নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ নই

নীহারিক০০১

বিশ্বাস,বন্ধুত্ব,ভালোবাসায়পূর্ণ পৃথিবীর প্রত্যাশায়

নীহারিক০০১ › বিস্তারিত পোস্টঃ

সর্ম্পক বেঁচে থাক আজীবন

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৫২

একটা মানুষ আর ভিন্ন একটা মানুষ কখন একসাথে হয়? যখন মুগ্ধতা গুলো একসাথে হয়। মনের কোথাও অনুভূতি গুলো সংবেদনশীল হয়। ভালোলাগার পরশে একে অপরের উপর নির্ভরশীলতা তৈরি হয়.....একেজনের ভালো লাগায় ভালো লাগে আবার খারাপ মুর্হূত্বে খারাপ ও লাগে । তখন কিছু করি এই বোধটা প্রবল হয়। এইটা আর কারো জন্য লাগেনা।



এই সর্ম্পকে কিন্তু দুজনের পছন্দ অপছন্দ খুব মিল থাকেনা তবুও কোথায় যেন এক সুরে সুর টা বেজে উঠে।শুধু ভালো লাগি বললেই হয় না । দীর্ঘদিন ভালো লাগাটা এমনি থাকুক তাও চাইতে হয়। তখন সম্পর্কগুলো যত্ন নিতে হয় একটু অযত্ন অবহেলায় কত কঠিন মুর্হূত্ব হতে পারে তা আমরা কেউ বুঝতেই পারিনা। ভালোবাসি বলার চেয়ে ভালোবাসার র্স্পশ মনের কোন গভীর চেতনায় আস্তে আস্তে গড়ে উঠে তার খবর রাখতে হয়। মনের অলিন্দে সব পথ গুলো একসাথে হয় তা নয় পথের মাঝে মসৃনতার পথ প্রশস্ত করতে হয়। স্বপ্ন দেখতে হয়। আর স্বপ্ন পূরনের পথে এগোতেও হয়।

বাধা আসে,বিঘ্ন আসে তবুও লক্ষ্যের প্রতি একাগ্রতা আমাদের গন্তব্যেও নিয়ে যেতে পারে শুধু মন থেকে চাইতে হয়। একদিন ঠিক একটা লক্ষ্যে পৌঁছে যেতে পারি।

সর্ম্পক আছে বলেই তো আমরা মানুষ।যখন সর্ম্পকের ভেতর কাটে তখন আমরা মূল্যটাই বুঝতে পারিনা কত মহামূল্যবান একটু একটু করে গড়ে তোলা এই সম্পদ। আবেগ,অনুভূতি ভালোবাসার সত্যিকারের স্পর্শ আমাদের অস্থির মনটাকে স্থিরতায় নিয়ে আসে শুধু আমাদের বুঝতে হবে কোথায় যত্ন নিতে হবে,সর্ম্পকের সৌন্দর্য আমাদেরই খুঁজে নিতে হয়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:৩০

বেঈমান আমি. বলেছেন: তাই?

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩১

বেলা শেষে বলেছেন: আরকিছু পারি আর না পারি আপনার Blogs গুলো মনদিয়ে পড়তে পারবো ।
ভালো লেখার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
অবশ্যই অনেক ভালো থাকবেন।
....up to next time....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.