নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটি গাছ আল্লাহর রহমতে হতে পারে আপনার জীবনের রক্ষাকবচ

নাঈম রেজা

বৃক্ষ আমার ভালবাসা, আমি বৃক্ষকে ভালবাসি, একটি বৃক্ষ আমার কাছে আমার প্রাণ, হাজার হাজার গাছ লাগাতে চাই, দিনে একটি গাছ লাগালে মাসে 30 টি, এক বছরে 365 টি, সারা জীবনে কত গাছ লাগানো সম্ভাব! পরিবেশ বাচানোর জন্য এই গাছ ই যতেষ্ঠ্য।

নাঈম রেজা › বিস্তারিত পোস্টঃ

সরকার কে মাঠে রাখাল হতে এমন একটা ছাগল ই যে যতেষ্ঠ

০৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:১০




নিউজ পোর্টালে দেখলাম ''সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন সব মসজিদ মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিতে হবে।'' তিনি মন্তব্য করেন দেশে যে ব্লগার কিংবা প্রকাশক খুন হচ্ছে তা জামাত শিবিরই খুন করছে। তাই সর্বপ্রথম দেশের সব মসজিদ মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিতে হবে। যতদিন পর্যন্ত দেশে ধার্মিকতা থাকবে ততদিন পর্যন্ত এই অরাজকতা থামানো যাবেনা।

কিছু কথা না বললেই না,
---এই কয়দিন আগেও দুর্গা পূজার সময় দুর্বৃত্তরা হিন্দুদের প্রতিমা ভেঙ্গেছে। যারা এখন খুব বড় গলায় ইসলাম কে নিয়ে কটূক্তি করছেন তাদের কাউকে সেখানে প্রোটেস্ট করতে দেখি নি আমরা। এই আমরা যারা লেখালেখি করি তারাই দুর্গাপূজা তে প্রতিমা ভাঙ্গার বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করেছি।

---জামাত শিবির করুক বা যেই ব্লগার হত্যা করুক না কেন আপনারা তার বিচার করছেন না কেন? আপনারা তাদের গ্রেপ্তার করছেন না কেন? আপনারা জানা সত্ত্বেও তাদের ধরতে পারছেন না তার মানে আপনারা তাদের সাথে আঁতাত করেছেন।

---আপনারা জামাত শিবিরের নাম দিয়ে মুসলমান ধর্ম কে কটাক্ষ করলে সেটা আমরা মেনে নিবো না আপনারা যত বড় নেতাই হন না কেন? আমি জামাত শিবির করি না কিন্তু আমি একজন মুসলমান। আপনারা জামাত শিবির কে ধ্বংস করেন বা রেখে দেন সেটা আপনাদের ব্যাপার। কিন্তু পলিটিকেল স্টেটমেন্ট দিতে যেয়ে ইসলাম কে ব্যাবহার করবেন না। এদেশের মুসলিম ধর্মপ্রিয় মানুষ তা মেনে নিবে না।

---তুহিন মালিকের একটি কলামে পড়লাম আপনারা বড় বড় নেতারা নাকি ''পবিত্র আশুরার দিনে হামলার কথা জানতেন।" এবং তা আগাম বলেও দিয়েছেন। তাহলে প্রশ্ন হল আপনারা আগে থেকে জানা সত্ত্বেও কিভাবে সেখানে বোমাবাজি হল এবং এখন পর্যন্ত কাউকে ধরা গেলো না। কিভাবে কি হয়েছে আমরা তা জানতে চাই।

---বছরের পর বছর ধরে সাগর-রুনি, ব্লগার রাজীব, ব্লগার অভিজিৎ, ব্লগার নীল, বিদেশী নাগরিক হত্যার ঘটনা ঘটে যাওয়ার পর ''এফবিআই'' বাংলাদেশে আসলেও তার রহস্য বের হয় না কেন? কারা ঘটায় সে হত্যাকাণ্ড আমরা জানতে চাই।

