নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

বিশ্বাস

১৯ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:১১



ছেলের স্কুলে গিয়ে বসে থাকতে ভালো লাগে না অনামিকার।স্কুলের বাইরে প্রতিদিন অভিভাবকের জটলা বাদে।অভিভাবকদের পাহাড় সমান অভিযোগ।স্কুল ছুটি হবার আগে কিংবা পরে অবলীলায় শিশুদের সামনে এসব অভিযোগ করতে থাকে মায়েরা।পাখা নেই,বেঞ্চ খারাপ,আয়া নেই, টয়লেটের অবস্থা খারাপ,দারোয়ান বেশি কথা বলে এরকম কত অভিযোগ এমনকি যৌন নির্যাতনের কথা শোনা যায়।অনামিকা এসব ব্যাপারে কারো সাথে কথা বলে না। নিজের মত থাকে একটা বড় বটগাছের ছায়ায়।হয়ত বই পড়ে না হয় গান শোনে হেড ফোন লাগিয়ে তবুও এসব কথা শোনা তো যায়।কেউ কেউ গায়ে পড়ে এসে কথাগুলো বলে।
এক মা বলছেন, তিনি তার সন্তানকে 'গুড টাচ' ব্যাড টাচ শিখিয়েছেন।বাচ্চারা সত্যি কি বুঝতে পারে? বুঝতে পারলে ওরা যদি ব্যাড টাচ চিনতে না পারে তখন কী হবে?আর শুধু কন্যাশিশুকে শেখানো তো অন্যায়। পুত্র সন্তান শিখুক কোনটি ব্যাড টাচ তার বোনের জন্য,তার মায়ের জন্য,সবার জন্য।
এই টাচ শেখানোর মাধ্যমে শিশুরা সত্যি কী শিখছে?
শিশুদের মনের মাঝে প্রভাব কি পড়ছে না? তারা দেখছে তাদের চারিদিক অবিশ্বাসে ভরা,তাদেরকে আমরা বয়সের আগেই বড় বানিয়ে দিচ্ছি।সতর্ক করতে গিয়ে আমরা তাদেরকে ঠেলে দিচ্ছি এমন এক পৃথিবীতে যেখানে সে প্রতিটা মানুষকে দেখে অবিশ্বস্ততার চোখে,প্রতিটা মানুষকে দেখে ঘৃণ্য মনোভাব নিয়ে।নিজেদেরকে গড়ে তোলে সীমাহীন সংকীর্ণতায়।সচেতনতা ভালো তবে অধিক সচেতনতা মানুষের প্রতি অবিশ্বাসী ও বিশ্বাসঘাতকতা সৃষ্টি করে।

@রুবাইদা গুলশান

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪২

রুরু বলেছেন: তাদেরকে আমরা বয়সের আগেই বড় বানিয়ে দিচ্ছি।

২| ১৯ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:১২

আটলান্টিক বলেছেন: সোহানী আপুর জীবন যেখানে যেমন সিরিজের পোষ্টগুলো পড়েছেন?

১৯ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০০

নীল মনি বলেছেন: নাহ পড়া হয়নি :(

৩| ১৯ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:১৬

আহমেদ জী এস বলেছেন: নীল মনি ,




আমরা বড়রাই যখন সবক্ষেত্রে নীতিহীন , অপরের প্রতি বিশ্বাসহীন- আস্থাহীন তখন যেমন হওয়ার তেমনিই হয়েছে, তেমনিই হবে । যিনি শেখান তিনি নিজেও এর বাইরে খুব একটা নন ।
শিশুরা বড়দের চেয়ে অনেক বেশী বোঝে । এবং ঠিকটাই বোঝে ।

১৯ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০১

নীল মনি বলেছেন: :) বোঝে

৪| ২৩ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:৩৯

রিএ্যাক্ট বিডি বলেছেন: আপনার এলাকার নাম কি

১৯ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০১

নীল মনি বলেছেন: কেন কী প্রয়োজন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.