নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এ এম এম িনজাম

এ এম এম িনজাম › বিস্তারিত পোস্টঃ

আবার কবে ফিরে আসবে কবি হাসান আর মুজাহিদ মুহাম্মাদ ইবন মাসলামা রা. এর উত্তরসূরীরা

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:১৩



রাসূল সা. এর প্রকাশ্য বিরোধীতা কারী ইয়াহুদির মধ্যে কাব বিন আশরাফ নামে একজন ইয়াহুদি সর্দার ছিলো। যে প্রকাশ্যে রাসূল সা. এর বিরোধীতা এবং সাহাবীদের নানা ভাবে অত্যাচার নির্যাতন করতো। সে ছিল তখনকার যুগের একজন নামকরা কবি। সে কাব্যচর্চার মাধ্যমে রাসূল সা. কে অপমান ও অসম্মান সূচক নানা উক্তি করে কবিতা রচনা। তার এই অশ্লীল কাজের জবাবে হযরত হাসান রা. কাব্য রচনা করতো। রাসূল সা. সে হযরত হাসানের জন্য দোআও করেছিল। “হে আল্লাহ আপনি হাসানকে জিবরাঈলকে দিয়ে সাহায্য করেন।”



ইসলামের এই চরম শত্রুর অশ্লীল কবিতার জবাব যেমনি দিয়েছে হযরত হাসান রা. তেমনি তার প্রাপ্যটা বুঝিয়ে দিয়েছেন হযরত মুহাম্মাদ ইবন মাসলামা রা.। এই ইয়াহুদি সুগন্ধি খুব পছন্দ করতো সে তার চুলে সুগন্ধি ব্যবহার করতো একবার হযরত মাসলামা রা. তার নিকটে গিয়ে তাকে বলল হে নেতা আপনি তো যে সুগন্ধি ব্যবহার করেছেন তাতো আমার খুবই পছন্দ হয়েছে আমি আপনার সুগন্ধিতে মুগ্ধ হয়েছি। আমি কি আপনার চুল থেকে সুগন্ধির ঘ্রাণ নিতে পারি। তখন এই কাব বিন আশরাফ তার মাথা মাসলামা রা. এর সামনে নিচু করলেই তিনি তার গলায় চুরি চালিয়ে তাকে দুনিয়া থেকে বিতাড়িত করেন। বুঝিয়ে দিয়েছেন ইসলামের চিরশত্রু ইয়াহুদিদের সর্দার কাব বিন আশরাফের প্রাপ্য হিস্যা।



প্রিয় বন্ধুরা হযরত হাসান বসরি রা. এর উত্তর সূরী হিসাবে এদেশে আমরা দেখেছি কবি নজরুল আর কবি ফররুখদের মতো নবী প্রিয় বা ইসলামী রেনেঁসার কবিদের কিন্তু আমাদের বিশ্বে ইসলামের চিরশত্রু ইয়াহুদিদেরকে তার উপযুক্ত প্রাপ্যটা বুঝিয়ে দিতে হযরত মুহাম্মাদ ইবনে মাসলামা রা. এর উত্তরসূরীর অভাব আমরা ঠিকই উপলব্ধি করছি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.