নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

কেমন হলো সাল্লুর ’রাধে’!

১৪ ই মে, ২০২১ দুপুর ১২:৫৮



বহু চড়াই উৎড়াই আর আলোচনা-সমালোচনা শেষে এবার ঈদ উপলক্ষ্যে আজ মুক্তি পেয়েছে বলিউড ’ভাইজান’র মুভি ’রাধে’। যে সিনেমার ট্রেলারের ভিউ হয়েছে ৭৮ মিলিয়নের বেশি আর গান ’সিটি মার’ রয়েছে টপ চার্টে সেই সিনামাটি নিয়ে দর্শকমহলে আগ্রহের শেষ নেই। অন্যদিকে সালমান ভক্তদের আগ্রহতো তুঙ্গে।

সেই প্রতীক্ষার ইতি টেনে আর সব জল্পনা-কল্পনার অবসান করে আজ (১৩ মে) দুপুর ১২টার পর মুক্তি পেয়েছে সালমান খানের ’রাধে: ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’। করোনা পরিস্থিতির কারণে ভারতে সিনেমাটির হাউব্রিড রিলিজ হয়েছে। বাংলাদেশেও জিফাইভে মুক্তি পেয়েছে মুভিটি। তবে যেসব দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে সেসব দেশে প্রেক্ষাগৃহেই মুভিটি উপভোগ করতে পারছেন দর্শকরা।

বছরের সবচেয়ে বড় এই বলিউড বøকবাস্টারে সুপারস্টার সালমান খানের সাথে আছেন রণদীপ হুদা, জ্যাকি শ্রফ এবং দিশা পাটানি।

এবার চোখ ফেরাই সিনেমার গল্পে। দিল্লি থেকে মুম্বাই এসে মাদকের ব্যবসা ফাঁদে রাণা (রণদীপ হুদা) এবং তার সঙ্গীরা। মানুষ মারতে তাদের হাত একটুও কাঁপে না। পড়ুয়াদের মাদকের নেশায় আচ্ছন্ন করতেও দ্বিধা বোধ করে না। বিষেই হয় বিষক্ষয়। তাই এদের রুখতে পারেন শুধু একজন পুলিশ অফিসাা; হ্যাঁ, উনি সালমান খান- মুভিতে যার নাম রাধে।

বাকি দুষ্টের দমন এবং শিষ্টের পালনের কথা নিশ্চয়ই আর বলে দিতে হবে না। তবে সিনেমাটি অবশ্যই পপুলার মুভি ঘরানার, বিনোদনই যেখানে লক্ষ্য। তাই যুক্তির ভাবনা মাথায় রেখে এ ছবি একেবারেই দেখতে বসবেন না; তাহলে সুপারম্যানের মতো সালমান খানের বহুতলের কাঁচ ভেঙে এন্ট্রির দৃশ্যটি উপভোগ করতে পারবেন না। কিংবা পারবেন না হেলিকপ্টার ক্র্যাশ করার পরই অক্ষত সালমন খানকে দেখে আনন্দে আপ্লুত হতে।

অন্যদিকে ছবির নায়ক যদি সালমন খান হন তাহলে ছবিতে কী কী থাকতে পারে? ধারালো সংলাপ, অকল্পনীয় স্টান্ট, একের পর এক গান ও নাচ, তরুণী নায়িকা, বাজার হারানো কয়েকজন ভালো ও মন্দ অভিনেতা, কোনও কারণ ছাড়াই নাচ-গান, চিরাচরিত ব্লু-সিলভার ব্রেসলেট এবং জ্যাকলিন ফার্নান্ডেজের কমপক্ষে একটা নাচ। ঈদের এই ছবি ’রাধে, ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’-তে এগুলোর সবই রয়েছে।

ভাইজানের মহিমাতেই পরিপূর্ণ এই ছবি। যারা সালমান খানের ভক্ত, তাদের অবশ্যই ভাল লাগবে। নিজের ’ওয়ান্টেড’ ভাবমূর্তিই ধরে রেখেছেন তিনি। কারণ সালমান খানের মহিমাই এই সিনেমার এক ও অদ্বিতীয় অবলম্বন।

ছবিতে সাজিদ-ওয়াজিদ, হিমেশ রেশমিয়া এবং দেবী শ্রী প্রসাদের সুর দেয়া গানগুলো অবশ্য ইতোমধ্যেই হিট করেছে। ’সিটি মার’ এবং ’জুম জুম’ গানে শোনা যাবে সালমান খানের ’বিশেষ বান্ধবী’ ইউলিয়ার কণ্ঠ। জ্যাকলিন ফার্নান্ডেজ এবং দিশা পাটানি ভালোই নেচেছেন। সালমানের চেনা স্টেপগুলোও তার ভক্তদের মন কাড়বে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডের মাদক নিয়ে বিস্তর চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। সেই বিষয়টিকেই ’রাধে’র চিত্রনাট্যে তুলে ধরা হয়েছে। অবশ্য এ ছবিটি কোরিয়ান ছবি ’দ্য আউটলস’-এর অফিশিয়াল রিমেক।

‘রাধে’ মুক্তি পাওয়ার কথা ছিল গত বছরের ঈদে। কিন্তু করোনা মহামারীর কারণে তা সম্ভব হয়নি। শ্যুটিং-ও বাকি ছিল। এ বছর শ্যুটিং শেষ হলেও সিনেমা হল বন্ধ। তাই ভাইজান ওটিটি-কেই বেছে নিতে বাধ্য হলেন। বলা যায় ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করলেন তিনি।

জিফাইভ’র একটি বিশেষ কম্বো অফারে বাংলাদেশের দর্শকরাও দেখতে পাচ্ছেন ’রাধে’। সিনেমাটি উপভোগ করতে ৭২০ টাকায় জিফাইভ’র বার্ষিক প্যাকেজ কিনতে হবে গ্রাহকদের।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০২১ দুপুর ২:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


অত্যন্ত সুলিখিত প্রবন্ধ।

২| ১৪ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:১৭

রাজীব নুর বলেছেন: সাল্লু কে? সালমান খান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.