নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

ফরিদপুরে আগামীকাল কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে এলে কড়া জবাব দেবে প্রশাসন

২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪০

সাম্প্রদায়িক সম্প্রীতির সমৃদ্ধ ইতিহাস আছে ফরিদপুরের। আশা করি আগামীকাল বহিরাগত কারো ইন্ধনে বা ভেতরের উগ্র মতাদর্শের কারো উস্কানিতে এই সম্প্রীতি বিনষ্ট হবে না। আমরা শান্তিপ্রিয় হিন্দু-মুসলিম ভাইয়েরা মিলেমিশে বাস করবো এখানে, যেমনটা এতকাল করে এসেছি। কেউ বাইরে থেকে এসে এখানে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণসহ প্রশাসন-পুলিশকে জানাতে হবে। দেশের প্রচলিত আইন অনুযায়ী তাঁরাই ব্যবস্থা নিবেন। কিন্তু কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না। নিলে আপনিই শাস্তির আওতায় আসবেন।

মধুখালিতে দুই শ্রমিক নিহত হওয়ার ঘটনাটি তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীরা ছাড় পাবে না।

একটি মহল ফেসবুকে গুজব রটিয়ে আগামীকাল জুম্মার নামাজের পর ফরিদপুরে সাম্প্রদায়িক হামলা বা দাঙ্গা বাঁধাতে তৎপর। তাই, অনুরোধ থাকবে কেউ গুজবে কান দিবেন না। গুজবে কান দিয়ে বাড়ীর বাইরে এসে হামলা করতে গিয়ে আহত-নিহত বা গ্রেপ্তার হলে তার ফল কি ভালো হবে? আপনার পরিবার কাকে নিয়ে বাঁচবে?

আমি মনে করি, গুজব প্রতিরোধে প্রয়োজনে আগামীকাল ফরিদপুরে হোয়াটসয়্যাপ-ফেসবুকের reach নিয়ন্ত্রণ করা যেতে পারে। 'গুজব প্রতিরোধ সেল' খুলে আইডিগুলো সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া যেতে পারে। প্রয়োজনে প্রশাসন চাইলে আমি নিজে এই কাজে স্বেচ্ছাশ্রম দিতে রাজি আছি।

যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে, কেউ যদি এই সম্প্রীতিতে আঘাত হানতে চায়, এই শান্তিপূর্ণ ফরিদপুরে অশান্তির বীজ বপন করতে চায়, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অগ্রগতিকে রুখে দিতে চায়, সর্বোপরি দেশের স্থিতিশীলতায় বিঘ্ন ঘটাতে চায়, একটি নির্বাচিত সরকারের সক্ষমতাকে প্রশ্নবিদ্ধ করতে চায়... তাহলে কড়া জবাব দেওয়ার জন্য ফরিদপুরের প্রশাসন-পুলিশ-বিজিবি প্রস্তুত আছে।
মন্ত্রী মহোদয়ও আছেন ফরিদপুরে।
মাননীয় প্রধানমন্ত্রীর নজরও এখন ফরিদপুরের দিকে।

'কোনো ধর্মই অশান্তিরে দেয়না তো প্রশ্রয়
বুদ্ধিমান ও জ্ঞানী তুমি, জেনেছ নিশ্চয়।'
জয় বাংলা। দেব দুলাল গুহ

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: জঙ্গি জামায়াত শিবির দেশের বিশৃঙ্খলা সৃষ্টি করতে এই গুজব ছড়িয়ে কোন নোংরা পরিকল্পনা করা অসম্ভব কিছু নয়।

২| ২৬ শে এপ্রিল, ২০২৪ রাত ১২:৪৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঠিক আছে।

৩| ২৬ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:২৪

আরেফিন৩৩৬ বলেছেন: গণপিটুনি দিয়ে মানুষ হত্যা কোনভাবেই মেনে নেয়া যায় না। যারা জড়িত তারা যদি সংখ্যায় ১০০ জনও হয় ; সবাইকে গ্রেফতার করা হোক। এবং ফাঁসি দেয়া হোক। জীবনের কোন বিনিময় চলে না। যা হয়েছে খুবই নেক্কারজনক। প্রত্যেকের আচরণ হতাশাজনক ঐখানে উপস্থিত ব্যাক্তিবর্গ, উপস্থিত বেশিরভাগই অপরাধী। ৷

৪| ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৭:৩১

রিদওয়ান খান বলেছেন: কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণসহ প্রশাসন-পুলিশকে জানাতে হবে। দেশের প্রচলিত আইন অনুযায়ী তাঁরাই ব্যবস্থা নিবেন।

দুইজন মানুষকে যখন পিটিয়ে হত্যা করা হলো তখন কেনো সুনির্দিষ্ট তথ্যপ্রমাণসহ প্রশাসনকে জানানো হলোনা? কেনো এখন আইন নিজের হাতে তুলে নেওয়ার কথা আসে আগে কেনো আসেনা?

দুজন জীবন্ত মানুষকে পিটিয়ে মেরে ফেলা ভাবা যায়?
আর আপনার কি মনে হয় দেশে আইন আছে? আইন থাকলে এভাবে প্রকাশ্যে মানুষ মেরে ফেলার সাহস করতো কেউ?

৫| ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৪৭

নতুন বলেছেন: কতটা হিংস্র আর নির্বোধ হলে ধর্মের নামে মানুষ পিটিয়ে মেরে ফেলে?

আরো ভয়ংকার কথা হইলো এলাকার মানুষ যারা হত্যা করেছে তাদের নাম প্রকাশ করবেনা, তাদের বিরুদ্ধে অভিযোগ করবেনা।

তারা তাদের মাঝে যে মানুষ হত্যাকারী বসবাস করছে তাতে উদ্গিন্য নয়। :|

এই হত্যাকান্ডের সঠিক বিচার হওয়া উচিত। এবং দৃস্টান্তমুলক সাজা হউয়া উচিত।

৬| ২৬ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৪

কাঁউটাল বলেছেন: ভন্ড

৭| ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:২১

তানবির আহমেদ বলেছেন: ঐ এলাকায় হিন্দুরা শান্তিপ্রিয় হলে পিটিয়ে দুইজন জলজ্যান্ত মানুষ মারতো না। কতোটা নিষ্ঠুর হলে তারা এই কাজটি করতে পারে । কড়া জবাব দেওয়ার জন্য রেডি থাকা প্রশাসন এখন আসামি খুঁজে পাচ্ছেনা। আর আপনারা সব জায়গায় প্রধানমন্ত্রী কে কেন টানেন। সব যদি তিনিই দেখেন, তাহলে আর সবার কাজ কি? নাকি প্রধানমন্ত্রী কে না টানলে তৈলমর্দন মনপুত হয়না?

৮| ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:৩৪

তানবির আহমেদ বলেছেন: মিরাক্কেল নামক একটা অনুষ্ঠানে বাংলাদেশি একজন পারফর্মার যখন স্টেজে আসতো "আশেপাশে শুভঙ্কর দা নেইতো" বলে তার কৌতুক শুরু করতো। আমাদের একজন সম্মানিত ব্লগারও যখন যেখানে আসেন "জঙ্গি, মোল্লা, জামাত শিবির" খোঁজেন। প্লিজ তাকে কেউ বোঝান, এরা আর বাস্তবে নেই, আছে একমাত্র তার মস্তিষ্কে। এদের জায়গা এখন অন্যের দখলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.