নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তো আমিই।

আধারে আমি৪২০

আধারে আমি৪২০ › বিস্তারিত পোস্টঃ

সন্ত্রাসীর ধর্ম নেই, সন্ত্রাসীর ধর্ম আছে....................

১৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:১১

সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। তাদের ধর্ম থাকার কথাও না। 'সন্ত্রাসই' তো তাদের ধর্ম। ফ্রান্সে হামলাকারীদের কোন ধর্ম নেই। আইএস, আল কায়েদা, আল শাবাব, বোকো হারাম এদের কোন ধর্ম নেই। বাংলাদেশি হুজি, আনসারুল্লাহ, আল্লাহর দল এদের কোন ধর্ম নেই।
কিন্তু ইন্ডিয়ার বজরং দল, আরএসএস, মায়ানমারের রোহাঙ্গাদের হামলাকারীদের ধর্ম আছে। বাবরি মসজিদ ধুলিস্যাৎকারীদের ধর্ম আছে। বাবরি মসজিদ কারা ভেঙ্গেছিল? এক কথায় সবাই বলবে- উগ্রপন্থি হিন্দুরা। রোহিঙ্গাদের উপড় অমানুসিক নির্যাতন কারা করেছিল? এক কথায় উত্তর- মায়ানমারের বৌদ্ধরা। ফিলিস্তানের নিরীহ জনগনের উপড় কারা আক্রমন চালিয়েছে? এদেরও ধর্ম আছে। এরা দুনিয়ার সবচেয়ে নিকৃষ্ট, আল্লাহর অভিশাপ প্রাপ্ত জাতি ইহুদী।
কিছুদিন আগে ভারতে এক মুসলিম ব্যক্তিকে গরুর মাংস খাওয়ার অপরাধে পিটিয়ে মেরেছিল উগ্রপন্থি হিন্দুরা। কিন্তু ২০১২ সালে রামুতে বৌদ্ধ মন্দির ও ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছিল কিছু দুর্বৃত্ত। ২০১৩ সালে শ'য়ে শ'য়ে হিন্দুদের বাড়িঘর, মন্দির পুড়িয়েছে কিছু দুর্বৃত্ত। নাইজেরিয়ায় দু'শয়ের বেশি খ্রিস্টান মেয়েকে অপহরন করেছিল বোকো হারাম নামে একটি সন্ত্রাসী দল। এদের কোন ধর্ম নেই। সৌদি আরব, পাকিস্তান, আফগানিস্তানে মসজিদে হামলা করেছে কিছু ধর্মহীন দুর্বৃত্ত। এসব দুশে যারা হাজার হাজার মানুষকে মারছে তাদেরও কোন ধর্ম নেই। টুইন টাওয়ার ধ্বংসকারীদের কোন ধর্ম নেই।
মধ্যপ্রাচ্যে অস্থিতিশীল করে কারা রেখেছে? পশ্চিমা খ্রিস্টানরা। ফ্রান্স হিজাব পরা নিষিদ্ধ কারা করেছে? খ্রিস্টানরা। কিন্তু শার্লি হেব্দোর অফিসে কারা হামলা করেছিল? কিছু সন্ত্রাসী।
এদেশে পুর্নিমা রানীদের হত্যাকারীদের কিংবা মুক্তমনা লেখক, ব্লগার, প্রকাশকদের হত্যাকারীদের ধর্ম না থাকলেও অভিজিৎ, বাবু, নীলয়দের ধর্ম আছে। তারা অস্পৃশ্য নাস্তিক।
পৃথিবীর অধিকাংশ সন্ত্রাসী, জঙ্গী গোষ্ঠির ধর্ম থাকলেও একটি নির্দিষ্ট ধর্মের অনুসারি সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। সেই ধর্মটা একেবারে ধোয়া তুলসী পাতা। অথচ তাদেরই জিহাদী সবার থেকে বেশি। ৭২ হুর আর সুরার নেশায় মত্ত হয়ে তারাই বেশি সন্ত্রাসী কর্মকান্ড চালায়। কট্টরপন্থীরা তবু স্বীকার করে কিন্তু মডারেট অংশটা সবচেয়ে সুবিধাবাদী।
সিরিয়ার আইলান কুর্দির মৃত্যুতে তারা চিৎকার করে বলে- মানবতা সমুদ্রের জলে ভেসে যাচ্ছে। কিন্তু এদেশের সংখ্যালঘুদের উপড় অত্যাচার হলে, এগুলো বিচ্ছিন্ন কিছু দুর্বৃত্তের কাজ। আবার ফিলিস্তিনীদের উপড় হামলার সময় এরাই বলে- এটা বর্বর ইহুদীদের নৃশংসতা।
এদের কাছে আমার প্রশ্ন- আপনারা এমন কপট কেনো? আপনাদের মহান ধর্ম কি এই শিক্ষাই দিয়েছে? এই হিপোক্রেসি আর কতদিন করবেন? এখনো সময় আছে মানুষ হোন। কালোকে কালো সাদাকে সাদা বলার সৎ সাহস বুকে আনুন। উদোর পিন্ডি বুদোর ঘাড়ে দিয়ে আর কতদিন চলবেন?