মাননীয় মন্ত্রী সাহেব,
আপনি কাউকে কাউকে বোকা ভেবে উল্টাপাল্টা কথা বলতে পারেন কিন্তু আপনি তাই বলে সবাইকে বোকা ভাবতে পারেন না। যদি সবাইকে বোকা ভেবেই থাকেন তাহলে আমি বলবো আপনি নিজেই বোকা।
আমার আক্ষেপ হয়, আমার ক্ষোভ হয়, আমার ভয় হয় এটা ভেবে যে ৯০ শতাংশ মুসলমানের দেশে মসজিদ মাদ্রাসায় তালা ঝুলিয়ে রাখার কথা বলার পরও আপনারা কিভাবে রাজনীতি করেন কিংবা কারা আপনাদের মদদ দিয়ে যাচ্ছে আমার খুব বেশী জানতে ইচ্ছে করে।

মাই সে ইজ ভেরি ক্লিয়ার, হোয়াটএভার ইউ পিপল সে ফার্স্ট অফ অল ইউ সুড থিঙ্ক এবাউট ইউর পজিশন এন্ড দেন টক।
আই রিপিট, কাউকে প্রোটকল দিতে যেয়ে কোন ধর্ম কে নিয়ে কটূক্তি করবেন না। এটা কোন ধর্মপ্রিয় মুসলমান মেনে নিবে না। সুনলাম আপনার উপরোক্ত কমেন্ট শুনে আপনার দলের কয়েকজন নেতা নাকি অলরেডি আপনাকে পাগল বলে দিয়েছে! তাই এমন কিছু বলবেন না যার জন্য মানুষ আপনাদের এগেইন্সট এ যেয়ে আপনাকে দেশ থেকে তাড়ানোর জন্য মিছিলে নামে।


