নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরাপদ দেশ চাই

নিরাপদ দেশ চাই › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান ভারতের মধ্যকার ঝামেলায় আমাদের পক্ষ /বিপক্ষ নেয়ার কারন কি?

২১ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:১৯

পাকিস্তান ও ভারতের মাঝে যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এই নিয়ে আমাদের ফেসবুকেও তৈরী হয়েছে দারুন উত্তেজনা। কেউ পাকিস্তানের পক্ষে আবার কেউ ভারতের পক্ষ নিয়ে পাল্টাপাল্টি পোস্ট দিচ্ছে!! কথা হচ্ছে এই দুই দেশের মধ্যকার সমস্যায় আমাদের এত মাথাব্যথা কিসের? পাকিস্তান আমাদের সাথে ৭১ সালে যা করেছে এরপরতো তাদের প্রতি আমাদের কোন সহানুভুতি থাকার কারন নেই। আবার বিগত ৪৫ বছর ধরে ভারত আমাদের দেশে যে আগ্রাসন নীতি চালাচ্ছে তাতে ভারতকেও বন্ধু রাস্ট্র ভাবার কোন কারন নাই।

পাকিস্তান ভারতের মধ্যকার ঝামেলায় আমাদের পক্ষ /বিপক্ষ নেয়ার কারন কি? এটাতো আর ক্রিকেট খেলা নয় যে খেলার মাঝে রাজনীতি টেনে আনার সুযোগ নেই বলে পার পাওয়া যাবে। আসলে এটাই প্রমানিত যে আমাদের দেশের রাজণীতি এখনও এই দুই দেশের পক্ষালম্বন বা বিপক্ষলম্বনের ওপড় টিকে আছে। বাংলাদেশ কবে একটি সত্যি্কারের স্বার্বভৌম রাস্ট্র হতে পারবে কে জানে!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৩৬

মুচি বলেছেন: "Friendship to all and malice towards none."

২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৩৭

বোরহাান বলেছেন: হবে না হবে না! এভাবে চলতে থাকলে ২০৪২সনেও স্বাধীন স্বার্বভৌম রাস্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবে না!

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৪

ডঃ এম এ আলী বলেছেন: ১৯৬৫ সনে যুদ্ধ করে টিকেছিল মাত্র ১৭ দিন । ৭১ এর কথা বাদই দিলাম এটায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ জড়িত ছিল , যুদ্ধ জয়ের পুরা কৃতিত্বটা আমাদের ভারত ছিল সহায়তাকারী । এবার লাগুক না দেখি তাদের কে কয়দিন টিকে, হয়তবা যুদ্ধ যুদ্ধ খেলার সাধ দিন কয়েকের মধ্যেই দুজনেরই যাবে চীরদিনের মত মিটে , যদি তাদের নীজেদের হাতে থাকা কয়েকটা ফুটে !!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.