নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমের মাঝে স্বপ্ন দেখি না, স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

লিওনাডাইস

ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

লিওনাডাইস › বিস্তারিত পোস্টঃ

নিজের মত চলতে শিখুন

১৭ ই মে, ২০১৮ সকাল ১০:২০



জীবনে অনেক ক্ষেত্রেই ক্যারিয়ারের অনিশ্চয়তা থেকেই অনেক বড় কিছুর জন্ম নেয়, কোথাও স্থির হয়ে একই টাইপ কাজ করতে থাকলে সময়ের ধূসর আস্তরনে মানুষের সৃজনশীলতাও নষ্ট হয়ে যায় । যারা ফিক্সড কিছু করেনা এবং যাদের দেয়ালে পিঠ ঠেকে যায় তখন ভালো কিছু করার জন্য তার creative mind এর আত্মপ্রকাশ ঘটে । জীবনে চাকুরীই করতে হবে ,চাকুরী ছাড়া জীবনে ভালো কিছু করা সম্ভব নয় এই ধারণাটা মোটেও রাখা উচিত না । " চাকুরীতেই হোক, ব্যবসাতেই হোক বা অন্য কোনও creative কাজের মাধ্যমে হোক, যেভাবেই হোক আপনি ভালো কিছু করবেনই '' শুধু এই আত্মবিশ্বাস টি রাখুন , দেখবেন ঠিকই ভালো কিছু করেছেন । জীবনে আত্মবিশ্বাস খুব বেশি দরকার । আরেকটি বিষয়ে বিশেষ নজর দেয়া দরকার তা হল অন্যের কথায় খুব বেশি কান না দেয়া । নিজের মত চলতে শিখুন, নিজেকে নিজের বিচার-বুদ্ধির বহিঃপ্রকাশের সুযোগ দিন । এখনকার সময়ে প্রয়োজনীয় কোন তথ্য জানার কি অভাব আছে, ইন্টারনেট আছে, ফেসবুক আছে ।

যার কোন কিছু জানার অদম্য ইচ্ছে আছে সে কোন কোন না কোনভাবে উপায় ঠিকই বের করে নেয় । যার জীবনে ভালো কিছু করার অদম্য ইচ্ছা আছে সে কোন না কোনোভাবে ভালো কিছু করবেই । ঘাবড়ানো যাবেনা, ভড়কানো উচিত হবে না । অন্যের কথায় কর্ণপাত করে নিজের মাথা গরম করে মাথায় ঠাণ্ডা পানি ঢালার তো কোন দরকার নেই তাইনা ? আমার দ্বারা কিছু হবেনা , এখানেই পারলাম না আর কিভাবে হবে, আমার মনে হচ্ছে আমি পারবোনা , অমুকে বললো আমি পারবোনা, আমি এখানে পড়াশোনা করছি এখান থেকে কি পারবো ইত্যাদি নেগেটিভ মনোভাব রাখবেন না কখনোই । আপনার চেয়ে অনেক বাজে পজিশন থেকে যদি অনেকেই দাঁড়াতে পারে আপনি কেন পারবেন না, আসলে আপনি পারবেন না নাকি আপনি পারতে চান না এটা আপনার বিষয় । আমি আমার দীর্ঘ ১০ বছর স্টুডেন্ট পড়ানোর অভিজ্ঞতা থেকে বলছি যারা বলেছে পারবে তারাই পেরেছিল, আর যারা খুব ভালো প্রস্তুতি থাকার পরও বলেছিল তার ভয় লাগছে, তার মনে হচ্ছে সে পারবেনা, সে শেষমেশ ঠিকই পরীক্ষার হলে গিয়ে স্মার্টলি পরীক্ষাতে ডুবিয়েছে । সবসময় পজিটিভ ভাবুন, নিজে কি করতে চান সেটি ফিক্স করুন, তারপর তা অর্জনের জন্য maximum চেষ্টা করুন . Always try to be confident. Fortune favours the brave কথাটা কি ভুললে হবে . ভালো থাকবেন সবাই.
Good luck guys.

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৮ সকাল ১০:২৭

রাজীব নুর বলেছেন: ভাই কিছু মনে করবেন না। অন্য ভাষায় মন্তব্য করলাম। আগেই ক্ষমা চেয়ে নিলাম।

亡くなって22年の歳月が流れて行きました。
今朝は、菩提寺の開法寺のお坊さんに下がってもらい、祥月命日の読経をあげていただきました。長男に生まれた私は、母にはずいぶん可愛がってもらいました。5人兄弟ですが、「お兄ちゃんお兄ちゃん」と言ってずいぶん甘やかしてもらいました。この歳になって、しみじみ母の私をかわいがる心の在り様がよーくわかるようになりました。「後の後悔先に立たず」ですよね。いま、自分の部屋で静かに母を忍んでいます。
今朝、明治公園に美しく咲くヤマザクラを優しい心で撮って、母さんに捧げます。生きていたら95歳になってます!

২| ১৭ ই মে, ২০১৮ সকাল ১০:৪৬

সোহাগ তানভীর সাকিব বলেছেন: নষ্ট ঘড়িটিও যদি ২৪ ঘন্টায় দুইবার সঠিক সময় দেখাতে পারে, তাহলে সৃষ্টির শ্রেষ্ঠ জীব আমার দ্বারা কিছুই হবে না। এটা স্বপ্নেও ভাবি না।

১৭ ই মে, ২০১৮ সকাল ১১:১৯

লিওনাডাইস বলেছেন: সেটাই, লেগে থাকলেই সব হয়।

৩| ১৭ ই মে, ২০১৮ সকাল ১১:০৩

খালেদা শাম্মী বলেছেন: অনুপ্রেরণাময় পোষ্টটি ভাল লেগেছে।

১৭ ই মে, ২০১৮ সকাল ১১:২৪

লিওনাডাইস বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

৪| ১৭ ই মে, ২০১৮ দুপুর ১২:৫৬

ওমেরা বলেছেন: আশাজাগানিয়া পোষ্টের জন্য অনেক ধন্যবাদ।

১৯ শে মে, ২০১৮ বিকাল ৩:২১

লিওনাডাইস বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

৫| ১৭ ই মে, ২০১৮ বিকাল ৩:১৫

জগতারন বলেছেন:
লেখকের প্রতি সুভেচ্ছা জ্ঞাপন করছি।
এমন সুন্দর একটি পোষ্ট করার জন্য।

১৯ শে মে, ২০১৮ বিকাল ৩:২১

লিওনাডাইস বলেছেন: শুভেচ্ছা আপনাকেও, ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.