নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

ভাবনা

০২ রা মে, ২০১৬ সকাল ১০:৩৭

দহনে ও যদি না পুড়ে তাহলে দহনের উপায় মিছে!হাসির কথা যদি কাউকে না হাসায়, দুখের কথায় যদি কেউ না কাঁদে তাহলে তো তার অবস্থা চৌকাঠ পেরিয়ে বাগানের ওই আবর্জনা য় লালিত খর্জূর বৃক্ষ এর ন্যায়।যার বাড়তে দিলে বেড়ে উঠবে আর না দিলে অকালে সে হারাবে তার বেড়ে উঠা।
এক একটা সময় এই ঢের ওঠুক বেড়ে ওই গাছটি কিন্তু বাইরের সৌন্দর্য ভিতরের অন্তঃসার শুণ্যতা কে ঢেকে দেয়।খর্জূর বৃক্ষ এ যে এত সুমিষ্ট পানীয় তার স্বাদ পেতে অনেকটা কাটতে হবে, তার পর বসন্ত আসবে তবেই না সে উপহার দিবে ধরিত্রী কে

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৬ রাত ৮:২৬

খায়রুল আহসান বলেছেন: আরেকটু পরিস্কার করে লিখলে মনে হয় আম জনতার জন্য ভালো হতো। আর লেখার সাথে ছবিটার সাযুজ্যও বোধগম্য হতো।

১০ ই মে, ২০১৬ সন্ধ্যা ৬:৫০

নীল মনি বলেছেন: শুকরিয়া, আসলে ছবির মেয়েটির মন খারাপ,সে দেখছে পাপ করেও আত্মগ্লানিতে ভুগছে না মানুষ,হাসির কথায় হাসছেনা,দুঃখের কথায় দুঃখ পাচ্ছেনা।জীবন যেন খেজুর গাছের মত অযত্নে বেড়ে উঠছে। আকাশে যতই মেঘ থাকুক একসময় সরে যাবে।আমি ছোট মানুষ কী না কী লিখছি দুঃখিত আমি আমার কমেন্ট দেখতে পাইনি।ব্লগ নতুন ব্যবহার করছি তো।

২| ২৫ শে জুন, ২০১৭ সকাল ১০:৫৬

খায়রুল আহসান বলেছেন: আচ্ছা, এবারে কিছুটা বুঝলাম। ব্যাখ্যার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.