নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নাজমুস সাকিব৪৪১৪

সফটওয়্যার ডেভেলপার

নাজমুস সাকিব৪৪১৪ › বিস্তারিত পোস্টঃ

ভুমিকা

০৫ ই জুলাই, ২০১৫ রাত ২:০৩

কষ্টে ভেজা শিশিরকনার মতন ঝরে পড়ছি দিন কে দিন। মনে পড়ছে অতীত এর সমস্ত সুন্দর স্মৃতি গুলো। হয়ত ফেলে আসা কোন ছেড়া সুতোর কাল্পনিক টান আজ ও অনুভব করি। হ্যাঁ, ফেলে আসা ভালবাসার দিন গুলো আজ ও কাদায়। মাঝে মাঝে সেই চোখের কথা মনে পড়ে, যেই আঁখির টানে লিখে যেতাম শ'খানেক কাব্য। শুধুমাত্র সেই হাসি দেখবার নিমিত্তে জীবন যেন বিসর্জন দিতেও কার্পণ্য হত না। আজ সেসব দিন গুলো বড্ড বেমানান। অতীত যেন এমন ই, ভবিষ্যতের কাছে তা খুব ই অদ্ভুত।
অচেনা কোন মানুষ নয়, আমাদের জীবনে কষ্টের ডালি নিয়ে হাজির হয় আমাদের ই কাছের মানুষ। যাকে হয়ত জীবন দিয়ে ভালবাসছেন, কাল সেই হয়ত আপনার সবথেকে কষ্টের কারন হবে। আবার হতে পারে তার হাত ধরেই জীবনের সব বাস্তবিক আনন্দ হবে আপনার কাছে অতি সুলভ।
প্রবাস জীবনের কিছু কিছু সময় কোন না কোন ভাবে অবসরে যায়। তখন যেন সেই অস্ফুট কাব্য প্রতিভা মাথাচাড়া দিয়ে উঠে আর লিখতে ইচ্ছে করে জীবনের সব টুকু গল্প। গল্প যখন শুরুই হল তবে তা রয়ে সয়েই এগুতে থাকুক। হয়ত সবার মাঝে পড়ে থাকব এক হতাশ হোমো সেপিয়েন্স রূপে। ক্ষতি কি, জীবন স্বল্প সময়ের, আর লিখা মানেই হল পাঠকের সাথে কাল্পনিক ভাব বিনিময়। বাস্তবিক অর্থে বিশ্বাস করি কেউ ই এই পৃথিবীতে সুখি নয়। তবে সুখ কে ছুতে হবে জীবনের সব চেষ্টা দিয়ে, আমি তাতেও রাজি নই। যাক সে কথা।
সহজ সরল আর দশ টা মানুষের মতই বাঁচতে চাই। খুব সাধারন ভাবে, প্রতিদিন শুধু মা র হাতে মাখানো ভাত, বাবার পাশে ঘুমানো, আর ভোরের স্নিগ্ধতা, শুধু এই ই আমার চাওয়া।
পরবর্তী গল্প হবে শুধু জীবন থেকে নেয়া। ততদিন, ভাল থাকবেন। ভালবাসবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.