নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নাজমুস সাকিব৪৪১৪

সফটওয়্যার ডেভেলপার

নাজমুস সাকিব৪৪১৪ › বিস্তারিত পোস্টঃ

সফটওয়্যার প্রতিষ্ঠানে নিয়োগ এর সহজতর উপায়

১৪ ই মে, ২০১৫ রাত ১:০৫

পোল্যান্ড এ কাজ করছি একটি অসাধারণ সফটওয়্যার প্রতিষ্ঠানে। মনে হয়েছে এই প্রতিষ্ঠান এবং তাদের বর্তমান প্রোজেক্ট নিয়ে লিখতে পারি। বাংলাদেশ এবং সমগ্র পৃথিবীতেই সফল প্রোগ্রামার এর অনেক চাহিদা। কিন্তু একজন আই টি অথবা সফটওয়্যার প্রতিষ্ঠানের জন্যে দক্ষ এবং উপযোগী প্রোগ্রামার খুজে পাওয়া কখনও কখনও সময় সাপেক্ষ ব্যাপার হয়ে দাড়ায়। আমার অভিজ্ঞতা বলে অধিকাংশ সময় আমরা নির্ভর করি পরিচিত কোন মানুষের উপর, যিনি আমাদের সন্ধান দেন তার পরিচিত কারো ব্যাপারে। অথবা নিয়োগ এর জন্যে প্রতিষ্ঠান গুলো কে যেতে হয় একটি দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে, যা সময় সাপেক্ষ এবং খরচ সাপেক্ষ ও বটে। এই সমস্যার সহজ সমাধান করাটাই আমাদের নতুন প্রোজেক্ট এর উদ্দেশ্য। সারা পৃথিবীতে যখন আমাদের প্রোজেক্ট নিয়ে আমাদের কার্যক্রম চলছে তখন আমার চিন্তায় ছিল দেশের আই টি খাতে কিভাবে এই প্রযুক্তি আমরা কাজে লাগাতে পারি।
codenger.com নামক প্রতিষ্ঠানের মাধ্যমে খুব সহজেই প্রোগ্রামার নিয়োগ সমস্যার সমাধান হতে পারে। নিয়োগ দাতা খুব সহজে ঘরে বসেই আমাদের প্রোজেক্ট ব্যবহার করে জেনে নিতে পারেন উপযোগী প্রোগ্রামার এর দক্ষতা। নিয়োগদাতা আমাদের ওয়েবসাইট এ প্রথম রেজিস্টার করলেই বুঝতে পারবেন আমাদের বিশেষত্ব। trial version এর মাধ্যমে সর্বমোট ১০০ জন প্রোগ্রামার এর পরিক্ষা নেয়া সম্ভব। পরবর্তীতে যদি নিয়োগদাতা উপযোগী মনে করেন, তিনি আমাদের প্রোজেক্ট নির্দিষ্ট সময়ের জন্যে কিনতে পারেন।
প্রোজেক্ট কাজ করবে একটি বিশেষ উপায়ে। রেজিস্টার করার সাথে সাথে নিয়োগদাতা প্রার্থী দের ইমেইল প্রদান করবেন। নির্দিষ্ট প্রোগ্রামিং (C,C++,JAVA,JAVA EE,PHP,HTML,PYTHON etc) নিয়োগদাতা পছন্দ করবেন আমাদের ক্যাটেগরি থেকে। এরপর প্রদানকৃত ইমেইল অনুসারে প্রশ্ন এর লিঙ্ক চলে যাবে প্রার্থীর কাছে। নির্দিষ্ট সময়ের ভেতর প্রার্থী কে পুরন করতে হবে আমাদের প্রশ্ন সেট। আমাদের বিশাল ডাটাবেস অনুসারে প্রত্যেক প্রার্থী ভিন্ন প্রশ্ন পাবেন এবং এটাও আমরা নিশ্চয়তা দিয়ে থাকি, প্রার্থী প্রশ্ন এর উত্তর সমুহ কোন সার্চ ইঞ্জিনে সার্চ করে খুজে পাবেন না। নির্দিষ্ট সময়ে প্রার্থী প্রশ্ন উত্তর প্রদান করবেন, যেখানে বিভিন্ন ধরনের প্রশ্ন থাকবে, এমনকি কোড লিখা বা বাগ খুজে বের করবার ও প্রশ্ন থাকবে যা প্রার্থীর সামর্থ্য প্রমান করতে সহায়তা করবে। প্রার্থী দের পরিক্ষা শেষ মাত্রই নিয়োগদাতার কাছে প্রার্থীর সকল প্রশ্নের উত্তর এবং সঠিক উত্তর পৌঁছাবে, এক ই সাথে প্রার্থীদের প্রশ্ন সঠিক উত্তর প্রদান এর উপর ভিত্তি করে ranking পৌঁছে যাবে নিয়োগদাতার ইমেইল এ। এতে করে ১০০ জন প্রার্থী কে বা ৫০ জন প্রার্থী কে না ডেকে খুব সহজেই নিয়োগদাতা আমাদের উপর নির্ভর করে প্রথম ৩/৪ জনের মধ্যে পছন্দ সই নিয়োগ দিতে পারবেন। এতে সময় এবং অর্থের উভয় সাশ্রয় হবে আশা করি। আমাদের অভিজ্ঞ ডেভেলপার দের তৈরি প্রোজেক্ট এখন অনেক সফল প্রতিষ্ঠান ব্যবহার করছে এবং উপকৃত হয়েছে।
এক ই ধরনের online recruitment আরও অনেক প্রতিষ্ঠান তৈরি করতে পারে, তবে আমাদের ২৪ ঘন্টা সাপোর্ট এবং উপযোগী প্রশ্নের কারনে আমরা রয়েছি অনেকের পছন্দের তালিকায়।
আশা করি একবার অন্তত আমাদের ওয়েবসাইট এ যেতে ভুলবেন না। আর যদি নিয়োগদাতা হয়ে থাকেন আপনার সময় সাশ্রয় করতেই আমাদের সকল প্রচেষ্টা।
বর্তমানে আমাদের সামার স্কুল এর আওতায় ইন্টার্ন প্রোগ্রামার দের পোল্যান্ড এ এসে কাজ করার সুযোগ আছে আমাদের প্রতিষ্ঠানের মাধ্যমে। আমাদের সম্পর্কে আরও জানতে ফেসবুকে আমাদের view this link লিঙ্ক এ যেয়ে দেখে আসতে পারেন।
সবাইকে ধন্যবাদ কষ্ট করে পরবার জন্যে।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৫ বিকাল ৩:০৭

জায়েদ হোসাইন লাকী বলেছেন: দারুণ !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.