নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তো আমিই।

আধারে আমি৪২০

আধারে আমি৪২০ › বিস্তারিত পোস্টঃ

আসুন একটু আত্মসমালোচনা করি..............

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১:৩৭

ভারত ধর্ষনের দিক দিয়ে পৃথিবী শ্রেষ্ঠ। এমন নিউজ প্রায় প্রতিদিনেই চোখে পড়ে। এবং কথাটা অতীব সত্য। ইন্ডিয়া ধর্ষনের জন্য তীর্থ স্বরুপ হয়ে দাড়িয়েছে। কিন্তু এদিক থেকে বাংলাদেশ কি খুব পিছিয়ে আছে? মনে হয় না। পত্রিকার পাতা খুললেই দু একটা ধর্ষনের নিউজ চোখে পড়ে। আঞ্চলিক পত্রিকায় চোখ বুলালে তো আরও বেশি। জানি কেউ আঞ্চলিক পত্রিকা পড়ে না। খালুর দ্বারা ভাস্তি, সৎ বাবা দ্বারা মেয়ে ধর্ষনের শিকার- এই জঘন্য খবরগুলো ইন্ডিয়ার নয়, আমাদের এই দেশের।
কিন্তু আমাদের এসব নিয়ে কোন মাথাব্যথা নেই। আমরা খুজি ইন্ডিয়ায় কোন ধর্ষন হলো কিনা?
ইন্ডিয়ার মানুষ সবচেয়ে বেশি খোলা জায়গায় মলত্যাগ করে। ইহাও অতি সত্য কথা। ইহাও অনেক ব্লগার ভাই গর্বের সাথে প্রচার করে। খুব ভালো কথা। কিন্তু তারা মনে হয় শহরের মানুষ, তাই গ্রামের চিত্রটা খুব ভালো করে জানেন না! জানলে হয়তোবা এতে গর্ব করার মতো কিছু খুজে পেতেন না।
ইন্ডিয়ায় পর্যটকরা সবচেয়ে বেশি নির্যাতনের স্বীকার হয়। আমি বলি কি? বাংলাদেশের অবস্থাটা কি খুব ভালো?
ইন্ডিয়ার অনেক মানুষ না খেয়ে থাকে। ইন্ডিয়ায় সবচেয়ে বেশি ভ্রুন হত্যা হয়। ইন্ডিয়ায় সাম্প্রদায়িকতার কারনে সবচেয়ে বেশি মানুষ প্রান হারায়।
আপনি কি ভাবছেন বাংলাদেশে এই সংখ্যাগুলো খুব কম। হয়তোবা কিছু কম কিন্তু জনসংখ্যার অনুপাতে হিসাব করলে মনে হয় খুব কম হবে না।
যাই হোক এবার আসি পাকিস্তানের দিকে। পাকিস্তান একটি জঙ্গি রাষ্ট্র। পাকিস্তানে যেখানে সেখানে, যখন তখন বোমা হামলা হয়। সেখানে মুক্ত চিন্তার মানুষদেরকে, বিধর্মীদেরকে হত্যা করা হয়। সেখানে গনতন্ত্র নেই, কথাগুলো খুবই সত্য এটাতে কোন সন্দেহ নাই।
কিন্তু বাংলাদেশ কি এদিক থেকে সেফ মনে হয়। আপনার মনে হতে পারে। কিন্তু তাতে কারো কিছু যায় আসে না। সত্যি হলো- বাংলাদেশও একটু সাহায্য সহযোগিতা পেলে পাকিস্তানের চেয়ে ভয়ঙ্কর রাষ্ট্রে পরিনত হবে।

ইন্ডিয়া অমুক, পাকিস্তান তমুক। কিন্তু তাতে আমাদের কি লাভ? এটা নিয়ে সমালোচনা করেই বা কি লাভ? আসুন নিজের সমালোচনা করি, দেশের সমালোচনা করি। নিজের দেশের খারাপ দিকগুলো ঠিক করার চেষ্টা করি।
এগুলো সম্পূর্ন আমার নিজের মতামত।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ২:৪৬

চাঁদগাজী বলেছেন:



আপনি ও আপনার বন্ধুরা ভালো হয়ে যান, সমস্যা কমে যাবে।

০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৩৯

আধারে আমি৪২০ বলেছেন: নিজে তো চেষ্টায় আছি। বন্ধুদের কথা কইতে পারলাম না।

২| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ২:৫২

স্বপন খাঁন বলেছেন: সুন্দর লিখেছেন।

০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৩৯

আধারে আমি৪২০ বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.