নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

বাঙালি মোছলমানের মন

২০ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:২৪




সেই টুইট, যেটি একজন শিল্পীকে আলোচনায় তুলেছে!



সনু যে আযান নিয়া তার মতামত দিছে, এটা একান্তই তার কমুনাল দৃষ্টিভঙ্গির ব্যাপার। তার কাছে আযানের ধ্বনি ভালো নাও লাগতে পারে। কারণ সে হিন্দু, সে গায়ক- কারণ তার গায়কি-দূষণ রোধের বদলে মোছলমানরা লাখ লাখ টাকা খরচা কইরা তারে বিভিন্ন দেশে আমদানি কইরা থাকে।

তবে ভুল টা তার ব্যবসায়িক। সে মননে কমুনাল। চেতনায়ও। তবে সে কেবল ধর্ম পালনকারী লোক হলে ঠিক ছিল। কিন্তু সে যে একজন ব্যবসায়ী। গানের ব্যবসা তার। গলায় গান তুলে সেটি রেকর্ডবন্দী করে তার পক্ষে লোকেরা তা ফেরি করে। তার সে গান-পণ্যের বড় অংশের ভোক্তারা হইলো মোছলামান।

যারা তার এ আচরণে দুঃখ পাইছেন, তারা কমুনাল সনুকে চিনতে ভুল কইরছেন। কারণ তারা তার গানের ভক্ত, তাকে মনে মনে পূজা করে যান, তাই মোছলমানদের আযান লইয়া তার এ বাতচিত অপছন্দ করেছেন।

কিন্তু আপনারা যারা এ লইয়া চেঁচাইতেছেন, তারা কী আযান শোননে, ধর্ম পালন করে থাকেন! মানে আযান, আযানের পর নমাজ এ সব করে থাকেন। যদি করে থাকেন, তাহলে আপনাকে সশ্রদ্ধ সালাম। না করে থাকলে, হুদা আবেগে কাইন্দালাইয়েন না। সময়ের এ খরস্রোত কেটে গেলে, আপনিই আবার সনুর কোন কনসার্ট কই হইতাছে, নতুন গান কি আইতেছে, খুঁইজা খুঁইজা শুনবেন।

বাঙালি মোছলমানের মন বোঝা খুবই মুশকিল।

তবে ধর্ম পালন- না পালন সে সব লইয়া কথা বলার পরিবর্তে আমাকে-আপনাকে যেটা বলি, সনুর কু-কথা লইয়া আপনি -আপনারা আবার আপনার প্রতিবেশী সনাতন ধর্মীদের উপহাস কইরেন না। আপনি যিাদ মোছলমান হন, তাহলে আপনার ধর্ম আপনার জন্য এটাকে হারাম করেছে।

শুভ দিন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:২৮

মোস্তফা সোহেল বলেছেন: ভালই কইছেন। বাঙালি মন বড়ই আবেগী।

২০ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:২৮

মোরতাজা বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.