নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

এলোমেলো ভাবনা -২

২২ শে মার্চ, ২০১৮ রাত ১২:০৩

#জীবন তুমি কী আমি বুঝিনি... তবে উপলব্ধি দিয়েছ আমার অনুভূতি গুলোর, ছবি এঁকেছ আমার রূপকথার,বাস্তবতায় দিয়েছ বিসর্জন...চাওয়া পাওয়া র হিসেবে তুমি কঠিন,বড্ড কঠিন!ভালবেসে যেটা চাইবো তা পাবোনা, যার যা চাইব না সেটা জোর করে গলাধঃকরণ করতে হবে কারণ তোমার নাম জীবন। তোমাকে সহ্য করতে হবে সব কষ্ট, আর হাসি মুখে বলতে হবে আহা! জীবন তুমি কত সুন্দর! ছুটতে হবে তোমায় বাস্তবতায় আর মনে মনে তুমি থাকবে টাইম মেশিনের দেশে...ইশশশ! আবার যদি ফিরে যেতে পারতাম!জীবন তুমি আছ তোমার মত, আমাকে কী একটু আমার মত থাকতে দেয়া যায় না জীবন!


#দহনে ও যদি না পুড়ে তাহলে দহনের উপায় মিছে!হাসির কথা যদি কাউকে না হাসায়, দুখের কথায় যদি কেউ না কাঁদে তাহলে তো তার অবস্থা চৌকাঠ পেরিয়ে বাগানের ওই আবর্জনা য় লালিত খর্জূর বৃক্ষ এর ন্যায়।যার বাড়তে দিলে বেড়ে ঊঠ বে আর না দিলে অকালে সে হারাবে তার বেড়ে উঠা।
এক এক টা সময় এই ঢের ওঠুক বেড়ে ওই গাছ টি কিন্তু বাইরের সৌন্দর্য ভিতরের অন্তঃসার শুণ্যতা কে ঢেকে দেয়।খর্জূর বৃক্ষ এ যে এত সুমিষ্ট পানীয় তার স্বাদ পেতে অনেক টা কাটতে হবে, তার পর বসন্ত আসবে তবেই না সে উপহার দিবে ধরিত্রী কে।


#আমি এত তাড়াতাড়ি মরে যেতে চাই না,ধরণীর রূপ দেখতে চাই,,, এত সুনিপুণ তাঁর কর্ম! আমার চোখ শুধু দেখে আর মন বলে তুমি কেমন সুন্দর! আমি এর বেশি আর কিছুই ভাবতে পারি না::::::আমি নিজেকে হারিয়ে ফেলি তোমার সৃজন শীলতার মাঝে..... আজ যদি অন্ধ হতাম তাহলে তো দেখতে পেতাম না সুবিশাল আকাশ, কচি কচি ধান গাছ,শিশির এর খেলা,সর্ষে বাগানের হলুদ ফুল,কিংবা কৃষ্ণ চূড়ার ডালে ডালে ফুটে থাকা লাল ফুল,কোন টা রেখে কোন টা বলি বলোতো?!
কিন্তু চোখের অন্ধত্ব কি সব::: অন্তরের মাঝে লুকানো ভালোবাসা সব সৌন্দর্য কে উপভোগ করতে শেখায় যার অনুভব অন্তরে প্রশান্তি ছড়িয়ে দেয়।


©রুবাইদা গুলশান

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৮ রাত ১২:৩০

সম্রাট ইজ বেস্ট বলেছেন: এলোমেলো ভাবনা কিন্তু আকাঙ্ক্ষাগুলো এলোমেলো নয়, গোছানো। প্রথম পর্ব কই?

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪৬

নীল মনি বলেছেন: এলোমেলো এই জন্য যে বে খেয়ালি লেখা।প্রথম পর্ব আছে তবে লুকানো।

২| ২২ শে মার্চ, ২০১৮ রাত ১২:৫১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ভাল লাগল কথাগুলো যেনো সাজানো স্বপ্ন।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪৬

নীল মনি বলেছেন: শুকরিয়া সুন্দর মন্তব্যের জন্য

৩| ২২ শে মার্চ, ২০১৮ রাত ১২:৫৬

সঞ্জীব ব্যানার্জী বলেছেন: বিশাল ভান্ডার আর সময় কম! টান আছে তবু চাওটাকে ছাড়িয়ে যায় না। পাওয়াই হয়ে ওঠেনা! অদ্ভুত জিবনটা। ভালো বলেছেন।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪৭

নীল মনি বলেছেন: শুকরিয়া নিবেন :)

৪| ২২ শে মার্চ, ২০১৮ সকাল ৯:১৬

তারেক_মাহমুদ বলেছেন: এলোমেলো ভাবনা অনেকটা কবিতার মতই।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪৭

নীল মনি বলেছেন: তাই তো :) শুকরিয়া ভাইয়া

৫| ২২ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: জীবনের উপলদ্ধি গভীর হয়েছে।

২২ শে মার্চ, ২০১৮ রাত ৮:১০

নীল মনি বলেছেন: শুকরিয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.