নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

প্রশ্ন

২৯ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৪৯

যে লেখাটি লিখতে চাইনি সেই লেখাটি লিখছি,কেন লিখছি? হৃদয়ের দায় হতে কিংবা সহ্য করতে না পেরে!পত্রিকা, ফেসবুক সব বন্ধ করে বুঝি ঘরে বসে থাকতে হবে?কেন এমন খবর বাড়ছে;আগেও এমন ঘটনা এমনহারে ঘটত কিন্তু আমরা জানতে পারতাম না, নাকি মিডিয়ার উন্নতির জোয়ারে আমরা এখন সংবাদগুলো দ্রুত পাচ্ছি! যেটাই হোক আমরা সংবাদ পাচ্ছি কিন্তু সেই সংবাদের ঠিক কতটুকু নিতে পারছি?প্রতিনিয়ত নেতিবাচক সংবাদগুলো আমাদের হৃদয়কে প্রসারিত করার বদলে সংকুচিত করে তুলছে নয় কি?

আমি কখনো'য় চাইনি ধর্ষণ শব্দটা নিয়ে কিছু লিখি।কিন্তু আজ লিখতে বাধ্য হলাম।বাংলাদেশের স্বনামধন্য কোন পত্রিকা যখন ধর্ষিতার ছবি দিয়ে খবর প্রকাশ করে তখন প্রতিটা মানুষ ছবিটার দিকে তাকিয়ে দেখে; আহা! মেয়েটি!শুধু এইটুকু হয় আর বোধ বেশি থাকলে মন খারাপ হয়ে যায়।চলে যায় মন অন্য কোন খবরের আয়োজনে।
হ্যালো!এবার কি বন্ধ করা যায় না ধর্ষিতার ছবি দেয়া? ছবি যদি দিতে হয় ধর্ষকের ছবি দেন। বাংলাদেশে যে পরিমাণ ধর্ষণের সংখ্যা বাড়ছে আর যে পরিমাণে খবর আসছে তাতে করি এখনি কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করলে অদূর ভবিষ্যতে আইনের প্রতি শ্রদ্ধা হারিয়ে আইন নিজের হাতেই তুলে নিবে।নিজের প্রতিরক্ষার জন্য তখন সেফটিপিনের বদলে ছুরি কিংবা অন্য কোন অস্ত্র রাখতে ও ব্যবহার করতে পিছপা হবে না।

মানুষগুলো এবার সত্যিকারের মানুষ হয়ে উঠুক;মানুষগুলো এবার বুঝতে শিখুক মানুষ হতেও সাধনা করতে হয়।এমন সমাজের কামনায়; যেখানে প্রতিটা জান ও মাল নিরাপদে ও নির্বিঘ্নে চলাচল করতে পারে।
রুবাইদা গুলশান

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১৭ রাত ১০:২০

দ্যা গার্ল ইন ব্লু গ্লাসেস বলেছেন: ধর্ষকের বদলে ধর্ষিতার ছবি কেন প্রকাশিত হচ্ছে- প্রশ্নটা অনেকদিনেরই আপা। কিন্তু যে দেশে/সমাজে ধর্ষণের জন্য ধর্ষিতাকেই দায়ী করা হয়, সেখানে আর কি বলার আছে, বলুন? কবি এখানে নীরব।

২| ২৯ শে আগস্ট, ২০১৭ রাত ১১:১৩

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: পেপার ই পড়তে বিরক্ত লাগে আজকাল। এত খারাপ খবর দেখতে দেখতে অনুভূতিও কেমন ভোঁতা হয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.