নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ নই

নীহারিক০০১

বিশ্বাস,বন্ধুত্ব,ভালোবাসায়পূর্ণ পৃথিবীর প্রত্যাশায়

নীহারিক০০১ › বিস্তারিত পোস্টঃ

কেমন করে পারো?

২৫ শে মে, ২০১৪ বিকাল ৪:১৪

একটা মানুষ কি হলে আপন হয় আমার জানা নাই। ভালো বাসা,প্রিয়জন এসব কি শুধু কাগজে কলমে লিখা,নাটক সিনেমায় দেখা? বাস্তবে কি এর কো অস্তিত্ব নাই। রক্তের সর্ম্পক না হলে কি কেউ আপনজন হতে পারেনা?খুব অদ্ভুত লাগে অবাক হই।কি করলে কেউ সবচেয়ে প্রিয়তর হয়ে উঠে জানিনা।যাকে নির্ভর করে জীবন চলছে সেই কি ফেলে যেতে পারে?সর্ম্পক বলে আসলে কি আছে?সবচেয়ে প্রিয়জন কি একদিন শত্রু হয়ে যেতে পারে?ক্ষতি করতে পারে? তার কি কষ্ট হয়না?কেউ আমাকে দয়া করে এই প্রশ্নের উত্তর দিন।জীবনের ভার এত ভারী লাগছে।বিশ্বাস তাহলে আমরা কাকে করব।যাকে সবচেয়ে কাছের ভাবি যার জন্য সবকিছু তুচ্ছ করি সে কি করে এমন করতে পারে।তোমাকে তো সবার চেয়ে আলাদা ভেবেছি কি করে পারলে তুমি?যে হাত ভালোবাসায় র্স্পশ করেছি সেই হাত দিয়ে সেই হৃদয় দিয়ে কেমন করে পারলে তুমি?আমি না হয় ভুল করেছি ইচ্ছে করেতো করিনি।তুমি কি সত্যিই বুঝতে পারলে না?এতটা বছর আমি কি করেছি চিনলে না আমায়?তাহলে আমরা ভালোবাসি কেন?কেন কারো পৃথিবীর সব এক করে ফেলি?কেউ আমাকে বলতে পারেন।যাকে ছাড়া নিজেকে ভাবাই যায়না সে কোন একদিন বলতে পারে তুমি কেউ নও?পারে? আমি তোমার কাছে কি শুধু তোমাকেই চেয়েছি। ভালোবাসি বলে পুরস্কার দিচ্ছ এই?

"পুনশ্চ:যে পরিমান আত্মগ্লানি, অপরাধবোধ, অনুতাপ-অনুশোচনা,না পাওয়ার যন্ত্রনা, অভাব-অনটন, জীবনের প্রতি বিতৃষ্ণা থেকে একজন মানুষ আত্মহত্যা করতে পারে তা কি সত্যি তোমার জানা আছে?" তোমার ই লেখা আমি শুধু কোট করলাম।

সত্যি তুমি কি আগের সেই আছো।যার আমার কষ্ট ও আমার মতো লাগতো।দেশের বাইরে গিয়ে দুরত্ব কি এতই বেড়ে গেছে তোমাকে বদলাতে হলো।কিসের জন্য তোমাকে এমন হতে হলো মানুষ তার বোধের চাইতে কি হঠাৎ বড় হয়ে উঠল তোমার কাছে? একটা মানুষের কি এমন চাওয়ার থাকতে পারে এত সহজেই তার সমস্ত অস্তিত্ব মুছে দেওয়া যায়। পারছ তুমি? তোমাকে এখন এত অচেনা লাগে মনে হয় আমি বোধহয় নিজেকেই চিনতে পারছি না।সত্যিই কি এতদিন তুমি আমাকে চিনতে পারনি? কি করেছি সত্যি বলতো? এসব মনে হলে বেঁচে থাকা অর্থহীন মনে হয়।মনে হয় পৃথিবীতে মানুষের কোন অস্তিত্ব থাকাই ভুল।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.