নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তো আমিই।

আধারে আমি৪২০

আধারে আমি৪২০ › বিস্তারিত পোস্টঃ

এদেশে এতো বিকৃত মস্তিষ্ক কেনো?

৩১ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:১১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের ওপর ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।
তিনি বলেছেন, “যে জয় বাংলা স্লোগান দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই স্লোগানের এতবড় অপমান আমি আমার জীবনে দেখিনি।”
রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যবিরোধী শিক্ষকদের জোট ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’- এর অবস্থান কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগের কর্মীরা। এ সময় তাদের জয় ‘বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিতে শোনা যায়।
ছাত্রলীগ কর্মীদের ধাক্কায় অধ্যাপক ইয়াসমিন হক মাটিতে পড়ে যান। এক ছাত্রলীগ কর্মীকে এ সময় এক শিক্ষকের গায়ে লাথি মারতেও দেখা।
এ সময় ক্ষুদ্ধ জাফর ইকবাল স্যার বলেন- এখানে যারা শিক্ষকদের উপর হামলা চালিয়েছে, তারা আমার ছাত্র হয়ে থাকলে আমার গলায় দড়ি দিয়ে মরে যাওয়া উচিৎ।”

বিডি নিউজে প্রকাশিত নিউজে কিছু বিকৃত মস্তিষ্কের কমেন্ট দেখে আপনি ভয় পেতে বাধ্য। গা শিউরে উঠে এই কমেন্ট গুলো দেখে, আমরা এ কোন দেশে বাস করছি। একজন মানুষ ছাত্রের হাতে শিক্ষকের লাঞ্ছনার প্রতিবাদে মরতে চাইলে, এই অমানুষগুলো উল্লাসে ফেটে পরে। স্যারের অপরাধ তিনি একজন প্রগতিশীল, মুক্তমনা মুক্তিযুদ্ধের পক্ষের লোক। তিনি যদি ধর্মের ধ্বজাধারি অমানুষ হতেন তাহলে তার জন্য ছাগলদের দরদ উথলে পরত। আজকে ছাগলরা স্যারের মৃত্যু কামনা করছে, অথচ স্যারের নখের যোগ্যতাও এই বর্বরগুলোর নেই। দেশের যুব সমাজের এই নগ্ন উল্লাস শঙ্কিত করে, যে স্বপ্ন নিয়ে জাফর স্যারেরা এগিয়ে যাচ্ছিলেন, যে স্বপ্নেই তাদের অস্তিত্ব বিদ্যমান, সে স্বপ্ন কি এভাবেই হারিয়ে যাবে, ধর্মান্ধদের নগ্ন উল্লাসে।
ভুলটা মনে হয় ইকবাল স্যারেরই, তিনি বিদেশের বিলাসী জীবন বাদ দিয়ে এদেশে এসেছিলেন, দেশটাকে ভালোবেসে, দেশের মানুষকে ভালোবেসে, কিন্তু আমরা তার যোগ্য সম্মান দিতে পারি নাই। স্যার ৯০% চোর, ছাগলের দেশে আপনি আপনার অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবেন না। হয় আপনাকে ছাগলে পরিনত হতে হবে, নতুবা আপনার রক্তে রক্তপিপাসু নরপশুরা তাদের চাপাতি রাঙাবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫২

চলন বিল বলেছেন: ধুর আউল ফাউল
কথায় কথায় গা শিউরে ওঠে নাকি?
গায়ে চুলকানির মলম লাগান

২| ০১ লা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫৬

আধারে আমি৪২০ বলেছেন: ভাই আপনার জানা উচিত, গা শিউরে উঠার সাথে চুলকানির মলমের কোন সম্পর্ক নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.