থা গুলো ঐশির ব্যাপারে চুপ । ব্যাপারটা অবাক করার মতো । আদালত,পুলিশ,মানবাধিকার সংস্থা,টিনএজ দের নিয়ে কাজ করা সাহিত্যিক,শিল্পি,সাংবাদিক,বুদ্ধিজীবি সবাই চুপ । কারন এই গুলোর পদ দখল করে আছে কোনো না কোনো বাবা/মা । যারা তাদের সন্তানদের বিশ্বাস করেনা । তারা ঐশিকে দিয়ে সমাজে উদাহরন বানাতে চায় । নিজেদের বাচাঁতে । এরা টিনএজদের পূর্ণবয়স্ক হতে বলছে । তাদের মতো সুবিধাবাদি আচরন করতে বলছে । অথচ এরা এটা ভাবে না মাদক সহজলভ্য হলে যে কেউ খাবে আর খারাব পর কারো মাঝে মানুষত্ব্ খোঁজা বোকামি ।
সমাজে টিনএজ বা তরুদের প্রতিনিধি কারা ছাত্র সমাজ । ছাত্র রাজনীতি যারা করে তারা । অথচ এরা আজ চুপ । ছাত্র নেতারা এখন ব্যস্ত কোন নেতা আজ আদালতে আসবে ।তার জন্য আদালতে শ্লোগান দাতে কয় জন ছাত্র লাগবে‌কোন নেতার আজ সেমিনার আছে । তার জন্য হাততালি দিতে কয়জন ছাত্র লাগবে । কোন নেতার ব্যবসায় কে ঝামেলা করছে তাকে ধমক দেয়া । এই গুলো নিয়ে ।
আমি ঐশির ব্যপারে কোনো সহানুভুতি দেখাছি না । যা সত্য সেটাই বলছি । আজ ঐশি যদি ফাঁসি হয় । তাহলে ঐশির এই পরিনতির জন্য তার নিজের ও সমাজের যে সব বাবা/মা দায়ি তাদের সবার বিচার করতে হবে সমাজকে । দুঃখজনক ব্যাপার হলো আমরা এখন পর্যন্ত ঐশি বিচারে শুধু ঐশিকেই দেখলাম । ঐশির পরিনতির জন্য আর কারো বিচার দেখলাম না ।
আমাদের দেশে টিনএজরা বা তরুণরা সত্যিই অভিভাবক শূণ্য ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৬ রাত ১:৫৩

কবি হাফেজ আহমেদ বলেছেন: এটি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয়। খুব ভাবিয়ে তোলে নিজেকে।

২| ২৫ শে মে, ২০১৬ দুপুর ২:১৫

মহসিন ৩১ বলেছেন: ঐশী কেন , কোন অপরাধীকেই মানসিক রোগী বানান সম্ভব নয় ; কারণ রোগী থাকলেও অপরাধ আইনের শাসনে থাকবেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.