নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটি গাছ আল্লাহর রহমতে হতে পারে আপনার জীবনের রক্ষাকবচ

নাঈম রেজা

বৃক্ষ আমার ভালবাসা, আমি বৃক্ষকে ভালবাসি, একটি বৃক্ষ আমার কাছে আমার প্রাণ, হাজার হাজার গাছ লাগাতে চাই, দিনে একটি গাছ লাগালে মাসে 30 টি, এক বছরে 365 টি, সারা জীবনে কত গাছ লাগানো সম্ভাব! পরিবেশ বাচানোর জন্য এই গাছ ই যতেষ্ঠ্য।

নাঈম রেজা › বিস্তারিত পোস্টঃ

শেষ ঠিকানা

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৪

একটি গাছ রোপণ করুন , যারাই তার ছায়াতলে বসবে বা তার ফল খাবে ,অক্সিজেন গ্রহণ করবে, আসবাব পত্র, জালানী সহ যাবতীয় উপকার তার সাওয়াবের ভাগীদার আপনি হবেন ।
“মুসলিম যে গাছ লাগায় তা থেকে কোন মানুষ, কোন জন্তু এবং কোন পাখী যা কিছু খায়, তবে তা তার জন্য সাদকাহ হয়ে যায়।” (সহীহুল বুখারী ২৩২০,মুসলিম ১৫৫২)



পৃথিবীর মানুষের যেমন ধারা আছে গাছ গাছালী আর পরিবেশের একটা ধারা আছে, পরিবেশ বিভিন্ন সময় বিভিন্ন রুপ ধারণ করে সে তৈরীও করে মানুষ । আজ যদি আমরা কোন এলাকাকে শোভা বর্ধন করতে চায় তালগাছ দিয়ে তবে একদিনে তা সম্ভাব না। তাই আমরা এখন থেকে প্রত্যেকে এগিয়ে আসি তালগাছ লাগাতে 20 বছর পর এটা দেখার মত একটা পরিবেশ সৃষ্টি হবে , আমাদে দেশ চির সবুজের দেশ এখানে যেটাই লাগাই দেখতে ভাল লাগে , দেখেন উপরের ছবি গুলো কত সুন্দর লাগছে দেখলে মনে হয় যে এই গাছ গুলি লাগিয়েছিল সে আরও গাছ কেন লাগালোনা। তাই এই ভুল আমরা আর করতে চাই না আপনারা আমাদের সাথে আসুন, আমাদের সহযোগীতা করুন এবং আপনারাও নিজ এলাকায় এমন একটা দৃশ্য তৈরী করতে পারেন। আমরা চায় বাংলাদেশের সব জায়গা দেখার মত স্থান হোক, প্রবাসী ভাই বোন আপনারা আমাদের সাথে থাকুন সময় , অর্থ, বুদ্ধি-মেধা সার্বিক সহযোগীতা করতেপারেন, দেশ প্রেমী ভাই বোন, দেশ, জনগণ, পরিবেশ, সমাজ ,অবহেলিত গাছ, এমন কি বাবুই পাখির সার্থে , যেন তারা আবার ফিরে পায় তাদের সেই নিপুন হাতে তৈরী কাচা ঘর খাসা, কিচির মিচির ডাকাডাকি, রোদ বৃষ্টিতে ভিজেও দুখের হাসা হাসে প্রাণ খুলে । তবু নিজের হাতে বোনা এক মন কাড়া নিপুন ঘরে বাস করে। তাদের জন্য এই তালগাছ অতি প্রয়োজন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.