নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ নই

নীহারিক০০১

বিশ্বাস,বন্ধুত্ব,ভালোবাসায়পূর্ণ পৃথিবীর প্রত্যাশায়

নীহারিক০০১ › বিস্তারিত পোস্টঃ

দীপ-নেভা মোর বাতায়নে ,স্বপ্নে-পাওয়া বাদল-হাওয়া ছুটে আসে ক্ষণে ক্ষণে

১০ ই জুন, ২০১৪ দুপুর ১:০০

খুব সুন্দর ভাবে যাচ্ছিল তা নয়। অনেক কাঠখড় পুড়িয়ে জীবনটা একটা স্থিতিতে এসেছিল। নতুন করে স্বপ্ন দেখছিলাম।হুম আমাদের শুরু টা নতুন করে হতে পারে। আমরা অনেকের চাইতে ভালো দিন পার করেছিলাম। অন্যদের সাধারনত যে সমস্যা গুলো হতো আমাদের সেসব কখনোই ছিলনা। আমাদের নিজেদের ভেতর কোন সমস্যা ছিলনা যা ছিল পারিবারিক বা সামাজিক। আমাদের সর্ম্পক ছিল খুব চমৎকার ।

ঐ সময়গুলো আমার জীবনের শ্রেষ্ট সময়। আমি চাইলেও কখনো ভুলতে পারবইনা এত অসাধারন সময় পার করেছি। দুরত্ব কখনোই বাধা হয়ে দাঁড়ায়নি। তারপর একদিন বিশ্বাসের দেয়ালে,ভালোবাসার দেয়ালে আঘাত। যেটা আমি মেনে নিতে পারিনি এখনো আমার বিশ্বাস হয়না সর্ম্পকের কোন ছিদ্র দিয়ে কোথায় এতবড় ক্ষত হয়ে গিয়েছিল আমি জানতেই পারিনি। সেই যন্ত্রণা আমাকে দিনের পর দিন বছরের পর বছর কষ্ট দিয়েছে। অবাক কি জানো একদিন আমি এই র্দীঘ যন্ত্রণা থেকে মুক্তি পাই। তুমি সাহায্য না করলে কখনোই আমি এই যন্ত্রণা থেকে বের হতে পারতাম না। একদিন আমি দেখলাম আমার মাথার ভেতর থেকে পোকাটা আর যন্ত্রণা করছে না। ঐ সময় আমি তোমাকেও অনেক কষ্ট দিয়েছি। খারাপ আচরন করেছি।এই জন্য তোমার কাছে আমি ক্ষমা প্রার্থী। আমি ইচ্ছা করে করেনি।

তারপর আমরা আবার স্বপ্নে বিভোর হলাম নতুন করে নতুন জীবনের গল্পে আমরা হাঁটতে লাগলাম...

তারপর আমাদের নতুন গল্প

সব কিছু ঠিক হয়ে গেল ভাবলাম। আমি এটা মনে প্রাণে বিশ্বাস করতে লাগলাম ঐ ঝড় এর চেয়ে বড় আর কোন ঝড় আমার জীবনে আর আসবেইনা। খুব খুব ভাবে নিজের সান্ত্বনা ছিল। এই ঝড় থেকে যেখানে নতুন করে শুরু করতে পেরেছি আমরা আবার পারব। আমার শক্তি ও ছিল।

তোমার মতো করে তোমাকে দেখতে চেয়েছি তুমি যেভাবে বলেছ হয়তো সবটুকু আমি পারিনি। তারপরও চেষ্টা করেছি।

আমার অনেক অক্ষমতা ছিল। এটুকু তবুও তোমাকে বিশ্বাস করতে হবে আমি আমার সবটুকু দিয়ে আমাদের ভালটুকু হোক তাই চেয়েছি। আমি শুধু তোমাকে চেয়েছি।আর কিছু নয়। আজও যদি বলো এর চেয়ে বেশি চাওয়া আজও কিছু নাই। আমি জানিনা কতটুুকু ভালোবাসলে তোমাকে পাওয়া যাবে। মানুষ এর চেয়ে বেশি ভালোবাসে কিনা জানা নাই। আমার অনেক ভুল আমার অপরাধ থাকার পরও তোমাকে বলছি এর চেয়ে বেশি ভালোবাসা বোধহয় যায় না। সমস্ত দন্ড মাথায় নিয়ে স্বীকার করছি আমার ভুল ছিল । কিন্তু কিছুই আমি ইচ্ছাকৃত করিনি। ক্ষমা করো।

আমার জন্য যদি কোন একদিন তোমার সবকিছু হয়ে থাকে। তা তুমি যদি একদিন ও বিশ্বাস করো তাহলে ফিরে এস। আমার আর কিছুই চাওয়ার নাই। জীবনের সাথে সময়ের সাথে যুদ্ধ করতে করতে আজ আমি ক্লান্ত। আমার তোমাকে দরকার ভীষন ভাবে । একমাত্র তুমি পারো আবার বেঁচে থাকার সাহস যোগাতে। অবাক করে দিয়ে কোন একদিন চলে এস।একটা জীবনে ভালোবাসার চেয়ে স্বপ্নরে চেয়ে বড় কিছু হতে পারে না। ভালোবেসেছি আমি এমন কিছু করতে পারিনা। আমার ভুল ছিল আর তুমি ভুল বুঝেছ। তুমি যা করেছ কেন করেছ জানিনা। একটি বার কেন তোমার মনে পড়ল না সব তাও বিশ্বাস হয়না। কোন একদিন তোমার এই ভুল ভাঙবে। সময়ে আমি অনেক কিছুই করতে পারিনি। তবু ও বলছি যতটুকু আছি তোমার অপেক্ষায় আছি। এতটা পথ আমি এসেছি শুধু তোমার উপর নির্ভর করেই। আমরা চাইলেই কালো মেঘ টাকে উড়িয়ে নীল ঘন নীলের উজ্জ্বল একটা আকাশ বানাতে পারব। তুমি শুধু এস আমি স্বপ্নটা আবার দেখতে চাই, আবার দেখতে দাও

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০১৪ দুপুর ২:২৫

রাইসুল সাগর বলেছেন: "আবার স্বপ্নে বিভোর হলাম নতুন করে নতুন জীবনের গল্পে আমরা হাঁটতে লাগল" এই লাইনের ভাবটাই আমার খুব প্রিয়।


শুভকামনা নিরন্তর আপনার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.