নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

অপহরণ, খুন এবং হয়রানি-- বাঙালি পাহাড়ি নির্বিশেষে সমানভাবে আমলে নিন

০৪ ঠা জুন, ২০১৭ সন্ধ্যা ৬:২৭

খুন এবং হামলা দু'টোরই বিপক্ষে আমি। লংগদু আমি গেছি। আমি জানি এ জুম ঘর, পাহাড়ের ভাঁজে বহু বাঙালির রক্ত। বহু পাহাড়ির জীবন গেছে এখানে। বহু ঘরে আগুন পড়েছে। এখানে দৃবৃত্তের উচ্ছ্বাস আছে। অস্বীকার করার উপায় নেই! সত্যি করেই বলছি- পাহাড়ি বাঙালি দুবৃত্তরা মিলে লংগদুর বাতাস বিষাক্ত করে তুলছে।

অপহরণ, খুন এবং হয়রানি-- বাঙালি পাহাড়ি নির্বিশেষে সমানভাবে আমলে নিন। বাঙালি-পাহাড়ি হিসাবে বিবেচনা না করে সবাইকে মানুষ ভাবুন। পাহাড়িরাও এ দেশের নাগরিক। তাদের নাগরিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের জন্য জরুরী।

আর যারা এ সব ঘটনা নিয়ে রস করেন, ফায়দা তোলার চেষ্টা করেন, উদ্বেগের নামে রাষ্ট্রের সুনাম ক্ষুন্ন করার চেষ্ট করেন; তারা সে সব না করে- আন্তঃসম্প্রীতি প্রতিষ্ঠার চেষ্টা করেন। উপকার হবে। ক্ষতিগ্রস্থ পাহাড়ি এবং খুন হওয়া বাঙালি দুটো পক্ষেরই কষ্ট উপলব্ধ করছি। ভালোবাসায় পূর্ণ করি- পাহাড় ও অরণ্য। অনন্য মেল বন্ধনে শান্তিতে থাকুন পাহাড়ের মানুষ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ৮:৪১

ching বলেছেন: একজন পেলাম

০৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৯

মোরতাজা বলেছেন: ?

২| ০৫ ই জুন, ২০১৭ রাত ১:১৭

মোঃ সালেহ উদ্দিন বলেছেন: দেশি বিদেশি একটি চক্র ষরযন্ত্রের বেড়াজালে পার্বত্য অঞ্চল কে দিনের পর দিন ক্ষত বিক্ষত করে যাচ্ছে। ওখানকার সকল জাতি ধর্ম বর্নের মানুষদের মাঝে যে শান্তিপূর্ন সহবস্থান ছিল তা শেষ করে দিতেই কাজ করে যাচ্ছে কিছু দুষ্ট চক্র। পাহাড়ি বাংগালী সবাই এই বাংলার নাগড়িক অথচ সাম্প্রদায়িকতার বিষ বাষ্প যেন পাহাড় থেকে ফুরাতেই চায়না।চাই শান্তি চাই সহবস্থান,চাই অবৈধ অশ্র উদ্ধার অভিযান চাই চাই সন্ত্রাস ও চাদাবাজ দের সমূলে বিনাশ।

০৫ ই জুন, ২০১৭ রাত ৮:৩০

মোরতাজা বলেছেন: হুমমম।

৩| ০৫ ই জুন, ২০১৭ রাত ১১:৪০

প্রশ্নবোধক (?) বলেছেন: পাহাড়ে আমার কিছু বন্ধু চাকরী করেন। তাদের সুবাদে জানতে পারি যে পাহাড় মূলত চলে শান্তিবাহিনীর কথামত। চাদা না দিলে পাহাড়ে ব্যবসা বাণিজ্য হারাম। কেন?

এই চাদাবাজরা নাকি নিরীহ পাহাড়ী-বাংগালী সবার কাছ থেকেই সমানভাবে চাদা আদায় করে। এবং এরাই পাহাড়ে রাষ্ট্রের বিরুদ্ধচারণ করে।

০৬ ই জুন, ২০১৭ সকাল ১১:৫৮

মোরতাজা বলেছেন: কথাটা আংশিক সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.