নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তো আমিই।

আধারে আমি৪২০

আধারে আমি৪২০ › বিস্তারিত পোস্টঃ

আমাদের এই দেশটাও কি জঙ্গীদের অভয়ারন্যে পরিনত হবে?

২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:৩৫

ঢাকার ইতালীয় নাগরিককে খুনের দায় ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’। সোমবার সন্ধ্যা ৭টার দিকে গুলশানে কূটনীতিক পাড়ায় চেজারে তাভেল্লা নামে ওই ইতালীয় নাগরিককে গুলি করে হত্যার কয়েক ঘণ্টা পর এমন খবর আসে ওই ওয়েবসাইটে। ওই খবরের নিচে আরবিতে লেখা একটি বার্তাও জুড়ে দেওয়া হয়।

তাহলে কি অবশেষে আমাদের দেশও আই,এস জঙ্গীদের নির্মমতার উর্বর ভূমি হতে যাচ্ছে? নিউজটা পুরোপুরি বিশ্বাস করতে পারি নি। কিন্তু এটা যদি সত্য হয়, তাহলে কি হবে? আর সরকারের এ ব্যাপারে ভূমিকা কি? তারা কি শুধু সংবাদ মাধ্যমে বয়ান দিয়ে যাবে। কিন্তু কাজের বেলায় ঠনঠন।
মাননীয় প্রধানমন্ত্রী, গোটা বিশ্বকে দেশের জঙ্গীবাদের কথা না জানিয়ে, দেশে এসে কঠোর হস্তে দমন করুন। দানবকে অঙ্কুরেই বিনষ্ট করতে না পারলে, তা একসময় মহীরুহ ধারন করবে। তখন আর কিছুই করার থাকবে না। বাংলাদেশে জঙ্গীরা কিন্তু চারাগাছ নয়, তাদের গোড়া ইতিমধ্যে অনেক শক্ত হয়ে গেছে। সেটাও আপনার নিস্পৃহতার জন্য। যেদিন একের পর এক ব্লগারদের রক্তে লাল হয়ে উঠেছিল বাংলার মাটি, সেদিন আপনি ছিলেন শীত নিদ্রায়। আশা করি আপনার নিদ্রাভঙ্গের সময় হয়েছে। আমরা এই ভূমিকে জঙ্গীদের অভয়ারন্য নয়, মানুষের বাসভূমি হিসেবে দেখতে চাই।
এদিকে বাংলাদেশে ভ্রমণের বিষয়ে অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের (ডিএফএটি) সতর্কতা জারির পর যুক্তরাজ্য তাদের নাগরিকদের চলাফেরা সীমিত করে আনার পরামর্শ দিয়েছে। দেশটি বলছে, তাদের কাছে তথ্য রয়েছে বাংলাদেশে জঙ্গিরা পশ্চিমা স্বার্থের উপর আঘাত হানতে পারে।

আমি মনেপ্রানে চাই, এই নিউজটা যেন সত্য না হয়। যদি সত্য হয় তাহলে কি হবে? সরকার কি পারবে এদের দমন করতে? পারলে খুবই ভালো কিন্তু না পারলে?
না আর ভাবতে পারছি না। এসব ভাবতে চাইও না। আমি চাই যাতে ভাবার প্রয়োজনই না হয়।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৩০

প্রামানিক বলেছেন: আমি মনেপ্রানে চাই, এই নিউজটা যেন সত্য না হয়। যদি সত্য হয় তাহলে কি হবে? সরকার কি পারবে এদের দমন করতে? পারলে খুবই ভালো কিন্তু না পারলে?

অনেক গুরুত্বপূর্ণ প্রশ্ন। ধন্যবাদ।

০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪০

আধারে আমি৪২০ বলেছেন: ধন্যবাদ ভাই।

২| ০২ রা অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪২

শিক্ষীত বেকার বলেছেন: কিছু বলতে পারছিনা ভাই। জানিনা কি হয় । শুধু একটা প্রশ্ন যদি এদের দমন করতে না পারে ? তবে কি হবে?

০২ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫১

আধারে আমি৪২০ বলেছেন: ভাই, এই প্রশ্নটাই সবার। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.