নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

আই অটোফোকাস প্রযুক্তি নিয়ে আসছে ভিভো!

১১ ই অক্টোবর, ২০২০ বিকাল ৫:৫৫




দেশের বাজারে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভি টুয়েন্টি আনার ঘোষণা দিয়েছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। শুক্রবার রাতে জমকালো অনলাইন উদ্বোধন অনুষ্ঠানে এ ঘোষণা দেয় স্মার্টফোনের উদ্ভাবনী প্রযুক্তি সংযোজনে এগিয়ে থাকা ভিভো।

নতুন ফোনটিতে প্রথমবারের মত যুক্ত করা হয়েছে আই অটোফোকাস প্রযুক্তি। যেখানে বাজারে থাকা অন্য স্মার্টফোনের ক্যামেরায় ৩৫ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করা যায়; সেখানে ভিভো ভি টুয়েন্টি’র আই অটোফোকাস প্রযুক্তি- বিষয়বস্তু যতদূরই হোক না কেনো স্বয়ংক্রিয়ভাবে তা ফোকাস করতে সক্ষম। এমনকি বিষয়বস্তু চলমান হলেও ফোকাস ধরে রাখতে পারে এই প্রযুক্তি। তাই স্পষ্ট ছবি তুলতে সহায়তা করবে ভিভো ভি টুয়েন্টি।

স্মার্টফোনটি বাজারে আনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দীর্ঘ বিরতির পর দর্শকদের সামনে আসে জনপ্রিয় ব্যান্ডদল আর্ক। মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মীমও এ আয়োজনে তার অনুভূতি জানান।

গান, নাচ, র‌্যাম্প মডেলিং আর সেলফি আড্ডায় জমে ওঠা অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের ব্র্যান্ড প্রধান মি. হ্যারি জানান, দেশে ভিভো ভি টুয়েন্টি পাওয়া যাবে সানসেট মেলোডি ও মিডনাইট জ্যাজ রঙে। দাম পড়বে ৩২ হাজার ৯৯০ টাকা। ১৫ অক্টোবর পর্যন্ত ফোনটি প্রি বুকিং করা যাবে।

ব্র্যান্ডের ডেপুটি ম্যানেজার তানজীব আহামেদ জানান, স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি। রম ১২৮ জিবি। ভিভো ভি টুয়েন্টি পরিচালিত হবে ফানটাচ ওএস১১ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ জি দিয়ে। এর দুর্দান্ত পারফরমেন্স ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দেবে।

তানজীব আহামেদ বলেন, ভিভো ভি টুয়েন্টিতে এজি গ্লাস, ডুয়েল ভিডিও ক্যামেরাসহ আরো অনেক দুর্দান্ত কিছু প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে আছে ৪৪ মেগাপিক্সেলের অটো আইফোকাস প্রযুক্তির সেলফি ক্যামেরা। এটি এ যাবৎকালের সবচেয়ে বড় সেলফি ক্যামেরা।

স্মার্টফোনটির আরেকটি বৈশিষ্ট্য এর স্লিমনেস। ভিভো ভি টুয়েন্টি’র থিকনেস মাত্র ৭ দশমিক ৩৮ মিলি মিটার। বাজারে বর্তমানে বিদ্যমান সবচেয়ে সরু স্মার্টফোনটি ৭ দশমিক ৪৮ মিলি মিটার। ভিভো ভি টুয়েন্টি বাজারে এলে এটিই হবে সবচেয়ে সরু স্মার্টফোন।

ডুয়েল ভিডিও ক্যামেরার কারণে এখন একই সময়ে সামনে এবং পেছনের ক্যামেরায় ভিডিও করা যাবে। তাই অনলাইনে ক্লাস করতে কিংবা সোশ্যাল মিডিয়া কন্টেন্ট তৈরিতে স্মার্টফোনটি কাজে লাগবে। সামনের ভিডিও ক্যামেরায় রয়েছে স্লো মোশন প্রযুক্তি।

ভিভো ভি টুয়েন্টি’র ডিসপ্লেটি ৬ দশমিক ৪৪ ইঞ্চির-যাতে এজি গ্লাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জের ফোনটিতে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি|

ভিভো ভি২০ এর পেছনে তিনটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ক্যামেরাগুলো যথাক্রমে ৬৪, ৮ ও ২ মেগাপিক্সেলের। সামনের ক্যামেরাটি ৪৪ মেগাপিক্সেলের এবং এটি অটোফোকাস যুক্ত। সুপার ওয়াইড অ্যাঙ্গেল নাইট মোড ও ট্রাইপড নাইট মোডের কারণে গভীর অন্ধকারেও ভালো ছবি তুলবে ভিভো ভিটুয়েন্টি।

সূত্র: চ্যানেল টুয়েন্টিফোর

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১০

উলডুমা কেরামত বলেছেন: এই লেখা থেকে আমাদের বিজ্ঞাপণ নির্মাতের অনেক কিছু শেখার আছে।

১১ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:৪০

মোরতাজা বলেছেন: :)

২| ১১ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এমন একটা মোবাইলের দরকার ছিল আমার

১১ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:৪০

মোরতাজা বলেছেন: :)

৩| ১১ ই অক্টোবর, ২০২০ রাত ১১:৩৩

রাজীব নুর বলেছেন: বাহ!

১২ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৫৮

মোরতাজা বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.