নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমের মাঝে স্বপ্ন দেখি না, স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

লিওনাডাইস

ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

লিওনাডাইস › বিস্তারিত পোস্টঃ

ভালো থাকার বিজ্ঞাপন।

১১ ই মে, ২০১৮ বিকাল ৪:২৬

আপনার আশেপাশের সবাই এমনকি সব ধরনের বিজ্ঞাপন আপনাকে বলবে সুন্দর এবং সুখী জীবন মানেই- ভালো একটা চাকরি (যদিও আপনি যথেষ্ট ভালো চাকরি করছেন)
এখনকার চেয়ে দামি গাড়ি কিংবা আপনার গাড়ির দরকার না হলেও বলবে একটা গাড়ি হলে মন্ধ হয়না, সুন্দর মেয়ে/ছেলে বন্ধু কিংবা বউ, ৩হাজার স্কয়ার ফিটের বাড়ি যদিও এখন আপনি ২হাজার স্কয়ার ফিটের বাসায় ভালো আছেন। আশেপাশের সবাই আপনাকে কানের কাছে বলতেই থাকবে আপনার আরো আরো আরো আরো দরকার যদিও আপনি যথেষ্ট ভাল আছেন, মানুষের মজার একটা সাইকোলজি হল মানুষ তার আশেপাশের কাউকে ভালো থাকতে দেখতে পারেনা তাই যখনি দেখে কেউ ভালো আছে তখনি তার কানের কাছে এইসব মেসেজ ছুড়ে দিতে থাকে আর বিজ্ঞাপন চায় সে কেন কিনবে না তাকে কিনতেই হবে তাই বার বার রিমাইন্ডার দিতে থাকে (রিমাইন্ডার বিজ্ঞাপনের একটা সেগমেন্ট) সুতরাং আপনি কান দিলেই ফেসে যাবেন।
কিন্তু আপনি যখনি এসবের পেছনে ছুটতে শুরু করবেন তখন আপনি মানসিক অশান্তিতে ভুগতে শুরু করবেন এবং ভাববেন আসলেই মনেহয় আমার আরো অনেক কিছু দরকার এবং আপনার অশান্তির শুরু এখানেই শুরু ব্যাপকভাবে। কোনকিছুতেই আপনি আর শান্তি খুঁজে পাবেন না কিন্তু মজার ব্যাপার হচ্ছে আপনি যতই অর্জন করতে থাকবেন ততই চাইতে থাকবেন একটা চাহিদা পূরণ হলে আরেকটা নতুন খুঁজতে শুরু করবেন কিন্তু মজার ব্যাপার হচ্ছে জীবনে শান্তি চাইলে যা আছে বা পেয়েছেন তা নিয়েই খুশী থাকতে হবে নয়ত প্রকৃত শান্তি কখনই পাবেন না।
সুতরাং The key to a good life is not giving a fuck about more; its giving a fuck about less, giving a fuck about only what is immediate and important.

#বাচুন_নিজের_মত_করে #Dont_try_more_try_less

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৮ রাত ৯:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পাশের বাসা বা বন্ধুদের কথাকে গুরুত্ব দেয়া উচিত নয়...

১২ ই মে, ২০১৮ দুপুর ১২:৫৪

লিওনাডাইস বলেছেন: কিন্তু এই ভুলটাই আমরা বেশি করে থাকি, ধন্যবাদ কমেন্টের জন্য।

২| ১২ ই মে, ২০১৮ সকাল ১০:১৮

রাজীব নুর বলেছেন: ভালো পোষ্ট।

১২ ই মে, ২০১৮ দুপুর ১২:৫৪

লিওনাডাইস বলেছেন: ধন্যবাদ আপনাকে, ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.