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১৬

মুহাম্মদ মুস্তফা মুশাররফ বলেছেন: মিডিয়া কিন্তু সব ঘটনার জন্য মুসলিমকেই দায়ী করছে। ফ্রান্সের শরনার্থী শিবিরের অগ্নিকান্ডের তেমন কোন খবরও নাই। সংখ্যালঘুদের উপর হামলায় কাদের দায়ী করা হয় তা তো জানেন-ই। ভারতে যত দাঙ্গা হয় তাতে হতাহতের দিক দিয়ে বেশিরভাগ সময় মুসলিমরাই এগিয়ে থাকে। আর ব্লগারদের হত্যাকারীর কোন পরিচয়ই পাওয়া যায় নি। তো ধর্ম আসবে কোথা থেকে। আর প্রতিটা জঙ্গি সংঘটনের আগে ইসলামকে লাগিয়ে দেয়া হচ্ছে। টুইন টাওয়ার ধ্বংসের পরে কত মুসলমানকে গ্রেফতার করা হয়েছে তার সংখ্যাটা কত তা জানেন?
এখানেই আমাদের সমস্যা। যেকোন একটা side কে আমাদের defend করি। সেই দিকটাকে ১০০ ভাগ সত্য, বাকি সব মিথ্যা। ফেসবুকে হ্যাশট্যাগ এসেছে, নতুন প্রো-পিকও এসেছে। গাঁজার মুসলিমদের পক্ষে, ইসরাইলের বিপক্ষে কি এসেছে? ফেসবুককে অবশ্য কিছু বলা যায় না। এটা ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমাদের মানবতাবাদীদের মুখেও কুলুপ আঁটা। আর সর্বশেষ কথা, সন্ত্রাসীদের সত্যিই কোন ধর্ম নেই, 'সন্ত্রাস'ই তাদের একমাত্র ধর্ম। কারণ, ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কোন ধর্মই সন্ত্রাস কে support করে না।

২| ১৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৫

মুক্তমনা মানব বলেছেন: ভগবানেশ্বরাল্লাহ, এসব কাল্পনিক ধারনা থেকেই এসব।

৩| ১৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৪২

আধারে আমি৪২০ বলেছেন: ফিলিস্তিনীদের পক্ষে সবাই হ্যাস ট্যাগ দিয়ে সহানুভূতি জানিয়েছিল, আমার জানা মতে। সন্ত্রাসীদের ধর্ম নেই, আমিও এটা মানি। কিন্তু সবাইকে সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। আমি কাউকে সাপোর্ট করে লিখলাম, কারো বিপক্ষে লিখলাম। এটা কপটতা।

৪| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ২:৫৩

বাংলার ফেসবুক বলেছেন: অনেক সুন্দর পোষ্ট। পড়ে ভাল লাগলে । ভাল লাগা রেখে গেলাম @ ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.