নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

গুগলের বিকল্প দিয়েই হুয়াওয়ের সুপার স্মার্টফোন ফোন মেইট থার্টি প্রো!

০১ লা মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:২৪



সাতখান ক্যামেরার ফোন!!

আত্মবিশ্বাসটা একটা প্রতিষ্ঠানকে কতটা উপরে নিয়ে আসতে পারে-- এটা প্রতিষ্ঠিত করতে মরিয়া চায়না কোম্পানি হুয়াওয়ে। ঢাকায়
আজ সকালে এক অনুষ্ঠানে তারা জানান দিল-- দেশের বাজারে মেট থার্টি প্রো নিয়া আসা হচ্ছে, যেটি চলবে ‘হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস (এইচএমএস)’ দিয়ে। এটা গুগল মোবাইল সার্ভিসেসের (জিএমএস) পুরাই বিকল্প!

আচমকা এ খবরটা তারা দিল, যাতে সবাই নড়েচড়ে বসেছেন। বসারও কথা। গুগলছাড়া ফোন চলবে-- এটা যারা বিশ্বাস করতে চাইবেন না। তাদের জন্য এটা একটা চমকও বটে।


মেইট থার্টি প্রো-টা নেড়েচেড়ে দেখলাম তাদের অনূষ্ঠানের এক্সপিয়েন্স বুথে। মনে হচ্ছে জুয়েল আইচের জাদুর মত। ফোন স্পর্শ করা ছাড়াই এর পর্দা পরিবর্তন করা যাচ্ছে। এটার নাম- স্মার্ট জেস্টার কন্ট্রোল। ভালো লেগেছে। সবচে ভালো লেগেছে, নিজস্ব অ্যাপ স্টোরের উপর তাদের আত্মবিশ্বাস দেখে। পরের উপর নির্ভরতা কমিয়ে নিজেদের এগিয়ে রাখার ক্ষেত্রে হুয়াওয়ে অন্যসব চায়না ব্রান্ডের স্মার্টফোন থেকে ভিন্ন। এটাও মুগ্ধতার আবারো প্রমাণিত হলো।


মেইট থার্টি প্রো

মেইট থার্টি প্রো ছাড়াও সামনের সব ফোনেই তারা হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস (এইচএমএস) ব্যববহার করার কথা জানিয়েছেন। বিয়ন্ড নামে তাদের এক কর্মকর্তা শর্টকার্ট যে প্রেজেনটেশন দেখালেন, সেখানেও মারাত্মক চমক! ভালো লাগলো। আমাদের শেখার আছে। পরের উপর থেকে, ধীরে ধীরে গুগলের একক আধিপত্য থেকে নিজেদের মুক্ত করার সাহস সঞ্চয়ের গল্পও দেখলাম।

আমরা যেখানে ক্ষমতাবানদের কাছে পরাস্ত ভেবে আনন্দ পাই, কমিশন আর ডিলারশিপে সন্তুষ্ট থাকি সেখানে হুয়াওয়ে ভিন্নতার যে গল্প আজ শোনালো সেটি খুব সহসা সত্য হবে, এটা প্রায় নিশ্চিত করেই বলা যায়।

অনুষ্ঠানে জানালো--- বিশ্বজুড়ে নিরাপদ ও সুরক্ষিত টেক ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে হুয়াওয়ে। এরই অংশ হিসেবে নিজস্ব অ্যাপ গ্যালারিতে ৫৫ হাজারের বেশি অ্যাপ যুক্ত করেছে। পুরো ইকোসিস্টেম সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভলপার ও ৩ হাজার প্রকৌশলী নিরলসভাসে হুয়াওয়ের সাথে কাজ করছে।

হুয়াওয়ের বৈশ্বিক ‘ডেভেলপার ডে অনলাইন সামিট’র তথ্যানুসারে, বিশ্বের শীর্ষ তিনটি অ্যাপ মার্কেটপ্লেসের একটি হুয়াওয়ের অ্যাপ গ্যালারি। এটির বর্তমানে ১৭০টি দেশের ৪০ কোটি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

বাংলাদেশে ৩০ লাখের বেশি হুয়াওয়ে এবং অনার ব্র্যান্ডের হ্যান্ডেসেটে হুয়াওয়ের অ্যাপ গ্যালারি প্রি-ইন্সটল রয়েছে। দেশটিতে অ্যাপ গ্যালারির সক্রিয় গ্রাহক রয়েছেন চার লাখেরও বেশি।

সফলতার পথে নতুন পালক কীভাবে উদযাপন করে হুয়াওয়ে তা দেখার প্রতীক্ষায় থাকছি।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৫৫

সোহানী বলেছেন: এই হুয়াওয়ের স্মার্ট ফোন নিয়েইতো যত ঝামেলা ইউএস এর সাথে। স্পাই ডিভাইস হিসেবে ট্রাম্প ক্লেইম করেছে যা কতটুকু সত্য সময়ই বলে দিবে। তবে ফোনটি ভালো, ইউজ করিনি কিন্তু দেখেছি।

০২ রা মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:০২

মোরতাজা বলেছেন: :)

২| ০১ লা মার্চ, ২০২০ রাত ১০:৩৫

রাজীব নুর বলেছেন: আমি হুয়াওয়ে ব্যবহার করছি। নোভা থ্রি আই মডেল।
বেশ ভালো।

০২ রা মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:০১

মোরতাজা বলেছেন: ধন্যবাদ।

৩| ০২ রা মার্চ, ২০২০ রাত ১:৪৩

নতুন বলেছেন: ব্যবহার করে ভালো লাগছে, বেশ পক্ত ভাবে তৌরি এবং চলেও সমস্যা ছালা... ভালোই.... .

আইফোনের পরে হুয়াওয়েতেই বেশি ভালো লেগেছে।

০২ রা মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:০২

মোরতাজা বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.