নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/nazmulhasanmajumder

নাজমুল হাসান মজুমদার

আবার আসবে তুমি নিশুতি প্রেমে , বুকের পাঁজরে বাজি ফোটাবে তুলকালাম মেঘের । জানালা বন্ধ করলে তুমি আরও ঘিরে ধরবে বেশি করে, এক কোটি বছরের গল্প করবে https://www.facebook.com/nazmulhasanmajumder

নাজমুল হাসান মজুমদার › বিস্তারিত পোস্টঃ

মুভি প্রিভিউঃ “দ্য অ্যামাজিং কেটফিশ ২০১৪

১২ ই জুন, ২০১৪ বিকাল ৩:৪৭

সম্পর্কের বুনন





সম্পর্ক এক আশ্চর্য সুতোয় বাঁধা । মানুষের প্রাত্যহিক জীবনে সেই সম্পর্ক যেমন বিষাদময়তা সৃষ্টির কারণ হয়ে থাকে, তেমনি এ সম্পর্কই মানুষকে জীবনে বেঁচে থাকার প্রেরণা যোগায় । ১৩ জুন ২০১৪ তে হলিউডে মুক্তি পাচ্ছে কমেডি ও ড্রামা ঘরনার মেক্সিকান চলচ্চিত্র “দ্য অ্যামাজিং কেটফিশ” । স্পেনিশ ভাষার এ চলচ্চিত্রের স্পেনিশ নাম “লস ইনসোলিটস পিসেস গেটো” ।



মানুষের জীবনে সম্পর্কের বিশালতাই প্রকাশ পেয়েছে ছবির গল্পজুড়ে । চলচ্চিত্রের কাহিনী আবর্তিত হয়েছে প্রথমে দুইজন নারীকে ঘিরে , তাদের জীবনের বাস্তবতা ও জীবনকে প্রাধান্য দিয়ে । সদ্য তারুণ্য পাওয়া নারী ক্লদিয়া ও মারথা ছবির কেন্দ্রীয় দুই নারী চরিত্র । কেন্দ্রীয় এ দুই চরিত্রে অভিনয় করেছেন জেমিনা আয়ালা ও লিসা ওয়েন । সুপারশপে কাজ করা ক্লদিয়া এক রাতে এপেনডিসাইটসের ব্যথায় হাসপাতালে ভর্তি হয় । সেখানে তার পাশের বেডে থাকা নারী মারথার সাথে পরিচয় । একাকী জীবন কাটানো মারথার চার সন্তানকে নিয়ে বাস । হাসপাতাল থেকে যাওয়ার সময় বার বার মারথা ক্লদিয়াকে তার সাথে যাওয়ার জন্যে বলছিল তার বাসায় । মারথার সাথে ক্লদিয়া যায় তার বাসায় ।এ পরিবারকে জেনে পরিবারের সাথে একাত্ন হয়ে ক্লদিয়া যেন পায় জীবনের অন্যরকম এক অভিজ্ঞতা, জীবনের অন্যরকম অর্থ । জীবনকে আরও কাছ থেকে জানার ও জীবনের প্রকৃত স্বাদ পাওয়া যেন শুরু হয় ক্লদিয়ার । সম্পর্কের বুননে যেন পায় মারথার পরিবারে এক ভিন্ন গতিময়তা ।



১৩ লাখ ডলারের এ ছবির গল্প লিখেছেন ছবির পরিচালক ক্লদিয়া সেইন্টি লুসি নিজেই । মেক্সিকোতে চিত্রায়িত এ ছবি প্রযোজনা করেছে প্রযোজনা সংস্থা কানিভাল নেটওয়ার্ক । ছবির চিত্রগ্রহনের কাজ করেন এগনেস গডারড এবং চমৎকার সঙ্গীতায়োজনে ছিলেন মাদামি রিকেইমার । ছবিটি মুক্তি পাওয়ার আগেই যথারীতি অনেকগুলো পুরস্কার পেয়ে গেছে । ছবিটি ২০১৩ সালের লোকারনো ফিল্ম ফেস্টিভ্যালে পায় বেস্ট ফিল্ম ইয়ং জুরি পুরস্কার এবং টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে পায় বেস্ট ক্রিটিক্স পুরস্কার ।



ছবির ট্রেইলার দেখে নিশ্চিত করে বলা যায় অসাধারণ নান্দনিক ও জীবনমুখী এক চমৎকার কাহিনীর মেলবন্ধনের চলচ্চিত্র। এর কিছু অংশ দর্শককে যেমন আনন্দ দিবে তেমনি জীবনের অনেকগুলো কেনো’র উত্তর দিবে । ছবির একটি অংশে এসে দর্শকের মন দারুণভাবে কড়া নাড়বে । স্তব্দ করে দিবে দর্শকদের যাবতীয় কিছু ভাবনা । ক্লদিয়ার না বলায় মারথার সেই ছুড়ে দেয়া ডায়ালগ- তুমি কি একা ? তা না হলে তোমার পরিবার কোথায় ? আসলেই সম্পর্ক অন্যধরণের কিছু একটা, ধরা যায় ছোঁয়া যায় তাও কি যেন বাকি থেকে যায় ।

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৪ বিকাল ৪:২২

হাসান মাহবুব বলেছেন: ভালো মনে হচ্ছে। দেখতে হবে।

১২ ই জুন, ২০১৪ সন্ধ্যা ৭:২২

নাজমুল হাসান মজুমদার বলেছেন: আমারও তাই মনে হয়

২| ১২ ই জুন, ২০১৪ বিকাল ৪:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:


দেখা হয়নি; দেখতে হবে।

১২ ই জুন, ২০১৪ সন্ধ্যা ৭:২৩

নাজমুল হাসান মজুমদার বলেছেন: এখনও রিলিজ পাইনি

৩| ১২ ই জুন, ২০১৪ বিকাল ৪:৫২

সোজা কথা বলেছেন: সম্পর্কের বুননে গড়া!

১২ ই জুন, ২০১৪ সন্ধ্যা ৭:২৩

নাজমুল হাসান মজুমদার বলেছেন: :(

৪| ১২ ই জুন, ২০১৪ রাত ৯:৫৬

ডি মুন বলেছেন: জানা থাকলো। এখন রিলিজ পাওয়ার জন্য অপেক্ষা।

ধন্যবাদ আপনাকে

১৪ ই জুন, ২০১৪ সকাল ১০:১০

নাজমুল হাসান মজুমদার বলেছেন: ধন্যবাদ ভাই

৫| ১২ ই জুন, ২০১৪ রাত ৯:৫৬

ডি মুন বলেছেন: জানা থাকলো। এখন রিলিজ পাওয়ার জন্য অপেক্ষা।

ধন্যবাদ আপনাকে

২৩ শে অক্টোবর, ২০১৪ রাত ৮:৪৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: ধন্যবাদ ভাই

৬| ১৩ ই জুন, ২০১৪ বিকাল ৩:৪৫

আছিফুর রহমান বলেছেন: দেখতে হবে, ওয়াচ লিস্টে রাখলাম

১৪ ই জুন, ২০১৪ সকাল ১০:১০

নাজমুল হাসান মজুমদার বলেছেন: হুম

৭| ১৩ ই জুন, ২০১৪ রাত ৮:৪০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ভালো লাগলো রিভিউ, পড়ে দেখার ইচ্ছা জাগে এমন-ই মতামত তুলে ধরেছেন।

২৩ শে অক্টোবর, ২০১৪ রাত ৮:৪৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: ধন্যবাদ ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.