সাবাশ বাংলাদেশের সেনাপতি সাবাশ, মুসলমানের সন্তান হলে বুকে ঈমানী হিম্মত থাকতে হয়,
সেটাই দেখালে তুমি ............সুরঞ্জিতের উদ্দেশ্যে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি ।
---------------------------------------------------------------------
বাংলা জাতীয় টিমের অধিনায়ক ক্রিকেটার মাশরাফি ভিডিও বার্তায় বলেন
দেশের সব ধর্ম বর্ণ গোত্রের মানুষদের মধ্যে শান্তি বজায় রাখতে দেয়ার কথা জানিয়ে মাশরাফি
সুরঞ্জিতের উদ্দেশ্যে বলেন, মিস্টার সুরঞ্জিত সাহেব আপনি একের পর এক ধর্মবিরোধী মন্তব্য করে
এপর্যন্ত বেশ মালোচিত হয়েছেন । এবার ঢাকায় ব্লগার ও প্রকাশক খুনের ঘটনায় আবারো ধর্ম
অবমাননাকর মন্তব্য করলেন আপনি সুরঞ্জিত। দেশের সমসাময়িক পরিস্থিতি নিয়ে আপনি বললেন “উগ্রাবদীরাই এসব খুন খারাবি করে দেশে অরাজকতা সৃষ্টি করছে। তাই সর্বপ্রথম দেশের সব
মসজিদ মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিতে হবে। যতদিন পর্যন্ত দেশে ধার্মিকতা থাকবে, ততদিন
পর্যন্ত অরাজকতা থামানো যাবেনা।” মিস্টার বাবু একবার নিজেকে আইনার সামনে রেখে দেখুন, হ্যা
একমাত্র আপনাদের মত কট্টরপন্থীদের কারনে গোটা হিন্দু সমাজকে “মালাউন” নামক গাল শুনতে হচ্ছে। আপনাকে বলছি গায়ে বৈধ রক্ত থাকলে উত্তর দিন, কয়েকদিন আগে চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ে ছাত্রলীগের অন্তদ্বন্দে বিপুর পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে, এরুপ আগেও অনেক উদ্ধার হয়েছে শুধু চট্টগ্রাম
বিশ্ববিদ্যালয়ে নয় দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ে এবং এইসব অস্ত্রের ধারক বাহক শুধু ছাত্রলীগ নয়,
অনেক ছাত্র সংগোঠনই আছে- এখন বলুন আপনি কয়বার বিবৃতি দিয়েছেন যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে
বন্ধ করতে হবে, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় কিংবা জগন্নাথ কিংবা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলাতে হবে?
কয়বার বলেছেন ? বাংলাদেশে যতদিন থেকে মসজিদ- মাদ্রাসা আছে ততদিন থেকে এইসব যায়গায় কয়টা
অস্ত্র উদ্ধার করা হয়েছে ? কিন্তু চ্যালেঞ্জ রইলো গত এক বছরে বিশ্ববিদ্যালয়গুলো থেতে যতগুলো অস্ত্র
বোমা উদ্ধার হয়েছে মসজিদ মাদ্রাসার সারাজীবনে তা এক কোনাও উদ্ধার করতে পারে নি আইনশৃঙ্খলা বাহিনী- তবুও কি শুধু মসজিদ-মাদ্রাসায় তালা দিতে হবে? বাপের রাজত্ব পাইছেন? যখন বিশ্ববিদ্যালয়গু
লোতে অহরোহ ধর্ষনের মত ঘটনা ঘটছে, ধর্ষনের সেঞ্চুরী উদযাপন করা হচ্ছে তখন টকমারানী কোথায়
যায় আপনাদের? তখনতো কেউ বলে যে বিশ্ববিদ্যালয়ে তালা লাগাও? অথচ ইসলামে যখন কিছু অপব্যাখ্যাকারীর কারনে ব্যতিক্রম ঘটে তখন হাউমাউ শুরু হয়ে যায় আপনাদের, মিডিয়া ও আপনার
মত কুতসিত ব্যক্তিরা সব দোষ ইসলামকে দিয়ে, সব দোষ মসজিদ মাদ্রাসাকে দিয়ে মাস মাস টকমারানী করেন। একটু দেশের মানুষের সাথে মিশে দেখেছেন যে আপনাদের এই দ্বিমুখীতা আচরন আপনাদের কোন তলানীতে নিয়ে গেছে??
তলানীতে গেছে বলেইতো আজ উগ্রবাদীদের হাতে যখন কোন ব্লগার মারা যাচ্ছে তখন দেশের মানুষ
বেশিভাগ মানুষকে আফসোস করতে দেখা যাচ্ছে না, কিন্তু কেন? তা কি একটু ভাববেন না আপনরা, আপনাদের এই দ্বিমুখীতা আচরনে যদি ভবিষ্যতেও কোন উগ্রবাদীর হাতে কেউ মারা যায় তবুও দেখবেন আপনার জনসমর্থনের অভাব নামক খরা রোগেই ভুগবেন। সুরঞ্জিত সেন গুপ্ত জ্বি হ্যা আপনাকেই বলছি,
আর ইসলাম নিয়ে বাজে মন্তব্য করে নিজেই নিজেকে সমর্থনহারা করবেন না। এর আগেও অনেকবার
আপনি এরুপ বিরুপ মন্তব্য করেছন, এর আগে ৯০% মুসলমানদের বসবাস আমাদের বাংলাদেশে উগ্রবাদীর দোহায় দিয়ে মুসলমনাদের সৌদি আরবে পাঠানোর কথা বলেছেন। আজ আপনার মত কুলাংগারদের কারনে
কিছু উগ্রবাদীরা হিন্দু সমাজকে “মালাউন” বলার সাহস পাচ্ছে, হ্যা আপনাদের মতই মানুষের কারনেই।
দয়া করে অসাম্প্রদায়িক আমাদের বাংলাদেশকে ভারত মনে করে একে গুজরাট বানানোর পায়তারা করেন
না। কারন দেশের মানুষের চুপ থাকারও একটা সীমা আছে, তাই দেশের স্বার্থে, দেশের অসাম্প্রদাকিত
সম্প্রীতির স্বার্থে একচোখা নীতি পরিহার করে আবল তাবল মন্তব্য হতে বিরত থাকুন।
উৎস: cricketbd

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.