নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/nazmulhasanmajumder

নাজমুল হাসান মজুমদার

আবার আসবে তুমি নিশুতি প্রেমে , বুকের পাঁজরে বাজি ফোটাবে তুলকালাম মেঘের । জানালা বন্ধ করলে তুমি আরও ঘিরে ধরবে বেশি করে, এক কোটি বছরের গল্প করবে https://www.facebook.com/nazmulhasanmajumder

নাজমুল হাসান মজুমদার › বিস্তারিত পোস্টঃ

কোরিয়ান চলচ্চিত্রঃWindstruck -মন মায়া ভালোবাসার সাসপেন্স ! ! !

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:১৮




ফিজিক্স এর টিচার আর পুলিশের মধ্যে ভালোবাসা হওয়া মানে হলো এই ভালোবাসায় রসায়নবোধ থাকবেনা একশত ভাগ। তাদের কাছে রসায়ন নামক ভিনগ্রহের আরেকটা সাবজেক্ট এর আবির্ভাব না হওয়া পর্যন্ত ভালোবাসা জমার সম্ভাবনা এখানে অনেকটা আইনস্টাইন এর আপেক্ষিকতার সূত্রের মতন । ওর সাপেক্ষে আমি ওকে কতবেশি ভালোবাসি এটাই প্রমাণের অপেক্ষায় থাকবে । ফিজিক্স এর টিচার এর মাথায় যখন নিউটন- আইনস্টাইন এর মতন তাবত বিজ্ঞানীদের প্রসব করা সূত্রাবলি গিজগিজ করতে থাকবে ঠিক ওই মুহূর্তে পুলিশ চোর ধরায় ব্যস্ত থাকবে । পুলিশ চোর ধরবে এবং ফিজিক্স এর টিচার যাবতীয় সূত্র মুখে বিড়বিড় করতে করতে ছাত্র- ছাত্রীদের পড়াবে। এখানে প্রেম হওয়ার মতন অবস্থা অনেকটাই আশাহতের মতই দাঁড়িয়ে যাওয়ার কথা ছিল ।

পুলিশ চোর ধরতে গিয়ে চোরের পিছনে যে লোক দৌঁড়াইতেছিল তাকে ধরে নিয়ে আসে থানায় । বেচারা ফিজিক্স এর টিচার Myung-woo Ko যতই বুঝায় নারী পুলিশ অফিসার Kyung-jin Yeo কে ততই যেন ভাবান্তর নেই পুলিশ অফিসার Kyung-jin Yeo। Jun Ji hyun কে দেখা পাওয়া যায় এই নারী পুলিশ অফিসারের ভূমিকায় । My Sassy Girl চলচ্চিত্রে যেই অগোছালো কিছুটা পাগলাটে Jun Ji hyun এর দেখা মেলে Windstruck চলচ্চিত্রে এসেও ঠিক সেই তাকে নতুনভাবে একইরকম দেখা পাওয়া যায় । একসময় ফিজিক্স টিচার Myung-woo Ko এবং Kyung-jin Yeo এর প্রেমটা শুরুই হয়ে যায় । রাত –বিরাতে গার্লফ্রেন্ড চোর সন্ত্রাসী খুঁজে বেড়ায় আরেকজন বইয়ের ওপর মুখ ডুবায়ে ফিজিক্স এর তত্ত্ব আস্বাদন করে । চোর-সন্ত্রাসী দৌঁড়াইতে দৌঁড়াইতে আর মেয়েদের স্কুলে ফিজিক্স পড়াতে পড়াতে ঠিক দুই ভিন্ন মেরুর রসকষবিহীন প্রফেশনের দুইজন মানুষ ভালোবাসার হাইওয়ে নিজেদের খুঁজে পায় ।



Windstruck চলচ্চিত্রে Jun Ji hyun এর স্বতঃস্ফূর্ত বিচরণ দেখে ‘My Sassy Girl’ এর দ্বিতীয় সংস্করণ বললে এই চলচ্চিত্রকে খুব একটা ভুল বলা হবেনা । My Sassy Girl’ এ নায়ক- নায়িকার যেমন শহরের ব্যস্ত স্টেশনের এক প্ল্যাটফরমে দেখা হয়েছিল এখানেও সেই একইরকম একটি দৃশ্যের অবতারণা করেছে নির্মাতা Kwak Jae-yong । বর্তমান সময়ে কোরিয়ান চলচ্চিত্রে রোমান্টিকতার জনক বললে এই নির্মাতাকে কোন অংশে কম বলা হবেনা । একের পর এক রোমান্টিক চলচ্চিত্রের স্ক্রিপ্ট কিংবা রোমান্টিক চলচ্চিত্র নির্মাণ করে কোরিয়ান চলচ্চিত্রজগতে রোমান্টিকতার এক দারুণ অবয়ব তিনি তৈরি করে দিয়েছেন ।

‘My Sassy Girl’ থেকে শুরু করে ‘The Romantic President’ , ‘The Classic’, My Girl and I, Deiji , Cyborg Girl , My Mighty Princess , All About Women এর মতন রোমান্টিক কোরিয়ান চলচ্চিত্রগুলো তার হাত ছুঁয়ে এসেছে । Windstruck চলচ্চিত্রের কিছু দৃশ্যায়নে My Sassy Girl এর কিছু দৃশ্যের রোমান্টিক অবতারণা তিনি নিয়ে এসেছেন একই মেজাজে। Jun Ji hyun এর পিয়ানা বাজানো , ছবির ফ্রেমে Jun Ji hyun , স্টেশনের ব্যস্ত প্ল্যাটফরমে ভালোবাসার মানুষের উপস্থিতি ‘My Sassy Girl’ চলচ্চিত্রের মতন ২০০৪ সালের এই Windstruck চলচ্চিত্রেও দেখা পাওয়া যায়, ‘My Sassy Girl’ নায়ক Cha Tae-hyun এর উপস্থিতিও আছে চলচ্চিত্রে । আর Windstruck এর মিউজিক এর কথা যদি বলতে হয় তবে বলতে হবে , বুকের মধ্যে হালকা একটা ধাক্কা দিয়ে অনেকক্ষণ ধরে নিউরনের একটা বায়বীয় হাহাকারের ঘূর্ণন এর আবির্ভাব ঘটাবে ।

ভালোবাসার এক চিরন্তন রুপ যেন উঠে এসেছে ‘Windstruck’ এর ফ্রেমে । যে কারো জীবনেই ভালোবাসা আসতে পারে । একজন ফিজিক্স টিচার কিংবা একজন পুলিশ অফিসার বলে কোন কথা নেই । শহরের যানজট , ব্যস্ততা, স্বার্থপরতার মাঝেও ভালোবাসার মানুষ খুঁজে পাওয়া যেতে পারে । কেউ হয়তো মন খারাপ করে থাকবে , কেউ হয়তো গাল ফুলিয়ে থাকবে দুজনের মধ্যে একজন তবুও রাতের নিঃস্তব্দতা ভেদ করে ভালোবাসার মানুষের একটা ফোনকলের অপেক্ষায় থাকতে চাইবে । শহরের ইট-কংক্রিটের এ জীবনে এর থেকে ভালো মধুর অপেক্ষা মনে হয় আর কিছু না । কেউ একজন অপেক্ষায় আছে কিংবা কেউ একজন কথা বলবে ভাবতেই হয়ত ভালো লাগে । ভালোবাসার আগে ভালোবাসা বুঝা যায়না ! ! :) :) :)

মন্তব্য ২২ টি রেটিং +৪/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪০

আমি মিন্টু বলেছেন: চ্যংচুং ভালো ভালো ।
ছবির মাঝে কিছু আচে ;)

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪২

নাজমুল হাসান মজুমদার বলেছেন: !

২| ১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সুলিখিত রিভিউ ভাল হয়েছে।শুভেচ্ছা।

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৩

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

৩| ১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৭

ক্লান্ত তীর্থ বলেছেন: ভালো লাগল পড়ে!

মুভিটা দেখার পালা এবার!

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫২

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

৪| ১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৭

সুলতানা রহমান বলেছেন: দেখার চেষ্টা করবো। কিন্তু ইংরেজি সাবটাইটেল পেলে

১৫ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৮

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

৫| ১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:২৯

সুমন কর বলেছেন: রিভিউ বরাবরের মতো ভাল হয়েছে। +।

কিন্তু ভাই, খালি কোরিয়ান মুভির রিভিউ দেয়.. :( সময় বেশী লাগে......

১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১:২৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: কোরিয়ানরা সেই রকম রোমান্টিক । আর ওদের চলচ্চিত্র দেখলে বাংলা চলচ্চিত্র দেখার স্বাদ পাই :)

৬| ১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:৫০

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: দেখতে হবে

১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১:২৬

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

৭| ১৫ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

কান্ডারি অথর্ব বলেছেন:


ছবিটা দেখছি। রিভিউ ভাল লাগলো।

১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১:২৬

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল ভাইয়া :)

৮| ১৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৪২

হামিদ আহসান বলেছেন: সুন্দর রিভিও ৷ ধন্যবাদ

১৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৫১

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল ভাই :)

৯| ১৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:০৭

ইকবালবিডি০৯ বলেছেন: চমৎকার লিখনি। ধন্যবাদ

১৯ শে নভেম্বর, ২০১৫ রাত ২:০৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

১০| ১৭ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৯

নিরীহ_প্রাণী বলেছেন: প্রেমিকাবিহীন বালকগণ এই চলচিত্র দেখা থেকে বিরত থাকুন। :)

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২০

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

১১| ১৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৫০

এহসান সাবির বলেছেন: এটা দেখিনি। আমার প্রথম দেখা কোরিয়ান মুভি ছিল 'সেক্স ইজ জিরো' ২০০৩ সালের দিকে। তার পর থেকেই কোরিয়ান মুভি একজন ভক্ত আমি।

ভালো পোস্ট।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: শুভেচ্ছা রইল :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.